artk
রোববার, জুন ১৬, ২০১৯ ৫:৫২   |  ১,আষাঢ় ১৪২৬
রোববার, জুন ৯, ২০১৯ ৭:২৪

অস্ট্রেলিয়াকে ৩৫৩ রানের লক্ষ্য দিলো ভারত

স্পোর্টস ডেস্ক
media

আসরের দুই ফেবারিট দলের জমজমাট এক লড়াই। লন্ডনের কেনিংটন ওভালের মাঠে ছড়িয়ে গেছে ভারত-অস্ট্রেলিয়া ম্যাচের উত্তেজনা। অজিদের বিপক্ষে ৩৫২ রানের লক্ষ্য দিয়েছে ভারত।

আসরের দুই ফেবারিট দলের জমজমাট এক লড়াই। লন্ডনের কেনিংটন ওভালের মাঠে ছড়িয়ে গেছে ভারত-অস্ট্রেলিয়া ম্যাচের উত্তেজনা। অজিদের বিপক্ষে ৩৫২ রানের লক্ষ্য দিয়েছে ভারত।

রোববার অস্ট্রেলিয়ার বিরুদ্ধে পাঁচ উইকেটে ৩৫২ রান তুলে নেয় টিম ইন্ডিয়া।  

টস জিতে প্রথমেই ব্যাটিং করার সিদ্ধান্ত নেন ভারতের অধিনায়ক বিরাট কোহলি। অধিনায়কের এই সিদ্ধান্ত ভুল প্রমাণ করেননি ভারতের দুই ওপেনার শিখর ধাওয়ান ও রোহিত শর্মা। দলকে এক উড়ন্ত সূচনা এনে এই দুই ব্যাটসম্যান।

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ব্যর্থ হন ধায়ান। এ দিন কোহলিকে নিশ্চিন্ত করলেন বাঁ হাতি ওপেনার। ৯৬ বলে শতরান করেন শিখর। ১১৭ রানে ধওয়ন ফেরেন স্টার্কের বলে। কোহালির সঙ্গেও জুটিতে ৯৩ রান জোড়েন ধায়ান। শিখর যখন ফেরেন তখন ভারতের রান ২ উইকেটে ২২০। 

দ্রুত হারে রান তোলার জন্য ধোনির আগে হার্দিক পাণ্ডিয়াকে ব্যাট করতে পাঠান কোহলি। তিনি অধিনায়কের মর্যাদার প্রতি সুবিচারই করেন। ২৭ বলে ৪৮ রান করেন পাণ্ডিয়া। কোহালির সঙ্গে তিনি জোড়েন ৮১ রান। 

ধোনিও দ্রুত গতিতে ১৪ বলে ২৭ রান করেন। কোহালিও এ দিন শতরান পেতে পারতেন। ৮২ রানে ফিরতে হল ভারত অধিনায়ককে। 

শুরু থেকে অসি বোলারদের বিরুদ্ধে ঝড়ো গতিতে রান তুলতে থাকেন ধাওয়ান। অপরদিকে একপাশ আগলে রেখে কিছুটা ধীরে সুস্থে খেলতে থাকেন রোহিত। মিচেল স্টার্ক, প্যাট কামিন্সদের দিশেহারা করে ১৯ ওভারেই একশ রানের জুটি গড়েন এই দুই ব্যাটসম্যান। এর মাঝে ধাওয়ান ৫৩ বলে তুলে নেন ক্যারিয়ারের ২৭তম অর্ধশতক।

পরিসংখ্যান বলছে, ১৯৯৯ বিশ্বকাপে লিডসে পাকিস্তানের বিরুদ্ধে রান তাড়া করতে নেমে হেরে গিয়েছিল অস্ট্রেলিয়া। তার পর থেকে বিশ্বকাপের মঞ্চে কখনওই রান তাড়া করতে নেমে ম্যাচ হারেনি অস্ট্রেলিয়া। 

আশুগঞ্জে ট্রেনে কাটা পড়ে ২ ভাইয়ের মৃত্যু বিয়ের স্টেজ ভেঙে পড়ার ঘটনায় ‘দি স্বারথী’ ইভেন্টের দুঃখ প্রকাশ বাংলা ট্রিবিউন অফিসে জোর করে ৬ জনের প্রবেশ, থানায় জিডি কেনিয়ায় ঘুষ বন্ধে পুলিশের পোশাকে থাকছে না পকেট ব্যবসায়ীদের ধান কেনা হবে না: খাদ্যমন্ত্রী ফোন করে থানায় ডেকে নিয়ে যুবককে নির্যাতনের অভিযোগ! লাকসামে মাদরাসাছাত্রীকে ধর্ষণ, যুবক গ্রেপ্তার বাজেটের নামে জনগণকে ধোকা দেয়া হয়েছে: ড. মোশাররফ ‘ভাগ্নেকে ফিরিয়ে না দিলে অপহরণকারীদের পরিচয় প্রকাশ করা হবে’ জারদারির পর এবার তার বোন গ্রেপ্তার বাবার আবেদনে মাদকাসক্ত ছেলেকে আটক করলো পুলিশ লঞ্চে আমের ঝুড়িতে মদ-ইয়াবা বাজেটকে স্বাগত জানাতে গিয়ে সংঘর্ষে জড়ালো ছাত্রলীগ শিশুকে একা পেয়ে ধর্ষণ করলো প্রতিবেশি চাচা আমিন খানের ছেলে যখন মডেল মন্ত্রীর পা ধরেও চাষাঢ়া-আদমজী সড়কে কাজ হয়নি: শামীম ওসমান ঘাটতি মেটাতে ব্যাংক ঋণের সাহায্য নিলে সমস্যা ঘনীভূত হবে: জাপা অভিনয় জগতে পা রাখলেন শাহরুখ কন্যা কর্মসংস্থান নেই বলে বিদেশ পাড়ি দিচ্ছে যুবকরা: আমীর খসরু ব্রা খুলে প্রতিবাদ পুনম পান্ডের, ভিডিও ভাইরাল প্রশিক্ষণ নিয়ে নিজেদের প্রস্তুত রাখুন: এসএসএফকে প্রধানমন্ত্রী সুইপার থেকে হেড মাস্টার! বিশ্বখ্যাত ‘ল্যাম্বরগিনি’ গাড়ি বানালেন নারায়ণগঞ্জের আকাশ ফের কলকাতার ছবিতে অপু বিশ্বাস ওসি মোয়াজ্জেম আত্মগোপনে থাকায় গ্রেফতারে দেরি হচ্ছে: স্বরাষ্ট্রমন্ত্রী বিশ্বকাপ ক্রিকেট ভারতে স্থানান্তর হোক: অমিতাভ বচ্চন নিজে নিরাপদ থাকুন, নগরবাসীকে নিরাপদ রাখুন: ডিএমপি কমিশনার ডিম খেয়ে ম্যাচের সঠিক ভষিষ্যদ্বাণী করছে জিমি ভুঁড়ি কমানোর ঘরোয়া উপায় তান্ত্রিকের বিছানায় যেতে না চাওয়ায় স্ত্রীকে হত্যা