artk
বৃহস্পতিবার, নভেম্বার ১৪, ২০১৯ ১:২২   |  ৩০,কার্তিক ১৪২৬

রাজশাহী সংবাদদাতা

শনিবার, জুন ১৫, ২০১৯ ৭:৪৮

বাবার আবেদনে মাদকাসক্ত ছেলেকে আটক করলো পুলিশ

media

মাদকাসক্ত ছেলেকে কারাগারে পাঠানোর আবেদন জানিয়েছিলেন রাজশাহীর বাগমারা উপজেলার এক বাবা। পরে তার আবেদনের পরিপ্রেক্ষিতে পুলিশ ছেলেকে শনিবার আটক করে। এরপর ভ্রাম্যমাণ আদালতে ছেলের এক মাসের বিনাশ্রম কারাদণ্ড হয়।

মাদকাসক্ত ছেলেকে কারাগারে পাঠানোর আবেদন জানিয়েছিলেন রাজশাহীর বাগমারা উপজেলার এক বাবা। পরে তার আবেদনের পরিপ্রেক্ষিতে পুলিশ ছেলেকে শনিবার আটক করে। এরপর ভ্রাম্যমাণ আদালতে ছেলের এক মাসের বিনাশ্রম কারাদণ্ড হয়।

আবেদন করা বাবার নাম সামছুর রহমান। তিনি বাগমারার খাঁপুর গ্রামের বাসিন্দা। তার ছেলের নাম আমিনুল ইসলাম (২০)। সামছুরের দাবি, দীর্ঘদিন ছেলে আমিনুলকে আসক্তি থেকে ফেরাতে চেষ্টা করেন। তবে ছেলেকে ফেরাতে না পেরে অসহায় হয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে আমিনুলের আটকের দাবি জানান।

সামছুর রহমান বলেন, ছেলে আমিনুল মাদকাসক্ত হয়ে লেখাপড়া বন্ধ করে দেয়। ছেলেকে সঠিক পথে ফেরানোর জন্য দীর্ঘদিন চেষ্টা করেছেন। তবে কোনোভাবেই আমিনুলকে আসক্তি থেকে ফেরানো যায়নি। অন্যদিকে নেশার টাকা জোগাড় করতে আমিনুল বাড়ির জিনিসপত্র গোপনে বিক্রি করে দিত। টাকা না পেলে পরিবারের সদস্যদের ওপর নির্যাতনও চালাত আমিনুল। তাই নিরুপায় হয়ে সামছুর ছেলেকে গ্রেপ্তার করে কারাগারে পাঠানোর সিদ্ধান্ত নেন। এ জন্য মঙ্গলবার উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জাকিউল ইসলামের কাছে সামছুর লিখিত আবেদন করেন।

ঘটনার সত্যতা নিশ্চিত করে ইউএনও জাকিউল ইসলাম বলেন, বাবার আবেদনের ভিত্তিতে তদন্ত করে ব্যবস্থা নেওয়ার জন্য পুলিশকে নির্দেশ দেওয়া হয়।

বাগমারা থানার সহকারী উপপরিদর্শক মশিউর রহমান বলেন, আজ দুপুরে নিজ বাড়ি থেকে আসক্ত অবস্থায় আমিনুলকে আটক করা হয়। এ সময় তার কাছে নেশা জাতীয় দ্রব্য পাওয়া যায়। পরে উপজেলার সহকারী কমিশনার (ভূমি) নির্বাহী হাকিমের দপ্তরে হাজির করা হয়। আদালতের বিচারক নির্বাহী হাকিম উপজেলার সহকারী কমিশনার (ভূমি) আবুল হায়াত তাকে এক মাসের বিনাশ্রম কারাদণ্ডের আদেশ দেন।

পুলিশের হাতে আটকের পর আমিনুল ইসলাম এই প্রতিবেদককে বলেন, খারাপ সহপাঠীদের খপ্পরে পড়ে নেশায় জড়িয়েছেন তিনি। সহপাঠীরা টাকার লোভ দেখিয়ে প্রথমে মাদক বহন ও পরে সেবনে বাধ্য করেছে। এ কারণে এসএসসি পাসের পর আর লেখাপড়া করতে পরেননি।

খালেদা জিয়ার জামিন চেয়ে আপিল এবার সৌদি কারাগারে আরেক আলেমের মৃত্যু ২০০ কোটি টাকা দিতে রাজি গ্রামীণফোন কক্সবাজারে ‘বন্দুকযুদ্ধে’ রোহিঙ্গা ডাকাত নিহত বাংলাদেশের অভিজ্ঞতা কাজে লাগাতে চায় নেপাল বৃহস্পতিবার শুরু সপ্তাহব্যাপী আয়কর মেলা রোহিঙ্গা নিধন: সু চির বিরুদ্ধে আর্জেন্টিনায় মামলা গ্রামীণ ও রবিতে প্রশাসক নিয়োগের প্রক্রিয়া চলছে: মোস্তাফা জব্বার আকাশপ্রদীপের সিটের নিচে ৯ কেজি স্বর্ণ নিউমোনিয়া: দেশে ঘণ্টায় একজনের বেশি শিশুর মৃত্যু রোহিঙ্গা সমস্যার জন্য দায়ী জিয়াউর রহমান: প্রধানমন্ত্রী ব্যাংকের আইটির মানব সম্পদ উন্নয়নে বাজেট বাড়ানো প্রয়োজন রোহিঙ্গাদের এনআইডি: চট্টগ্রামে আরও দুই নির্বাচনকর্মী গ্রেপ্তার বগুড়ায় কোচিং শিক্ষককে অর্থদণ্ড ৬৮ শতাংশ কোম্পানির শেয়ার দর কমেছে আমারি ঢাকায় থাই ফুড ফেস্টিভ্যাল শুরু ২১ নভেম্বর অসুস্থ খালেদা জিয়াকে বিদেশ নিতে চায় পরিবার নানার হাতে নাতনির মৃত্যু তবুও মোস্তাফিজই আমাদের জন্য হুমকি: কোহলি শীতে সুস্থ থাকবেন যেভাবে আ.লীগ থেকে বিএনপিতে আসার অবস্থা তৈরী হয়েছে: ফখরুল সড়কের মতো রাজনীতিতেও দুর্ঘটনা ঘটতে পারে: ওবায়দুল কাদের কেরাণীগঞ্জে মিললো ৮ কোটি টাকার নকল প্রসাধনী দ্বিমত করলে, সালাম না দিলেই তারা নির্যাতন করত ছাত্রদের আবরার হত্যা: ২৫ জনকে আসামি করে চার্জশিট দাখিল শতভাগ বিদ্যুতের আওতায় আরো ২৩ উপজেলা হংকংয়ে সহিংস বিক্ষোভ ছড়িয়ে পড়ার আশঙ্কা হুমায়ূন আহমেদের জন্মদিন ঘূর্ণিঝড়ে ৩ সহস্রাধিক মোবাইল টাওয়ার বন্ধ দাখিল পরীক্ষা দিচ্ছে হিন্দু সম্প্রদায়ের কিশোর