artk
বুধবার, নভেম্বার ১৩, ২০১৯ ১২:০৫   |  ২৯,কার্তিক ১৪২৬
বুধবার, মে ২৯, ২০১৯ ৮:৩৪

নিপ্রোর কাছে জেএমআই সিরিঞ্জের শেয়ার ইস্যু প্রস্তাব অনুমোদন

স্টাফ রিপোর্টার
media

জাপানের বহুজাতিক কোম্পানি নিপ্রো কর্পোরেশনের কাছে প্রাইভেট অফারে জেএমআই সিরিঞ্জ অ্যান্ড ডিভাইসেসের ১১ কোটি ১০ লাখ টাকার শেয়ার ইস্যুর প্রস্তাব অনুমোদন করেছে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। 

জাপানের বহুজাতিক কোম্পানি নিপ্রো কর্পোরেশনের কাছে প্রাইভেট অফারে জেএমআই সিরিঞ্জ অ্যান্ড ডিভাইসেসের ১১ কোটি ১০ লাখ টাকার শেয়ার ইস্যুর প্রস্তাব অনুমোদন করেছে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। 

বুধবার বিএসইসির ৬৮৮তম সভায় এ অনুমোদন দেয়া হয়। বিকেলে বিএসইসির নির্বাহী পরিচালক ও মুখপাত্র মো. সাইফুর রহমান স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানান ।

প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে জানানো হয়েছে, জেএমআই সিরিঞ্জের প্রতিটি ১০ টাকা মূ্ল্যে ১ কোটি ১১ লাখ শেয়ার নিপ্রো কর্পোরেশনের নিকট প্রত্যক্ষ বৈদেশিক বিনিয়োগ হিসেবে প্রাইভেট অভারের মাধ্যমে নগদে ইস্যুপূর্বক মূলধন সংগ্রহ করবে।

নিপ্রো কর্পোরেশন বৈশ্বিকভাবে বিভিন্ন প্রকার সার্জিক্যাল ও মেডিকেল যন্ত্রপাতি ও ওষুধ-পণ্যাদির উন্নয়ন, বিপণন এবং বিতরণ করে থাকে। ওই কোম্পানির অনুকূলে প্রস্তাবিত শেয়ার ইস্যুর মাধ্যমে দেশে প্রত্যক্ষ বৈদেশিক বিনিয়োগ আসবে। যা ইস্যুয়ার কোম্পানির বর্তমান প্রকল্পের সম্প্রসারণ, ব্যাংক ঋণ পরিশোধ, চলতি মূলধনের চাহিদা পূরণ ইত্যাদি খাতে ব্যয় নির্বাহ করবে।

এছাড়া নিপ্রো করর্পোরেশন কৌশলগত বিনিয়োগকারী হিসেবে জেএমআই সিরিঞ্জ অ্যান্ড মেডিকেল ডিভাইসেসে বিনিয়োগ করবে। ফলে নিপ্রো কর্পোরেশনের ব্যবসায় দক্ষতা, অভিজ্ঞতা জেএমআই সিরিঞ্জ অ্যান্ড মেডিকেল ডিভাইসেসের ব্যবসা পরিচালনার ক্ষেত্রে গুণগত মান এবং ব্যবসার পরিধি বাড়াতে সহায়ক হবে বলে আশা করা যায়।

হুমায়ূন আহমেদের জন্মদিন ঘূর্ণিঝড়ে ৩ সহস্রাধিক মোবাইল টাওয়ার বন্ধ দাখিল পরীক্ষা দিচ্ছে হিন্দু সম্প্রদায়ের কিশোর ব্রাহ্মণবাড়িয়ায় ‘বন্দুকযুদ্ধে’ একজন নিহত ট্রেন দুর্ঘটনা: নিহত ১৬ জনের লাশ হস্তান্তর ভারতে পেঁয়াজের দাম না পেয়ে কৃষকের কান্না রেফারিকে এসপি হারুনের মারধরের ভিডিও ভাইরাল ‘ঘন কুয়াশার কারণে লালবাতি দেখতে পাননি চালক’ জাতীয় আয়কর মেলা শুরু বৃহস্পতিবার শিশুটির নাম নাইমা, সঙ্গে থাকা মা ও দাদীর সন্ধান মিলছে না খালেদা জিয়া নিজে হাতে খেতেও পারেন না: মির্জা ফখরুল আর দেখা যাবে না সোহার হাসিমুখ ছাত্রলীগ নেতা সুদীপ্ত হত্যা: আ.লীগ নেতা মাসুম কারাগারে গয়েশ্বর বাবু বিএনপি নামক বটগাছ থেকে কবে সরবেন: হাছান মাহমুদ অসুস্থ মায়ের পাশে থাকতে দেশে ফিরলেন মোসাদ্দেক ভুল প্রকাশের দায়ে ডিএসইর জুবায়ের বরখাস্ত সম্রাট ও এনামুলের বিরুদ্ধে দুদকের মামলা ঢাকা উত্তর স্বেচ্ছাসেবক লীগের সম্মেলনে ভাঙচুর দেশে ফেরার কারণ জানালেন মোসাদ্দেক রেলকর্মীদের আরো দক্ষ করা উচিত: প্রধানমন্ত্রী চট্টগ্রামের সঙ্গে ঢাকা ও সিলেটের ট্রেন চলাচল স্বাভাবিক প্রাথমিক বিদ্যালয়ের সভাপতি হতে লাগবে স্নাতক মেক্সিকোতে আশ্রয় পেলেন ইভো মোরালেস বুলবুলে নিখোঁজ ৯ জেলের মরদেহ উদ্ধার ট্রেন দুর্ঘটনায় হতাহতের ঘটনায় প্রধানমন্ত্রীর শোক ১২ নভেম্বর: উপকূলবাসী আজো ভোলেনি ভয়াল সেই স্মৃতি পেঁয়াজের দাম বাড়ছেই জেএসসি-জেডিসির ৫ পরীক্ষার নতুন সময়সূচি সকালে ঘুম থেকে উঠে পানি পানে ৬ উপকার যুক্তরাজ্যে গাঁজার তৈরি দুটো ওষুধের অনুমোদন