artk

লাইফস্টাইল ডেস্ক

বৃহস্পতিবার, জুন ১৩, ২০১৯ ১১:১৫

কয়েক মিনিটেই ক্লান্ত মুখের ফ্রেশ লুক ফিরে পাবেন কীভাবে

media

সারা দিন অফিসে খাটুনির পরে কোনো পার্টি বা বিয়ে বাড়ি যাওয়ার কথা রয়েছে। কিন্তু আয়নার সামনে দাঁড়াতেই দেখলেন মুখে শুধুই ক্লান্তির ছাপ। কাজল থেকে হাইলাইটার, ব্লাশ সমস্ত ব্যবহার করেও কোনো লাভ হলো না।

অনেকেই এই সমস্যা কাটাতে পার্লারে ছোটেন। কিন্তু মুখে ক্লান্তির ছাপ আবার ঘুরে ফিরে আসে। আর মুখ দেখেই যদি বোঝা যায় আপনি স্ট্রেসড, তা হলে যতই সাজুন মনের মতো দেখতে লাগবে না। বিশেষ করে গ্রীষ্মে এই সমস্যা বেশি হয়।

তবে একটু ভাবলে সব সমস্যারই সমাধান খুঁজে পাওয়া যায়। ক্লান্তির জন্য কোনো অনুষ্ঠানে যাবেন না, তা তো হতে পারে না। তাই জেনে নিন মাত্র কয়েক মিনিটেই নিজের ফ্রেশ লুক ফিরে পাবেন কীভাবে।

রইল কিছু টিপস-

১. মেক আপ শুরু করার ঘণ্টা খানেক আগে অলিভ অয়েল মাসাজ করে নিন মুখে। এতে ত্বকের জেল্লা সহজেই বাড়বে। এতে অ্যান্টি অক্সিড্যান্ট থাকে যা ত্বকে পুষ্টি জোগায়।

২. মেক আপ শুরু করার আগে মুখে ক্লান্তি থাকুক বা না থাকুক, অবশ্যই একটু গোলাপ জল স্প্রে করে নিন। এতে অল্প সময়েই ভেতর থেকে তরতাজা অনুভব করা যায়। এ ছাড়া ত্বকও ফ্রেশ লাগে।

৩. মেক আপ করেও অনেক সময়ে মুখ ড্রাই লাগে। তাই ত্বকে হাইলাইটার ব্যবহার করা হয়। কিন্তু মেক আপ শুরুর আগেই যদি চিকবোনে ও চোখের পাতায় অল্প পেট্রোলিয়াম জেলি লাগিয়ে নেন, তা হলে মুখে ঔজ্জ্বল্য আসবে।

৪. মেক আপ শুরুর আধ ঘণ্টা আগে আলু, শশা ও টমেটোর রস দিয়ে মুখ ধুয়ে নিন। অথবা এই তিনটির রস একটু আটার সঙ্গে মিশিয়ে মুখে প্যাক বানিয়ে মুখে লাগাতে পারেন। ত্বক তরতাজা লাগবে।

৫. যাদের অতিরিক্ত ড্রাই স্কিন তারা মেক আপ শুরু করার এক ঘণ্টা আগে একটু টক দইয়ের মধ্যে মধু মিশিয়ে তা মুখে ফেসপ্যাকের মতো করে লাগান।

পশুর চেয়েও নিকৃষ্ট ধর্ষক: প্রধানমন্ত্রী করোনা ভাইরাসের কারণে হজে যাওয়া না হলে টাকা ফেরত: ধর্ম প্রতিমন্ত্রী দাঙ্গা নয়, দিল্লিতে পরিকল্পিত গণহত্যা হয়েছে: মমতা ভারতের সম্মান তলিয়ে দিয়েছে মোদি সরকার: মমতা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হচ্ছে সুনামগঞ্জে এনামুল-রুপন ছয় দিনের রিমান্ডে পিরোজপুরে সাবেক ইউপি সদস্যকে কুপিয়ে হত্যা চলতি বছরই তিস্তা চুক্তির সম্ভাবনা: শ্রিংলা ঢাকা উত্তরের নির্বাচন বাতিল চেয়ে তাবিথের মামলা খুলনায় ছাত্রলীগ নেতাকে পিটিয়ে হত্যা অভিনেতা গোলাম মুস্তাফার জন্মদিন সোমবার আদালতে টাউট-বাটপার শনাক্তের নির্দেশ পাওয়ার ট্রলিকে ধাক্কা দিয়ে বিকল রেলইঞ্জিন কলকাতা সফরে এসে প্রবল বিক্ষোভের মুখে অমিত শাহ রোবট চালাবে গাড়ি! ভিপি নূরকে হত্যার হুমকি দেয়ার পর দুঃখ প্রকাশ টেকনাফে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ৭ জন নিহত রাখাইনপ্রদেশে সেনাদের গুলিতে শিশুসহ ৫ রোহিঙ্গা নিহত ইস্কাটনে ভবনে আগুন: মায়ের পর চলে গেলেন রুশদির বাবাও চট্টগ্রামে একটি বস্তিতে অগ্নিকাণ্ডে নিহত ২ দেশে প্রতিদিন যক্ষ্মায় মারা যায় ১৩০ জন: স্বাস্থ্যমন্ত্রী করোনাভাইরাস আতঙ্কে আয়ারল্যান্ডের স্কুল বন্ধ ঘোষণা বিশিষ্ট সুরকার সেলিম আশরাফ আর নেই মোদীকে অতিথি হিসেবে সর্বোচ্চ সম্মান দেওয়া হবে: পররাষ্ট্রমন্ত্রী মধুর যত জাদুকরী গুণ চিপসের প্যাকেটের ভিতর খেলনা নয়: হাইকোর্ট আমার গাড়িতেও অস্ত্র আছে কী না আমি জানি না: শামীম ওসমান ফ্র্যান্সেও করোনা, অনিশ্চিত কান চলচ্চিত্র উৎসব উপনির্বাচন: গাইবান্ধা-৩ আসনে প্রতীক বরাদ্দ গুজব ও গণপিটুনি রোধে হাইকোর্টের ৫ নির্দেশনা