artk
মঙ্গলবার, জুলাই ১৪, ২০১৫ ১:২৪

পূর্ণমন্ত্রী হচ্ছেন ইয়াফেস-আসাদুজ্জামান, তারানাসহ প্রতিমন্ত্রী ৩

media

ঢাকা: সরকারের মন্ত্রিসভায় আবারও রদবদল হচ্ছে। মঙ্গলবার সন্ধ্যা ৬টায় বঙ্গভবনে ছয়জন নতুন মন্ত্রী শপথ গ্রহণ করবেন বলে জানা গেছে। তাদের মধ্যে এবার মন্ত্রিসভায় পূর্ণমন্ত্রী হচ্ছেন বিজ্ঞান ও প্রযুক্তি প্রতিমন্ত্রী ইয়াফেস ওসমান ও স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। এ ছাড়া নতুন করে প্রতিমন্ত্রী হচ্ছেন সাংসদ তারানা হালিম, চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সহসভাপতি নুরুল ইসলাম বিএসসি ও লালমনিরহাটের সাংসদ নুরুজ্জামান আহমেদ। অন্যজনের নাম এখনও নিশ্চিত হওয়া যায়নি।

সরকারের একটি দায়িত্বশীল সূত্র এ তথ্য জানিয়েছে।

আসাদুজ্জামান খান কামালকে স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী থেকে পূর্ণ মন্ত্রী, স্থপতি ইয়াফেস ওসমান তথ্য প্রযুক্তি প্রতিমন্ত্রী থেকে পূর্ণ মন্ত্রী, নূরুল ইসলাম বিএসসি প্রবাসী কল্যাণ মন্ত্রী, অভিনেত্রী তারানা হালিমকে ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী, এবং নূরুজ্জামান আহম্মেদকে খাদ্য মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী দায়িত্ব দেওয়া হতে পারে বলে মন্ত্রি পরিষদ বিভাগ সূত্রে জানা গেছে।

সচিবালয়ের একটি সূত্র জানিয়েছে, সম্ভাব্য ছয় নতুন মন্ত্রীর জন্য ছয়টি গাড়ি প্রস্তুত রাখা হয়েছিল। অন্যদিকে বঙ্গভবনে শপথের প্রস্তুতিও সম্পন্ন হয়েছে। পাঁচটি গাড়ি মন্ত্রী পরিষদ বিভাগের লনে রাখা হয়েছিল। বাকি একটি গাড়ি পরিবহণ পুলে রাখা হয় বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে।

তবে ইতোমধ্যে বঙ্গভবনের কর্মকর্তারা চারটি গাড়ি ও প্রয়োজনীয় ফাইলপত্র নিয়ে মনোনীত মন্ত্রীদের বাড়ির উদ্দেশে রওয়ানা হয়েছেন বলে জানা গেছে। সেখান থেকে তারা বঙ্গবভনে যাবেন।

নুরুল ইসলাম বিএসসি ও তারানা হালিম সোমবার রাত সোয়া ৯টার দিকে জানান, নতুন মন্ত্রীর তালিকায় তাদের নাম রয়েছে। বঙ্গভবন থেকে তাদের ফোন করে বিষয়টি জানানো হয়। মঙ্গলবার শপথ অনুষ্ঠানে উপস্থিত হওয়ার জন্যও তাদের বলা হয়েছে।

মঙ্গলবার সন্ধ্যা ৬টায় বঙ্গভবনে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ মন্ত্রিসভার নতুন সদস্যদের শপথ গ্রহণ করাবেন। একই সঙ্গে মন্ত্রিসভার পুরোনোদের মধ্যে কারও কারও দপ্তর বদলও হতে পারে। তবে কেউ বাদ পড়বেন কি না, তা নিশ্চিতভাবে জানা যায়নি।

নিউজবাংলাদেশ.কম/টিআইএস/এফই

পশুর চেয়েও নিকৃষ্ট ধর্ষক: প্রধানমন্ত্রী করোনা ভাইরাসের কারণে হজে যাওয়া না হলে টাকা ফেরত: ধর্ম প্রতিমন্ত্রী দাঙ্গা নয়, দিল্লিতে পরিকল্পিত গণহত্যা হয়েছে: মমতা ভারতের সম্মান তলিয়ে দিয়েছে মোদি সরকার: মমতা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হচ্ছে সুনামগঞ্জে এনামুল-রুপন ছয় দিনের রিমান্ডে পিরোজপুরে সাবেক ইউপি সদস্যকে কুপিয়ে হত্যা চলতি বছরই তিস্তা চুক্তির সম্ভাবনা: শ্রিংলা ঢাকা উত্তরের নির্বাচন বাতিল চেয়ে তাবিথের মামলা খুলনায় ছাত্রলীগ নেতাকে পিটিয়ে হত্যা অভিনেতা গোলাম মুস্তাফার জন্মদিন সোমবার আদালতে টাউট-বাটপার শনাক্তের নির্দেশ পাওয়ার ট্রলিকে ধাক্কা দিয়ে বিকল রেলইঞ্জিন কলকাতা সফরে এসে প্রবল বিক্ষোভের মুখে অমিত শাহ রোবট চালাবে গাড়ি! ভিপি নূরকে হত্যার হুমকি দেয়ার পর দুঃখ প্রকাশ টেকনাফে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ৭ জন নিহত রাখাইনপ্রদেশে সেনাদের গুলিতে শিশুসহ ৫ রোহিঙ্গা নিহত ইস্কাটনে ভবনে আগুন: মায়ের পর চলে গেলেন রুশদির বাবাও চট্টগ্রামে একটি বস্তিতে অগ্নিকাণ্ডে নিহত ২ দেশে প্রতিদিন যক্ষ্মায় মারা যায় ১৩০ জন: স্বাস্থ্যমন্ত্রী করোনাভাইরাস আতঙ্কে আয়ারল্যান্ডের স্কুল বন্ধ ঘোষণা বিশিষ্ট সুরকার সেলিম আশরাফ আর নেই মোদীকে অতিথি হিসেবে সর্বোচ্চ সম্মান দেওয়া হবে: পররাষ্ট্রমন্ত্রী মধুর যত জাদুকরী গুণ চিপসের প্যাকেটের ভিতর খেলনা নয়: হাইকোর্ট আমার গাড়িতেও অস্ত্র আছে কী না আমি জানি না: শামীম ওসমান ফ্র্যান্সেও করোনা, অনিশ্চিত কান চলচ্চিত্র উৎসব উপনির্বাচন: গাইবান্ধা-৩ আসনে প্রতীক বরাদ্দ গুজব ও গণপিটুনি রোধে হাইকোর্টের ৫ নির্দেশনা