artk
মঙ্গলবার, আগষ্ট ২০, ২০১৯ ৯:০৭   |  ৫,ভাদ্র ১৪২৬
রোববার, মে ২৬, ২০১৯ ৯:২৪

ড. কামালের ইফতারে আ.লীগ নেতা ফারুক খান

স্টাফ রিপোর্টার
media

ছবি: সংগৃহীত

বিশিষ্ট আইনজীবী ড. কামাল হোসেনের নেতৃত্বাধীন গণফোরামের আমন্ত্রণে সাড়া দিয়ে দলটির ইফতার মাহফিলে যোগ দিয়েছেন আওয়ামী লীগ নেতা ও সাবেক বেসামরিক বিমান চলাচল ও পর্যটনমন্ত্রী ফারুক খান।

বিশিষ্ট আইনজীবী ড. কামাল হোসেনের নেতৃত্বাধীন গণফোরামের আমন্ত্রণে সাড়া দিয়ে দলটির ইফতার মাহফিলে যোগ দিয়েছেন আওয়ামী লীগ নেতা ও সাবেক বেসামরিক বিমান চলাচল ও পর্যটনমন্ত্রী ফারুক খান।

রোববার বিকেলে কাকরাই্লের ঈসা খাঁ হোটেলে গণফোরামের পক্ষে দলটির সভাপতি ড. কামাল এই ইফতারের আয়োজন করেন। বিএনপি ও জাতীয় ঐক্যফ্রন্টভুক্ত দলগুলোর নেতাদের তাতে অংশ নেন সঙ্গে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীল সদস্য ফারুক খান।

ইফতারে আমন্ত্রণ জানানোয় আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনার পক্ষ থেকে গণফোরাম নেতাদের ধন্যবাদ জানান ফারুক খান।

ইফতারের আগে সংক্ষিপ্ত বক্তব্যে তিনি বলেন, “এখানে আমি আসার আগে মাননীয় প্রধানমন্ত্রী আমাকে জানিয়েছেন, তিনি তার ব্যক্তিগত এবং স্বাস্থ্যগত কারণে উপস্থিত থাকতে পারছেন না। তিনি (প্রধানমন্ত্রী) আমাকে তার পক্ষ থেকে এবং বাংলাদেশ আওয়ামী লীগের নেতৃবৃন্দের পক্ষে থেকে আপনাদেরকে মাহে রমজানের শুভেচ্ছা জানিয়েছেন। ইনশাল্লাহ আজকের এই ইফতার মাহফিলে আমরা দোয়া করব, তিনি (শেখ হাসিনা) যেন আরও ভালোভাবে রাষ্ট্র পরিচালনা করতে পারেন এবং আল্লাহ তাকে দেশের জনগণের জন্য কাজ করার তওফিক দান করেন।”

ইফতারে অংশ নেয়ায় বিভিন্ন দলের নেতাদের ধন্যবাদ জানান ড. কামাল।

গণফোরামের ইফতারে ফারুক খান এলেও আগের দিন গণভবনে রাজনীতিকদের সম্মানে দেওয়া প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনার ইফতারে আমন্ত্রণ জানানো হলেও বিএনপি ও ঐক্যফ্রন্টের কেউ যাননি।

এ নিয়ে হতাশা প্রকাশ করে প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী বিপ্লব বড়ুয়া সাংবাদিকদের বলেছেন, “বিএনপিসহ ঐক্যফ্রন্টের সকল নেতাদের কার্ড আমরা আরামবাগে ঐক্যফ্রন্টের কার্যালয়ে দিয়ে এসেছি এবং গতকাল দুপুরে মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশনায় আমি বিশেষ সহকারী হিসাবে নিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও গণফোরাম সভাপতি ড. কামাল হোসেনসহ অন্যান্য নেতৃবৃন্দের সাথে টেলিফোনে আমন্ত্রণের বিষয়টি অবহিত করি। তবে তারা আমাকে জানান, তারা দাওয়াত পেয়েছেন, কিন্তু তাদের পূর্ব নির্ধারিত একটি কর্মসূচি থাকায় অনুষ্ঠানে আসতে পারবেন না।”

গণফোরামের ইফতার অনুষ্ঠানে বিএনপি নেতাদের মধ্যে আবদুল মঈন খান, ফজলুর রহমান, মাহবুব উদ্দিন খোকন, সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, নাগরিক ঐক্যের মাহমুদুর রহমান মান্না, কৃষক শ্রমিক জনতা লীগের হাবিবুর রহমান তালুকদার, বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাইফুল হক, বিকল্পধারা বাংলাদেশের শাহ আহমেদ বাদল, জাতীয় ঐক্য প্রক্রিয়ার মিলু চৌধুরী প্রমুখ উপস্থিত ছিলেন।

পাশাপাশি অর্থনীতিবিদ রেহমান সোবহান, গণস্বাস্থ্য কেন্দ্রের ডা. জাফরুল্লাহ চৌধুরী ও ব্যারিস্টার মঈনুল হোসেনও অংশ নেন ইফতারে।

গণফোরামের নির্বাহী সভাপতি অধ্যাপক আবু সাইয়িদ, সুব্রত চৌধুরী, সাধারণ সম্পাদক রেজা কিবরিয়া, প্রেসিডিয়াম সদস্য মোকাব্বির খান, জগলুল হায়দার আফ্রিক, যুগ্ম সাধারণ সম্পাদক মোশতাক আহমেদ, আফসারী আমিন আহমেদসহ নেতারা ছিলেন ইফতারে।

তত্ত্বাবধায়ক সরকার দাবিতে ২০১৪ সালের নির্বাচন বর্জনকারী বিএনপি এবার কামাল হোসেনের নেতৃত্বে জাতীয় ঐক্যফ্রন্ট গড়ে ভোটে অংশ নিলেও তাদের ভরাডুবি হয়। ক্ষমতাসীন আওয়ামী লীগের বিরুদ্ধে ‘ভোট ডাকাতির’ অভিযোগ তুলে পুনরায় নির্বাচনের দাবি জানিয়ে আসছে আওয়ামী লীগ ও ঐক্যফ্রন্ট।

বিভিন্ন রাজনৈতিক সভা-সমাবেশের পাশাপাশি রোজা শুরুর পর ইফতার মাহফিলগুলোতেও ক্ষমতাসীনদের কঠোর সমালোচনা করে আসছেন বিএনপিসহ ঐক্যফ্রন্টের নেতারা।

জামিনে বের হয়ে গণপিটুনিতে মৃত্যু আইনশৃঙ্খলা বাহিনীর এমন প্রেস ব্রিফিং দুনিয়ার কোথায় আছে: হাইকোর্ট দেশে এসে ডেঙ্গুতে মারা গেলেন ডা. রেহানা বেগম ইলেকট্রনিক রেকর্ডকে সাক্ষ্য আইনে অন্তর্ভুক্তির জন্য চিঠি ৬০০ টাকার শাড়িতে সাজলেন কঙ্গনা যে ৫ দাবিতে অটল রোহিঙ্গারা গণতন্ত্র ছাড়া কাশ্মীর সমস্যার সমাধান সম্ভব নয়: অমর্ত্য সেন বিপিএলে মাশরাফি-সাকিব দুজনকেই চায় রংপুর কিশোরগঞ্জের সাবেক হিসাবরক্ষক সিরাজুল গ্রেফতার মিল্ক ভিটার ৫ হাজার একর জায়গার ৪ হাজার একরই বেহাত সুযোগ চান ফরহাদ, আত্মবিশ্বাসী জহুরুলও ‘নিজ বাড়ি-আশপাশ পরিচ্ছন্ন রাখলে ডেঙ্গু প্রতিরোধ সম্ভব: অধ্যাপক সায়ীদ লেনদেন ডিএসইতে কমলেও সিএসইতে বেড়েছে ক্ষতিকর প্রাণীর অনিষ্টতা থেকে মুক্ত থাকার দোয়া টাইগারদের দায়িত্ব নিতে ঢাকায় রাসেল ডমিঙ্গো এফআর টাওয়ার মামলা: তাসভীরের পর ফারুকের জামিন তৃতীয় টেস্ট থেকে ছিটকে পড়লেন স্মিথ বাংলাদেশ অনূর্ধ্ব-২৩ দলের বিপক্ষে দল ঘোষণা করলো ভারত সংসদ সদস্য না হয়েও শুল্কমুক্ত ল্যান্ড ক্রুজার গাড়ি মুহিতের ত্রিদেশীয় সিরিজ: বাংলাদেশ সফরে আফগানদের দল ঘোষণা খালেদা জিয়ার জামিনের মেয়াদ বাড়লো এক বছর মিন্নিকে কেন জামিন নয়, ৭ দিনের মধ্যে জানানোর নির্দেশ হাইকোর্টের সেপ্টেম্বরের প্রথম সপ্তাহের মধ্যেই ডেঙ্গু নিয়ন্ত্রণে আসবে: মেয়র খোকন কাশ্মীরে স্কুল খুলেছে, শিক্ষার্থী নেই আন্তর্জাতিক চক্রান্তে ট্যানারি শিল্পে বিপর্যয়: ফখরুল পানি বণ্টনে দুপক্ষই লাভবান ফর্মুলা বের করবেন: জয়শঙ্কর কাশ্মীর ইস্যুতে খোঁজ মিলছে না অভিনেত্রী জায়রার মঙ্গলবার মুক্তি পাচ্ছে ‘টিয়ার গপ্পো’ আইপিএলে হায়দরাবাদের সহকারী কোচ ব্র্যাড হ্যাডিন ছাগল ছিনতাইয়ের মামলায় ছাত্রলীগ নেতার আগাম জামিন