artk
শুক্রবার, জুন ৭, ২০১৯ ১১:৩৫

নোয়াখালীতে মার্কেটে আগুন, পুড়লো ২শ দোকান

নোয়াখালী সংবাদদাতা
media
আগুন লাগা দোকানগুলো বেশিরভাগই ক্রোকারিজ, প্লাস্টিক সামগ্রীসহ বিভিন্ন রকমের পণ্যের দোকান

নোয়াখালীর চৌমুহনীর ইসলাম মার্কেটে ভয়াবহ অগ্নিকাণ্ড ঘটেছে। প্রায় চার ঘণ্টার চেষ্টায় ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের ছয়টি ইউনিট আগুন নিয়ন্ত্রণে আনে। মার্কেটের দুই শতাধিক দোকানের মধ্যে প্রায় সবকটি দোকান পুড়ে গেছে বলে দাবি করেছেন ব্যবসায়ীরা।   

ঈদের বন্ধের মধ্যে শুক্রবার সকাল ৬টার দিকে এই অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়। পরে চৌমুহনী, মাইজদী, ফেনী ও লক্ষ্মীপুর থেকে ফায়ার সার্ভিসের ছয়টি ইউনিট এসে আগুন নিয়ন্ত্রণে কাজ শুরু করে। সকাল ১০টায় আগুন নিয়ন্ত্রণে আসে।

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের নোয়াখালীর সহকারী পরিচালক হুমায়ুন কবীর বলেন, অগ্নিকাণ্ডের খবর পেয়েই তাঁরা নিয়ন্ত্রণের কাজ শুরু করেন। মার্কেটে প্রায় ২০০ দোকান রয়েছে। এর মধ্যে অধিকাংশ দোকান পুড়ে গেছে। পুড়ে যাওয়া দোকানের মধ্যে স্টুডিও, গ্লাসের দোকান, স্টেশনারী, আবাসিক হোটেল, বসতঘর রয়েছে।  

হুমায়ুন কবীর আরো বলেন, অগ্নিকাণ্ডের প্রকৃত কারণ এখনো জানা যায়নি। তবে ধারণা করা হচ্ছে, ঈদের বন্ধের মধ্যে বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়েছে।

জেলার প্রধান বাণিজ্যকেন্দ্র চৌমুহনী। এখানের বিভিন্ন মার্কেটে পাইকারি ও খুচরা মালামাল বিক্রি হয়ে থাকে। ব্যবসায়ীরা দাবি করেছেন, অগ্নিকাণ্ডে তাদের ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে।

স্থানীয়রা জানান, খুব সকালে হঠাৎ করেই একটি দোকানে আগুন লাগে। পরে মুহূর্তেই তা ছড়িয়ে পড়ে। স্থানীয়রা আগুন নেভানোর চেষ্টা করলেও ব্যর্থ হয়। আধাঘণ্টা পর এসে ফায়ার সার্ভিস কাজ শুরু করে। ততক্ষণে আগুনের লেলিহান শিখা সবখানে ছড়িয়ে পড়ে।

পশুর চেয়েও নিকৃষ্ট ধর্ষক: প্রধানমন্ত্রী করোনা ভাইরাসের কারণে হজে যাওয়া না হলে টাকা ফেরত: ধর্ম প্রতিমন্ত্রী দাঙ্গা নয়, দিল্লিতে পরিকল্পিত গণহত্যা হয়েছে: মমতা ভারতের সম্মান তলিয়ে দিয়েছে মোদি সরকার: মমতা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হচ্ছে সুনামগঞ্জে এনামুল-রুপন ছয় দিনের রিমান্ডে পিরোজপুরে সাবেক ইউপি সদস্যকে কুপিয়ে হত্যা চলতি বছরই তিস্তা চুক্তির সম্ভাবনা: শ্রিংলা ঢাকা উত্তরের নির্বাচন বাতিল চেয়ে তাবিথের মামলা খুলনায় ছাত্রলীগ নেতাকে পিটিয়ে হত্যা অভিনেতা গোলাম মুস্তাফার জন্মদিন সোমবার আদালতে টাউট-বাটপার শনাক্তের নির্দেশ পাওয়ার ট্রলিকে ধাক্কা দিয়ে বিকল রেলইঞ্জিন কলকাতা সফরে এসে প্রবল বিক্ষোভের মুখে অমিত শাহ রোবট চালাবে গাড়ি! ভিপি নূরকে হত্যার হুমকি দেয়ার পর দুঃখ প্রকাশ টেকনাফে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ৭ জন নিহত রাখাইনপ্রদেশে সেনাদের গুলিতে শিশুসহ ৫ রোহিঙ্গা নিহত ইস্কাটনে ভবনে আগুন: মায়ের পর চলে গেলেন রুশদির বাবাও চট্টগ্রামে একটি বস্তিতে অগ্নিকাণ্ডে নিহত ২ দেশে প্রতিদিন যক্ষ্মায় মারা যায় ১৩০ জন: স্বাস্থ্যমন্ত্রী করোনাভাইরাস আতঙ্কে আয়ারল্যান্ডের স্কুল বন্ধ ঘোষণা বিশিষ্ট সুরকার সেলিম আশরাফ আর নেই মোদীকে অতিথি হিসেবে সর্বোচ্চ সম্মান দেওয়া হবে: পররাষ্ট্রমন্ত্রী মধুর যত জাদুকরী গুণ চিপসের প্যাকেটের ভিতর খেলনা নয়: হাইকোর্ট আমার গাড়িতেও অস্ত্র আছে কী না আমি জানি না: শামীম ওসমান ফ্র্যান্সেও করোনা, অনিশ্চিত কান চলচ্চিত্র উৎসব উপনির্বাচন: গাইবান্ধা-৩ আসনে প্রতীক বরাদ্দ গুজব ও গণপিটুনি রোধে হাইকোর্টের ৫ নির্দেশনা