artk
বৃহস্পতিবার, নভেম্বার ১৪, ২০১৯ ১:২৩   |  ৩০,কার্তিক ১৪২৬
শনিবার, জুন ১৫, ২০১৯ ৫:৩৮

কর্মসংস্থান নেই বলে বিদেশ পাড়ি দিচ্ছে যুবকরা: আমীর খসরু

স্টাফ রিপোর্টার
media

আফ্রিকা উপকূলে অভিবাসন প্রত্যাশীদের ভিড়ে অনেক বাংলাদেশির উপস্থিতিকে দেশে কর্মসংস্থানের অভাবের নজির হিসেবে দেখালেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী।

আফ্রিকা উপকূলে অভিবাসন প্রত্যাশীদের ভিড়ে অনেক বাংলাদেশির উপস্থিতিকে দেশে কর্মসংস্থানের অভাবের নজির হিসেবে দেখালেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী।

শনিবার জাতীয় প্রেস ক্লাবে এক আলোচনা সভায় একথা বলেন বিএনপি নেতা।

একদিন আগেই বাজেটোত্তর সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছিলেন, দেশে কর্মসংস্থানের সুযোগ আছে বলেই এখন ধান কাটার লোক পাওয়া যায় না।

আমীর খসরু বলেন, “আজকে বাংলাদেশি তরুণরা-যুবকরা বেকারত্ব সহ্য করতে না পেরে, নিপীড়ন-নির্যাতন সহ্য করতে না পেরে তিউনিউশিয়ার উপকূলে সমুদ্রে ভাসছে। কেন বাংলাদেশ থেকে এই যুবকরা পালিয়ে যাচ্ছে? যারা আজকে উন্নয়নের কথা বলে, তারা কি উত্তর দিতে পারবে?”

সরকারের সমালোচনা করে তিনি বলেন, “যে দেশে গণতন্ত্র থাকবে না, মানবাধিকার থাকবে না, আইনের শাসন থাকবে না, গণমাধ্যমের  স্বাধীনতা থাকবে না, সেই দেশে ন্যায় বিচার হতে পারে না।”

দেশের এই অবস্থা বদলাতে ‘মুক্তির সংগ্রাম’ শুরু করা ছাড়া আর কোনো পথ নেই বলে মন্তব্য করেন বিএনপি নেতা। এজন্য খালেদা জিয়ার মুক্তির জন্য আন্দোলনে নামার আহ্বান জানান তিনি।

আমীর খসরু বলেন, “দেশের সব জায়গায় একটা অস্থিরতা বিরাজ করছে। একটি গোষ্ঠি বাংলাদেশের জনগণকে বাইরে রেখে ক্ষমতা দখল করে আছে। তাদের উদ্দেশ্য একদলীয় শাসন পুনঃপ্রবর্তন।”

বাজেট নিয়ে সাবেক এই মন্ত্রী বলেন, “এই বাজেট থেকে জনগণ কিছু পাবে না। একই গোষ্ঠি আজকে ব্যবসা-বাণিজ্য করছে, একই গোষ্ঠি আজকে সারা দেশ পরিচালনা করছে। অতীতে একই গোষ্ঠি সব কিছুর দায়িত্বে ছিল না।”

জাতীয়তাবাদী তাঁতী দলের উদ্যোগে খালেদা জিয়ার মুক্তির দাবিতে এই আলোচনা সভায় সংগঠনের আহ্বায়ক আবুল কালাম আজাদ সভাপতিত্ব করেন এবং সদস্য সচিব মজিবুর রহমান পরিচালনা করেন।

সভায় বিএনপির ভাইস চেয়ারম্যান আবদুল মান্নান, সাংগঠনিক সম্পাদক শামা ওবায়েদ, তাঁতী বিষয়ক সম্পাদক হুমায়ুন ইসলাম খান, উলামা দলের আহ্বায়ক শাহ নেছারুল হক ন্যাশনাল পিপলস পার্টির নেতা অহিদুর রহমান, তাঁতী দলের বাহাউদ্দিন বাহার, কাজী মনিরুজ্জামান, জাহাঙ্গীর আলম, গোলাম মঞ্জুর বক্তব্য রাখেন।

খালেদা জিয়ার জামিন চেয়ে আপিল এবার সৌদি কারাগারে আরেক আলেমের মৃত্যু ২০০ কোটি টাকা দিতে রাজি গ্রামীণফোন কক্সবাজারে ‘বন্দুকযুদ্ধে’ রোহিঙ্গা ডাকাত নিহত বাংলাদেশের অভিজ্ঞতা কাজে লাগাতে চায় নেপাল বৃহস্পতিবার শুরু সপ্তাহব্যাপী আয়কর মেলা রোহিঙ্গা নিধন: সু চির বিরুদ্ধে আর্জেন্টিনায় মামলা গ্রামীণ ও রবিতে প্রশাসক নিয়োগের প্রক্রিয়া চলছে: মোস্তাফা জব্বার আকাশপ্রদীপের সিটের নিচে ৯ কেজি স্বর্ণ নিউমোনিয়া: দেশে ঘণ্টায় একজনের বেশি শিশুর মৃত্যু রোহিঙ্গা সমস্যার জন্য দায়ী জিয়াউর রহমান: প্রধানমন্ত্রী ব্যাংকের আইটির মানব সম্পদ উন্নয়নে বাজেট বাড়ানো প্রয়োজন রোহিঙ্গাদের এনআইডি: চট্টগ্রামে আরও দুই নির্বাচনকর্মী গ্রেপ্তার বগুড়ায় কোচিং শিক্ষককে অর্থদণ্ড ৬৮ শতাংশ কোম্পানির শেয়ার দর কমেছে আমারি ঢাকায় থাই ফুড ফেস্টিভ্যাল শুরু ২১ নভেম্বর অসুস্থ খালেদা জিয়াকে বিদেশ নিতে চায় পরিবার নানার হাতে নাতনির মৃত্যু তবুও মোস্তাফিজই আমাদের জন্য হুমকি: কোহলি শীতে সুস্থ থাকবেন যেভাবে আ.লীগ থেকে বিএনপিতে আসার অবস্থা তৈরী হয়েছে: ফখরুল সড়কের মতো রাজনীতিতেও দুর্ঘটনা ঘটতে পারে: ওবায়দুল কাদের কেরাণীগঞ্জে মিললো ৮ কোটি টাকার নকল প্রসাধনী দ্বিমত করলে, সালাম না দিলেই তারা নির্যাতন করত ছাত্রদের আবরার হত্যা: ২৫ জনকে আসামি করে চার্জশিট দাখিল শতভাগ বিদ্যুতের আওতায় আরো ২৩ উপজেলা হংকংয়ে সহিংস বিক্ষোভ ছড়িয়ে পড়ার আশঙ্কা হুমায়ূন আহমেদের জন্মদিন ঘূর্ণিঝড়ে ৩ সহস্রাধিক মোবাইল টাওয়ার বন্ধ দাখিল পরীক্ষা দিচ্ছে হিন্দু সম্প্রদায়ের কিশোর