artk
সোমবার, জুলাই ২২, ২০১৯ ৪:৫৩   |  ৭,শ্রাবণ ১৪২৬
শনিবার, জুন ১৫, ২০১৯ ৫:৩৮

কর্মসংস্থান নেই বলে বিদেশ পাড়ি দিচ্ছে যুবকরা: আমীর খসরু

স্টাফ রিপোর্টার
media

আফ্রিকা উপকূলে অভিবাসন প্রত্যাশীদের ভিড়ে অনেক বাংলাদেশির উপস্থিতিকে দেশে কর্মসংস্থানের অভাবের নজির হিসেবে দেখালেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী।

আফ্রিকা উপকূলে অভিবাসন প্রত্যাশীদের ভিড়ে অনেক বাংলাদেশির উপস্থিতিকে দেশে কর্মসংস্থানের অভাবের নজির হিসেবে দেখালেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী।

শনিবার জাতীয় প্রেস ক্লাবে এক আলোচনা সভায় একথা বলেন বিএনপি নেতা।

একদিন আগেই বাজেটোত্তর সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছিলেন, দেশে কর্মসংস্থানের সুযোগ আছে বলেই এখন ধান কাটার লোক পাওয়া যায় না।

আমীর খসরু বলেন, “আজকে বাংলাদেশি তরুণরা-যুবকরা বেকারত্ব সহ্য করতে না পেরে, নিপীড়ন-নির্যাতন সহ্য করতে না পেরে তিউনিউশিয়ার উপকূলে সমুদ্রে ভাসছে। কেন বাংলাদেশ থেকে এই যুবকরা পালিয়ে যাচ্ছে? যারা আজকে উন্নয়নের কথা বলে, তারা কি উত্তর দিতে পারবে?”

সরকারের সমালোচনা করে তিনি বলেন, “যে দেশে গণতন্ত্র থাকবে না, মানবাধিকার থাকবে না, আইনের শাসন থাকবে না, গণমাধ্যমের  স্বাধীনতা থাকবে না, সেই দেশে ন্যায় বিচার হতে পারে না।”

দেশের এই অবস্থা বদলাতে ‘মুক্তির সংগ্রাম’ শুরু করা ছাড়া আর কোনো পথ নেই বলে মন্তব্য করেন বিএনপি নেতা। এজন্য খালেদা জিয়ার মুক্তির জন্য আন্দোলনে নামার আহ্বান জানান তিনি।

আমীর খসরু বলেন, “দেশের সব জায়গায় একটা অস্থিরতা বিরাজ করছে। একটি গোষ্ঠি বাংলাদেশের জনগণকে বাইরে রেখে ক্ষমতা দখল করে আছে। তাদের উদ্দেশ্য একদলীয় শাসন পুনঃপ্রবর্তন।”

বাজেট নিয়ে সাবেক এই মন্ত্রী বলেন, “এই বাজেট থেকে জনগণ কিছু পাবে না। একই গোষ্ঠি আজকে ব্যবসা-বাণিজ্য করছে, একই গোষ্ঠি আজকে সারা দেশ পরিচালনা করছে। অতীতে একই গোষ্ঠি সব কিছুর দায়িত্বে ছিল না।”

জাতীয়তাবাদী তাঁতী দলের উদ্যোগে খালেদা জিয়ার মুক্তির দাবিতে এই আলোচনা সভায় সংগঠনের আহ্বায়ক আবুল কালাম আজাদ সভাপতিত্ব করেন এবং সদস্য সচিব মজিবুর রহমান পরিচালনা করেন।

সভায় বিএনপির ভাইস চেয়ারম্যান আবদুল মান্নান, সাংগঠনিক সম্পাদক শামা ওবায়েদ, তাঁতী বিষয়ক সম্পাদক হুমায়ুন ইসলাম খান, উলামা দলের আহ্বায়ক শাহ নেছারুল হক ন্যাশনাল পিপলস পার্টির নেতা অহিদুর রহমান, তাঁতী দলের বাহাউদ্দিন বাহার, কাজী মনিরুজ্জামান, জাহাঙ্গীর আলম, গোলাম মঞ্জুর বক্তব্য রাখেন।

বান্দরবানেও আ.লীগ নেতাকে গুলি করে হত্যা ঢাকা ২ সিটির স্বাস্থ্য কর্মকর্তাকে হাইকোর্টে তলব গুজব-গণপিটুনি রোধে সারা দেশের পুলিশকে ব্যবস্থা নিতে নির্দেশ বন্যা থেকে দেশকে বাঁচাতে হলে সবাইকে ঐক্যবদ্ধ হতে হবে: ড. কামাল হিন্দুদের কটূক্তির অভিযোগে ব্যারিস্টার সুমনের বিরুদ্ধে মামলা আ. লীগ নেতাকে গুলি করে হত্যা স্ত্রী-সন্তানকে কুপিয়ে হত্যার পর যুবকের আত্মহত্যার চেষ্টা ‘প্রিয়া সাহার বিষয়ে রয়েসয়ে এগোতে চায় সরকার’ জবানবন্দি প্রত্যাহার ও চিকিৎসা- মিন্নির দুই আবেদনই নামঞ্জুর মা ও স্বামীর সাথে ধূমপান করে সমালোচিত প্রিয়াঙ্কা ফের প্রিয়ার অন্তরঙ্গ মুহূর্তের ভিডিও ভাইরাল দেড় বছর ধরে বাবা-ছেলে ও দুই ভাতিজা মিলে কিশোরীকে ধর্ষণ! অভিনেতা বিশ্বজিতের ৬ মাসের কারাদণ্ড গরু পাচার রোধে অধিক কঠোর হচ্ছে ভারত! প্রিয়া সাহার অভিযোগ কতটা আমলে নিবেন ডোনাল্ড ট্রাম্প চোখের ছানি প্রতিরোধে ঘরোয়া কিছু উপায় ডেঙ্গু জ্বরে মারা গেছেন হবিগঞ্জের সিভিল সার্জন এখনো উদ্ধার হয়নি তুরাগে পড়ে যাওয়া ট্যাক্সি ক্যাব টাকার জন্য পাঁচ বন্ধুর কাছে স্ত্রীকে বিক্রি, স্বামী গ্রেপ্তার বাড্ডায় গণপিটুনিতে নারীকে হত্যা: ৩ যুবক আটক উত্তর প্রদেশে বজ্রপাতে প্রাণ গেল ৩২ জনের সাভারে প্রাইভেটকার নদীতে জামালপুরে বন্যার পানিতে ডুবে শিশুসহ ৫ জনের মৃত্যু কারাবন্দীর পেট থেকে ১ হাজার ইয়াবা বড়ি উদ্ধার! লাইট-ফ্যান ছাড়া কিছু না চললেও বিদ্যুৎ বিল ১২৮ কোটি ৪৫ লাখ! মসজিদের সম্পতি পুলিশের সাবেক পরিদর্শকের নামে রেকর্ড মাউশির মহাপরিচালককে হাইকোর্টের তলব বাড্ডায় ছেলেধরা সন্দেহে পিটিয়ে হত্যা: দোষীদের শনাক্ত করেছে পুলিশ ত্রিদেশীয় সিরিজে আসছে না জিম্বাবুয়ে এবার ব্যারিস্টার সুমনের বিরুদ্ধে আরেক আইনজীবীর মামলার প্রস্তুতি