artk
সোমবার, মে ২৭, ২০১৯ ১১:৪৯

মাধ্যমিক সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষা জুনে

শিক্ষাঙ্গন ডেস্ক
media
তিনি জানান, বিভিন্ন বিসিএস ও সিনিয়র স্কেল পরীক্ষা এবং নন–ক্যাডার নিয়োগ নিয়ে ব্যস্ত সময় পার করছে পিএসসি। এ কারণে সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষা নিতে দেরি হয়েছে।

মাধ্যমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক নিয়োগের পরীক্ষা আসছে জুন মাসে হতে পারে। দ্বিতীয় শ্রেণির পদমর্যাদার এ পরীক্ষা প্রথমবারের মতো আয়োজন করছে বাংলাদেশ সরকারি কর্ম কমিশন (বিপিএসসি)। 

পিএসসিসূত্র জুনে পরীক্ষার নেয়ার বিষয়টি জানিয়েছে।

সহকারী শিক্ষক নিয়োগের আবেদন গত বছরের ১০ সেপ্টেম্বর থেকে শুরু হয়। শেষ হয় ৮ অক্টোবর।পরীক্ষা কবে হবে—এ নিয়ে উৎকণ্ঠায় আছেন প্রার্থীরা। তারা জানান, সাত মাস আগে সরকারি মাধ্যমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক নিয়োগের আবেদন নেয়া হয়েছে। এখনও পরীক্ষার তারিখ ঘোষণা করেনি পিএসসি।

মাধ্যমিকের সহকারী শিক্ষক পদে ১ হাজার ৩৭৮ জনকে নিয়োগ দেয়া হবে। বিপরীতে আবেদন করেছেন প্রায় ২ লাখ ৩৫ হাজার প্রার্থী।

পরীক্ষা কবে বলে এ বিষয়ে পিএসসির চেয়ারম্যান ড. মোহম্মদ সাদিক জানান, মাধ্যমিকের সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষা জুনের শেষ দিকে নেয়ার চেষ্টা করা করছে পিএসসি। সবকিছু ঠিক থাকলে এই সময়েই পরীক্ষা হবে।

তিনি জানান, বিভিন্ন বিসিএস ও সিনিয়র স্কেল পরীক্ষা এবং নন–ক্যাডার নিয়োগ নিয়ে ব্যস্ত সময় পার করছে পিএসসি। এ কারণে সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষা নিতে দেরি হয়েছে।

নিয়োগ বিজ্ঞপ্তি অনুসারে নিয়োগ হতে যাওয়া ১৩৭৮ শিক্ষকের মধ্যে গণিতে ২০৫ জন, জীববিজ্ঞানে ১১৮, বাংলায় ৩৬৫, ইংরেজিতে ১০৬, ধর্মে ১৭২, সামাজিক বিজ্ঞানে ৮৩, ব্যবসায় শিক্ষায় ৮, ভূগোলে ৫৪, ভৌতবিজ্ঞানে ১০, শারীরিক শিক্ষায় ৯৩, চারুকলায় ৯২ জন এবং কৃষি শিক্ষায় ৭২ জন সহকারী শিক্ষক নিয়োগ দেয়া হবে।

পশুর চেয়েও নিকৃষ্ট ধর্ষক: প্রধানমন্ত্রী করোনা ভাইরাসের কারণে হজে যাওয়া না হলে টাকা ফেরত: ধর্ম প্রতিমন্ত্রী দাঙ্গা নয়, দিল্লিতে পরিকল্পিত গণহত্যা হয়েছে: মমতা ভারতের সম্মান তলিয়ে দিয়েছে মোদি সরকার: মমতা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হচ্ছে সুনামগঞ্জে এনামুল-রুপন ছয় দিনের রিমান্ডে পিরোজপুরে সাবেক ইউপি সদস্যকে কুপিয়ে হত্যা চলতি বছরই তিস্তা চুক্তির সম্ভাবনা: শ্রিংলা ঢাকা উত্তরের নির্বাচন বাতিল চেয়ে তাবিথের মামলা খুলনায় ছাত্রলীগ নেতাকে পিটিয়ে হত্যা অভিনেতা গোলাম মুস্তাফার জন্মদিন সোমবার আদালতে টাউট-বাটপার শনাক্তের নির্দেশ পাওয়ার ট্রলিকে ধাক্কা দিয়ে বিকল রেলইঞ্জিন কলকাতা সফরে এসে প্রবল বিক্ষোভের মুখে অমিত শাহ রোবট চালাবে গাড়ি! ভিপি নূরকে হত্যার হুমকি দেয়ার পর দুঃখ প্রকাশ টেকনাফে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ৭ জন নিহত রাখাইনপ্রদেশে সেনাদের গুলিতে শিশুসহ ৫ রোহিঙ্গা নিহত ইস্কাটনে ভবনে আগুন: মায়ের পর চলে গেলেন রুশদির বাবাও চট্টগ্রামে একটি বস্তিতে অগ্নিকাণ্ডে নিহত ২ দেশে প্রতিদিন যক্ষ্মায় মারা যায় ১৩০ জন: স্বাস্থ্যমন্ত্রী করোনাভাইরাস আতঙ্কে আয়ারল্যান্ডের স্কুল বন্ধ ঘোষণা বিশিষ্ট সুরকার সেলিম আশরাফ আর নেই মোদীকে অতিথি হিসেবে সর্বোচ্চ সম্মান দেওয়া হবে: পররাষ্ট্রমন্ত্রী মধুর যত জাদুকরী গুণ চিপসের প্যাকেটের ভিতর খেলনা নয়: হাইকোর্ট আমার গাড়িতেও অস্ত্র আছে কী না আমি জানি না: শামীম ওসমান ফ্র্যান্সেও করোনা, অনিশ্চিত কান চলচ্চিত্র উৎসব উপনির্বাচন: গাইবান্ধা-৩ আসনে প্রতীক বরাদ্দ গুজব ও গণপিটুনি রোধে হাইকোর্টের ৫ নির্দেশনা