artk
শুক্রবার, আগষ্ট ২৩, ২০১৯ ৩:২৯   |  ৭,ভাদ্র ১৪২৬
শনিবার, জুন ১, ২০১৯ ৫:১৫

কৌতুক অভিনেতা থেকে প্রেসিডেন্টের চেয়ারে!

বিনোদন ডেস্ক
media

তাকে নিয়ে আলোচনা এখন সবখানে। আরও একটি কারণে তিনি সবার নজর কেড়েছেন। সেটি হলো কৌতুক অভিনেতা থেকে রাষ্ট্রের সর্বোচ্চ সম্মানিত ব্যক্তিতে পরিণত হওয়া। নব নির্বাচিত ইউক্রেনের প্রেসিডেন্ট ভ্লাদিমির জেলেনস্কির কথাই বলছি। 

তাকে নিয়ে আলোচনা এখন সবখানে। আরও একটি কারণে তিনি সবার নজর কেড়েছেন। সেটি হলো কৌতুক অভিনেতা থেকে রাষ্ট্রের সর্বোচ্চ সম্মানিত ব্যক্তিতে পরিণত হওয়া। নব নির্বাচিত ইউক্রেনের প্রেসিডেন্ট ভ্লাদিমির জেলেনস্কির কথাই বলছি। 

তিনি এখন সবচেয়ে জনপ্রিয় নাম। প্রেসিডেন্ট হবার পর জাতির উদ্দেশ্যে দেয়া তার ভাষণ সাড়া ফেলে দিয়েছে দুনিয়া জুড়ে। বিশেষ করে দেশের সরকারি অফিস আদালতে প্রেসিডেন্ট হিসেবে তার ছবি না টানানোর জন্য আহ্বান করেছেন তিনি।

জানা গেল, মাত্র ১৭ বছর বয়সেই থিয়েটারে কৌতুক অভিনেতা হিসেবে জীবন শুরু করেন ভ্লদিমির জেলেনস্কি। পরবর্তীতে কাজ করেছেন বেশ কয়েকটি টিভি সিরিজ ও সিনেমায়। শুধু তাই নয় প্রতিষ্ঠিত করেছেন ‘কাভারটাল ৯৫’ নামের নিজের একটি প্রযোজনা প্রতিষ্ঠানও।

জেলেনস্কি আলোচনায় আসেন তার নির্মিত ও অভিনীত টিভি সিরিজ ‘সারভেন্ট অব দ্য পিপল’- এ প্রেসিডেন্ট চরিত্রে অভিনয় করে। সিরিজটি ২০১৫-২০১৮ সাল পর্যন্ত প্রচারিত হয় ইউক্রেনের একটি চ্যানেলে। এই সিরিজটির নামেই নিজের রাজনৈতিক দলের নাম দিয়েছেন জেলেনস্কি। মাত্র ৪১ বছর বয়সেই ৭৩ শতাংশ বিপুল ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন তিনি

শোবিজের ক্যারিয়ারে জেলেনস্কি কাজ করেছেন ‘লাভ ইন দ্য বিগ সিটি’, ‘অফিস রোমান্স’ ও ‘রেজভেস্কি ভার্সেস নেপোলিয়ান’ নামক তিনটি চলচ্চিত্রেও।

পরিবর্তে পরামর্শ দিয়েছেন নিজেদের সন্তানের ছবি যেন টানান কর্মকর্তারা। সেই সন্তানের মুখ দেখে প্রতিদিনের কাজ শুরু করতে পারবেন সবাই। তাহলে কেউ মন্দ কাজে উৎসাহ পাবেন না। তার এই বক্তব্য হৃদয় ছুঁয়ে নিয়েছে মানুষের।

বিশ্বের অনেক গণমাধ্যম বলছে একজন মানুষের জীবনে কিংবা একজন অভিনেতার জন্য এ এক অন্যন্য কীর্তি। ভ্লাদিমির অভিনেতা থেকে ভোটে অংশগ্রহণ করে নির্বাচিত হলেন ইউক্রেনের প্রেসিডেন্ট।

বিয়ের গেটেই বরের মাথা ফাটালো কনেপক্ষ রাখাইনে প্রবেশাধিকার চায় ইউএনএইচসিআর-ইউএনডিপি ১৫ ও ২১ আগস্ট নিয়ে আপত্তিকর মন্তব্য: মাউশি পরিচালক ওএসডি থানা থেকে পুলিশের জব্দ করা মোটরসাইকেল চুরি ৫ দিনের রিমান্ডে ভারতের সাবেক অর্থমন্ত্রী কাশ্মিরে জুমার নামাজের পর কারফিউ ভাঙার ডাক বাজারের ব্যাগে ৫ কোটি টাকার হেরোইন! প্রাথমিকে আরো ২০ হাজার শিক্ষক নিয়োগ সাব-রেজিস্ট্রার অফিসকে ভূমি মন্ত্রণালয়ের অধীনে আনার সুপারিশ দেড় বছর ধরে স্বাস্থ্যকেন্দ্রে আসেন না ডাক্তার জাকির নায়েকের বিরুদ্ধে রেড অ্যালার্ট জারির উদ্যোগ পরমাণু বোমা আমরা এমনি এমনি রাখিনি: জাভেদ মিয়াঁদাদ কলকাতায় বাংলাদেশির মৃত্যু: আরসালান নয় চালক ছিলেন বড় ভাই রাগিব রাজধানীসহ দেশের ৬ স্থানে দুদকের অভিযান ভারতের সবচেয়ে ধনী অভিনেতা অক্ষয় কুমার! শুরুতেই ফিটনেসে মনোযোগী বাংলাদেশি কোচ কেমন আছেন মিয়ানমারের মুসলমান নাগরিকেরা? বেশি নম্বর দেয়ার কথা বলে ছাত্রীকে যৌন হয়রানি, শিক্ষক বরখাস্ত উপহাসকারী রিজভীদেরও বিচার হওয়া উচিত: তথ্যমন্ত্রী ডা. জাফরুল্লাহসহ ৭৬ জনের বিরুদ্ধে আ.লীগ নেতার মামলা ওজনে কারচুপি: ২ প্রতিষ্ঠানের বিরুদ্ধে বিএসটিআইয়ের মামলা বজ্রপাতে ৫ জেলায় ৯ জনের মৃত্যু যাত্রাবাড়ীতে বাসের ধাক্কায় বাবা নিহত, ছেলে আহত তিন বিচারপতির বিষয়ে অনুসন্ধান অন্যদের জন্য বার্তা রোহিঙ্গাদের থাকতে প্ররোচনা দিলে ব্যবস্থা নেয়া হবে: পররাষ্ট্রমন্ত্রী পুঁজিবাজারে সূচকের উত্থান বিচার বিভাগের অনেকের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ আছে: খোকন ভুল চিকিৎসা: ঢাবি শিক্ষার্থীকে ৫ কোটি টাকা ক্ষতিপূরণ নয় কেন অনুসন্ধানে ব্যর্থরা অন্য প্রতিষ্ঠানে কাজ করুন: দুদক চেয়ারম্যান তারেক রহমানকে ফরমায়েশি সাজা দেয়া হয়েছে: রিজভী