artk
সোমবার, জুলাই ২২, ২০১৯ ৪:৫০   |  ৭,শ্রাবণ ১৪২৬

রাজশাহী সংবাদদাতা

শনিবার, জুন ১৫, ২০১৯ ৭:৪৮

বাবার আবেদনে মাদকাসক্ত ছেলেকে আটক করলো পুলিশ

media

মাদকাসক্ত ছেলেকে কারাগারে পাঠানোর আবেদন জানিয়েছিলেন রাজশাহীর বাগমারা উপজেলার এক বাবা। পরে তার আবেদনের পরিপ্রেক্ষিতে পুলিশ ছেলেকে শনিবার আটক করে। এরপর ভ্রাম্যমাণ আদালতে ছেলের এক মাসের বিনাশ্রম কারাদণ্ড হয়।

মাদকাসক্ত ছেলেকে কারাগারে পাঠানোর আবেদন জানিয়েছিলেন রাজশাহীর বাগমারা উপজেলার এক বাবা। পরে তার আবেদনের পরিপ্রেক্ষিতে পুলিশ ছেলেকে শনিবার আটক করে। এরপর ভ্রাম্যমাণ আদালতে ছেলের এক মাসের বিনাশ্রম কারাদণ্ড হয়।

আবেদন করা বাবার নাম সামছুর রহমান। তিনি বাগমারার খাঁপুর গ্রামের বাসিন্দা। তার ছেলের নাম আমিনুল ইসলাম (২০)। সামছুরের দাবি, দীর্ঘদিন ছেলে আমিনুলকে আসক্তি থেকে ফেরাতে চেষ্টা করেন। তবে ছেলেকে ফেরাতে না পেরে অসহায় হয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে আমিনুলের আটকের দাবি জানান।

সামছুর রহমান বলেন, ছেলে আমিনুল মাদকাসক্ত হয়ে লেখাপড়া বন্ধ করে দেয়। ছেলেকে সঠিক পথে ফেরানোর জন্য দীর্ঘদিন চেষ্টা করেছেন। তবে কোনোভাবেই আমিনুলকে আসক্তি থেকে ফেরানো যায়নি। অন্যদিকে নেশার টাকা জোগাড় করতে আমিনুল বাড়ির জিনিসপত্র গোপনে বিক্রি করে দিত। টাকা না পেলে পরিবারের সদস্যদের ওপর নির্যাতনও চালাত আমিনুল। তাই নিরুপায় হয়ে সামছুর ছেলেকে গ্রেপ্তার করে কারাগারে পাঠানোর সিদ্ধান্ত নেন। এ জন্য মঙ্গলবার উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জাকিউল ইসলামের কাছে সামছুর লিখিত আবেদন করেন।

ঘটনার সত্যতা নিশ্চিত করে ইউএনও জাকিউল ইসলাম বলেন, বাবার আবেদনের ভিত্তিতে তদন্ত করে ব্যবস্থা নেওয়ার জন্য পুলিশকে নির্দেশ দেওয়া হয়।

বাগমারা থানার সহকারী উপপরিদর্শক মশিউর রহমান বলেন, আজ দুপুরে নিজ বাড়ি থেকে আসক্ত অবস্থায় আমিনুলকে আটক করা হয়। এ সময় তার কাছে নেশা জাতীয় দ্রব্য পাওয়া যায়। পরে উপজেলার সহকারী কমিশনার (ভূমি) নির্বাহী হাকিমের দপ্তরে হাজির করা হয়। আদালতের বিচারক নির্বাহী হাকিম উপজেলার সহকারী কমিশনার (ভূমি) আবুল হায়াত তাকে এক মাসের বিনাশ্রম কারাদণ্ডের আদেশ দেন।

পুলিশের হাতে আটকের পর আমিনুল ইসলাম এই প্রতিবেদককে বলেন, খারাপ সহপাঠীদের খপ্পরে পড়ে নেশায় জড়িয়েছেন তিনি। সহপাঠীরা টাকার লোভ দেখিয়ে প্রথমে মাদক বহন ও পরে সেবনে বাধ্য করেছে। এ কারণে এসএসসি পাসের পর আর লেখাপড়া করতে পরেননি।

বান্দরবানেও আ.লীগ নেতাকে গুলি করে হত্যা ঢাকা ২ সিটির স্বাস্থ্য কর্মকর্তাকে হাইকোর্টে তলব গুজব-গণপিটুনি রোধে সারা দেশের পুলিশকে ব্যবস্থা নিতে নির্দেশ বন্যা থেকে দেশকে বাঁচাতে হলে সবাইকে ঐক্যবদ্ধ হতে হবে: ড. কামাল হিন্দুদের কটূক্তির অভিযোগে ব্যারিস্টার সুমনের বিরুদ্ধে মামলা আ. লীগ নেতাকে গুলি করে হত্যা স্ত্রী-সন্তানকে কুপিয়ে হত্যার পর যুবকের আত্মহত্যার চেষ্টা ‘প্রিয়া সাহার বিষয়ে রয়েসয়ে এগোতে চায় সরকার’ জবানবন্দি প্রত্যাহার ও চিকিৎসা- মিন্নির দুই আবেদনই নামঞ্জুর মা ও স্বামীর সাথে ধূমপান করে সমালোচিত প্রিয়াঙ্কা ফের প্রিয়ার অন্তরঙ্গ মুহূর্তের ভিডিও ভাইরাল দেড় বছর ধরে বাবা-ছেলে ও দুই ভাতিজা মিলে কিশোরীকে ধর্ষণ! অভিনেতা বিশ্বজিতের ৬ মাসের কারাদণ্ড গরু পাচার রোধে অধিক কঠোর হচ্ছে ভারত! প্রিয়া সাহার অভিযোগ কতটা আমলে নিবেন ডোনাল্ড ট্রাম্প চোখের ছানি প্রতিরোধে ঘরোয়া কিছু উপায় ডেঙ্গু জ্বরে মারা গেছেন হবিগঞ্জের সিভিল সার্জন এখনো উদ্ধার হয়নি তুরাগে পড়ে যাওয়া ট্যাক্সি ক্যাব টাকার জন্য পাঁচ বন্ধুর কাছে স্ত্রীকে বিক্রি, স্বামী গ্রেপ্তার বাড্ডায় গণপিটুনিতে নারীকে হত্যা: ৩ যুবক আটক উত্তর প্রদেশে বজ্রপাতে প্রাণ গেল ৩২ জনের সাভারে প্রাইভেটকার নদীতে জামালপুরে বন্যার পানিতে ডুবে শিশুসহ ৫ জনের মৃত্যু কারাবন্দীর পেট থেকে ১ হাজার ইয়াবা বড়ি উদ্ধার! লাইট-ফ্যান ছাড়া কিছু না চললেও বিদ্যুৎ বিল ১২৮ কোটি ৪৫ লাখ! মসজিদের সম্পতি পুলিশের সাবেক পরিদর্শকের নামে রেকর্ড মাউশির মহাপরিচালককে হাইকোর্টের তলব বাড্ডায় ছেলেধরা সন্দেহে পিটিয়ে হত্যা: দোষীদের শনাক্ত করেছে পুলিশ ত্রিদেশীয় সিরিজে আসছে না জিম্বাবুয়ে এবার ব্যারিস্টার সুমনের বিরুদ্ধে আরেক আইনজীবীর মামলার প্রস্তুতি