artk
বুধবার, জুন ৫, ২০১৯ ৫:৩৮

বৃহস্পতিবার রাতে ‘ইত্যাদি’

বিনোদন ডেস্ক
media
বৃহস্পতিবার রাত ১০টা ২০ মিনিটে বিটিভি ও বিটিভি ওয়ার্ল্ডে প্রচারিত হবে অনুষ্ঠানটি।

পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে প্রতি বছরের মতো এবারও দর্শকদের জন্য বাড়তি আনন্দ নিয়ে আসছে হানিফ সংকেত এর 'ইত্যাদি'।

বৃহস্পতিবার রাত ১০টা ২০ মিনিটে হানিফ সংকেতের রচনা, পরিচালনা ও উপস্থাপনায় বিটিভি ও বিটিভি ওয়ার্ল্ডে প্রচারিত হবে 'ইত্যাদি'।

গত ৩০ বছর ধরে এত চ্যানেলের হাজারো অনুষ্ঠানের ভীড়ে এখনও দর্শক জরীপে শীর্ষে অবস্থান করে দর্শক প্রিয় এই অনুষ্ঠানটি বিষয় বৈচিত্র্য, ধারণস্থান, মানবিক প্রতিবেদন, শিক্ষা-তথ্য-বিনোদন সর্বোপরি দর্শকপ্রিয়তা প্রতিটি ক্ষেত্রেই নুতন নুতন অধ্যায় সৃষ্টি করেছে। বর্ষাকালে উন্মুক্ত স্থানে করা সম্ভব নয় বলে এবারও ঈদের ইত্যাদি ধারণ করা হয়েছে মিরপুর শহীদ সোহ্রাওয়ার্দী ইনডোর স্টেডিয়ামে। ইনডোর স্টেডিয়ামের প্রায় তিন ভাগের এক ভাগ স্থান জুড়ে নির্মাণ করা হয়েছিল নান্দনিক সেট। বর্নাঢ্য এই আয়োজনে পুরো অনুষ্ঠানটিতে এক উৎসবের আমেজ তৈরি করা হয়েছিল।

প্রতি ঈদুল ফিতরের মতো এবারও ইত্যাদি শুরু করা হয়েছে 'ও মন রমজানের ঐ রোজার শেষে এলো খুশীর ঈদ' গানটি দিয়ে। নানা শ্রেণী-পেশার মানুষের অংশগ্রহণের ধারাবাহিকতায় এবারে নৃত্যে-ছন্দে-আনন্দে চিরচেনা এই গানটি পরিবেশন করবেন সুখ্যাত নৃত্য জুটি শিবলী মোহাম্মদ ও শামীম আরা নিপা। তাদের সঙ্গে রয়েছে নৃত্যাঞ্চলের শতাধিক নৃত্য শিল্পী।

এবারের ঈদ ইত্যাদিতে একটি দেশাত্মবোধক গান গেয়েছেন নন্দিত শিল্পী এ্যান্ড্রু কিশোর, কুমার বিশ্বজিৎ ও শফি মন্ডল। গানটি লিখেছেন খ্যাতিমান গীতিকবি মোহাম্মদ রফিকউজ্জামান এবং সুর ও সঙ্গীতায়োজন করেছেন সুমন কল্যান। গানটির চিত্রায়নে শিল্পীদের সঙ্গে অংশ নিয়েছে নির্ঝর ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল এন্ড কলেজ এর শতাধিক শিক্ষার্থী। রয়েছে ছন্দে-সুরে একটি ব্যতিক্রমী আড্ডা। এ ধরণের ব্যতিক্রমী বিষয় ইত্যাদি ছাড়া কোন অনুষ্ঠানে দেখা যায় না। এবারের আড্ডায় দর্শকরা দেখবেন তারকাদের মুখে মুখে ছড়া আর ছন্দ-কত খানি তুলে আনে সময়ের দ্বন্দ্ব। আর এই ব্যতিক্রমী আড্ডায় অংশগ্রহণ করেছেন জনপ্রিয় অভিনয় শিল্পী-শহীদুজ্জামান সেলিম, চঞ্চল চৌধুরী, মম ও ঈশিতা। এর সঙ্গীতায়োজন করেছেন নাভিদ পারভেজ।

বৃহস্পতিবার রাত ১০টা ২০ মিনিটে বিটিভি ও বিটিভি ওয়ার্ল্ডে প্রচারিত হবে অনুষ্ঠানটি।

পশুর চেয়েও নিকৃষ্ট ধর্ষক: প্রধানমন্ত্রী করোনা ভাইরাসের কারণে হজে যাওয়া না হলে টাকা ফেরত: ধর্ম প্রতিমন্ত্রী দাঙ্গা নয়, দিল্লিতে পরিকল্পিত গণহত্যা হয়েছে: মমতা ভারতের সম্মান তলিয়ে দিয়েছে মোদি সরকার: মমতা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হচ্ছে সুনামগঞ্জে এনামুল-রুপন ছয় দিনের রিমান্ডে পিরোজপুরে সাবেক ইউপি সদস্যকে কুপিয়ে হত্যা চলতি বছরই তিস্তা চুক্তির সম্ভাবনা: শ্রিংলা ঢাকা উত্তরের নির্বাচন বাতিল চেয়ে তাবিথের মামলা খুলনায় ছাত্রলীগ নেতাকে পিটিয়ে হত্যা অভিনেতা গোলাম মুস্তাফার জন্মদিন সোমবার আদালতে টাউট-বাটপার শনাক্তের নির্দেশ পাওয়ার ট্রলিকে ধাক্কা দিয়ে বিকল রেলইঞ্জিন কলকাতা সফরে এসে প্রবল বিক্ষোভের মুখে অমিত শাহ রোবট চালাবে গাড়ি! ভিপি নূরকে হত্যার হুমকি দেয়ার পর দুঃখ প্রকাশ টেকনাফে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ৭ জন নিহত রাখাইনপ্রদেশে সেনাদের গুলিতে শিশুসহ ৫ রোহিঙ্গা নিহত ইস্কাটনে ভবনে আগুন: মায়ের পর চলে গেলেন রুশদির বাবাও চট্টগ্রামে একটি বস্তিতে অগ্নিকাণ্ডে নিহত ২ দেশে প্রতিদিন যক্ষ্মায় মারা যায় ১৩০ জন: স্বাস্থ্যমন্ত্রী করোনাভাইরাস আতঙ্কে আয়ারল্যান্ডের স্কুল বন্ধ ঘোষণা বিশিষ্ট সুরকার সেলিম আশরাফ আর নেই মোদীকে অতিথি হিসেবে সর্বোচ্চ সম্মান দেওয়া হবে: পররাষ্ট্রমন্ত্রী মধুর যত জাদুকরী গুণ চিপসের প্যাকেটের ভিতর খেলনা নয়: হাইকোর্ট আমার গাড়িতেও অস্ত্র আছে কী না আমি জানি না: শামীম ওসমান ফ্র্যান্সেও করোনা, অনিশ্চিত কান চলচ্চিত্র উৎসব উপনির্বাচন: গাইবান্ধা-৩ আসনে প্রতীক বরাদ্দ গুজব ও গণপিটুনি রোধে হাইকোর্টের ৫ নির্দেশনা