artk
সোমবার, জুলাই ২২, ২০১৯ ৪:৪৮   |  ৭,শ্রাবণ ১৪২৬

লক্ষ্মীপুর সংবাদদাতা

শনিবার, জুন ১৫, ২০১৯ ৬:২৩

বাজেটকে স্বাগত জানাতে গিয়ে সংঘর্ষে জড়ালো ছাত্রলীগ

media

শনিবার দুপুরে শহরের দক্ষিণ তেমুহনী এলাকায় জুতায় পা দেয়াকে কেন্দ্র করে কাজী মামুনুর রশিদ বাবলু ও ফাহাদ বিন কামাল মাহির অনুসারীদের মধ্যে এ সংঘর্ষের ঘটনা ঘটে। বাবলু চন্দ্রগঞ্জ থানা ছাত্রলীগের আহ্বায়ক ও মাহি লক্ষ্মীপুর সরকারি কলেজ শাখার সভাপতি।

লক্ষ্মীপুরে সদ্য ঘোষিত ২০১৯-২০ অর্থবছরের বাজেটকে স্বাগত জানিয়ে জেলা ছাত্রলীগ আয়োজিত আনন্দ মিছিলে দুই গ্রুপের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে রক্তাক্ত জখমসহ অন্তত ১২ নেতাকর্মী আহত হয়েছেন। আহতদের সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

শনিবার দুপুরে শহরের দক্ষিণ তেমুহনী এলাকায় জুতায় পা দেয়াকে কেন্দ্র করে কাজী মামুনুর রশিদ বাবলু ও ফাহাদ বিন কামাল মাহির অনুসারীদের মধ্যে এ সংঘর্ষের ঘটনা ঘটে। বাবলু চন্দ্রগঞ্জ থানা ছাত্রলীগের আহ্বায়ক ও মাহি লক্ষ্মীপুর সরকারি কলেজ শাখার সভাপতি।

পুলিশ ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, ২০১৯-২০ অর্থবছরের বাজেটকে স্বাগত জানিয়ে লক্ষ্মীপুর জেলা ছাত্রলীগের সভাপতি শাহাদাত হোসেন শরীফের নেতৃত্বে শহরে আনন্দ মিছিল বের করা হয়। মিছিলটি শহরের দক্ষিণ তেমুহনী এলাকায় পৌঁছালে জুতায় পা দেয়াকে কেন্দ্র করে সংঘর্ষে জড়িয়ে পড়ে নেতাকর্মীরা। ছাত্রলীগ নেতা কাজী বাবলু ও মাহির অনুসারীদের মধ্যে এ ঘটনা ঘটে। এতে কাজী বাবুল, সোহেল, রিয়াদ হোসেন, সাগর ও রিপনসহ ১২ জন নেতাকর্মী আহত হন। কয়েকজন নেতাকর্মী রক্তাক্ত জখমও হন। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। পরে আহতদের উদ্ধার করে সদর হাসপাতালে ভর্তি করা হয়।

মিছিলে জেলা আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট রাসেল মাহমুদ মান্না ও সদর উপজেলা ছাত্রলীগের আহ্বায়ক ইবনে জিসাদ আল নাহিয়ান উপস্থিত ছিলেন।

জানতে চাইলে অভিযোগ অস্বীকার করে ছাত্রলীগ নেতা কাজী মামুনুর রশিদ বাবলু ও ফাহাদ বিন কামাল মাহি জানান, বড় মিছিল হওয়ায় তুচ্ছ ঘটনা নিয়ে নেতাকর্মীদের মধ্যে হাতাহাতির ঘটনা ঘটেছে। পরে ঘটনাটি মীমাংসা করা হয়েছে। এতে সংঘর্ষ কিংবা বড় ধরনের কোনো ঘটনা ঘটেনি।

এ ব্যাপারে জেলা ছাত্রলীগের সভাপতি মোহাম্মদ শাহাদাত হোসেন শরীফ বলেন, মিছিল শেষে সমাপনী বক্তব্য পর্যন্ত কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি। পরে কোনো সংঘর্ষের ঘটনা ঘটেছে কি-না তা আমি জানি না।

লক্ষ্মীপুর শহর পুলিশ ফাঁড়ির উপ-পরিদর্শক (এসআই) আবু মুসা জানান, খবর পেয়ে ঘটনাস্থল পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনা হয়েছে।

ঢাকা ২ সিটির স্বাস্থ্য কর্মকর্তাকে হাইকোর্টে তলব গুজব-গণপিটুনি রোধে সারা দেশের পুলিশকে ব্যবস্থা নিতে নির্দেশ বন্যা থেকে দেশকে বাঁচাতে হলে সবাইকে ঐক্যবদ্ধ হতে হবে: ড. কামাল হিন্দুদের কটূক্তির অভিযোগে ব্যারিস্টার সুমনের বিরুদ্ধে মামলা আ. লীগ নেতাকে গুলি করে হত্যা স্ত্রী-সন্তানকে কুপিয়ে হত্যার পর যুবকের আত্মহত্যার চেষ্টা ‘প্রিয়া সাহার বিষয়ে রয়েসয়ে এগোতে চায় সরকার’ জবানবন্দি প্রত্যাহার ও চিকিৎসা- মিন্নির দুই আবেদনই নামঞ্জুর মা ও স্বামীর সাথে ধূমপান করে সমালোচিত প্রিয়াঙ্কা ফের প্রিয়ার অন্তরঙ্গ মুহূর্তের ভিডিও ভাইরাল দেড় বছর ধরে বাবা-ছেলে ও দুই ভাতিজা মিলে কিশোরীকে ধর্ষণ! অভিনেতা বিশ্বজিতের ৬ মাসের কারাদণ্ড গরু পাচার রোধে অধিক কঠোর হচ্ছে ভারত! প্রিয়া সাহার অভিযোগ কতটা আমলে নিবেন ডোনাল্ড ট্রাম্প চোখের ছানি প্রতিরোধে ঘরোয়া কিছু উপায় ডেঙ্গু জ্বরে মারা গেছেন হবিগঞ্জের সিভিল সার্জন এখনো উদ্ধার হয়নি তুরাগে পড়ে যাওয়া ট্যাক্সি ক্যাব টাকার জন্য পাঁচ বন্ধুর কাছে স্ত্রীকে বিক্রি, স্বামী গ্রেপ্তার বাড্ডায় গণপিটুনিতে নারীকে হত্যা: ৩ যুবক আটক উত্তর প্রদেশে বজ্রপাতে প্রাণ গেল ৩২ জনের সাভারে প্রাইভেটকার নদীতে জামালপুরে বন্যার পানিতে ডুবে শিশুসহ ৫ জনের মৃত্যু কারাবন্দীর পেট থেকে ১ হাজার ইয়াবা বড়ি উদ্ধার! লাইট-ফ্যান ছাড়া কিছু না চললেও বিদ্যুৎ বিল ১২৮ কোটি ৪৫ লাখ! মসজিদের সম্পতি পুলিশের সাবেক পরিদর্শকের নামে রেকর্ড মাউশির মহাপরিচালককে হাইকোর্টের তলব বাড্ডায় ছেলেধরা সন্দেহে পিটিয়ে হত্যা: দোষীদের শনাক্ত করেছে পুলিশ ত্রিদেশীয় সিরিজে আসছে না জিম্বাবুয়ে এবার ব্যারিস্টার সুমনের বিরুদ্ধে আরেক আইনজীবীর মামলার প্রস্তুতি চর বানিয়ারি গ্রামে প্রিয়া সাহার সম্পত্তি বা ঘরবাড়ি নেই: গণপূর্ত মন্ত্রী