artk
বুধবার, জুন ২৬, ২০১৯ ৩:১২   |  ১২,আষাঢ় ১৪২৬
মঙ্গলবার, জুন ১১, ২০১৯ ৮:৪১

চট্টগ্রামে ২৮ লাখ টাকার পণ্যচালান জব্দ

স্টাফ রিপোর্টার
media

চট্টগ্রামে কাস্টমস গোয়েন্দার সক্রিয় কার্যক্রমে শুল্ককরসহ আনুমানিক ২৮ লাখ ৭০ হাজার ৮৩৯ টাকার পণ্য চালান জব্দ করা হয়েছে। 

চট্টগ্রামে কাস্টমস গোয়েন্দার সক্রিয় কার্যক্রমে শুল্ককরসহ আনুমানিক ২৮ লাখ ৭০ হাজার ৮৩৯ টাকার পণ্য চালান জব্দ করা হয়েছে। 

মঙ্গলবার সন্ধ্যায় শুল্ক গোয়েন্দা অধিদপ্তরের মহাপরিচালক (ডিজি) শহিদুল ইসলাম নিউজবাংলাদেশকে এ তথ্য জানিয়েছেন।

শহিদুল ইসলাম বলেন, চট্টগ্রাম গোপন সংবাদের ভিত্তিতে আমদানিকারক বাংলাদেশ স্যানিটারি মার্টের আমদানি করা এক চালান গত ২৮ মে  খালাস সাময়িক স্থগিত করা হয়েছে । চালানটির খালাসের দায়িত্বে নিয়োজিত সিঅ্যান্ডএফ এজেন্ট মোহাম্মদ সনস লিমিটেড। শুল্ক গোয়েন্দার কাছে নিশ্চিত তথ্য থাকায় পণ্য চালানটির শতভাগ পরীক্ষা করা হয়। 

কাসটমস গোয়েন্দার পরীক্ষায় ঘোষণাতিরিক্ত ৪ হাজার ৯০৩ কেজি ডাইপার এবং ঘোষণাবহির্ভূত ৫২৫ কেজি প্যাকিং সামগ্রীর পণ্য পাওয়া যায়।  এছাড়া মাস্ক পণ্যর সঠিক এইচ এস কোড এবং সঠিক মূল্যে শুল্কায়ন না করে ভিন্ন এইচ এস কোডের মাধ্যমে কম শুল্কায়ন করা হয়। 

সঠিক এইচ এস কোড ও ঘোষণাতিরিক্ত এবং ঘোষণবর্হিভূত পণ্যগুলোর শুল্কায়নযোগ্য আনুমানিক মূল্য ১৩ লাখ ৭ হাজার ১০৮ টাকা। এবং শুল্ককরের পরিমান আনুমানিক ১৫ লাখ ৬৩ হাজার ৭৩১ টাকা (জরিমানা ব্যতীত)। প্রতিষ্ঠানটির পরিশোধিত শুল্ক করের পরিমাণ ৩ লাখ ৯০ হাজার ৩২৩ টাকা। প্রতিষ্ঠানটির রাজস্ব ফাঁকি এবং কম পরিশোধিত শুল্ক করের পরিমান ১১ লাখ ৭৩ হাজার ৪০৮ টাকা। অর্থাৎ শুল্ককরসহ ফাঁকি দেয়া পণ্য চালানটির আনুমানিক মূল্যে ২৮ লাখ ৭০ হাজার ৮৩৯ টাকা।

 

খালে ভাসমান অবস্থায় মিললো ছাত্রলীগ নেতার ক্ষতবিক্ষত লাশ ২৮ বছর পর সচল সগিরা মোর্শেদ হত্যা মামলা সী পার্লের আইপিও শেয়ার বিওতে জমা দুদকের অমার্জনীয় ভাষায় তলব চিঠি প্রত্যাহারসহ ৪ দফা দাবি মানবতাবিরোধী অপরাধ: রণদা প্রসাদ হত্যার রায় বৃহস্পতিবার অস্ট্রেলিয়ার সৈকতে 'রহস্যময়' মাছ টকশো'তে সাংবাদিককে পেটালেন রাজনৈতিক নেতা! (ভিডিও) সহজে রান্না করুন মজাদার আম পাবদা দাঁতের সুরক্ষায় এনামেল-এর যত্ন নিন ট্রেন দুর্ঘটনা: সিলেট গেলেন দুই মন্ত্রী যেভাবে খুন হন ইন্দিরা গান্ধী নরসিংদীর দগ্ধ কলেজছাত্রী ফুলন মারা গেছেন মাশরাফি-সাকিবদের সুবিধা বাড়ানো হবে: প্রধানমন্ত্রী মসজিদ নিষিদ্ধ যে ‘পবিত্র শহরে’ ইংল্যান্ডকে হারিয়ে সেমিতে অস্ট্রেলিয়া সম্পর্ক তাজা রাখতে বাদ দিন এ সব কথা জন্মনিরোধক জেল ব্যবহার করলেন প্রথম কোনো পুরুষ সংগীতশিল্পী মিলা লাপাত্তা! সাংবাদিক নিগ্রহে সালমানের বিরুদ্ধে মামলা যাত্রাবাড়ীতে ট্রাকচাপায় কনস্টেবল নিহত পটিয়ায় মাইক্রোবাসের সিলিন্ডার বিস্ফোরণে দগ্ধ ২০ ডিআইজি মিজান সাময়িক বরখাস্ত এমন গহনা তৈ‌রি করুন ক্রেতা‌রা যেন কলকাতামুখী না হয় এখনও সাম্প্রদায়িক শক্তি হুমকি দিয়ে যাচ্ছে: কাদের পাঞ্জাবির দাম বেশি রাখায় আড়ংকে আবারও জরিমানা দুধে অ্যান্টিবায়োটিক, ফরমালিন, মসলায় টেক্সটাইল রঙ ট্রাম্পের শান্তি পরিকল্পনা মধ্যপ্রাচ্যে বিস্ফোরণ ঘটাবে: ইসরাইল সুবিধাবাদী ব্যবসায়ীরা আজ সংসদে: নাসিম চালু হচ্ছে খুলনা-কলকাতা অ্যাম্বুলেন্স সার্ভিস ‘ওরা কামালকে ভাড়া করল ওদের জন্য, কাজ করল আমাদের জন্য’