artk
বুধবার, জুন ৫, ২০১৯ ১:০৬

এবারও ঈদের ছবিতে শাকিবের আধিপত্য

বিনোদন ডেস্ক
media
অপরাধ জগতের এক ডনের সুইস ব্যাংকের অ্যাকাউন্টের পাসওয়ার্ড নিয়েই ছবির গল্প।

এ বছরের ঈদুল ফিতরে পাঁচটি ছবি মুক্তি পাওয়ার কথা ছিল। সপ্তাহখানেক আগে প্রেম চোর ছবিটি সেই তালিকা থেকে সরিয়ে নেওয়া হয়। শেষ মুহূর্তে এসে গোয়েন্দাগিরি ছবিটিও ঈদের তালিকা থেকে বাদ যায়। এ বছরের ঈদের ছবি এখন ‘পাসওয়ার্ড’, ‘নোলক’, ‘আবার বসন্ত’। অপেক্ষা ছিল শুধু সিনেমা হল চূড়ান্ত হওয়া নিয়ে। কোন প্রেক্ষাগৃহে কোন ছবি চলবে ইতোমধ্যে চূড়ান্ত হয়ে গেছে। এবার ঈদে বরাবরের মতো শাকিবের সিনেমা প্রেক্ষাগৃহ দখল করে ফেলেছে।

শাকিবের পাসওয়ার্ড সিনেমাটি দেশের ১৭২টি প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে ও নোলক ৭৫টি প্রেক্ষাগৃহে। এছাড়া আবার বসন্ত সিনেমাটি ৭টি প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে।

পাসওয়ার্ড
ছবির গল্প: অপরাধ জগতের এক ডনের সুইস ব্যাংকের অ্যাকাউন্টের পাসওয়ার্ড নিয়েই ছবির গল্প। ঘটনাক্রমে পাসওয়ার্ডটি হারিয়ে যায়। সেই হারিয়ে যাওয়া পাসওয়ার্ড হন্যে হয়ে খুঁজতে থাকেন ডন। পাসওয়ার্ড খোঁজার মিশন নিয়েই সিনেমা পাসওয়ার্ড।

অভিনয়: শাকিব খান, বুবলী, মিশা সওদাগর, অমিত হাসান, নাদের খান, ইমন, তনামি প্রমুখ।  কাহিনি ও চিত্রনাট্য লিখেছেন আব্দুল্লাহ জহির বাবু, ছবিটি পরিচালনা করেছেন মালেক আফসারি।

আবার বসন্ত
‘আবারও বসন্ত’ নির্মাণ করেছেন পরিচালক অনন্য মামুন। বলা হচ্ছে এটি ভিন্ন ধারার চলচ্চিত্র। এর মাধ্যমে বৃদ্ধ বয়সে মা-বাবার প্রতি দায়িত্ববোধের জায়গাটা তুলে ধরা হয়েছে। এতে ৬৫ বছর পেরিয়ে আসা এক বৃদ্ধের বসন্তে (যৌবনে) ফেরার আকুতি দেখানো হয়েছে। চরিত্রটিতে দেখা যাবে নন্দিত অভিনেতা তারিক আনাম খানকে। আর তার ২৫ বছরের বন্ধুর চরিত্রে অভিনয় করেছেন অর্চিতা স্পর্শিয়া। এই সিনেমা দিয়ে স্পর্শিয়ার বড় পর্দায় অভিষেক ঘটছে। ‘আবার বসন্ত’-এ আরও অভিনয় করেছেন মনিরা মিঠু, করভি মিজান, ইমতু রাতিশ, মুকিত, আনন্দ খালেদ প্রমুখ।

নোলক
একটি পারিবারিক আবেগের ছবি নোলক। দুটি পরিবারের গল্প নিয়ে ছবির কাহিনি। এই দুই পরিবারের মধ্যে তৃতীয় একটি পক্ষ এসে অশান্তি সৃষ্টি করে। এই ছবিতে অভিনয় করেছেন শাকিব খান, ববি, তারিক আনাম খান, নিমা রহমান, ওমর সানী, মৌসুমী, রজতাভ দত্ত, সুপ্রিয় দত্ত, শহীদুল আলম সাচ্চু, রেবেকা।

পশুর চেয়েও নিকৃষ্ট ধর্ষক: প্রধানমন্ত্রী করোনা ভাইরাসের কারণে হজে যাওয়া না হলে টাকা ফেরত: ধর্ম প্রতিমন্ত্রী দাঙ্গা নয়, দিল্লিতে পরিকল্পিত গণহত্যা হয়েছে: মমতা ভারতের সম্মান তলিয়ে দিয়েছে মোদি সরকার: মমতা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হচ্ছে সুনামগঞ্জে এনামুল-রুপন ছয় দিনের রিমান্ডে পিরোজপুরে সাবেক ইউপি সদস্যকে কুপিয়ে হত্যা চলতি বছরই তিস্তা চুক্তির সম্ভাবনা: শ্রিংলা ঢাকা উত্তরের নির্বাচন বাতিল চেয়ে তাবিথের মামলা খুলনায় ছাত্রলীগ নেতাকে পিটিয়ে হত্যা অভিনেতা গোলাম মুস্তাফার জন্মদিন সোমবার আদালতে টাউট-বাটপার শনাক্তের নির্দেশ পাওয়ার ট্রলিকে ধাক্কা দিয়ে বিকল রেলইঞ্জিন কলকাতা সফরে এসে প্রবল বিক্ষোভের মুখে অমিত শাহ রোবট চালাবে গাড়ি! ভিপি নূরকে হত্যার হুমকি দেয়ার পর দুঃখ প্রকাশ টেকনাফে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ৭ জন নিহত রাখাইনপ্রদেশে সেনাদের গুলিতে শিশুসহ ৫ রোহিঙ্গা নিহত ইস্কাটনে ভবনে আগুন: মায়ের পর চলে গেলেন রুশদির বাবাও চট্টগ্রামে একটি বস্তিতে অগ্নিকাণ্ডে নিহত ২ দেশে প্রতিদিন যক্ষ্মায় মারা যায় ১৩০ জন: স্বাস্থ্যমন্ত্রী করোনাভাইরাস আতঙ্কে আয়ারল্যান্ডের স্কুল বন্ধ ঘোষণা বিশিষ্ট সুরকার সেলিম আশরাফ আর নেই মোদীকে অতিথি হিসেবে সর্বোচ্চ সম্মান দেওয়া হবে: পররাষ্ট্রমন্ত্রী মধুর যত জাদুকরী গুণ চিপসের প্যাকেটের ভিতর খেলনা নয়: হাইকোর্ট আমার গাড়িতেও অস্ত্র আছে কী না আমি জানি না: শামীম ওসমান ফ্র্যান্সেও করোনা, অনিশ্চিত কান চলচ্চিত্র উৎসব উপনির্বাচন: গাইবান্ধা-৩ আসনে প্রতীক বরাদ্দ গুজব ও গণপিটুনি রোধে হাইকোর্টের ৫ নির্দেশনা