artk
বৃহস্পতিবার, জুলাই ১৮, ২০১৯ ৫:৩১   |  ২,শ্রাবণ ১৪২৬

প্রবাস ডেস্ক

শুক্রবার, জুন ১৪, ২০১৯ ৪:৩৫

নিউ ইয়র্কে গাড়িচাপায় বাংলাদেশি নিহত

media

নিউ ইয়র্কে গাড়িচাপায় এক বাংলাদেশি নিহত হয়েছেন। তার নাম মোহাম্মদ আব্দুল্লাহ (২৯), গ্রামের বাড়ি নোয়াখালীর বেগমগঞ্জে। পাঁচ ভাই-বোনের মধ্যে তিনি সবার ছোট। স্থানীয় সময় রোববার রাতে ব্রুকলিনের ইস্ট ১০৫ ও অ্যাভিনিউ ডি-তে এক নারী চালকের গাড়িচাপায় তিনি মারা যান বলে জানায় নিউ ইয়র্ক পুলিশ।

নিউ ইয়র্কে গাড়িচাপায় এক বাংলাদেশি নিহত হয়েছেন। তার নাম মোহাম্মদ আব্দুল্লাহ (২৯), গ্রামের বাড়ি নোয়াখালীর বেগমগঞ্জে। পাঁচ ভাই-বোনের মধ্যে তিনি সবার ছোট। স্থানীয় সময় রোববার রাতে ব্রুকলিনের ইস্ট ১০৫ ও অ্যাভিনিউ ডি-তে এক নারী চালকের গাড়িচাপায় তিনি মারা যান বলে জানায় নিউ ইয়র্ক পুলিশ।

পুলিশ জানায়, ট্রেজার লগিং (২২) নামের ওই নারী মদ্যপ অবস্থায় গাড়ি চালাচ্ছিলেন। এসময় তার চার বছর বয়সী ছেলে সঙ্গে ছিল। এক পর্যায়ে তিনি নিয়ন্ত্রণ হারিয়ে আব্দুল্লাহর ই-সাইকেলকে চাপা দেন।

ঘটনার পরপরই আব্দুল্লাহকে স্থানীয় ব্রুকডেল হাসপাতালে নেওয়া হয়। সেখানে চিকিৎকরা তাকে মৃত ঘোষণা করেন।

এ ঘটনায় গাড়িচালককে আটক করেছে পুলিশ এবং ৫০ হাজার ডলার বন্ডে জামিন দিয়েছে ব্রুকলিনের ক্রিমিনাল কোর্ট। চালক লগিংসের বিরুদ্ধে হত্যা ও মদ্যপ অবস্থায় শিশুর জীবন বিপন্ন করে গাড়ি চালানোর অভিযোগ দায়ের করা হয়েছে।

লগিংসের অ্যাটর্নি জামাল জনশন আদালতকে জানান, গাড়ি চালানোর সময় তার মক্কেল মদ্যপ ছিলেন। গাড়িটি তিনি কেনেন মাত্র তিনদিন আগে। গাড়ির ইঞ্জিন বেল্ট ও ব্রেকে সমস্যা ছিল।

ম্যানহাটানের হারলেমে বসবাস করেন আব্দুল্লাহর চাচা ট্যাক্সিচালক বেলাল হোসেন। তিনি জানান, ব্রুকলিনের ইস্ট নিউ ইয়র্কে একটি বাসায় চার বাংলাদেশি বন্ধুর সঙ্গে থাকতেন আব্দুল্লাহ। উবারের ডেলিভারিম্যান হিসেবে কাজ করতেন তিনি।

বেলাল হোসেন বলেন, “আব্দুল্লাহ রাজনৈতিক কারণে ২০১৭ সালে মেক্সিকো হয়ে যুক্তরাষ্ট্রে এসেছিলেন। সে সময় টেক্সাসের ডিটেনশন সেন্টারে কাটাতে হয় ৪ মাস। রাজনৈতিক আশ্রয় প্রার্থনা করেছিলেন আব্দুল্লাহ। ইতোমধ্যে তা মঞ্জুর হয়েছে। শিগগিরি গ্রিনকার্ডের আবেদন করার কথা ছিল।”

আব্দুল্লাহর রুমমেট আরিফুর রহমান সবুজ ও খোকন উল্লাহ জানান, তারা নিজেদের অবস্থান জানতে ‘জেনলি’ নামের একটি অ্যাপস ব্যবহার করেন। রোববার রাতে ওই অ্যাপে তারা দেখেন, আব্দুল্লাহ একটি স্থানে দুই ঘণ্টারও বেশি সময় ধরে অবস্থান করছেন। এতে তারা চিন্তিত হয়ে পড়েন। এরপর তারা তাকে ফোন করেন। কোনো সাড়া না পেয়ে তারা সেখানে চলে যান। সেখানে পুলিশ তাদের জানায়, আব্দুল্লাহ মারা গেছেন।

বুধবার বিকেলে ব্রুকলিনে আব্দুল্লাহর নামাজে জানাযা অনুষ্ঠিত হয়। আব্দুল্লাহর লাশ শুক্রবার সন্ধ্যায় জন এফ কেনেডি (জেএফকে) আন্তর্জাতিক বিমানবন্দর ত্যাগ করছে ঢাকার উদ্দেশ্যে। নোয়াখালীর গ্রামের বাড়িতে তাকে দাফন করা হবে বলে জানান প্রবাসীরা।

‘রাষ্ট্রপতির কাছে ক্ষমা চাইলে খালেদা জিয়ার মুক্তি হতে পারে’ এইচএসসিতে ফেল করে ট্রেনের নিচে ঝাঁপ বৈদেশিক বাণিজ্য আধুনিকায়নে এনবিআরের কর্মপরিকল্পনা উপস্থাপন কিশোর গ্যাং নিয়ন্ত্রণে মাঠে নামছে র‌্যাব আদালতে মিন্নির পক্ষে কোনো আইনজীবী দাঁড়াননি কেন? মা পেলেন জিপিএ ৪, মেয়ে ৫ চাঁদের সাতটি মজার তথ্য জেনে নিন দীর্ঘমেয়াদে বাংলাদেশ দলের কোচ হতে চান সুজন সিবিএর সভাপতি ও সম্পাদকের বিরুদ্ধে মামলা বিশ্বকাপ ব্যর্থতায় নতুন কোচ খুঁজছে এশিয়ার দেশগুলো হিন্দু ছাত্রীকে কোরআন বিলি করার নির্দেশ দিলেন ভারতের আদালত রেললাইনের পাশের অবৈধ স্থাপনাও উচ্ছেদ করা হবে পাকিস্তানে জামাত-উদ-দাওয়ার প্রধান হাফিজ সাঈদ গ্রেপ্তার শেরেবাংলা নগর বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রবেশ মুখে চরম দুর্ভোগ! এইচএসসিও পাস করলেন সেই মা আমিরাতের তেল ট্যাংকার গায়েব করেছে ইরান! ব্যাংক ঋণে করপোরেট গ্যারান্টিতে সতর্কতার তাগিদ পুরান ঢাকায় শতবর্ষী ভবন ধস সেটেলমেন্ট অফিসের দুই কর্মকর্তা গ্রেপ্তার সরকারি জমি উদ্ধারে ডিসিদের দেয়া হবে পুরস্কার ইউরোমানি অ্যাওয়ার্ডস পেলেন আইডিএলসি ইনভেস্টমেন্ট ক্ষেপণাস্ত্র কর্মসূচি নিয়ে আমেরিকার সঙ্গে কখনোই আলোচনা হবে না: ইরান প্রধান নির্বাচকের পদ থেকে সরে দাঁড়াচ্ছেন ইনজামাম ডক্টরেট ডিগ্রি অর্জনের পথে মুশফিকুর রহিম দলে অনেক অতিথি পাখি ঢুকেছে: তথ্যমন্ত্রী শ্রীলঙ্কায় সব ম্যাচ জিততে চায় বাংলাদেশ ‘পুঁজিবাজার ধসের জবাব চাই’ স্লোগানে মতিঝিলে বিক্ষোভ শ্রীলঙ্কা সফরে টাইগারদের ব্যাটিং কোচ ভারতের ওয়াসিম জাফর বিশ্বকাপ বাছাইয়ে ‘ই’ গ্রুপে বাংলাদেশ নারী-শিশু নির্যাতনের ঘটনা আগেও ঘটেছে: প্রতিমন্ত্রী ইন্দিরা