artk
সোমবার, জুলাই ১৩, ২০১৫ ৯:২২

ইয়ার্কি মারার সময় নেই

media

ঢাকা: বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান বলেছেন, শ্রমিক দলকে শক্তিশালী করার বিকল্প নেই। সরকার হাজার হাজার নেতাকর্মীকে জেলে আটকিয়ে রেখেছে। বদলি করা হয়েছে।  এ রকম সময়ে পদ পদবি দখল করে বসে থাকলে চলবে না। ইয়ার্কি মারার সময় নেই। যিনি সঠিকভাবে দায়িত্ব পালন করতে পারবেন না তিনি নিজ গুণে দায়িত্ব থেকে সরে যাবেন।

সোমবার সন্ধ্যায় রাজধানীর ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে জাতীয়তাবাদী শ্রমিক দল আয়োজিত দোয়া ও ইফতার মাহফিলে তিনি এসব কথা বলেন। এতে সভাপতিত্ব করেন, আয়োজক সংগঠনের সভাপতি আনোয়ার হোসেন এবং ইফতার মাহফিল পরিচালনা করেন সংগঠনের সাধারণ সম্পাদক নুরুল ইসলাম খান নাসিম।

নজরুল ইসলাম খান বলেন, শ্রমিকদের সবচেয়ে বড় সংগঠন শ্রমিক দল। জনগণের এই সমর্থনকে কাজে লাগাতে সংগঠনকে শক্তিশালী করতে হবে। বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার নেতৃত্বে আন্দোলন সংগ্রামে ঝাঁপিয়ে পড়ে গণতন্ত্র রক্ষায় ভূমিকা রাখতে হবে।

শ্রমিক দলের নেতাকর্মীদের উদ্দেশ্য করে বিএনপির ভাইস চেয়ারম্যান  আব্দুল্লাহ আল নোমান বলেন, “স্বৈরাচারী সরকার দ্বারা জেল, জুলুম নির্যাতন চলছে। তারপরও এ সরকারের পতন ঘটাতে হবে। শুধু কথা দিয়ে পতন ঘটালে হবে না। বাস্তবে আন্দোলন করে এ সরকারের  পতন ঘটাতে হবে। এজন্য সংগঠনকে শক্তিশালী করতে হবে।”

তিনি বলেন, “সংগঠনের দুর্বলতার কারণে আমরা সরকার পতনের কাছাকাছি গিয়েও সফল হতে পারি নাই। সমস্ত কলকারখানা ছাত্রলীগ, যুবলীগ ও শ্রমিক লীগ দখল করে নিয়েছে। এ অবস্থা থেকে পরিত্রান পেতে হলে শ্রমিক দলকে সংগঠিত করতে হবে। যে যার অবস্থান থেকে সংগঠনকে শক্তিশালী করতে হবে। আর যে শক্তিশালী করতে পারবেন না সে তার দাফিত্ব থেকে সরে যাবেন। অন্যথায় আমরা নেতৃত্ব পরিবর্তন করে দিব।”

সরকার বিচারের ভয়ে ক্ষমতা ছাড়তে ভয় পাচ্ছে অভিযোগ করে নজরুল ইসলাম খান বলেন, “ক্ষমতাসীন স্বৈরাচারী সরকার কোনো আইন কানুন মানছে না। গণতান্ত্রিক চিন্তায় এটা কোন সরকারই না। নৈতিকভাবেও তারা সরকার না। জনগণের সমর্থন নিয়ে সরকার গঠন করেনি।  তার এত লুটপাট, গুম-খুন, অপশাসন করেছে এখন বিচারের ভয়ে ক্ষমতা ছাড়তে ভয় পাচ্ছে। তারা যেন বাঘের পিটে সওয়ার হয়ে বসে আছে। আর নামতে পারছে না।”

ইফতার মাহফিলে উপস্থিত ছিলেন- বিএনপির ভাইস চেয়ারম্যান  আব্দুল্লাহ আল নোমান, নির্বাহী কমিটির সদস্য শাহ মো. আবু জাফর, শ্রমিক দলের সহ সভাপতি আবুল কালাম আজাদ, মেহেদী হালিম খান, ঢাকা মহানগর উত্তর শ্রমিক দলের সাংগঠনিক সম্পাদক গোলাম রসুল পারভেজ প্রমুখ।

নিউজবাংলাদেশ/আরআর/কেজেএইচ

ঢাবির ৬৭ শিক্ষার্থীকে স্থায়ী বহিষ্কার আমাদের গ্যাস আমরা জনকল্যাণে ব্যবহার করব: প্রধানমন্ত্রী কমলায় বিপ্লব: স্কুল প্রতিষ্ঠা করে পদ্মশ্রী বিজয় সিজিসির সংযোজন ও সংশোধন অনুমোদন ঢাকার ২ সিটি নির্বাচন: শুক্রবার থেকে ঢাকায় যান চলাচল বন্ধ শর্ত না মানায় কন্টিনেন্টাল ইনস্যুরেন্সকে সতর্ক সব জেলাকে রেল নেটওয়ার্কের আওতায় আনতে নির্দেশ প্রধানমন্ত্রীর রিজেন্ট টেক্সটাইলের প্রত্যেক পরিচালককে ২ লাখ টাকা করে জরিমানা আমান ফিডের প্রত্যেক পরিচালককে ২৫ লাখ টাকা করে জরিমানা কক্সবাজারকে ব্যয়বহুল শহর হিসেবে ঘোষণা সোলেইমানি হত্যার নীল নকশাকারী ডি আন্দ্রিয়া বিমান দুর্ঘটনায় নিহত পুঁজিবাজারে সূচকের উত্থান কার্ডের স্বল্পতার কারণে ড্রাইভিং লাইসেন্স প্রিন্ট হচ্ছে না: কাদের এসএমএসে জানা যাবে ভোটার নম্বর ও ভোটকেন্দ্র এবি ব্যাংকের অর্থ আত্মসাৎ, ৫ জনের বিরুদ্ধে মামলা মেট্রোরেল উদ্বোধন ২০২১ সালের ১৬ ডিসেম্বর ঝিনাইদহ পলিটেকনিকের দুই শিক্ষার্থীর কৃষিভিত্তিক রোবট পাহাড়তলীতে বাস উল্টে নারীসহ নিহত ২ আহাদুজ্জামান আলীর নক্ষত্র নিভে যায় পদ ছাড়লেন আবদুল্লাহ, কাতারের নতুন প্রধানমন্ত্রী খালিদ টি-টোয়েন্টি সিরিজ জিতে মিসবাহ’র স্বস্তির নিঃশ্বাস করোনা আতঙ্ক: এবার তামাবিল স্থলবন্দরে মেডিকেল টিম গভীর রাতে নিরাপদে দেশে ফিরেছে ক্রিকেট দল রোমান সানাকে ল্যান্সনায়েক পদে সম্মানিত প্রধানমন্ত্রী ইতালি সফরে যাচ্ছেন ফেব্রুয়ারিতে করোনাভাইরাস নিয়ন্ত্রণ করতে সরকার প্রস্তুত: স্বাস্থ্যমন্ত্রী দেনমোহর হিসেবে স্ত্রীর বই দাবি মৌলভীবাজার, হবিগঞ্জ ও ফেনীতে সড়ক দুর্ঘটনায় নিহত ৭ অস্ত্র মামলায় জেএমবি সদস্যের ১০ বছরের কারাদণ্ড ফখরুলের কাছে ভোট ও দোয়া চাইলেন আতিক