artk
রোববার, জুন ১৬, ২০১৯ ৯:৫৪   |  ২,আষাঢ় ১৪২৬
শুক্রবার, জুন ৭, ২০১৯ ৯:৪২

টেকনাফে `বন্দুকযুদ্ধে' ৩ রোহিঙ্গা নিহত

কক্সবাজার প্রতিনিধি
media
বন্দুকযুদ্ধে নিহত রোহিঙ্গারা অপহরণকারী চক্রের মূল হোতা। তাদের নেতৃত্বে ক্যাম্পে শিশু ও বিভিন্ন বয়সী নারীদের অপহরণ করে মুক্তিপণ দাবি করা হতো

কক্সবাজারের টেকনাফে পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ তিন রোহিঙ্গা সদস্য নিহত হয়েছে।

বৃহস্পতিবার দিবাগত রাত দেড়টার সময় বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে।

নিহতরা হলো-উখিয়ার থাইংখালী ক্যাম্পের শামসুল আলম, নুর আলম ও টেকনাফের লেদা ক্যাম্পের হাবিব উল্লাহ।

পুলিশ জানায়, গত কিছুদিন আগেই নিহত ব্যক্তিদের নেতৃত্বে অপহরণকারী চক্র এক রোহিঙ্গা শিশুকে অপহরণ করে পরিবারের কাছ থেকে পাঁচ লাখ টাকা মুক্তিপন দাবি করে । পুলিশের অভিযানে শিশুটিকে ছেড়ে দেয় তারা। পরে টেকনাফের লেদা রোহিঙ্গা ক্যাম্পের পিছনের পাহাড়ে ওই ৩ অপহরণকারীর অবস্থানের খবর পেয়ে পুলিশ সেখানে অভিযান চালায়। এ সময় অপহরণকারী চক্রের সদস্য ও তাদের সহযোগীরা পুলিশকে লক্ষ্য করে গুলি ছোড়ে। পুলিশও আত্মরক্ষার্থে পাল্টা গুলি চালালে উভয় পক্ষের গোলাগুলিতে ওই তিন রোহিঙ্গা নাগরিক নিহত হন।

টেকনাফ মডেল থানার ওসি প্রদীপ কুমার দাশ বলেন, বন্দুকযুদ্ধে নিহত রোহিঙ্গারা অপহরণকারী চক্রের মূল হোতা। তাদের নেতৃত্বে ক্যাম্পে শিশু ও বিভিন্ন বয়সী নারীদের অপহরণ করে মুক্তিপণ দাবি করা হতো। পুলিশ তাদের ধরতে এর আগেও অভিযান চালিয়েছিল। অবশেষে তারা পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে নিহত হয়েছেন।

ওসি আরো জানান, অপহরণকারিদের ছোড়া গুলিতে পুলিশের কনস্টেবল সৈকত বডুয়া, আরশেদুল ও সেকান্দার আহত হয়। এছাড়া ঘটনাস্থল থেকে অপহরণকারীদের হেফাজতে থাকা ৩টি এলজি বন্দুক, ৮ রাউন্ড কাতুজ ও ১১ রাউন্ড খোসা উদ্ধার করা হয়।

শিক্ষক নিয়োগ পরীক্ষার প্রশ্ন ফাঁস চক্রের ২ হোতা গ্রেপ্তার বিএনপি যোগ দিলেও সংসদ বৈধতা পাবে না: হারুনুর রশিদ আ. লীগ এমপি গোলাম মোস্তফার বিরুদ্ধে হিন্দু সম্পত্তি দখলের মামলা এজলাসেই মারা গেলেন বিচারক ফাইবার অপটিক ক্যাবলের রেগুলেটরি ডিউটি প্রত্যাহার চায় আইএসপিএবি সেই ১২ ডিসিকে বদলির আদেশ বাতিল এতো দিন কোথায় ছিলেন? পাচারকালে গাছসহ সরকারি গাড়ি আটকে দিলো স্থানীয়রা বাজেটে দুর্নীতির টাকা সাদা করার সুযোগ রাখা হয়েছে: মওদুদ সেনাবাহিনীকে জনগণের পাশে থাকতে হবে: প্রধানমন্ত্রী বাজেট ঘোষণার পরবর্তী সূচকে পতন ভোক্তার অভিযোগ শুনতে হটলাইন চালুর নির্দেশ সংসদকে অবৈধ বলবেন, আবার সুযোগ-সুবিধা নেবেন: মতিয়া চৌধুরী প্রতি উপজেলায় কারিগরি শিক্ষাপ্রতিষ্ঠান হবে: শিক্ষামন্ত্রী রাজধানীতে বস্তির সংখ্যা ৩৩৩৯টি ভারতে তীব্র দাবদাহে একদিনেই ৭০ জনের মৃত্যু যুগ্ম সচিব হলেন ১৩৬ জন ‘পুঁজিবাজারের জন্য আরো প্রণোদনা জরুরি’ খালেদা জিয়ার জামিন চলতি সপ্তাহেই: মওদুদ ওসি মোয়াজ্জেম গ্রেপ্তার ডিআইজি মিজান কি দুদকের চেয়ে বেশি শক্তিশালী: হাইকোর্ট গায়ে হলুদে বাবাকে জড়িয়ে নুসরাতের কান্না নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের চেয়ারম্যানের নিঃশর্ত ক্ষমা প্রার্থনা কারাগারের আড়াইশো বছরের নাস্তার মেন্যুতে পরিবর্তন নিউজিল্যান্ডে ৭.২ মাত্রার ভূমিকম্প অনুভূত গণমাধ্যম প্রতিনিধিদের সাথে ওয়েজবোর্ড বিষয়ে বৈঠকে ওবায়দুল কাদের বাজেটের প্রস্তাবগুলো বাস্তবায়ন হলে পুঁজিবাজার ইতিবাচক হবে যুক্তরাষ্ট্রকে জবাব দিতে পাল্টা শুল্ক বসালো ভারত নাজু আখন্দের ‘উড়ে যেতে চাই’ ফেসবুকে স্বল্পবসনা ছবি পোস্ট করায় লাইসেন্স বাতিল নারী চিকিৎসকের!