artk
সোমবার, জুন ২৪, ২০১৯ ৪:১৯   |  ১০,আষাঢ় ১৪২৬

ঢাবি সংবাদদাতা

বুধবার, মে ২৯, ২০১৯ ৮:৪৯

ছাত্রলীগের ১৯ পদ শূন্য ঘোষণা

media

বাংলাদেশ ছাত্রলীগের পদবঞ্চিতদের আন্দোলনের মুখে ৩০১ সদস্যের পূর্ণাঙ্গ কমিটির ১৯টি পদ শূণ্য ঘোষণা করা হয়েছে।

মঙ্গলবার রাত ১টার দিকে ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন ও সাধারণ সম্পাদক গোলাম রাব্বানীর স্বাক্ষর করা এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বাহী সংসদের এক জরুরি সিদ্ধান্ত অনুযায়ী জানানো যাচ্ছে, প্রাথমিকভাবে প্রাপ্ত অভিযোগের ভিত্তিতে কেন্দ্রীয় ছাত্রলীগের ১৯টি পদ শূন্য ঘোষণা করা হলো। পরবর্তী সময়ে যাচাই-বাছাই করে পদগুলো পূর্ণ করা হবে।”

সংগঠনের সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী বলেন, “১৯ জনকে বহিষ্কার করে সেই পদগুলো শূন্য ঘোষণা করা হয়েছে।” 

তবে তাদের নাম প্রকাশ করা হয়নি।

এ বিষয়ে রাব্বানী আরো বলেন, “আমাদের আপা (প্রধানমন্ত্রী শেখ হাসিনা) এখন জাপানে অবস্থান করছেন। তিনি দেশে ফিরলে তার সঙ্গে কথা বলে বহিষ্কৃতদের নাম প্রকাশ করা হবে।”

বিতর্কিতদের নাম প্রকাশ না করে আংশিক পদ শূন্য ঘোষণাকে ‘হাস্যকর’ উল্লেখ করে পদবঞ্চিতদের এই অবস্থান কর্মসূচির নেতৃত্বে থাকা ছাত্রলীগের সাবেক কর্মসূচি ও পরিকল্পনা বিষয়ক সম্পাদক রাকিব হোসেন বলেন, “এটি কেন্দ্রীয় সভাপতি ও সাধারণ সম্পাদকের সাজানো নতুন নাটকের অংশ। আংশিক নয়, আমরা চাই কমিটিতে বিতর্কিত সবার পরিচয়সহ যাবতীয় তথ্য প্রকাশ করে অবিলম্বে তাদের বহিষ্কার করে কমিটি পুনর্গঠন করা হোক।”

অন্যথায় অনির্দিষ্টকালের জন্য তাদের অবস্থান কর্মসূচী অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

গত ১৩ মে ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়। কমিটিতে বিবাহিত, মাদকাসক্ত, অছাত্র-অনুপ্রবেশকারীরা রয়েছে অভিযোগ করে আন্দোলনে নামেন সংগঠনের কিছু নেতাকর্মী। এ নিয়ে হামলা-মারামারির ঘটনাও ঘটেছে। আওয়ামী লীগ নেতাদের আশ্বাসের পরিপ্রেক্ষিতে পদবঞ্চিতরা তাদের আন্দোলন স্থগিত করেন।

কিন্তু গত ২৬ মে রাতে ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটি নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানাতে যাওয়া হবে—এমন খবরে তারা আবার রাজু ভাস্কর্যে অবস্থান নেন। এখনও সেই অবস্থান চলছে।”

একাদশে ফিরলেন মোসাদ্দেক-সাইফউদ্দীন টসে হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ ডিআইজি মিজানসহ ৪ জনের বিরুদ্ধে দুদকের মামলা বিএনপি কার্যালয়ের সামনে বহিষ্কৃত ছাত্রদল নেতাকর্মীদের তুলকালাম বিএনপির সাবেক উপমন্ত্রী দুলুকে জিজ্ঞাসাবাদ বিদেশি বিনিয়োগের শীর্ষে বাংলাদেশ, পঞ্চমে ভারত সিডনিতে রংধনু অজ-বাংলা কালচারাল সোসাইটির বার্ষিক কালচারাল নাইট অনুষ্ঠিত বিকেলের মধ্যে উদ্ধার কাজ শেষ করার আশ্বাস রেলসচিবের খালেদা জিয়ার মুক্তির আন্দোলন বিষয়ক সিদ্ধান্তে সন্ধ্যায় বসছে ২০ দল নোয়াখালীতে ‘বন্দুকযুদ্ধে’ যুবক নিহত পাকিস্তানে সামরিক হাসপাতালে ভয়াবহ বিস্ফোরণ নতুন ৪ ছবির ঘোষণা শাকিবের যেসব শারীরিক ব্যথা মানসিক অবস্থার সাথে সম্পর্কিত মৌলভীবাজারে ট্রেন দুর্ঘটনায় তদন্ত কমিটি গঠন শিক্ষাখাত: বাজেট ২০১৯-২০ সারাদেশের সঙ্গে সিলেটের রেল যোগাযোগ বন্ধ ‘জয় শ্রী রাম’ বলেও প্রাণে বাঁচলো না মুসলিম যুবক অস্ট্রেলিয়ায় আ. লীগের ৭০তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন বিকেলে বাংলাদেশের মুখোমুখি আফগানিস্তান উপবন দুর্ঘটনা: ঘুম ভেঙে উদ্ধারকাজে নারীরাও বগুড়া-৬ আসনের উপনির্বাচনে ভোটগ্রহণ চলছে প্লেনে ঘুম ভাঙার পর যা দেখলেন একজন নারী কাতারকে হারিয়ে কোয়ার্টারে আর্জেন্টিনা মৌলভীবাজারে উপবন ট্রেন দুর্ঘটনায় ৫ মরদেহ উদ্ধার আফগানদের হুমকিকে ভয় পায় না টাইগাররা ওমরাহ ভিসা স্থগিত করেছে সৌদি ঝড়ে মন্দিরের প্যান্ডেল ভেঙে ১৪ জন নিহত ভারতে ‘মেডিক্যাল টেস্ট থেকে চিকিৎসকের কমিশন নেয়া বিচ্ছিন্ন ঘটনা’ বাবা-মা নৌকায় ভোট দেয়ায় ছেলের চুল কেটে নির্যাতন দক্ষিণ আফ্রিকাকে ৩০৯ রানের লক্ষ্য দিল পাকিস্তান