artk
শনিবার, জুন ৮, ২০১৯ ৯:২৬

স্ত্রীর জন্য দৃষ্টান্তমূলক শাস্তি পেতে পারেন ধোনি!

স্পোর্টস ডেস্ক
media

এরপর থেকেই নিয়ম ভাঙার অভিযোগে সমালোচনায় মেতে ওথেন ক্রিকেটভক্তরা। ধোনি বলে নিয়ম মানা হবে না এমন কথাও উঠতে থাকে।

সমালোচনা আর বিতর্ক যেন থামছেই না ভারতীয় ক্রিকেট বোর্ড আর দলের খেলোয়াড়দের নিয়ে। একের পর বিতর্কে জড়াচ্ছেন তারা। বিশ্বকাপ চলাকালীন নিজের কিপিং গ্লাভসে সেনাবাহিনীর লোগো ব্যবহারের মাধ্যমে আলোচনায় এসেছেন ভারতীয় দলের সাবেক অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি।

এর আগে ভারতে একটি ব্রিজের থামে আইএসের প্রশংসাসূচক বার্তায় কেজরিওয়ালের মতো রাজনৈতিক নেতার সঙ্গে ধোনির নাম জুড়ে দেয়ায় বেশ আলোচিত হয়েছিলেন তিনি।

এবার নিজের নয়, স্ত্রীর কারণে সমালোচিত হলেন এমএসডি। এক নতুন ঘটনার জন্ম দিলেন ধোনির স্ত্রী সাক্ষী ধোনি।

ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিাই) নিষেধাজ্ঞা উপেক্ষা করে নির্ধারিত সময়ের আগেই বিশ্বকাপের মাঠে হাজির হয়ে তিনি বিপদে ফেলে দিলেন ধোনিকে।

এবারের বিশ্বকাপে বিসিসিআইয়ের কড়া নির্দেশ ছিল, বিশ্বকাপে ভারতের প্রথম ম্যাচের পর থেকে বিশ দিন পর্যন্ত অর্থাৎ আগামী ২৬ জুনের আগে কোনো খেলোয়াড় নিজেদের স্ত্রী ও পরিবারের সদস্যদের সঙ্গে রাখতে পারবে না। এর ব্যত্যয় ঘটলে বোর্ড ব্যবস্থা নিবে।

কিন্তু সে নিয়মকে বুড়ো আঙ্গুল দেখিয়ে বিশ্বকাপের প্রথম ম্যাচ থেকেই মেয়ে জিভাকে নিয়ে মাঠে উপস্থিত হচ্ছেন সাক্ষী ধোনি।

গত ৫ জুন (বুধবার) দক্ষিণ আফ্রিকার বিপক্ষে নিজেদের প্রথম ম্যাচে উপস্থিত ছিলেন ধোনির স্ত্রী সাক্ষী ও কন্যা জিভা।

ইনস্টাগ্রামে নিজেদের হাস্যোজ্জ্বল ছবিও আপলোড করেছেন সাক্ষী।

এরপর থেকেই নিয়ম ভাঙার অভিযোগে সমালোচনায় মেতে ওথেন ক্রিকেটভক্তরা। ধোনি বলে নিয়ম মানা হবে না এমন কথাও উঠতে থাকে।

অনেকেই বলেন, স্টার ক্রিকেটার বলে যা খুশি করার অধিকার নেই ভারতের সাবেক অধিনায়কের।

তবে ধোনির পক্ষ নিয়ে কথা বলেছেন তার ভক্তরা। তার বলছেন, বিসিসিআইইয়ের কোনো নিয়ম ভাঙ্গেননি ধোনির স্ত্রী। তিনি শুধু নিজে নিজে মাঠে গিয়েছিলেন দলকে উৎসাহ দিতে।

খেলোয়াড়ের পরিবারের কেউ যদি নিজেদের মতো ইংল্যান্ডে গিয়ে মাঠে খেলা উপভোগ করেন, সেক্ষেত্রে বোর্ডের কিছু করার নেই বলে মত দেন তারা।

তবে যে যাই বলুক, বিষয়টি আমলে নিয়েছে বিসিসিআই। কিপিং গ্লাভসে সেনাবাহিনীর লোগো রাখার ঘটনায় বোর্ডকে পাশে পেয়েছেন ধোনি।

তবে এ ঘটনায় ধোনিকে দৃষ্টান্তমূলক শাস্তি দেয়া হতে পারে বলে জানিয়েছেন ভারতীয় গণমাধ্যমের কয়েকটি সূত্র।

সূত্রঃ স্পোর্টসউইকি, ক্রিকেট এডিক্টর ডট কম, নিউজ১৮ ডট কম

পশুর চেয়েও নিকৃষ্ট ধর্ষক: প্রধানমন্ত্রী করোনা ভাইরাসের কারণে হজে যাওয়া না হলে টাকা ফেরত: ধর্ম প্রতিমন্ত্রী দাঙ্গা নয়, দিল্লিতে পরিকল্পিত গণহত্যা হয়েছে: মমতা ভারতের সম্মান তলিয়ে দিয়েছে মোদি সরকার: মমতা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হচ্ছে সুনামগঞ্জে এনামুল-রুপন ছয় দিনের রিমান্ডে পিরোজপুরে সাবেক ইউপি সদস্যকে কুপিয়ে হত্যা চলতি বছরই তিস্তা চুক্তির সম্ভাবনা: শ্রিংলা ঢাকা উত্তরের নির্বাচন বাতিল চেয়ে তাবিথের মামলা খুলনায় ছাত্রলীগ নেতাকে পিটিয়ে হত্যা অভিনেতা গোলাম মুস্তাফার জন্মদিন সোমবার আদালতে টাউট-বাটপার শনাক্তের নির্দেশ পাওয়ার ট্রলিকে ধাক্কা দিয়ে বিকল রেলইঞ্জিন কলকাতা সফরে এসে প্রবল বিক্ষোভের মুখে অমিত শাহ রোবট চালাবে গাড়ি! ভিপি নূরকে হত্যার হুমকি দেয়ার পর দুঃখ প্রকাশ টেকনাফে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ৭ জন নিহত রাখাইনপ্রদেশে সেনাদের গুলিতে শিশুসহ ৫ রোহিঙ্গা নিহত ইস্কাটনে ভবনে আগুন: মায়ের পর চলে গেলেন রুশদির বাবাও চট্টগ্রামে একটি বস্তিতে অগ্নিকাণ্ডে নিহত ২ দেশে প্রতিদিন যক্ষ্মায় মারা যায় ১৩০ জন: স্বাস্থ্যমন্ত্রী করোনাভাইরাস আতঙ্কে আয়ারল্যান্ডের স্কুল বন্ধ ঘোষণা বিশিষ্ট সুরকার সেলিম আশরাফ আর নেই মোদীকে অতিথি হিসেবে সর্বোচ্চ সম্মান দেওয়া হবে: পররাষ্ট্রমন্ত্রী মধুর যত জাদুকরী গুণ চিপসের প্যাকেটের ভিতর খেলনা নয়: হাইকোর্ট আমার গাড়িতেও অস্ত্র আছে কী না আমি জানি না: শামীম ওসমান ফ্র্যান্সেও করোনা, অনিশ্চিত কান চলচ্চিত্র উৎসব উপনির্বাচন: গাইবান্ধা-৩ আসনে প্রতীক বরাদ্দ গুজব ও গণপিটুনি রোধে হাইকোর্টের ৫ নির্দেশনা