artk
সোমবার, জুলাই ১৩, ২০১৫ ৪:২৫

‘বুড়ো’ ফেদেরারে আস্থা এডবার্গের

media

ঢাকা: আরও একবার হতাশার চাদরে মুড়ে উইম্বলডন থেকে শূন্য হাতে ঘরে ফিরতে হয়েছে রজার ফেদেরারকে। তারপরও ৩৪ ছুঁইছুঁই সুইস কিংবদন্তির ওপর ভরসা হারাচ্ছেন না তার গুরু স্টিভ এডবার্গ। সুইডিস মগজাস্ত্র বলছেন, ফেদেরার এখনও নিঃশেষ হয়ে যায়নি। অবশ্যই সে আরও গ্রান্ড স্লাম জেতার ক্ষমতা রাখে।

২০১৫ সালের উইম্বলডনের ফাইনালে নাম লিখিয়ে ফেদেরার ইতিহাসের গলিতে ঢুকে পড়েছেন। টুর্নামেন্টের দ্বিতীয় সেমিতে অ্যান্ডি মারেকে হারিয়ে ১৯৭৪ সালের পর সবচেয়ে বয়সী খেলোয়াড় হিসেবে বছরের তৃতীয় গ্রান্ড স্লামের ফাইনাল নিশ্চিত করেছিলেন। যখন রোববারের শিরোপা নির্ধারণী লড়াইয়ে সার্বিয়ান সেনসেশন নোভাক জোকোভিচের বিপক্ষে টানা দ্বিতীয়বারের মতো উইম্বলডন ফাইনাল হারলেন ‘ফেড এক্সপ্রেস’।

এই অবস্থায় প্রশ্ন উঠছে ফেদেরার আবারও কী আরেকটি গ্রান্ড স্লাম শিরোপা জিততে পারবেন। বিষয়টি নিয়ে অনেকেই সন্দিহান হলেও শিষ্যের ওপর পুরোপুরি আস্থা আছে এডবার্গের। ৪৯ বছর বয়সী কিংবদন্তি বলছেন, “আমি এখনও বিশ্বাস করি সে (ফেদেরার) আবারও গ্রান্ডস্লাম জেতার ক্ষমতা রাখে। এজন্য ফেদেরারকে তার ফিটনেস ধরে রাখতে হবে। আর দৃঢ়প্রত্যয়ী হতে হবে এবং কঠোর পরিশ্রমের মানসিকতা দেখাতে হবে। ফেড এখনও ঘাসের কোর্টের অন্যতম সেরা একজন খেলোয়াড়।”

 

নিউজবাংলাদেশ.কম/এফকে

পশুর চেয়েও নিকৃষ্ট ধর্ষক: প্রধানমন্ত্রী করোনা ভাইরাসের কারণে হজে যাওয়া না হলে টাকা ফেরত: ধর্ম প্রতিমন্ত্রী দাঙ্গা নয়, দিল্লিতে পরিকল্পিত গণহত্যা হয়েছে: মমতা ভারতের সম্মান তলিয়ে দিয়েছে মোদি সরকার: মমতা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হচ্ছে সুনামগঞ্জে এনামুল-রুপন ছয় দিনের রিমান্ডে পিরোজপুরে সাবেক ইউপি সদস্যকে কুপিয়ে হত্যা চলতি বছরই তিস্তা চুক্তির সম্ভাবনা: শ্রিংলা ঢাকা উত্তরের নির্বাচন বাতিল চেয়ে তাবিথের মামলা খুলনায় ছাত্রলীগ নেতাকে পিটিয়ে হত্যা অভিনেতা গোলাম মুস্তাফার জন্মদিন সোমবার আদালতে টাউট-বাটপার শনাক্তের নির্দেশ পাওয়ার ট্রলিকে ধাক্কা দিয়ে বিকল রেলইঞ্জিন কলকাতা সফরে এসে প্রবল বিক্ষোভের মুখে অমিত শাহ রোবট চালাবে গাড়ি! ভিপি নূরকে হত্যার হুমকি দেয়ার পর দুঃখ প্রকাশ টেকনাফে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ৭ জন নিহত রাখাইনপ্রদেশে সেনাদের গুলিতে শিশুসহ ৫ রোহিঙ্গা নিহত ইস্কাটনে ভবনে আগুন: মায়ের পর চলে গেলেন রুশদির বাবাও চট্টগ্রামে একটি বস্তিতে অগ্নিকাণ্ডে নিহত ২ দেশে প্রতিদিন যক্ষ্মায় মারা যায় ১৩০ জন: স্বাস্থ্যমন্ত্রী করোনাভাইরাস আতঙ্কে আয়ারল্যান্ডের স্কুল বন্ধ ঘোষণা বিশিষ্ট সুরকার সেলিম আশরাফ আর নেই মোদীকে অতিথি হিসেবে সর্বোচ্চ সম্মান দেওয়া হবে: পররাষ্ট্রমন্ত্রী মধুর যত জাদুকরী গুণ চিপসের প্যাকেটের ভিতর খেলনা নয়: হাইকোর্ট আমার গাড়িতেও অস্ত্র আছে কী না আমি জানি না: শামীম ওসমান ফ্র্যান্সেও করোনা, অনিশ্চিত কান চলচ্চিত্র উৎসব উপনির্বাচন: গাইবান্ধা-৩ আসনে প্রতীক বরাদ্দ গুজব ও গণপিটুনি রোধে হাইকোর্টের ৫ নির্দেশনা