artk
শনিবার, জুন ৮, ২০১৯ ১২:৩৪

জয় ছাড়া কিছু ভাবছেন না মাশরাফি

স্পোর্টস ডেস্ক
media
শনিবার পয়মন্ত ভেন্যু কার্ডিফে ইংলিশদের মুখোমুখি হচ্ছে বাংলাদেশ। এ ম্যাচে জয় ছাড়া অন্য কিছু ভাবছে না লাল-সবুজ জার্সিধারীরা। গুরুত্বপূর্ণ ম্যাচের আগে সংবাদ সম্মেলনে এমন কথাই বলেন অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা

বিশ্বকাপের দ্বাদশ আসরে নিজেদের প্রথম ম্যাচে দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে দুর্দান্তভাবে যাত্রা শুরু করে বাংলাদেশ। তবে পরের ম্যাচে লড়াই করে নিউজিল্যান্ডের কাছে হেরে যায় টাইগাররা। ইংল্যান্ডের বিপক্ষে জয় পেতে মরিয়া তারা। খবর বাসসের।

শনিবার পয়মন্ত ভেন্যু কার্ডিফে ইংলিশদের মুখোমুখি হচ্ছে বাংলাদেশ। এ ম্যাচে জয় ছাড়া অন্য কিছু ভাবছে না লাল-সবুজ জার্সিধারীরা। গুরুত্বপূর্ণ ম্যাচের আগে সংবাদ সম্মেলনে এমন কথাই বলেন অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা।

ম্যাশ বলেন, বিশ্বকাপে জয়ের বিকল্প ভাবার সুযোগ নেই। সেমিফাইনালে যেতে সব ম্যাচই গুরুত্বপূর্ণ। গেল ম্যাচটা জিতলে অনেক দূর এগিয়ে যেতে পারতাম। তবে আমরা প্রথম তিনটা ম্যাচ খেলছি, এ কন্ডিশনে যারা সবচেয়ে বেশি মানানসই তাদের সঙ্গে। তাই কাজটা কঠিন। তবুও আমরা চেষ্টা করব। খবর বাসসের।

বৃষ্টির কারণে শুক্রবার মাঠে অনুশীলন করতে পারেনি বাংলাদেশ-ইংল্যান্ডের খেলোয়াড়েরা। তাই বৃষ্টি কথা মাথায় রেখে বাড়তি পেসার নেয়ার পরিকল্পনা করছে ইংলিশরা। টাইগারদের পরিকল্পনায় পেস নাকি স্পিন, কী থাকবে তা স্পষ্ট করেননি মাশরাফি।

তিনি বলেন, ২০১৭ সালে এখানে যখন খেলি, তখন আমাদের স্পিনাররা বড় ভূমিকা পালন করেছেন। বিশেষ করে ৪০ ওভারের পরের এসে। এখানে আমরা অনুশীলন ম্যাচ খেলেছি ভারতের বিপক্ষে। তখনো স্পিন ভালো ছিল। ইংল্যান্ডের পরিকল্পনা হলো বড় রান করা। স্বাগতিকরা সাফল্য পেলে অনেক সমস্যা হবে।

আমরা আমাদের পরিকল্পনা ঠিকভাবে বাস্তবায়ন করতে চাই। তাদের উইকেট তুলে নিতে পারলে চাপ সৃষ্টি করতে পারব। শেষ দুই ম্যাচে আমরা যা করেছি, সেভাবে করব। চেষ্টা থাকবে সেরা পরিকল্পনা করে মাঠে নামা।

এ ম্যাচে ফেভারিট হিসেবে মাঠে নামবে ইংল্যান্ড। তবে নিজেদের সেরাটা দিতে পারলে ম্যাচ জয় সম্ভব বলে মনে করেন মাশরাফি। তিনি বলেন, খুবই স্বাভাবিক স্বাগতিকরা নিজেদের ফেভারিট ভাবছে। ভাবছে এ বছর তারাই ট্রফি নেবে। তারা এখন সেরা দল। তাদের সেরা ভাবাটা অস্বাভাবিক কিছু না।

তবে এর মানে এই না, আমরা নিজেদের ছোট ভেবে মাঠে নামবো। আমরা জানি, সবকিছু ঠিকঠাক করতে পারলে এ ম্যাচ জিততে পারি। টুর্নামেন্টের সেরা দলের সঙ্গে খেলতে নামছি। আমরা তাদের সঙ্গে পারব না তা ভাবছি না।

গেল চার বছর ধরে প্রতিপক্ষের বিপক্ষে আক্রমণাত্মক ক্রিকেট খেলছে ইংল্যান্ড। এ ম্যাচেও বাংলাদেশকে চাপে ফেলার চেষ্টা করবে ইংলিশরা। তবে নিজেদের নিয়ে সর্তক ও মানসিকভাবে শক্ত থাকার ইচ্ছা প্রকাশ করেন নড়াইল এক্সপ্রেস।

তিনি বলেন, খুবই নিশ্চিত, ইংল্যান্ড শক্তভাবে আমাদের ওপর আক্রমণ করবে। এটা খুবই স্বাভাবিক। এটা অন্য বড় দলের সঙ্গে করে থাকে। আমাদের সঙ্গে আরও বেশি করার চেষ্টা করবে। শারীরিক ভাষা দিয়ে বলেন, স্কিল দিয়ে বলেন, তাদের পরিকল্পনাগুলো আটকানোর জন্য চেষ্টা করতে হবে।

মাশরাফি বলেন, ইংল্যান্ডের সঙ্গে বেশি আক্রমণ করতে গেলে ক্ষতি হওয়ার অবস্থা তৈরি হতে পারে। কারণ তারা গেল চার বছর ধরে আক্রমণাত্মকভাবেই খেলে যাচ্ছে। এখানে ৩০০ রান করলেও স্বাগতিকদের সুযোগ থাকবে। তবুও আমরা দ্রুত ১/২ উইকেট তুলে নিতে পারলে তাদের চেপে ধরতে পারব। যেটাই হোক ইংল্যান্ড অ্যাটাক করবে, আমাদের মানসিকভাবে শক্ত থাকতে হবে।

পশুর চেয়েও নিকৃষ্ট ধর্ষক: প্রধানমন্ত্রী করোনা ভাইরাসের কারণে হজে যাওয়া না হলে টাকা ফেরত: ধর্ম প্রতিমন্ত্রী দাঙ্গা নয়, দিল্লিতে পরিকল্পিত গণহত্যা হয়েছে: মমতা ভারতের সম্মান তলিয়ে দিয়েছে মোদি সরকার: মমতা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হচ্ছে সুনামগঞ্জে এনামুল-রুপন ছয় দিনের রিমান্ডে পিরোজপুরে সাবেক ইউপি সদস্যকে কুপিয়ে হত্যা চলতি বছরই তিস্তা চুক্তির সম্ভাবনা: শ্রিংলা ঢাকা উত্তরের নির্বাচন বাতিল চেয়ে তাবিথের মামলা খুলনায় ছাত্রলীগ নেতাকে পিটিয়ে হত্যা অভিনেতা গোলাম মুস্তাফার জন্মদিন সোমবার আদালতে টাউট-বাটপার শনাক্তের নির্দেশ পাওয়ার ট্রলিকে ধাক্কা দিয়ে বিকল রেলইঞ্জিন কলকাতা সফরে এসে প্রবল বিক্ষোভের মুখে অমিত শাহ রোবট চালাবে গাড়ি! ভিপি নূরকে হত্যার হুমকি দেয়ার পর দুঃখ প্রকাশ টেকনাফে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ৭ জন নিহত রাখাইনপ্রদেশে সেনাদের গুলিতে শিশুসহ ৫ রোহিঙ্গা নিহত ইস্কাটনে ভবনে আগুন: মায়ের পর চলে গেলেন রুশদির বাবাও চট্টগ্রামে একটি বস্তিতে অগ্নিকাণ্ডে নিহত ২ দেশে প্রতিদিন যক্ষ্মায় মারা যায় ১৩০ জন: স্বাস্থ্যমন্ত্রী করোনাভাইরাস আতঙ্কে আয়ারল্যান্ডের স্কুল বন্ধ ঘোষণা বিশিষ্ট সুরকার সেলিম আশরাফ আর নেই মোদীকে অতিথি হিসেবে সর্বোচ্চ সম্মান দেওয়া হবে: পররাষ্ট্রমন্ত্রী মধুর যত জাদুকরী গুণ চিপসের প্যাকেটের ভিতর খেলনা নয়: হাইকোর্ট আমার গাড়িতেও অস্ত্র আছে কী না আমি জানি না: শামীম ওসমান ফ্র্যান্সেও করোনা, অনিশ্চিত কান চলচ্চিত্র উৎসব উপনির্বাচন: গাইবান্ধা-৩ আসনে প্রতীক বরাদ্দ গুজব ও গণপিটুনি রোধে হাইকোর্টের ৫ নির্দেশনা