artk
শুক্রবার, ডিসেম্বার ৬, ২০১৯ ৯:২৯   |  ২২,অগ্রহায়ণ ১৪২৬
শনিবার, জুন ১৫, ২০১৯ ২:০৪

রোববার ভোরে মুখোমুখি কলম্বিয়া-আর্জেন্টিনা

স্পোর্টস ডেস্ক
media

ফাইল ফটো

কোচ বলেন, আমরা নিজেদের সেরা দল নিয়েই টুর্নামেন্টে অংশ নিচ্ছি। গ্রুপ পর্বের  প্রথম ম্যাচ এটি। বাঁচা-মরার লড়াই নয়। আমরা ছাড় দিতে চাই না।

কোপা আমেরিকার বারুদে উত্তাপ ছড়ানো ম্যাচে রোববার ভোরে কলম্বিয়ার মুখোমুখি হচ্ছে আর্জেন্টিনা। সালভাদোরে খেলাটি শুরু হবে বাংলাদেশ সময় ভোর ৪টায়। জয় দিয়ে প্রতিযোগিতা শুরু করতে চায় দুই দলের কোচ।

চোট ছিটকে দিয়েছে নেইমারকে। কোপা আমেরিকায় আগ্রহের কেন্দ্রবিন্দু লিওনেল মেসি। ক্লাব ক্যারিয়ারে বার্সেলোনার হয়ে জিতেছেন সম্ভাব্য সব পুরস্কার। পাঁচটি ব্যালন ডি’অর জেতা সেরাদের সেরা এই ফুটবলারের ছোঁয়া হয়নি দেশের হয়ে কোনও শিরোপা। গেল কয়েক বছর একটি বিশ্বকাপ আর দুটি কোপা আমেরিকার ফাইনালে উঠেও ফিরতে হয়েছে খালি হাতে। হতাশ হয়ে মুখ ফিরিয়ে নিয়েছেন। ভক্ত সমর্থকদের চাওয়ায় অবসর ভেঙে আবার ফিরেছেন জাতীয় দলের জার্সিতে। আর্জেন্টাইন মহাতারকার দেশের হয়ে দায় মেটানোর শেষ সুযোগ হতে পারে এবারের কোপা আমেরিকা। স্বপ্ন পূরণের পথে এগিয়ে যেতে ভালো শুরুর প্রত্যয় কোচ লিওনেল স্কালোনির কণ্ঠে।

ম্যাচের আগে সংবাদ সম্মেলনে তিনি বলেন, আমরা শিরোপা জয়ের লক্ষ্য নিয়েই এখানে এসেছি। সেই সামর্থ্যও আমাদের আছে। সে জন্য শুরুটা খুবই গুরুত্বপূর্ণ। কলম্বিয়ার বিপক্ষে উপভোগ্য একটি ম্যাচ হবে।

টুর্নামেন্টের অন্যতম ফেবারিট আর্জেন্টিনা। তারুণ্য নির্ভর দলটির অভিজ্ঞ আক্রমণ ভাগ। লিওনেল মেসির নেতৃত্বে সার্জিও আগুয়েরো, পাউলো দিবালা, গিওভানি লো সেলসো, লাউতারো মার্টিনেজরা ফর্মে থাকলে কাঁপন ধরাতে পারে যেকোনও দলের রক্ষণে।

এদিকে সহজে ছাড়া দেবে না কলম্বিয়া। ৩৮ বারের মুখোমুখি লড়াইয়ে ২৩ জয়ে এগিয়ে আর্জেন্টিনা। তবে সাম্প্রতিক ফর্ম বিচারে পিছিয়ে নেই লস ক্যাফেতেরস খ্যাত এই দলটি। শেষ পাঁচ ম্যাচে দু’দলের সমান চারটি করে জয়। ফর্মে রয়েছেন রাদামেল ফ্যালকাও, জুভান জাপাতা, হামেস রদ্রিগেজরা। শক্ত লড়াইয়ের আভাস দিয়েছেন কলম্বিয়ার কোচ কার্লোস কুয়েইরো।

পর্তুগাল ও রিয়াল মাদ্রিদের সাবেক এই কোচ বলেন, আমরা নিজেদের সেরা দল নিয়েই টুর্নামেন্টে অংশ নিচ্ছি। গ্রুপ পর্বের  প্রথম ম্যাচ এটি। বাঁচা-মরার লড়াই নয়। আমরা ছাড় দিতে চাই না।

চলতি বছরের ফেব্রুয়ারিতে দলের দায়িত্ব নেয়া এই কোচ আরও বলেন, আমি খুবই উত্তেজিত। আমরা দারুণ একটা দলের বিপক্ষে খেলতে যাচ্ছি। লিওনেল মেসি দুর্দান্ত খেলোয়াড়। আমরা তাদের সমীহ করি। তবে আমাদেরও ভালো মানের ফুটবলার রয়েছে। দিন শেষে ফুটবলের জয় হবে।

আপিল বিভাগে বিশৃঙ্খলা সৃষ্টিকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নেবে সরকার: মন্ত্রী বীরত্বে পদক পাচ্ছেন ডিজিসহ বিজিবির ৬০ সদস্য আইএস এর সেই টুপি খুঁজে পাচ্ছে না পুলিশ নামাজ পড়লে সুস্থ থাকা যায়: মার্কিন গবেষণা মৌলভীবাজারে ৪শ একর জমিতে কমলার চাষ ২০১৯ সালের সেরা অ্যাপ কল অফ ডিউটি আ.লীগে এখন কর্মীর চেয়ে নেতার সংখ্যা বেশি: কাদের প্রকৌশল শিক্ষায়ও সৃজনশীলতার প্রচুর সুযোগ রয়েছে: রাষ্ট্রপতি ‘সুদের হার কমেনি, ১১ মাস কী করলেন অর্থমন্ত্রী’ ৬ রানে অলআউট মালদ্বীপ পিরোজপুরে বিদ্যুৎস্পৃষ্টে ২ জনের মৃত্যু পুঁজিবাজারে সূচকের পতন, লেনদেনও মন্দা রোহিঙ্গাদের কারণে স্থানীয়দের কর্মসংস্থানের সুযোগ কমছে: টিআইবি বিএনপির আইনজীবীদের বিষ খেয়ে আত্মহত্যা করা উচিত: নাসিম আপিল বিভাগে এমন অবস্থা আগে কখনো দেখিনি: প্রধান বিচারপতি প্রতিবন্ধীদের জন্য উপজেলায় সহায়তা কেন্দ্র চালু হবে: প্রধানমন্ত্রী চিশতির শ্যালক কামাল গ্রেপ্তার এবার হবে ২৩৮ কিলোমিটার পাতাল রেল ৩ দেশ থেকে ভারতে যাওয়া অমুসলিমরা নাগরিকত্ব পাবেন রোহিঙ্গাদের কারণে কক্সবাজারবাসী ‘মানসিক চাপে’: টিআইবি বিএনপি অরাজকতা করলে সমুচিত জবাব দেয়া হবে: কাদের খালেদার জামিনে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ: ফখরুল ব্যাংকাররা সুবিধা নিলেন কিন্তু সুদহার কমালেন না: বাণিজ্যমন্ত্রী খামারিকে খুন করে গরু-ছাগল লুট জুয়া খেলার সময় হাতেনাতে ধরা ৩ সরকারি কর্মকর্তা আমি খুব বেশি পেঁয়াজ খাই না: সংসদে ভারতের অর্থমন্ত্রী আদালতে হট্টগোল, বিচারপতিদের এজলাস ত্যাগ নেইমার-এমবাপ্পের গোলে পিএসজির টানা তৃতীয় জয় হোসেন শহীদ সোহরাওয়ার্দীর ৫৬তম মৃত্যুবার্ষিকী বৃহস্পতিবার আবারও পিছিয়েছে খালেদার জামিন শুনানি