artk
বুধবার, জুলাই ২৪, ২০১৯ ১:৪৮   |  ৯,শ্রাবণ ১৪২৬
বুধবার, জুন ৫, ২০১৯ ১২:০৯

ঝড়ো বোলিংয়ে জয় পেল শ্রীলঙ্কা

media
আফগান বোলারদের মধ্যে নবী সর্বোচ্চ ৪টি উইকেট পান। এছাড়া রশিদ ও জাদরান দুটি করে উইকেট পান। আর হাসান হামিদ একটি উইকেট দখল করেন।

নুয়ান প্রদীপ ও লাসিথ মালিঙ্গাদের বিধ্বংসী বোলিংয়ে ৩৪ রানে জয় পেয়েছে শ্রীলঙ্কা। বৃষ্টি বিঘ্নিত ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে ৪১ ওভারে ডার্কওয়ার্থ-লুইস পদ্ধতিতে ১৮৭ রানের সহজ টার্গেট থাকলেও জয় ছিনিয়ে নিতে পারেনি আফগানিস্তান। আর এরই মাধ্যমে পর পর দুই ম্যাচে হার দেখলো আফগান ক্রিকেট দল।

মঙ্গলবার (জুন ০৪) কার্ডিফে বিশ্বকাপে নিজেদের দ্বিতীয় ম্যাচ খেলতে নামে দু’দল। ১৮৭ রানের লক্ষ্যে শুরুটা অবশ্য ভালো করেছিল আফগানিস্তান। ৪.৪ ওভারে উদ্বোধনী জুটিতে ৩৪ রান তুলে ফেলেন দুই ওপেনার হজরউল্লাহ জাজাই ও মোহাম্মদ শাহাজাদ।
দলীয় সর্বোচ্চ ৪৩ রান করা নাজিবুল্লাহ জাদরান শেষ দিকে রান আউটের শিকার হলে ম্যাচ পুরোপুরি শ্রীলঙ্কার দিকে ঘুরে যায়। আর হামিদ হাসানকে বোল্ড করে আফগানদের জয়ের স্বপ্নকে মাটিতে নামান মালিঙ্গা। প্রদীপ লঙ্কানদের মধ্যে সর্বোচ্চ ৪টি উইকেট পান। মালিঙ্গা তুলে নেন তিনটি। এছাড়া ইসুরু উদানা ও থিসারা পেরেরা একটি করে উইকেট পান।

এর আগে ৩৩ ওভারে বৃষ্টির কারণে শ্রীলঙ্কার ব্যাটিং ইনিংস থেমে যায়। অবশেষে প্রায় দুই ঘণ্টা পর ম্যাচটি ফের শুরু হয়। তবে আফগানিস্তান ও শ্রীলঙ্কার জন্য ৪১ ওভার করে বেধে দেওয়া হয়। কিন্তু ৩৬.৫ ওভারে ২০১ রানে গুটিয়ে যায় লঙ্কানরা। যেখানে ডার্কওয়ার্থ-লুইস (বৃষ্টি আইন) পদ্ধতিতে আফগানরা ১৮৭ রানের টার্গেট পায়।

আফগান বোলারদের মধ্যে নবী সর্বোচ্চ ৪টি উইকেট পান। এছাড়া রশিদ ও জাদরান দুটি করে উইকেট পান। আর হাসান হামিদ একটি উইকেট দখল করেন।

‘গুজব ছড়ানোর’ দায়ে ১০ নিউজ পোর্টাল বন্ধ বিশুদ্ধ পানি চাই: হাইকোর্ট যাত্রা শুরু করলো ‘ছারপোকা ব্লাড ব্যাংক’ অ্যাপ ঢাকা থেকে ডেঙ্গু নিয়ে বাড়ি যাচ্ছে রোগীরা রাজধানীতে অটোরিকশাকে বাসের ধাক্কা, ২ যুবক নিহত মামলার ১২ দিনেও আটক হয়নি কোনো আসামি টেকনাফে কথিত বন্দুকযুদ্ধে দুজন নিহত তিল-আচিল তুলে ফেলা সম্ভব ক্রায়োসার্জারিতে বরিস জনসন: ব্রেক্সিট চুক্তি না হলে কী ঘটতে পারে? ঘুম কম হলে বাড়বে ভুলের পরিমাণ! নকল বউ নাবিলাকে নিয়ে ঈদে আসছেন মিশু পশ্চিমবঙ্গে সাংবাদিক ছাঁটাই বন্ধে আইন চালুর প্রস্তাব মমতার নাটোরে স্কুলশিক্ষিকাকে ছুরিকাঘাতে হত্যা রাজধানীর দুই স্থানে বোমা উদ্ধার কাশিয়ানীতে অবৈধভাবে চলছে এমা ক্লিনিক বান্দরবানে ইউনিয়ন আ. লীগ নেতাকে কুপিয়ে হত্যা শানুর সঙ্গে দ্বৈত গাইবেন পড়শী কুমিল্লা টেলিভিশন জার্নালিস্ট এসোসিয়েশনের নবনির্বাচিত সদস্যদের অভিনন্দন চট্টগ্রামে বস্তিতে আগুন, পুড়ে মা-মেয়ের মৃত্যু বাড্ডায় পিটিয়ে হত্যা: প্রধান আসামি হৃদয় সন্দেহে আল আমিন আটক মগবাজারে দুই সাংবাদিক অগ্নিদগ্ধ বিয়ের পিঁড়িতে বসছেন রণবীর-আলিয়া! ভরিতে ১ হাজার ১৬৭ টাকা বাড়লো সোনার দাম বিচারবহির্ভূত হত্যার পরিমাণ কমেছে: আইনমন্ত্রী ডাকসুর টাকায় তালা কেনায় সমর্থন দেয়ায় ভিপি নূরকে অবাঞ্ছিত ঘোষণা কুমিল্লায় পানিতে ডুবে ভাই-বোনসহ ৩ শিশুর মৃত্যু বিনা দাওয়াতে বিয়ে বাড়িতে ঢুকে পড়লেন ট্রাম্প! বেসরকারি হজ এজেন্সিকে জরুরি চিঠি ধর্ম মন্ত্রণালয়ের বাজারে আসছে কাওয়াসাকির নতুন দুই বাইক ২০ দিনের ব্যবধানে ফের বাড়লো সোনার দাম