artk
বৃহস্পতিবার, অক্টোবার ১৭, ২০১৯ ৭:৪৭   |  ২,কার্তিক ১৪২৬
শনিবার, জুন ১৫, ২০১৯ ২:১৬

নারায়ণগঞ্জের ইয়াবা কারবারি টেকনাফে ‘বন্দুকযুদ্ধে’ নিহত

কক্সবাজার প্রতিনিধি
media
পরে তাকে উদ্ধার করে প্রথমে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স হাসপাতাল ও পরে কক্সবাজার সদর হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।

কক্সবাজারের টেকনাফ উপজেলায় কথিত বন্দুকযুদ্ধে মো. রাসেল মাহমুদ (৩৬) নামের এক ‘মাদক কারবারি’ নিহত হয়েছেন বলে পুলিশের পক্ষ থেকে দাবি করা হয়েছে।

শনিবার ভোর সাড়ে ৪টার দিকে উপজেলার হোয়াইক্যং ইউনিয়নের দৈংগাকাটা পাহাড়ের পাশে এ ঘটনা ঘটে।

নিহত রাসেল নারায়ণগঞ্জের বন্দর থানার উত্তর লক্ষণঘোনা এলাকার বাসিন্দা।

টেকনাফ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রদীপ কুমার দাশ দাবি করেন, ভোরের দিকে টেকনাফ থানার শীর্ষ মাদক কারবারি হোয়াইক্যং ইউনিয়নের দৈংগাকাটা এলাকার আমীর হামজাকে ধরতে ওই এলাকায় অভিযান চালায় পুলিশ। সে সময় উজাইঅং চাকমার পাহাড়ের পাশে পৌঁছালে পুলিশের উপস্থিতি টের পেয়ে একদল অস্ত্রধারী দুষ্কৃতকারী পুলিশকে লক্ষ্য করে গুলি ছুড়তে থাকে। পুলিশও আত্মরক্ষার্থে পাল্টা গুলি করে। একপর্যায়ে দুষ্কৃতকারীরা পালিয়ে গেলে ঘটনাস্থলে আহত অবস্থায় এক যুবককে পড়ে থাকতে দেখা যায়।

পরে তাকে উদ্ধার করে প্রথমে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স হাসপাতাল ও পরে কক্সবাজার সদর হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।

পরবর্তী সময়ে যুবকের পকেটে থাকা জাতীয় পরিচয়পত্র দেখে তার পরিচয় জানা যায় বলে জানান ওসি।

তিনি আরো বলেন, ‘বন্দুকযুদ্ধে নিহত রাসেল টেকনাফের ইয়াবা ব্যবসায়ী আমির হামজার কাছ থেকে ইয়াবা কিনতে নারায়ণগঞ্জ থেকে টেকনাফে আসেন। বন্দুকযুদ্ধের ঘটনার পর থানার রেকর্ড নথিপত্র ও সিডিএমএস পর্যালোচনা করে দেখা যায়, রাসেলের বিরুদ্ধে নারায়ণগঞ্জ বন্দর থানায় মাদক আইনে কয়েকটি মামলা রয়েছে।’

ওসি আরো দাবি করেন, ঘটনাস্থল থেকে একটি দেশি এলজি বন্দুক, পাঁচ হাজার ইয়াবা, পাঁচটি তাজা কার্তুজ ও নয়টি গুলির খালি খোসা উদ্ধার করা হয়েছে। বন্দুকযুদ্ধের সময় টেকনাফ থানার উপপরিদর্শক (এসআই) বোরাহান উদ্দিন ভূইয়া, কনস্টেবল হাবিব হোসেন, সজীব সরকার ও তুহিন হাসান গুলিবিদ্ধ হয়ে আহত হন বলেও জানান তিনি।

রাসেলের মৃতদেহ বর্তমানে কক্সবাজার জেলা হাসপাতাল মর্গে রয়েছে। এ ঘটনায় সংশ্লিষ্ট আইনে মামলা করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ।

১৭ বছর বয়সেই ডাবল সেঞ্চুরি! আ. লীগ নেতার নেতৃত্বে পূজা মণ্ডপে হামলা, প্রতিমা ভাংচুর বড় ভাইদের নির্দেশেই আবরারকে মুখে কাপড় দিয়ে মারা হয়: সাদাত ‘দেশের মানুষের উচিত হবে সরকারকে ঘাড় ধরে বের করে দেয়া’ ‘ইরানে সাইবার হামলা চালিয়েছে যুক্তরাষ্ট্র’ বড়পুকুরিয়া দুর্নীতি: সাবেক এমডিসহ কারাগারে ৩ অর্থ আত্মসাত: স্বাস্থ্য অধিদপ্তরের ৯ কর্মকর্তা-কর্মচারীকে দুদকে তলব চাঁদ থেকে পারমাণবিক বোমা ফেলে পাকিস্তানকে ধ্বংস করবে ভারত! আবরার হত্যা মামলায় চার্জশিট পাওয়া মাত্র বিচারকাজ শুরু: আইনমন্ত্রী বিদ্যুৎখাতে বিনিয়োগ করবে সৌদির বিয়াদ গ্রুপ জামালপুর হাসপাতালের কম্পিউটার অপারেটর খোকন গ্রেফতার আবরার স্মরণে সোহরাওয়ার্দীতে সমাবেশ ডেকেছে ঐক্যফ্রন্ট নগ্ন দৃশ্যে আপত্তি নেই শ্রীদেবীকন্যার জাতীয় ক্রিকেট লিগে দ্বিতীয় রাউন্ড শুরু বৃহস্পতিবার এসিসি ইমার্জিং নারী এশিয়া কাপের দল ঘোষণা বাংলাদেশের বিবিসির ১০০ নারীর তালিকায় রোহিঙ্গা ক্রিকেটার জেসমিন বিদ্যালয়ের গণ্ডি না পেরিয়েও বিজ্ঞানী বাবরি মসজিদ মামলার শুনানি শেষ, হট্টগোলের পর রায় স্থগিত পুঁজিবাজারের সূচকে পতন ভারত টেস্টে তাসকিনকে পেতে শেষ পর্যন্ত অপেক্ষা এবার আমরণ অনশনের হুমকি নন-এমপিও শিক্ষক-কর্মচারীদের খাগড়াছড়িতেও দুর্নীতিবিরোধী অভিযান চালানো হবে: স্বরাষ্ট্রমন্ত্রী ইমরান খানের সাথে সৌরভকে তুলনা করলেন শোয়েব আখতার দুর্ঘটনা এড়াতে চালক-পথচারী সবাইকে সতর্ক থাকতে হবে: প্রধানমন্ত্রী ১০০ বলের ক্রিকেট ড্রাফটে বাংলাদেশের ১১ জন বিশেষ প্রয়োজন ছাড়া শিল্পী সমিতিতে প্রবেশ নিষেধ চট্টগ্রাম মেডিকেলের ডাক্তার-নার্সদের নোবেল দেয়া উচিত: মেয়র নাছির পীরগঞ্জে পুলিশ-গ্রামবাসী সংঘর্ষ, গুলিবিদ্ধ ১৫ গোপালগঞ্জ প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ৭ কর্মকর্তার পদত্যাগ ন্যাম সম্মেলনে যোগ দিতে বুধবার আজারবাইজান যাচ্ছেন প্রধানমন্ত্রী