artk
শনিবার, আগষ্ট ১৭, ২০১৯ ৫:৫৫   |  ২,ভাদ্র ১৪২৬

আন্তর্জাতিক ডেস্ক

বুধবার, জুন ১২, ২০১৯ ৭:৫০

সাংবাদিককে পিটিয়ে মুখে প্রস্রাব করে দিল পুলিশ!

media

পুলিশের বিরুদ্ধে খবর? পুলিশের সঙ্গে তর্ক? এই বেয়াদবি কি সাংবাদিকের শোভা পায়? ভারতের উত্তরপ্রদেশের স্থানীয় একটি বেসরকারি টেলিভিশন চ্যানেলের সাংবাদিককে বেধড়ক পেটালেন রেল পুলিশের এক অফিসার। সাংবাদিককে চড়, থাপ্পড়, কিল, ঘুষি তো মারা হলই, ধাক্কা দিয়ে ফেলে দেওয়া হল মাটিতে। হাত থেকে কেড়ে নিয়ে আছড়ে ভাঙা হল ভিডিও ক্যামেরা। তার পর জামার কলার ধরে হিড়হিড় করে টেনে নিয়ে গিয়ে সেই সাংবাদিককে পোরা হল গারদে। পশ্চিম উত্তরপ্রদেশের শামলির ঘটনা।

মঙ্গলবার রাতে ধীমানপুরায় একটি মালগাড়ির লাইনচ্যুত হওয়ার ঘটনার খবর সংগ্রহ করতে গিয়েছিলেন ওই সাংবাদিক। সারা রাত গারদে আটক করে রাখা হয় ওই সাংবাদিককে। ঘটনার ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে যাওয়ার জেরে বুধবার তিনি ছাড়া পান। জিআরপির অভিযুক্ত স্টেশন হাউস অফিসার (এসএইচও) রাকেশ কুমার ও তার সঙ্গী কনস্টেবল সঞ্জয় পওয়ারকে সাসপেন্ড করেন উত্তরপ্রদেশ পুলিশের ডিজি ও পি সিংহ।

পরে লিখিত অভিযোগে সেই সাংবাদিক বলেছেন, ‘‘সাদা পোশাকে ছিলেন জিআরপির পুলিশকর্মীরা। গারদে পোরার পর আমার জামাকাপড় খুলে নেওয়া হয়। আমার মুখে প্রস্রাব করেন পুলিশকর্মীরা।’’

ঘটনাস্থলে থাকা অন্য সাংবাদিকরা বাধা দিতে গেলে, তাদের সঙ্গেও তর্ক করতে দেখা যায় জিআরপির ওই অভিযুক্ত স্টেশন হাউস অফিসারকে। জিআরপির অভিযোগ, ওই সাংবাদিক তাদের বিরুদ্ধে রিপোর্ট করছিলেন।

সোশ্যাল মিডিয়ায় দ্রুত ছড়িয়ে পড়া কয়েকটি ভিডিওতে দেখা গেছে, গারদের ভিতর থেকে জিআরপির অফিসার রাকেশ কুমারকে লক্ষ্য করে অভিযোগ করছেন ওই সাংবাদিক। আর সামনে একটি চেয়ারে বসে রাকেশ গারদে আটক সাংবাদিকের সব অভিযোগ উড়িয়ে দিচ্ছেন।

মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের বিরুদ্ধে টুইট করার দায়ে সাংবাদিক প্রশান্ত কানোজিয়াকে গ্রেফতারের জন্য এক দিন আগেই উত্তরপ্রদেশ সরকারকে ভর্ৎসনা করে সুপ্রিম কোর্ট। ওই সাংবাদিককে অবিলম্বে মুক্তির নির্দেশ দেওয়া হয়।

সৌদিতে বাস দুর্ঘটনায় বাংলাদেশি হাজি নিহত সিরিজ বোমা হামলার বিচার অবশ্যই হবে: পরিকল্পনামন্ত্রী একটি অসাধু চক্র চামড়ার দরপতনের খেলায় নেমেছে: তথ্যমন্ত্রী বিএনপির হাত ধরেই 'জঙ্গিবাদের' উত্থান: হানিফ ১ হাজার যাত্রীর অতিরিক্ত ভাড়ার টাকা ফেরত চিকিৎসা ও শিক্ষার উন্নয়নে সবকিছু করবে সরকার: প্রধানমন্ত্রী গাজীপুরের সাবেক মেয়র করিম বিএনপিতে ইসরাইলের শর্ত মেনে পশ্চিম তীর সফরে যাবেন না রাশিদা ক্রিকেট না খেলেই টাইগারদের কোচ রাসেল ডমিঙ্গো! ভেসে যাওয়া ২ ভাইয়ের একজনের লাশ উদ্ধার নাঙ্গলকোটে ট্রেনের ধাক্কায় ১ ব্যক্তি নিহত ডেঙ্গুতে ঢাকা মেডিকেলে আরও একজনের মৃত্যু অবসরের জন্য দুই মাস সময় চেয়েছেন মাশরাফি-পাপন ছাত্রদলের মনোনয়নপত্র বিতরণ শুরু ঢাকায় পৌঁছেছে হজের প্রথম ফিরতি ফ্লাইট টাইগারদের প্রধান কোচ রাসেল ডমিঙ্গো ব্রাজিলের দল ঘোষণা, থাকছেন নেইমার ইসি বাতিল করে নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন চাইলেন ফখরুল বকেয়া না পেলে ট্যানারিতে চামড়া দেবেন না আড়তদাররা আ.লীগের উপদেষ্টা পরিষদের সদস্য হলেন আতাউর রহমান চিকিৎসার হাল: ম্যাজিস্ট্রেটই চরম হয়রানির শিকার শামসুর রাহমানের ১৩তম মৃত্যুবার্ষিকী প্রথম বিদেশ সফরে বাংলাদেশ আসছেন ভারতের পররাষ্ট্রমন্ত্রী বার্সার হারে নেইমারকে ফেরানোর দাবি জোরালো হচ্ছে যমুনায় বেড়ানোর কথা বলে স্কুলছাত্রীকে ধর্ষণ প্রেম করে বিয়ে, পরে তরুণীকে গলা কেটে হত্যা কাশ্মীর সঙ্কট নিয়ে রাষ্ট্রদূতদের বাকযুদ্ধ পুলিশি অভিযানের মধ্যেই গণপিটুনিতে নিহত ২ ফেসবুকে মেয়ে সেজে র‌্যাবের হাতে ধরা ছাত্রলীগ নেতা মেসিকে ছাড়া আরও একবার টের পেল বার্সা