artk
বৃহস্পতিবার, অক্টোবার ১৭, ২০১৯ ৭:৪৩   |  ২,কার্তিক ১৪২৬
বৃহস্পতিবার, জুন ৬, ২০১৯ ২:৫৩

‘বিএনপি-জামায়াতের অপপ্রচারের বিরুদ্ধে রুখে দাঁড়ান’

নিউজ ডেস্ক
media
বিএনপি-জামায়াত ক্ষমতায় থাকাকালে বাংলাদেশ দুর্নীতিতে টানা পাঁচবার চ্যাম্পিয়ন হওয়ার কথাও স্মরণ করিয়ে দেন প্রধানমন্ত্রী।

‘বিএনপি-জামায়াতের অপপ্রচারের বিরুদ্ধে রুখে দাঁড়ান’

বিএনপি-জামায়াত জোট দেশের ভাবমূর্তি ক্ষুণ্ন করতে অপপ্রচার চালিয়ে যাচ্ছে বলে অভিযোগ করেছেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা। তিনি এ ধরনের অপপ্রচার কার্যকরভাবে মোকাবিলার জন্য প্রবাসী বাংলাদেশি, বিশেষ করে আওয়ামী লীগের নেতাকর্মীদের প্রতি আহ্বান জানিয়েছেন।

ফিনল্যান্ড সফররত প্রধানমন্ত্রী বুধবার (৫ জুন) রাতে হেলসিংকির একটি হোটেলে তার সম্মানে সর্ব-ইউরোপীয় ও স্থানীয় আওয়ামী লীগ আয়োজিত এক সংবর্ধনা অনুষ্ঠানে এ আহ্বান জানান। পরে প্রধানমন্ত্রীর স্পিচ রাইটার মো. নজরুল ইসলাম সাংবাদিকদের এ বিষয়ে ব্রিফ করেন।

প্রধানমন্ত্রী বলেন, ‘ষড়যন্ত্র করে এবং মিথ্যা অপপ্রচার চালিয়ে বিএনপি-জামায়াত চক্র বাংলাদেশের ভাবমূর্তি নষ্ট করার চেষ্টা করছে। এসব অপ্রচারের মোক্ষম জবাব দিতে হবে প্রবাসীদের, বিশেষ করে আওয়ামী লীগ নেতাকর্মীদের।

সরকারপ্রধান বলেন, বিএনপি-জামায়াতের অঢেল টাকা। তবে তারা অবৈধভাবে যে অর্থ কামিয়েছে, সেখান থেকে বিপুল অংকের অর্থ বিদেশে পাচার করেছে। তারা এখন সেই অর্থ দেশের বিরুদ্ধে অপপ্রচারের জন্য লবিস্ট নিয়োগে ব্যয় করছে।

প্রধানমন্ত্রী দেশের উন্নয়ন কর্মকাণ্ড বিদেশে ব্যাপকভাবে প্রচারের জন্য আওয়ামী লীগের নেতাকর্মীদের নির্দেশ দিয়ে বলেন, যারা দেশের ভাবমূর্তি সমুন্নত করার কাজে সফল হবে, তাদের মূল্যায়ন করা হবে দলে।

বক্তৃতায় প্রধানমন্ত্রী দেশবাসী ও প্রবাসী বাংলাদেশিদের ঈদের শুভেচ্ছা জানিয়ে বলেন, লাখো মানুষ নিরাপদে তাদের গ্রামের বাড়ি গিয়ে স্বজনদের সঙ্গে ঈদ উদযাপন করেছেন, এটা আমাদের জন্য খুশির বিষয়। ঈদে ঘরমুখো মানুষের জন্য রেল, সড়ক ও আকাশপথে সরকারের সুষ্ঠু ব্যবস্থাপনার ফলে এবার জনগণ প্রায় কোনো ধরনের যানজট ছাড়াই নির্বিঘ্নে বাড়ি যেতে পেরেছে।

সরকার দেশের উন্নয়নে নিরলস কাজ করে যাচ্ছে জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত সোনার বাংলা গড়তে যে স্বপ্ন দেখেছিলেন, তা বাস্তবায়নে সরকার নিরলসভাবে কাজ করে যাচ্ছে। জনগণ এরইমধ্যে তার সুফল পেতে শুরু করেছে।

তিনি এসময় বিএনপি-জামায়াত সরকারের সমালোচনা করে তাদের সময় দেশজুড়ে সন্ত্রাস-জঙ্গিবাদ মাথাচাড়া দিয়ে ওঠার বিষয়গুলো তুলে ধরেন। বিএনপি-জামায়াত ক্ষমতায় থাকাকালে বাংলাদেশ দুর্নীতিতে টানা পাঁচবার চ্যাম্পিয়ন হওয়ার কথাও স্মরণ করিয়ে দেন প্রধানমন্ত্রী।

সভায় সর্ব-ইউরোপীয় আওয়ামী লীগের সভাপতি ড. নজরুল ইসলাম, যুক্তরাজ্য আওয়ামী লীগের সভাপতি সুলতান মাহমুদ শরীফ, ফিনল্যান্ড আওয়ামী লীগের সভাপতি মো. আলী রমজান প্রমুখ বক্তব্য রাখেন।

প্রবাসীদের একটি দাবির প্রেক্ষিতে প্রধানমন্ত্রী জানান, ফিনল্যান্ড ও নরওয়েতে বসবাসরত বাংলাদেশিদের জন্য হেলসিংকিতে একটি কনস্যুলেট অফিস খোলার প্রস্তাব সরকার বিবেচনা করবে।

১৭ বছর বয়সেই ডাবল সেঞ্চুরি! আ. লীগ নেতার নেতৃত্বে পূজা মণ্ডপে হামলা, প্রতিমা ভাংচুর বড় ভাইদের নির্দেশেই আবরারকে মুখে কাপড় দিয়ে মারা হয়: সাদাত ‘দেশের মানুষের উচিত হবে সরকারকে ঘাড় ধরে বের করে দেয়া’ ‘ইরানে সাইবার হামলা চালিয়েছে যুক্তরাষ্ট্র’ বড়পুকুরিয়া দুর্নীতি: সাবেক এমডিসহ কারাগারে ৩ অর্থ আত্মসাত: স্বাস্থ্য অধিদপ্তরের ৯ কর্মকর্তা-কর্মচারীকে দুদকে তলব চাঁদ থেকে পারমাণবিক বোমা ফেলে পাকিস্তানকে ধ্বংস করবে ভারত! আবরার হত্যা মামলায় চার্জশিট পাওয়া মাত্র বিচারকাজ শুরু: আইনমন্ত্রী বিদ্যুৎখাতে বিনিয়োগ করবে সৌদির বিয়াদ গ্রুপ জামালপুর হাসপাতালের কম্পিউটার অপারেটর খোকন গ্রেফতার আবরার স্মরণে সোহরাওয়ার্দীতে সমাবেশ ডেকেছে ঐক্যফ্রন্ট নগ্ন দৃশ্যে আপত্তি নেই শ্রীদেবীকন্যার জাতীয় ক্রিকেট লিগে দ্বিতীয় রাউন্ড শুরু বৃহস্পতিবার এসিসি ইমার্জিং নারী এশিয়া কাপের দল ঘোষণা বাংলাদেশের বিবিসির ১০০ নারীর তালিকায় রোহিঙ্গা ক্রিকেটার জেসমিন বিদ্যালয়ের গণ্ডি না পেরিয়েও বিজ্ঞানী বাবরি মসজিদ মামলার শুনানি শেষ, হট্টগোলের পর রায় স্থগিত পুঁজিবাজারের সূচকে পতন ভারত টেস্টে তাসকিনকে পেতে শেষ পর্যন্ত অপেক্ষা এবার আমরণ অনশনের হুমকি নন-এমপিও শিক্ষক-কর্মচারীদের খাগড়াছড়িতেও দুর্নীতিবিরোধী অভিযান চালানো হবে: স্বরাষ্ট্রমন্ত্রী ইমরান খানের সাথে সৌরভকে তুলনা করলেন শোয়েব আখতার দুর্ঘটনা এড়াতে চালক-পথচারী সবাইকে সতর্ক থাকতে হবে: প্রধানমন্ত্রী ১০০ বলের ক্রিকেট ড্রাফটে বাংলাদেশের ১১ জন বিশেষ প্রয়োজন ছাড়া শিল্পী সমিতিতে প্রবেশ নিষেধ চট্টগ্রাম মেডিকেলের ডাক্তার-নার্সদের নোবেল দেয়া উচিত: মেয়র নাছির পীরগঞ্জে পুলিশ-গ্রামবাসী সংঘর্ষ, গুলিবিদ্ধ ১৫ গোপালগঞ্জ প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ৭ কর্মকর্তার পদত্যাগ ন্যাম সম্মেলনে যোগ দিতে বুধবার আজারবাইজান যাচ্ছেন প্রধানমন্ত্রী