artk
মঙ্গলবার, জুলাই ১৪, ২০১৫ ১:৩১

রাজধানীতে ডাকাত আটক, ৩২ ভরি স্বর্ণালঙ্কার জব্দ

media

ঢাকা: রাজধানীর গেণ্ডারিয়া থেকে রফিকুল ইসলাম নামে এক ডাকাতকে আটক করেছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)। এসময় তার হেফাজত থেকে ৩২ ভরি স্বর্ণালঙ্কার ও আট ভরি রুপার গহনা জব্দ করা হয়।

মঙ্গলবার দুপুর ১২টায় ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) মিডিয়া সেন্টারে সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান ডিএমপির অপরাধ তথ্য বিভাগের (পূর্ব) ডিসি মাহবুব আলম।

তিনি জানান, সোমবার দিবাগত রাত সাড়ে ৩টায় গেণ্ডারিয়ার সতীশ সরকার রোডে অভিযান চালিয়ে ডাকাত রফিকুলকে আটক করে ডিবি। এসময় তার হেফাজত থেকে একটি চাপাতি, একটি চাকু, একটি হাতুড়ি, একটি লোহা কাটার হেক্সো ব্লেড, একটি পাইপ রেঞ্জ, একটি স্টার স্ক্রু ড্রাইভার, ৫৯টি স্বর্ণের চেইন, চারটি স্বর্ণের চুড়ি, স্বর্ণের তৈরি দুটি গলার হাড়, চারটি ব্রেসলেট, ১৭টি স্বর্ণের আংটি, চারটি নাকফুল, ২৩টি কানের দুল, ১৩টি লকেট, একটি রুপার নূপুর, একটি টিকলি এবং ইমিটেশনের বিভিন্ন গহনা জব্দ হয়। জব্দ করা স্বর্ণালঙ্কারের আনুমানিক মূল্য সাড়ে ১১ লাখ টাকা।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে রফিকুল ইসলাম জানান, তাদের চক্রটি ঢাকা শহরের বিভিন্ন বাসা ও স্বর্ণের দোকানকে টার্গেট করে ডাকাতি করে বিভিন্ন জায়গায় কৌশলে বিক্রি করে থাকেন।

অপরদিকে রোববার রাতে গুলিস্তান মহানগর নাট্যমঞ্চ এলাকায় দুইলাখ ৭৮ হাজার জাল টাকাসহ চক্রের সাত সদস্যকে আটক করেছে মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)।

আটকরা হলেন আলাউদ্দিন, ইউনুস মিয়া, আলতাফ হোসেন, রঞ্জু, বাদল হোসেন, মিল্টন শেখ, ইউসুফ আলী হাওলাদার।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা জানান, ঈদ উপলক্ষে বিভিন্ন মার্কেটে জাল টাকা চালানোর জন্য রাজধানীতে এসেছিলেন তারা।

নিউজবাংলাদেশ.কম/এনএইচ/এফএ

পশুর চেয়েও নিকৃষ্ট ধর্ষক: প্রধানমন্ত্রী করোনা ভাইরাসের কারণে হজে যাওয়া না হলে টাকা ফেরত: ধর্ম প্রতিমন্ত্রী দাঙ্গা নয়, দিল্লিতে পরিকল্পিত গণহত্যা হয়েছে: মমতা ভারতের সম্মান তলিয়ে দিয়েছে মোদি সরকার: মমতা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হচ্ছে সুনামগঞ্জে এনামুল-রুপন ছয় দিনের রিমান্ডে পিরোজপুরে সাবেক ইউপি সদস্যকে কুপিয়ে হত্যা চলতি বছরই তিস্তা চুক্তির সম্ভাবনা: শ্রিংলা ঢাকা উত্তরের নির্বাচন বাতিল চেয়ে তাবিথের মামলা খুলনায় ছাত্রলীগ নেতাকে পিটিয়ে হত্যা অভিনেতা গোলাম মুস্তাফার জন্মদিন সোমবার আদালতে টাউট-বাটপার শনাক্তের নির্দেশ পাওয়ার ট্রলিকে ধাক্কা দিয়ে বিকল রেলইঞ্জিন কলকাতা সফরে এসে প্রবল বিক্ষোভের মুখে অমিত শাহ রোবট চালাবে গাড়ি! ভিপি নূরকে হত্যার হুমকি দেয়ার পর দুঃখ প্রকাশ টেকনাফে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ৭ জন নিহত রাখাইনপ্রদেশে সেনাদের গুলিতে শিশুসহ ৫ রোহিঙ্গা নিহত ইস্কাটনে ভবনে আগুন: মায়ের পর চলে গেলেন রুশদির বাবাও চট্টগ্রামে একটি বস্তিতে অগ্নিকাণ্ডে নিহত ২ দেশে প্রতিদিন যক্ষ্মায় মারা যায় ১৩০ জন: স্বাস্থ্যমন্ত্রী করোনাভাইরাস আতঙ্কে আয়ারল্যান্ডের স্কুল বন্ধ ঘোষণা বিশিষ্ট সুরকার সেলিম আশরাফ আর নেই মোদীকে অতিথি হিসেবে সর্বোচ্চ সম্মান দেওয়া হবে: পররাষ্ট্রমন্ত্রী মধুর যত জাদুকরী গুণ চিপসের প্যাকেটের ভিতর খেলনা নয়: হাইকোর্ট আমার গাড়িতেও অস্ত্র আছে কী না আমি জানি না: শামীম ওসমান ফ্র্যান্সেও করোনা, অনিশ্চিত কান চলচ্চিত্র উৎসব উপনির্বাচন: গাইবান্ধা-৩ আসনে প্রতীক বরাদ্দ গুজব ও গণপিটুনি রোধে হাইকোর্টের ৫ নির্দেশনা