artk
বুধবার, সেপ্টেম্বার ১৮, ২০১৯ ৪:১০   |  ৩,আশ্বিন ১৪২৬
মঙ্গলবার, জুন ১১, ২০১৯ ৮:৪১

চট্টগ্রামে ২৮ লাখ টাকার পণ্যচালান জব্দ

স্টাফ রিপোর্টার
media

চট্টগ্রামে কাস্টমস গোয়েন্দার সক্রিয় কার্যক্রমে শুল্ককরসহ আনুমানিক ২৮ লাখ ৭০ হাজার ৮৩৯ টাকার পণ্য চালান জব্দ করা হয়েছে। 

চট্টগ্রামে কাস্টমস গোয়েন্দার সক্রিয় কার্যক্রমে শুল্ককরসহ আনুমানিক ২৮ লাখ ৭০ হাজার ৮৩৯ টাকার পণ্য চালান জব্দ করা হয়েছে। 

মঙ্গলবার সন্ধ্যায় শুল্ক গোয়েন্দা অধিদপ্তরের মহাপরিচালক (ডিজি) শহিদুল ইসলাম নিউজবাংলাদেশকে এ তথ্য জানিয়েছেন।

শহিদুল ইসলাম বলেন, চট্টগ্রাম গোপন সংবাদের ভিত্তিতে আমদানিকারক বাংলাদেশ স্যানিটারি মার্টের আমদানি করা এক চালান গত ২৮ মে  খালাস সাময়িক স্থগিত করা হয়েছে । চালানটির খালাসের দায়িত্বে নিয়োজিত সিঅ্যান্ডএফ এজেন্ট মোহাম্মদ সনস লিমিটেড। শুল্ক গোয়েন্দার কাছে নিশ্চিত তথ্য থাকায় পণ্য চালানটির শতভাগ পরীক্ষা করা হয়। 

কাসটমস গোয়েন্দার পরীক্ষায় ঘোষণাতিরিক্ত ৪ হাজার ৯০৩ কেজি ডাইপার এবং ঘোষণাবহির্ভূত ৫২৫ কেজি প্যাকিং সামগ্রীর পণ্য পাওয়া যায়।  এছাড়া মাস্ক পণ্যর সঠিক এইচ এস কোড এবং সঠিক মূল্যে শুল্কায়ন না করে ভিন্ন এইচ এস কোডের মাধ্যমে কম শুল্কায়ন করা হয়। 

সঠিক এইচ এস কোড ও ঘোষণাতিরিক্ত এবং ঘোষণবর্হিভূত পণ্যগুলোর শুল্কায়নযোগ্য আনুমানিক মূল্য ১৩ লাখ ৭ হাজার ১০৮ টাকা। এবং শুল্ককরের পরিমান আনুমানিক ১৫ লাখ ৬৩ হাজার ৭৩১ টাকা (জরিমানা ব্যতীত)। প্রতিষ্ঠানটির পরিশোধিত শুল্ক করের পরিমাণ ৩ লাখ ৯০ হাজার ৩২৩ টাকা। প্রতিষ্ঠানটির রাজস্ব ফাঁকি এবং কম পরিশোধিত শুল্ক করের পরিমান ১১ লাখ ৭৩ হাজার ৪০৮ টাকা। অর্থাৎ শুল্ককরসহ ফাঁকি দেয়া পণ্য চালানটির আনুমানিক মূল্যে ২৮ লাখ ৭০ হাজার ৮৩৯ টাকা।

 

ঢাবিতে আন্দোলনকারীদের ওপর ছাত্রলীগের হামলা (ভিডিও) শাহজালালে কোটি টাকার সোনা জব্দ ছাত্রদলের কাউন্সিলরদের বিকেলের মধ্যে নয়াপল্টনে থাকার নির্দেশ পটুয়াখালীতে মোটরসাইকেল দুর্ঘটনায় দুই আরোহী নিহত বিএসএফের গুলিতে নিহত বাংলাদেশির মরদেহ ফেরত জাবিতে আন্দোলনকারী শিক্ষক-শিক্ষার্থীদের মোবাইল সেবা বন্ধ রাঙামাটিতে ২ জেএসএস কর্মীকে গুলি করে হত্যা গাজীপুরে ‘বন্দুকযুদ্ধে’ যুবক নিহত জাকির নায়েককে কেউ নিতে চায় না: মাহাথির সকালের নাস্তায় ভুল খাবার নয়, রাখুন এসব যে গ্রামের সব মানুষ দৃষ্টিহীন গণধর্ষণ মামলার বাদীর দুই পা গুড়িয়ে দিয়েছে আসামিরা নারায়ণগঞ্জে ‘বন্দুকযুদ্ধে’ শীর্ষ সন্ত্রাসী নিহত বিপদসীমার ২১ সেন্টিমিটার ওপরে তিস্তার পানি, নিম্নাঞ্চল প্লাবিত সাইবার ক্রাইম বিভাগে দ্বারস্থ মেহজাবিন নকল বিদেশি ওষুধ বিক্রি করায় ২ প্রতিষ্ঠানকে ৪০ লাখ টাকা জরিমানা গণহত্যার ঝুঁকিতে এখনো ৬ লাখ রোহিঙ্গা: জাতিসংঘ গাজীপুরে বিদ্যুতের তার ছিঁড়ে অবৈধ গ্যাস লাইনে অগ্নিকাণ্ড ফেসবুক স্ট্যাটাস দেখেই শিক্ষার্থীদের বহিষ্কার করেন উপাচার্য পাবনায় ট্রেনের নিচে ঝাঁপ দিয়ে ট্রেন চালকের আত্মহত্যা সৌদি আরবে ফের হামলা চালিয়েছে ইয়েমেন ঢাকার শতাধিক বিএনপি নেতাকর্মী জাতীয় পার্টিতে যোগ দিয়েছে চাঁদাবাজির অভিযোগে ঢাকা উত্তর ছাত্রলীগ নেতা বহিস্কার ‘ডাক্তার বলার আগেই আয়া রোগীর পোশাক খুলে নেয়’ দুর্নীতি নির্মূলে টাস্কফোর্স গঠনের দাবি সম্পাদক পদে প্রার্থী হবেন না ওবায়দুল কাদের রিজার্ভ চুরির ব্যাপারে কিছুই বলা যাবে না: অর্থমন্ত্রী আলিয়ার সঙ্গে চুমুর দৃশ্যে আপত্তি সালমান খানের? মামলাকে কর ফাঁকির হাতিয়ার হিসেবে ব্যবহার করছে মেঘনা গ্রুপ! খালেদা জিয়া আলেমদের কিছু দেন নাই: আল্লামা শফী