artk
রোববার, জুন ১৬, ২০১৯ ৫:৫২   |  ১,আষাঢ় ১৪২৬
রোববার, মে ২৬, ২০১৯ ৭:৪৭

বিমান ছিনতাইচেষ্টা ‘নস্যাৎকারীদের’ সম্মাননা

স্টাফ রিপোর্টার
media

খেলনা পিস্তল দিয়ে বিমানের দুবাইগামী উড়োজাহাজ ছিনতাইয়ের চেষ্টা নস্যাতের ঘটনায় সাহসী ও বীরত্বপূর্ণ ভূমিকার জন্য ওই ফ্লাইটের ককপিট ও কেবিন ক্রুদের সম্মাননা দিয়েছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স কর্তৃপক্ষ।

খেলনা পিস্তল দিয়ে বিমানের দুবাইগামী উড়োজাহাজ ছিনতাইয়ের চেষ্টা নস্যাতের ঘটনায় সাহসী ও বীরত্বপূর্ণ ভূমিকার জন্য ওই ফ্লাইটের ককপিট ও কেবিন ক্রুদের সম্মাননা দিয়েছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স কর্তৃপক্ষ।

রোববার ঢাকায় বিমানের প্রধান কার্যালয় বলাকায় রাষ্ট্রায়ত্ত সংস্থাটির ব্যবস্থাপনা পরিচালক ও সিইও ক্যাপ্টেন ফারহাত হাসান জামিল দক্ষতা ও দূরদর্শিতার জন্য তাদের ফুলেল শুভেচ্ছা জানিয়ে তাদের হাতে সম্মাননা পত্র ও ক্রেস্ট তুলে দেন।

এরা হলেন- ক্যাপ্টেন মো. গোলাম শাফি, ফাস্ট অফিসার মুনতাসির মাহবুব, পার্সার শাফিকা নাসিম নিম্মি, জুনিয়র পার্সার হোসনেয়ারা, ফ্লাইট স্টুয়ার্ডেস শরিফা বেগম রুমা, ফ্লাইট স্টুয়ার্ড সাহেদুজ্জামান সাগর, ফ্লাইট স্টুয়ার্ড মো. আব্দুস সাকুর মোজাহিদ, অ্যাসিসট্যান্ট সিস্টেম অ্যাডমিনিস্ট্রেটর তপু বডুয়া ও সিনিয়র ডাটা প্রসেসিং অ্যাসিসট্যান্ট জহিরুল আলম চৌধুরী।

এই অনুষ্ঠানে বিমানের প্রধান কার্যালয়ের ডাটা সেন্টারে অগ্নি নির্বাপনে সাহসিকতাপূর্ণ অবদানের জন্য বিমানের দুই আইটিকর্মীকেও সম্মাননা দেয়া হয়।

বিমানের পরিচালক প্রশাসন জিয়াউদ্দীন আহমেদ, পরিচালক প্রকিউরমেন্ট অ্যান্ড লজিস্টিক সার্পোট মো. মমিনুল ইসলাম, পরিচালক পরিকল্পনা, বিক্রয় ও বিপণন কমোডর মাহবুব জাহান খাঁন, পরিচালক গ্রাহক সেবা আতিক সোবহান এবং চিফ ফাইনান্সিয়াল অফিসার বিনিত সুদ, মহাব্যবস্থাপক জনসংযোগ শাকিল মেরাজসহ ঊর্ধ্বতন কর্মকর্তা ও কর্মচারীরা সেখানে ছিলেন।

গত ২৪ ফেব্রুয়ারি ঢাকা থেকে ১৪৮ জন যাত্রী নিয়ে চট্টগ্রামের উদ্দেশে রওনা হয় বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি বোয়িং-৭৩৭ উড়োজাহাজ। চট্টগ্রাম হয়ে রাতেই দুবাই পৌঁছানোর কথা ছিল উড়োজাহাজটির।

কিন্তু নির্ধারিত যাত্রাবিরতিতে চট্টগ্রামের শাহ আমানত বিমানবন্দরে অবতরণের পরপরই অস্ত্রধারী এক যুবক বিজি-১৪৭ বিমানটি ছিনতাইয়ের চেষ্টা করে বলে কর্তৃপক্ষের ভাষ্য। প্রায় দুই ঘণ্টা পর কমান্ডো অভিযানে পিস্তলধারী ওই যুবক নিহত হন বলে সেনা ও বিমান বাহিনীর কর্মকর্তারা জানান। উদ্ধার করা পিস্তলটিকে বাংলাদেশে তৈরি প্লাস্টিকের খেলনা পিস্তল বলে জানায় সিআইডির ফরেনসিক বিভাগ।  

পরে নিহতকে নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলার পিরোজপুর ইউনিয়নের দুধঘাটা এলাকার পিয়ার জাহানের ছেলে পলাশ আহমেদ বলে শনাক্ত করা হয়।

আশুগঞ্জে ট্রেনে কাটা পড়ে ২ ভাইয়ের মৃত্যু বিয়ের স্টেজ ভেঙে পড়ার ঘটনায় ‘দি স্বারথী’ ইভেন্টের দুঃখ প্রকাশ বাংলা ট্রিবিউন অফিসে জোর করে ৬ জনের প্রবেশ, থানায় জিডি কেনিয়ায় ঘুষ বন্ধে পুলিশের পোশাকে থাকছে না পকেট ব্যবসায়ীদের ধান কেনা হবে না: খাদ্যমন্ত্রী ফোন করে থানায় ডেকে নিয়ে যুবককে নির্যাতনের অভিযোগ! লাকসামে মাদরাসাছাত্রীকে ধর্ষণ, যুবক গ্রেপ্তার বাজেটের নামে জনগণকে ধোকা দেয়া হয়েছে: ড. মোশাররফ ‘ভাগ্নেকে ফিরিয়ে না দিলে অপহরণকারীদের পরিচয় প্রকাশ করা হবে’ জারদারির পর এবার তার বোন গ্রেপ্তার বাবার আবেদনে মাদকাসক্ত ছেলেকে আটক করলো পুলিশ লঞ্চে আমের ঝুড়িতে মদ-ইয়াবা বাজেটকে স্বাগত জানাতে গিয়ে সংঘর্ষে জড়ালো ছাত্রলীগ শিশুকে একা পেয়ে ধর্ষণ করলো প্রতিবেশি চাচা আমিন খানের ছেলে যখন মডেল মন্ত্রীর পা ধরেও চাষাঢ়া-আদমজী সড়কে কাজ হয়নি: শামীম ওসমান ঘাটতি মেটাতে ব্যাংক ঋণের সাহায্য নিলে সমস্যা ঘনীভূত হবে: জাপা অভিনয় জগতে পা রাখলেন শাহরুখ কন্যা কর্মসংস্থান নেই বলে বিদেশ পাড়ি দিচ্ছে যুবকরা: আমীর খসরু ব্রা খুলে প্রতিবাদ পুনম পান্ডের, ভিডিও ভাইরাল প্রশিক্ষণ নিয়ে নিজেদের প্রস্তুত রাখুন: এসএসএফকে প্রধানমন্ত্রী সুইপার থেকে হেড মাস্টার! বিশ্বখ্যাত ‘ল্যাম্বরগিনি’ গাড়ি বানালেন নারায়ণগঞ্জের আকাশ ফের কলকাতার ছবিতে অপু বিশ্বাস ওসি মোয়াজ্জেম আত্মগোপনে থাকায় গ্রেফতারে দেরি হচ্ছে: স্বরাষ্ট্রমন্ত্রী বিশ্বকাপ ক্রিকেট ভারতে স্থানান্তর হোক: অমিতাভ বচ্চন নিজে নিরাপদ থাকুন, নগরবাসীকে নিরাপদ রাখুন: ডিএমপি কমিশনার ডিম খেয়ে ম্যাচের সঠিক ভষিষ্যদ্বাণী করছে জিমি ভুঁড়ি কমানোর ঘরোয়া উপায় তান্ত্রিকের বিছানায় যেতে না চাওয়ায় স্ত্রীকে হত্যা