artk
মঙ্গলবার, জুন ১৮, ২০১৯ ৬:২২   |  ৪,আষাঢ় ১৪২৬
শনিবার, জুন ৮, ২০১৯ ৯:২৬

স্ত্রীর জন্য দৃষ্টান্তমূলক শাস্তি পেতে পারেন ধোনি!

স্পোর্টস ডেস্ক
media

এরপর থেকেই নিয়ম ভাঙার অভিযোগে সমালোচনায় মেতে ওথেন ক্রিকেটভক্তরা। ধোনি বলে নিয়ম মানা হবে না এমন কথাও উঠতে থাকে।

সমালোচনা আর বিতর্ক যেন থামছেই না ভারতীয় ক্রিকেট বোর্ড আর দলের খেলোয়াড়দের নিয়ে। একের পর বিতর্কে জড়াচ্ছেন তারা। বিশ্বকাপ চলাকালীন নিজের কিপিং গ্লাভসে সেনাবাহিনীর লোগো ব্যবহারের মাধ্যমে আলোচনায় এসেছেন ভারতীয় দলের সাবেক অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি।

এর আগে ভারতে একটি ব্রিজের থামে আইএসের প্রশংসাসূচক বার্তায় কেজরিওয়ালের মতো রাজনৈতিক নেতার সঙ্গে ধোনির নাম জুড়ে দেয়ায় বেশ আলোচিত হয়েছিলেন তিনি।

এবার নিজের নয়, স্ত্রীর কারণে সমালোচিত হলেন এমএসডি। এক নতুন ঘটনার জন্ম দিলেন ধোনির স্ত্রী সাক্ষী ধোনি।

ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিাই) নিষেধাজ্ঞা উপেক্ষা করে নির্ধারিত সময়ের আগেই বিশ্বকাপের মাঠে হাজির হয়ে তিনি বিপদে ফেলে দিলেন ধোনিকে।

এবারের বিশ্বকাপে বিসিসিআইয়ের কড়া নির্দেশ ছিল, বিশ্বকাপে ভারতের প্রথম ম্যাচের পর থেকে বিশ দিন পর্যন্ত অর্থাৎ আগামী ২৬ জুনের আগে কোনো খেলোয়াড় নিজেদের স্ত্রী ও পরিবারের সদস্যদের সঙ্গে রাখতে পারবে না। এর ব্যত্যয় ঘটলে বোর্ড ব্যবস্থা নিবে।

কিন্তু সে নিয়মকে বুড়ো আঙ্গুল দেখিয়ে বিশ্বকাপের প্রথম ম্যাচ থেকেই মেয়ে জিভাকে নিয়ে মাঠে উপস্থিত হচ্ছেন সাক্ষী ধোনি।

গত ৫ জুন (বুধবার) দক্ষিণ আফ্রিকার বিপক্ষে নিজেদের প্রথম ম্যাচে উপস্থিত ছিলেন ধোনির স্ত্রী সাক্ষী ও কন্যা জিভা।

ইনস্টাগ্রামে নিজেদের হাস্যোজ্জ্বল ছবিও আপলোড করেছেন সাক্ষী।

এরপর থেকেই নিয়ম ভাঙার অভিযোগে সমালোচনায় মেতে ওথেন ক্রিকেটভক্তরা। ধোনি বলে নিয়ম মানা হবে না এমন কথাও উঠতে থাকে।

অনেকেই বলেন, স্টার ক্রিকেটার বলে যা খুশি করার অধিকার নেই ভারতের সাবেক অধিনায়কের।

তবে ধোনির পক্ষ নিয়ে কথা বলেছেন তার ভক্তরা। তার বলছেন, বিসিসিআইইয়ের কোনো নিয়ম ভাঙ্গেননি ধোনির স্ত্রী। তিনি শুধু নিজে নিজে মাঠে গিয়েছিলেন দলকে উৎসাহ দিতে।

খেলোয়াড়ের পরিবারের কেউ যদি নিজেদের মতো ইংল্যান্ডে গিয়ে মাঠে খেলা উপভোগ করেন, সেক্ষেত্রে বোর্ডের কিছু করার নেই বলে মত দেন তারা।

তবে যে যাই বলুক, বিষয়টি আমলে নিয়েছে বিসিসিআই। কিপিং গ্লাভসে সেনাবাহিনীর লোগো রাখার ঘটনায় বোর্ডকে পাশে পেয়েছেন ধোনি।

তবে এ ঘটনায় ধোনিকে দৃষ্টান্তমূলক শাস্তি দেয়া হতে পারে বলে জানিয়েছেন ভারতীয় গণমাধ্যমের কয়েকটি সূত্র।

সূত্রঃ স্পোর্টসউইকি, ক্রিকেট এডিক্টর ডট কম, নিউজ১৮ ডট কম

টাইগারদের রেকর্ড গড়া জয় আদালতেই মারা গেলেন মিশরের সাবেক প্রেসিডেন্ট মুরসি সাকিবের সেঞ্চুরি, লিটনের অর্ধশতকে জয়ের পথে বাংলাদেশ পুলওয়ামায় ফের ভারতীয় বাহিনীর ওপর হামলা বিষ মেশানো আইসক্রিম খাইয়ে নিজ শিশুকে হত্যার অভিযোগ ইউরেনিয়াম মজুদের সীমা মানবে না ইরান: মুখপাত্র তামিমের পর ৬ হাজারি ক্লাবে সাকিব মমতার প্রতিশ্রুতিতে পশ্চিমবঙ্গে চিকিৎসকদের ধর্মঘট প্রত্যাহার নাইজেরিয়ায় তিনদফা বোমা হামলায় নিহত ৩০ ব্যাংকে লুটে খাওয়ার টাকা নেই: প্রধানমন্ত্রী ঢাকার বিমানবন্দরে প্রবাসীদের আটকে রাখা হচ্ছে কেন? আইএসআইয়ের নতুন প্রধান জেনারেল ফয়েজ ‘গুলি করে মাথার খুলি উড়াইয়া দেব’ জয়ের লক্ষ্যে ব্যাটিংয়ে বাংলাদেশ চুমু দিয়ে ব্রণের চিকিৎসা: সেই ডাক্তারকে পপুলার থেকে অব্যাহতি দুর্নীতি-অনিয়মের বিরুদ্ধে চার স্থানে দুদকের অভিযান ভরিতে ১ হাজার ১৬৭ টাকা কমছে সোনার দাম বাংলাদেশকে ৩২২ রানের লক্ষ্য দিল ওয়েস্ট ইন্ডিজ ভারত-বাংলাদেশ সম্পর্ক সোনালী অধ্যায় অতিক্রম করছে: রিভা গাঙ্গুলি মানহানির দুই মামলায় খালেদার জামিন বিষয়ে সিদ্ধান্ত মঙ্গলবার বিকাশ-রকেটে ব্যালেন্স চেক করতে লাগবে ৪০ পয়সা লুইসের পর পুরানকে ফেরালেন সাকিব বাজেটের ইতিবাচক প্রভাব নেই পুঁজিবাজার ‘বালিশ মাসুদুল বুয়েট ছাত্রদলের নির্বাচিত ভিপি ছিলেন’ অবশেষে লুইসকে ফেরালেন সাকিব ব্রন পরীক্ষার নামে তরুণীকে চুমু দিলেন পপুলারের ডাক্তার সদস্যদের টাকা আত্মসাৎ করে স্ত্রীর নামে আলিশান বাড়ি বানান সিরাজ নিখোঁজ ভাগ্নের সন্ধান চাইলেন সোহেল তাজ বগুড়ার উপনির্বাচনে ইভিএম ব্যবহারের সিদ্ধান্ত প্রত্যাহার দাবি বিএনপির সুবিধাবাদীদের নিয়ে পকেট কমিটি করবেন না: ওবায়দুল কাদের