artk
মঙ্গলবার, জুলাই ১৪, ২০১৫ ১:৩১

রাজধানীতে ডাকাত আটক, ৩২ ভরি স্বর্ণালঙ্কার জব্দ

media

ঢাকা: রাজধানীর গেণ্ডারিয়া থেকে রফিকুল ইসলাম নামে এক ডাকাতকে আটক করেছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)। এসময় তার হেফাজত থেকে ৩২ ভরি স্বর্ণালঙ্কার ও আট ভরি রুপার গহনা জব্দ করা হয়।

মঙ্গলবার দুপুর ১২টায় ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) মিডিয়া সেন্টারে সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান ডিএমপির অপরাধ তথ্য বিভাগের (পূর্ব) ডিসি মাহবুব আলম।

তিনি জানান, সোমবার দিবাগত রাত সাড়ে ৩টায় গেণ্ডারিয়ার সতীশ সরকার রোডে অভিযান চালিয়ে ডাকাত রফিকুলকে আটক করে ডিবি। এসময় তার হেফাজত থেকে একটি চাপাতি, একটি চাকু, একটি হাতুড়ি, একটি লোহা কাটার হেক্সো ব্লেড, একটি পাইপ রেঞ্জ, একটি স্টার স্ক্রু ড্রাইভার, ৫৯টি স্বর্ণের চেইন, চারটি স্বর্ণের চুড়ি, স্বর্ণের তৈরি দুটি গলার হাড়, চারটি ব্রেসলেট, ১৭টি স্বর্ণের আংটি, চারটি নাকফুল, ২৩টি কানের দুল, ১৩টি লকেট, একটি রুপার নূপুর, একটি টিকলি এবং ইমিটেশনের বিভিন্ন গহনা জব্দ হয়। জব্দ করা স্বর্ণালঙ্কারের আনুমানিক মূল্য সাড়ে ১১ লাখ টাকা।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে রফিকুল ইসলাম জানান, তাদের চক্রটি ঢাকা শহরের বিভিন্ন বাসা ও স্বর্ণের দোকানকে টার্গেট করে ডাকাতি করে বিভিন্ন জায়গায় কৌশলে বিক্রি করে থাকেন।

অপরদিকে রোববার রাতে গুলিস্তান মহানগর নাট্যমঞ্চ এলাকায় দুইলাখ ৭৮ হাজার জাল টাকাসহ চক্রের সাত সদস্যকে আটক করেছে মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)।

আটকরা হলেন আলাউদ্দিন, ইউনুস মিয়া, আলতাফ হোসেন, রঞ্জু, বাদল হোসেন, মিল্টন শেখ, ইউসুফ আলী হাওলাদার।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা জানান, ঈদ উপলক্ষে বিভিন্ন মার্কেটে জাল টাকা চালানোর জন্য রাজধানীতে এসেছিলেন তারা।

নিউজবাংলাদেশ.কম/এনএইচ/এফএ

জিয়া বঙ্গবন্ধুর খুনিদের বড় বড় পদে অধিষ্ঠিত করেছিলেন: মোজাম্মেল লক্ষ্মীপুরে সরিষা চাষে আগ্রহ বাড়ছে চাষিদের বঙ্গবন্ধুর নাম কেউ মুছে ফেলতে পারবে না: প্রধানমন্ত্রী র‌্যাগিংয়ের অভিযোগে পবিপ্রবির ১৫ শিক্ষার্থী বহিষ্কার হালদা নদীকে ‘বঙ্গবন্ধু মৎস্য হেরিটেজ’ ঘোষণা ‘নির্বাচনী বার্তা কী দেবে, কথাই তো বলতে পারছেন না’ ‘ময়ূরপঙ্খী’ ছিনতাইয়ের চেষ্টার চূড়ান্ত প্রতিবেদন আদালতে ৫ উইকেটে হার দিয়ে সফর শুরু বাংলাদেশের এবার সিলেটগামী পারাবত এক্সপ্রেসে আগুন চুয়াডাঙ্গায় র‌্যাব পরিচয়ে গণডাকাতি নারায়ণগঞ্জ বন্দরে জাহাজ চাপা পড়ে নিহত ২ নির্বাচনে বিএনপির জয় বাধাগ্রস্ত করতে ষড়যন্ত্র করছে আ’লীগ: ফখরুল স্মার্টফোন আসক্তি দূর করতে গুগলের তিন অ্যাপ করোনাভাইরাস: সংক্রমণ ঠেকাতে মাস্ক কতটা কার্যকর পাকিস্তানকে ১৪২ রানের লক্ষ্য দিল টাইগাররা ভারতের সাথে হেরে টি-টোয়েন্টি সিরিজ শুরু নিউজিল্যান্ডের চলতি অর্থবছরের সব সূচকেই প্রবৃদ্ধির উর্ধ্বগতি অব্যাহত রয়েছে: অর্থমন্ত্রী বিএনপি একটি ব্যর্থ রাজনৈতিক দল: কাদের খালেদা জিয়াকে দেখতে বিএসএমএমইউতে স্বজনরা পাকিস্তানের বিপক্ষে টস জিতে ব্যাট করছে টাইগাররা ৯১ বছর বয়সে এসে যাজক বললেন তিনি সমকামী চট্টগ্রামে একটি বস্তিতে আগুন কোকো-আনিসুলের কবর জিয়ারত করে প্রচারণায় তাবিথ-ইশরাক বাহুবলে বাস খাদে পড়ে নিহত ৩ শিশুদের জন্য উৎসব নামের মিল থাকায় বিনাদোষে কারাবাস! করোনাভাইরাস: চীনে মৃতের সংখ্যা বেড়ে ২৫, আতঙ্কে গোটা বিশ্ব শৈত্যপ্রবাহ কমার পর ঝরতে পারে বৃষ্টি আ.লীগের নতুন কমিটির নেতৃবৃন্দসহ টুঙ্গিপাড়ায় শেখ হাসিনা পশ্চিমবঙ্গে পেঁয়াজের মূল্যবৃদ্ধি রুখতে ৫০ হাজার টনের কোল্ড স্টোরেজের পরিকল্পনা