artk
রোববার, জুন ১৬, ২০১৯ ৫:৫২   |  ১,আষাঢ় ১৪২৬
শুক্রবার, জুন ৭, ২০১৯ ১১:৩৫

নোয়াখালীতে মার্কেটে আগুন, পুড়লো ২শ দোকান

নোয়াখালী সংবাদদাতা
media
আগুন লাগা দোকানগুলো বেশিরভাগই ক্রোকারিজ, প্লাস্টিক সামগ্রীসহ বিভিন্ন রকমের পণ্যের দোকান

নোয়াখালীর চৌমুহনীর ইসলাম মার্কেটে ভয়াবহ অগ্নিকাণ্ড ঘটেছে। প্রায় চার ঘণ্টার চেষ্টায় ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের ছয়টি ইউনিট আগুন নিয়ন্ত্রণে আনে। মার্কেটের দুই শতাধিক দোকানের মধ্যে প্রায় সবকটি দোকান পুড়ে গেছে বলে দাবি করেছেন ব্যবসায়ীরা।   

ঈদের বন্ধের মধ্যে শুক্রবার সকাল ৬টার দিকে এই অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়। পরে চৌমুহনী, মাইজদী, ফেনী ও লক্ষ্মীপুর থেকে ফায়ার সার্ভিসের ছয়টি ইউনিট এসে আগুন নিয়ন্ত্রণে কাজ শুরু করে। সকাল ১০টায় আগুন নিয়ন্ত্রণে আসে।

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের নোয়াখালীর সহকারী পরিচালক হুমায়ুন কবীর বলেন, অগ্নিকাণ্ডের খবর পেয়েই তাঁরা নিয়ন্ত্রণের কাজ শুরু করেন। মার্কেটে প্রায় ২০০ দোকান রয়েছে। এর মধ্যে অধিকাংশ দোকান পুড়ে গেছে। পুড়ে যাওয়া দোকানের মধ্যে স্টুডিও, গ্লাসের দোকান, স্টেশনারী, আবাসিক হোটেল, বসতঘর রয়েছে।  

হুমায়ুন কবীর আরো বলেন, অগ্নিকাণ্ডের প্রকৃত কারণ এখনো জানা যায়নি। তবে ধারণা করা হচ্ছে, ঈদের বন্ধের মধ্যে বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়েছে।

জেলার প্রধান বাণিজ্যকেন্দ্র চৌমুহনী। এখানের বিভিন্ন মার্কেটে পাইকারি ও খুচরা মালামাল বিক্রি হয়ে থাকে। ব্যবসায়ীরা দাবি করেছেন, অগ্নিকাণ্ডে তাদের ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে।

স্থানীয়রা জানান, খুব সকালে হঠাৎ করেই একটি দোকানে আগুন লাগে। পরে মুহূর্তেই তা ছড়িয়ে পড়ে। স্থানীয়রা আগুন নেভানোর চেষ্টা করলেও ব্যর্থ হয়। আধাঘণ্টা পর এসে ফায়ার সার্ভিস কাজ শুরু করে। ততক্ষণে আগুনের লেলিহান শিখা সবখানে ছড়িয়ে পড়ে।

আশুগঞ্জে ট্রেনে কাটা পড়ে ২ ভাইয়ের মৃত্যু বিয়ের স্টেজ ভেঙে পড়ার ঘটনায় ‘দি স্বারথী’ ইভেন্টের দুঃখ প্রকাশ বাংলা ট্রিবিউন অফিসে জোর করে ৬ জনের প্রবেশ, থানায় জিডি কেনিয়ায় ঘুষ বন্ধে পুলিশের পোশাকে থাকছে না পকেট ব্যবসায়ীদের ধান কেনা হবে না: খাদ্যমন্ত্রী ফোন করে থানায় ডেকে নিয়ে যুবককে নির্যাতনের অভিযোগ! লাকসামে মাদরাসাছাত্রীকে ধর্ষণ, যুবক গ্রেপ্তার বাজেটের নামে জনগণকে ধোকা দেয়া হয়েছে: ড. মোশাররফ ‘ভাগ্নেকে ফিরিয়ে না দিলে অপহরণকারীদের পরিচয় প্রকাশ করা হবে’ জারদারির পর এবার তার বোন গ্রেপ্তার বাবার আবেদনে মাদকাসক্ত ছেলেকে আটক করলো পুলিশ লঞ্চে আমের ঝুড়িতে মদ-ইয়াবা বাজেটকে স্বাগত জানাতে গিয়ে সংঘর্ষে জড়ালো ছাত্রলীগ শিশুকে একা পেয়ে ধর্ষণ করলো প্রতিবেশি চাচা আমিন খানের ছেলে যখন মডেল মন্ত্রীর পা ধরেও চাষাঢ়া-আদমজী সড়কে কাজ হয়নি: শামীম ওসমান ঘাটতি মেটাতে ব্যাংক ঋণের সাহায্য নিলে সমস্যা ঘনীভূত হবে: জাপা অভিনয় জগতে পা রাখলেন শাহরুখ কন্যা কর্মসংস্থান নেই বলে বিদেশ পাড়ি দিচ্ছে যুবকরা: আমীর খসরু ব্রা খুলে প্রতিবাদ পুনম পান্ডের, ভিডিও ভাইরাল প্রশিক্ষণ নিয়ে নিজেদের প্রস্তুত রাখুন: এসএসএফকে প্রধানমন্ত্রী সুইপার থেকে হেড মাস্টার! বিশ্বখ্যাত ‘ল্যাম্বরগিনি’ গাড়ি বানালেন নারায়ণগঞ্জের আকাশ ফের কলকাতার ছবিতে অপু বিশ্বাস ওসি মোয়াজ্জেম আত্মগোপনে থাকায় গ্রেফতারে দেরি হচ্ছে: স্বরাষ্ট্রমন্ত্রী বিশ্বকাপ ক্রিকেট ভারতে স্থানান্তর হোক: অমিতাভ বচ্চন নিজে নিরাপদ থাকুন, নগরবাসীকে নিরাপদ রাখুন: ডিএমপি কমিশনার ডিম খেয়ে ম্যাচের সঠিক ভষিষ্যদ্বাণী করছে জিমি ভুঁড়ি কমানোর ঘরোয়া উপায় তান্ত্রিকের বিছানায় যেতে না চাওয়ায় স্ত্রীকে হত্যা