artk
রোববার, সেপ্টেম্বার ১৫, ২০১৯ ৪:৪১   |  ৩১,ভাদ্র ১৪২৬

লাইফস্টাইল ডেস্ক

বৃহস্পতিবার, জুন ১৩, ২০১৯ ১১:১৫

কয়েক মিনিটেই ক্লান্ত মুখের ফ্রেশ লুক ফিরে পাবেন কীভাবে

media

সারা দিন অফিসে খাটুনির পরে কোনো পার্টি বা বিয়ে বাড়ি যাওয়ার কথা রয়েছে। কিন্তু আয়নার সামনে দাঁড়াতেই দেখলেন মুখে শুধুই ক্লান্তির ছাপ। কাজল থেকে হাইলাইটার, ব্লাশ সমস্ত ব্যবহার করেও কোনো লাভ হলো না।

অনেকেই এই সমস্যা কাটাতে পার্লারে ছোটেন। কিন্তু মুখে ক্লান্তির ছাপ আবার ঘুরে ফিরে আসে। আর মুখ দেখেই যদি বোঝা যায় আপনি স্ট্রেসড, তা হলে যতই সাজুন মনের মতো দেখতে লাগবে না। বিশেষ করে গ্রীষ্মে এই সমস্যা বেশি হয়।

তবে একটু ভাবলে সব সমস্যারই সমাধান খুঁজে পাওয়া যায়। ক্লান্তির জন্য কোনো অনুষ্ঠানে যাবেন না, তা তো হতে পারে না। তাই জেনে নিন মাত্র কয়েক মিনিটেই নিজের ফ্রেশ লুক ফিরে পাবেন কীভাবে।

রইল কিছু টিপস-

১. মেক আপ শুরু করার ঘণ্টা খানেক আগে অলিভ অয়েল মাসাজ করে নিন মুখে। এতে ত্বকের জেল্লা সহজেই বাড়বে। এতে অ্যান্টি অক্সিড্যান্ট থাকে যা ত্বকে পুষ্টি জোগায়।

২. মেক আপ শুরু করার আগে মুখে ক্লান্তি থাকুক বা না থাকুক, অবশ্যই একটু গোলাপ জল স্প্রে করে নিন। এতে অল্প সময়েই ভেতর থেকে তরতাজা অনুভব করা যায়। এ ছাড়া ত্বকও ফ্রেশ লাগে।

৩. মেক আপ করেও অনেক সময়ে মুখ ড্রাই লাগে। তাই ত্বকে হাইলাইটার ব্যবহার করা হয়। কিন্তু মেক আপ শুরুর আগেই যদি চিকবোনে ও চোখের পাতায় অল্প পেট্রোলিয়াম জেলি লাগিয়ে নেন, তা হলে মুখে ঔজ্জ্বল্য আসবে।

৪. মেক আপ শুরুর আধ ঘণ্টা আগে আলু, শশা ও টমেটোর রস দিয়ে মুখ ধুয়ে নিন। অথবা এই তিনটির রস একটু আটার সঙ্গে মিশিয়ে মুখে প্যাক বানিয়ে মুখে লাগাতে পারেন। ত্বক তরতাজা লাগবে।

৫. যাদের অতিরিক্ত ড্রাই স্কিন তারা মেক আপ শুরু করার এক ঘণ্টা আগে একটু টক দইয়ের মধ্যে মধু মিশিয়ে তা মুখে ফেসপ্যাকের মতো করে লাগান।

ছাত্রলীগের চাঁদাবাজির খবর এখন টক অব দ্য কান্ট্রি: রিজভী ‘বন্দুকযুদ্ধে' রোহিঙ্গা নিহত ভিকারুননিসার নতুন অধ্যক্ষ ফওজিয়া শোভান-রাব্বানীর বিচার চান সোহেল কোনো অন্যায়কারী, চাঁদাবাজকে প্রশ্রয় দেবে না ছাত্রলীগ: নাহিয়ান ডিএসইতে লেনদেন কমলেও সিএসইতে বেড়েছে কুমিল্লায় বাসচাপায় ৩ ছাত্রলীগ নেতা নিহত ইসরায়েলি ড্রোন ভূপাতিতের দাবি ফিলিস্তিনের ‘প্রত্যেককে বাংলাদেশে ফেরত পাঠানো হবে’ মাসিক বেতনে বাস চালক নিয়োগের নির্দেশ নেদারল্যান্ডসের ডিপ্লোম্যাট ম্যাগাজিনের প্রচ্ছদে শেখ হাসিনা ঢাকায় আসছেন ঋতুপর্ণা ক্যাডারদের জন্য অশনিসংকেত বিজ্ঞপ্তি প্রকাশের ৩ বছর পরেও খোঁজ নেই পরীক্ষার র‍্যাবের হামলার বিচার দাবি জবি শিক্ষার্থীদের সড়কে অবরোধ বাসর ঘরে ঢুকেই দেখলেন স্ত্রী অন্তঃসত্ত্বা সারদায় প্রধানমন্ত্রী শোভন-রাব্বানী পদ হারানোয় আনন্দ উল্লাস অসুস্থ নেতার শয্যাপাশে বিএনপি ও ছাত্রদল নেতারা দুর্গাপূজায় ব্যাং’র পোশাকে অর্ধেক ছাড় জবিতে বহিষ্কৃত ছাত্রলীগ নেতাদের দৌরাত্ম্য কিশোরগঞ্জে বাসচাপায় ২ স্কুলছাত্র নিহত ফিলিস্তিন রক্ষায় কাবার ইমামের ঐক্যের ডাক পূজা ও শরৎ উপলক্ষে আর্ট এনেছ নতুন পোশাক ঢামেকে নবজাতককে রেখে পালালেন মা-বাবা আফগানিস্তানের বিপক্ষে সম্ভাব্য বাংলাদেশ একাদশ ভাসমান অভিবাসীদের উদ্ধার করা জাহাজটিকে বন্দরে ভিড়তে দিল ইতালি সাভারে আ.লীগ নেতাকে গুলি করে হত্যা মহাকাশে সিমেন্ট গুলছেন বিজ্ঞানীরা ছাত্রকে বলাৎকারের অভিযোগে মাদরাসা শিক্ষক গ্রেপ্তার