artk
সোমবার, জুন ২৪, ২০১৯ ৪:২৪   |  ১০,আষাঢ় ১৪২৬
সোমবার, মে ২৭, ২০১৯ ৩:৫২

সোনাগাজীর ওসি মোয়াজ্জেমের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা

স্টাফ রিপোর্টার
media

নুসরাত জাহান রাফিকে থানায় তার বক্তব্য ভিডিও করে সামাজিক যোগাযোগ মাধ্যমে ছেড়ে দেয়ার অভিযোগে করা মামলায় সোনাগাজী মডেল থানার ওসি (প্রত্যাহার হওয়া) মোয়াজ্জেম হোসেনের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছেন ট্রাইব্যুনাল।

নুসরাত জাহান রাফিকে থানায় তার বক্তব্য ভিডিও করে সামাজিক যোগাযোগ মাধ্যমে ছেড়ে দেয়ার অভিযোগে করা মামলায় সোনাগাজী মডেল থানার ওসি (প্রত্যাহার হওয়া) মোয়াজ্জেম হোসেনের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছেন ট্রাইব্যুনাল।

ট্রাইব্যুনালের পেশকার শামীম আল মামুন বিষয়টি নিশ্চিত করেছেন।

সোমবার বাংলাদেশ সাইবার ট্রাইব্যুনালের বিচারক মোহাম্মাদ আস সামশ জগলুল হোসেন পিবিআইয়ের প্রতিবেদন আমলে নিয়ে এ গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন। 

গ্রেপ্তার-সংক্রান্ত তামিল প্রতিবেদন দাখিলের জন্য আগামী ১৭ জুন দিন ধার্য করেছেন ট্রাইব্যুনাল। 

আজ বাদী সুমন আসামি মোয়াজ্জেমের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারির আবেদন করেন। আদালত বাদীর আবেদন আমলে নিয়ে গ্রেফতারি পরোয়ানা জারি করেন।

এ ঘটনার সত্যতা পাওয়ার কথা গতকাল জানায় পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)। গতকাল মামলার তদন্ত প্রতিবেদন বাংলাদেশ সাইবার ট্রাইব্যুনালে দাখিল করেন মামলার তদন্তকারী কর্মকর্তা পিবিআই সদর দফতরের সিনিয়র এএসপি রিমা সুলতানা।

গত ১৫ এপ্রিল ফেনীর সোনাগাজী মডেল থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (প্রত্যাহার হওয়া) মোয়াজ্জেম হোসেনের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলার আবেদন করেন ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন। আদালত তার জবানবন্দি গ্রহণ করে ডিজিটাল নিরাপত্তা আইন ২০১৮ এর ২৬, ২৯ ও ৩১ ধারায় করা অভিযোগটি পিটিশন মামলা হিসেবে গ্রহণ করেন। এ-সংক্রান্ত প্রতিবেদন দাখিলের জন্য পিবিআইকে নির্দেশ দেন আদালত।

উল্লেখ্য, ২৭ মার্চ রাফিকে মাদরাসার অধ্যক্ষ সিরাজ উদদৌলা শ্রেণিকক্ষে নিয়ে যৌন নিপীড়ন করেন। এমন অভিযোগ উঠলে দুজনকে থানায় নিয়ে যান ওসি মোয়াজ্জেম হোসেন। ওসি নিয়ম ভেঙে জেরা করতে নুসরাতের বক্তব্য ভিডিও করেন। মৌখিক অভিযোগ নেয়ার সময় দুই পুরুষের কণ্ঠ শোনা গেলেও সেখানে নুসরাত ছাড়া অন্য কোনো নারী বা তার আইনজীবী ছিলেন না। ভিডিওটি প্রকাশ হলে অধ্যক্ষ ও তার সহযোগীদের সঙ্গে ওসির সখ্যতার বিষয়টি স্পষ্ট হয়।

ভিডিওতে দেখা যায়, থানার ওসির সামনে অঝোরে কাঁদছিলেন নুসরাত। সেই কান্নার ভিডিও করছিলেন সোনাগাজী থানার ওসি। নুসরাত তার মুখ দুই হাতে ঢেকে রেখেছিলেন। তাতেও ওসির আপত্তি। বারবারই ‘মুখ থেকে হাত সরাও, কান্না থামাও’ বলার পাশাপাশি তিনি এও বলেন, ‘এমন কিছু হয়নি যে এখনও তোমাকে কাঁদতে হবে।’

মামলায় অভিযোগ করা হয়েছে, ওসি মোয়াজ্জেম অনুমতি ছাড়া নিয়মবহির্ভূতভাবে নুসরাতকে জেরা এবং তা ভিডিও করেন। পরবর্তীতে ওই ভিডিও ফেসবুক ও ইউটিউবসহ বিভিন্ন মাধ্যমে ছড়িয়ে পড়ে।

ভিডিওতে দেখা যায় ওসি মোয়াজ্জেম অত্যন্ত অপমানজনক ও আপত্তিকর ভাষায় একের পর এক প্রশ্ন করে যাচ্ছেন নুসরাতকে। নুসরাতের বুকে হাত দিয়ে শ্লীলতাহানি করা হয়েছে কি-না এমন প্রশ্নও করতে দেখা যায় ওসি মোয়াজ্জেমকে।

অফিসে বসে শুধু চা খেলে হবে না: বিআরটিএ পরিচালককে হাইকোর্ট ডিআইজি মিজান ও এনামুলকে দুদকের তলব একাদশে ফিরলেন মোসাদ্দেক-সাইফউদ্দীন টসে হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ ডিআইজি মিজানসহ ৪ জনের বিরুদ্ধে দুদকের মামলা বিএনপি কার্যালয়ের সামনে বহিষ্কৃত ছাত্রদল নেতাকর্মীদের তুলকালাম বিএনপির সাবেক উপমন্ত্রী দুলুকে জিজ্ঞাসাবাদ বিদেশি বিনিয়োগের শীর্ষে বাংলাদেশ, পঞ্চমে ভারত সিডনিতে রংধনু অজ-বাংলা কালচারাল সোসাইটির বার্ষিক কালচারাল নাইট অনুষ্ঠিত বিকেলের মধ্যে উদ্ধার কাজ শেষ করার আশ্বাস রেলসচিবের খালেদা জিয়ার মুক্তির আন্দোলন বিষয়ক সিদ্ধান্তে সন্ধ্যায় বসছে ২০ দল নোয়াখালীতে ‘বন্দুকযুদ্ধে’ যুবক নিহত পাকিস্তানে সামরিক হাসপাতালে ভয়াবহ বিস্ফোরণ নতুন ৪ ছবির ঘোষণা শাকিবের যেসব শারীরিক ব্যথা মানসিক অবস্থার সাথে সম্পর্কিত মৌলভীবাজারে ট্রেন দুর্ঘটনায় তদন্ত কমিটি গঠন শিক্ষাখাত: বাজেট ২০১৯-২০ সারাদেশের সঙ্গে সিলেটের রেল যোগাযোগ বন্ধ ‘জয় শ্রী রাম’ বলেও প্রাণে বাঁচলো না মুসলিম যুবক অস্ট্রেলিয়ায় আ. লীগের ৭০তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন বিকেলে বাংলাদেশের মুখোমুখি আফগানিস্তান উপবন দুর্ঘটনা: ঘুম ভেঙে উদ্ধারকাজে নারীরাও বগুড়া-৬ আসনের উপনির্বাচনে ভোটগ্রহণ চলছে প্লেনে ঘুম ভাঙার পর যা দেখলেন একজন নারী কাতারকে হারিয়ে কোয়ার্টারে আর্জেন্টিনা মৌলভীবাজারে উপবন ট্রেন দুর্ঘটনায় ৫ মরদেহ উদ্ধার আফগানদের হুমকিকে ভয় পায় না টাইগাররা ওমরাহ ভিসা স্থগিত করেছে সৌদি ঝড়ে মন্দিরের প্যান্ডেল ভেঙে ১৪ জন নিহত ভারতে ‘মেডিক্যাল টেস্ট থেকে চিকিৎসকের কমিশন নেয়া বিচ্ছিন্ন ঘটনা’