artk
মঙ্গলবার, আগষ্ট ২০, ২০১৯ ৯:০৯   |  ৫,ভাদ্র ১৪২৬
রোববার, মে ২৬, ২০১৯ ৬:৪৩

ট্রেনে পাথরের আঘাতে আহত শিশুকে বিদেশে নিতে চান বাবা

media

বখাটের ছোড়া পাথরের আঘাতে মাথায় গভীর ক্ষত সৃষ্টি হওয়া শিশু ট্রেনযাত্রী সালমান জাহান জিসানকে উন্নত চিকিৎসার জন্য বিদেশে নিতে চান বাবা আবদুস সালাম। আর্থিক সহায়তা চেয়ে রোববার প্রধানমন্ত্রী শেখ হাসিনার দপ্তরে আবেদন জমা দিয়েছেন তিনি। আবদুস সালাম নিজেই এ তথ্য নিশ্চিত করেছেন।

বখাটের ছোড়া পাথরের আঘাতে মাথায় গভীর ক্ষত সৃষ্টি হওয়া শিশু ট্রেনযাত্রী সালমান জাহান জিসানকে উন্নত চিকিৎসার জন্য বিদেশে নিতে চান বাবা আবদুস সালাম। আর্থিক সহায়তা চেয়ে রোববার প্রধানমন্ত্রী শেখ হাসিনার দপ্তরে আবেদন জমা দিয়েছেন তিনি। আবদুস সালাম নিজেই এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, জিসানের মাথায় বোন ফ্যাকচার এবং এখনও ব্রেনে রক্ত জমাটবদ্ধ হয়ে আছে। এখনও তার জীবন শঙ্কা কাটেনি।

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের নিউরো সার্জারি বিভাগের সহকারী অধ্যাপক ডা. আফম মোমতাজুল হকের তত্ত্বাবধানে তার চিকিৎসা চলছে।

আগামী ৩০ মে আরেকবার চিকিৎসক তাকে দেখবেন। ওই দিন আরেক দফা পরীক্ষা-নিরীক্ষা করে পরবর্তী নির্দেশনা দেবেন চিকিৎসক।

ছেলের ভবিষ্যৎ নিয়ে শঙ্কিত এ বাবা বলেন, ঢাকায় কয়েকজন নিউরো সার্জারি বিশেষজ্ঞের সঙ্গে তার বিষয়টি নিয়ে আলাপ হয়েছে। তারা জিসানের মাথায় অস্ত্রোপচারের পরামর্শ দিয়েছেন। তবে এটি অত্যন্ত ব্যয়বহুল ও ঝুঁকিপূর্ণ। ছেলেকে বিদেশে নিয়ে উন্নত চিকিৎসার জন্য প্রধানমন্ত্রীর আর্থিক সহায়তা চয়েছেন আবদুস সালাম।

৫ মে রাত ৮টার দিকে জামতৈল-ক্যাপ্টেন মনসুর আলী রেলওয়ে স্টেশনের মাঝামাঝি এলাকায় রাজশাহী থেকে ঢাকাগামী পদ্মা এক্সপ্রেসের ‘ঞ’ কোচের জানালায় পাথর নিক্ষেপ করে এক দুর্বৃত্ত। এতে জানালার পাশের আসনে বসে থাকা চার বছরের জিসান মারাত্মকভাবে মাথায় আঘাত পায়। আহত জিসান নওগাঁর আত্রাই উপজেলার সোনাইকান্দা এলাকার আবদুস সালামের ছেলে। বাবা-মা ও বড় ভাইয়ের সঙ্গে ওই দিন ঢাকায় যাচ্ছিল জিসান।

সিরাজগঞ্জ সদর হাসপাতাল থেকে ওই দিন রাত সাড়ে ১২টার দিকে তাকে রামেক হাসপাতালে নেয়া হয়। টানা চিকিৎসা শেষে গত ১২ মে রামেক হাসপাতাল থেকে ছাড়া পায় সে। এরপর রাজশাহী নগরীর একটি প্রাইভেট হাসপাতালের চিকিৎসা নিয়ে ২০ মে বাড়ি ফিরে যায় জিসান।

জামিনে বের হয়ে গণপিটুনিতে মৃত্যু আইনশৃঙ্খলা বাহিনীর এমন প্রেস ব্রিফিং দুনিয়ার কোথায় আছে: হাইকোর্ট দেশে এসে ডেঙ্গুতে মারা গেলেন ডা. রেহানা বেগম ইলেকট্রনিক রেকর্ডকে সাক্ষ্য আইনে অন্তর্ভুক্তির জন্য চিঠি ৬০০ টাকার শাড়িতে সাজলেন কঙ্গনা যে ৫ দাবিতে অটল রোহিঙ্গারা গণতন্ত্র ছাড়া কাশ্মীর সমস্যার সমাধান সম্ভব নয়: অমর্ত্য সেন বিপিএলে মাশরাফি-সাকিব দুজনকেই চায় রংপুর কিশোরগঞ্জের সাবেক হিসাবরক্ষক সিরাজুল গ্রেফতার মিল্ক ভিটার ৫ হাজার একর জায়গার ৪ হাজার একরই বেহাত সুযোগ চান ফরহাদ, আত্মবিশ্বাসী জহুরুলও ‘নিজ বাড়ি-আশপাশ পরিচ্ছন্ন রাখলে ডেঙ্গু প্রতিরোধ সম্ভব: অধ্যাপক সায়ীদ লেনদেন ডিএসইতে কমলেও সিএসইতে বেড়েছে ক্ষতিকর প্রাণীর অনিষ্টতা থেকে মুক্ত থাকার দোয়া টাইগারদের দায়িত্ব নিতে ঢাকায় রাসেল ডমিঙ্গো এফআর টাওয়ার মামলা: তাসভীরের পর ফারুকের জামিন তৃতীয় টেস্ট থেকে ছিটকে পড়লেন স্মিথ বাংলাদেশ অনূর্ধ্ব-২৩ দলের বিপক্ষে দল ঘোষণা করলো ভারত সংসদ সদস্য না হয়েও শুল্কমুক্ত ল্যান্ড ক্রুজার গাড়ি মুহিতের ত্রিদেশীয় সিরিজ: বাংলাদেশ সফরে আফগানদের দল ঘোষণা খালেদা জিয়ার জামিনের মেয়াদ বাড়লো এক বছর মিন্নিকে কেন জামিন নয়, ৭ দিনের মধ্যে জানানোর নির্দেশ হাইকোর্টের সেপ্টেম্বরের প্রথম সপ্তাহের মধ্যেই ডেঙ্গু নিয়ন্ত্রণে আসবে: মেয়র খোকন কাশ্মীরে স্কুল খুলেছে, শিক্ষার্থী নেই আন্তর্জাতিক চক্রান্তে ট্যানারি শিল্পে বিপর্যয়: ফখরুল পানি বণ্টনে দুপক্ষই লাভবান ফর্মুলা বের করবেন: জয়শঙ্কর কাশ্মীর ইস্যুতে খোঁজ মিলছে না অভিনেত্রী জায়রার মঙ্গলবার মুক্তি পাচ্ছে ‘টিয়ার গপ্পো’ আইপিএলে হায়দরাবাদের সহকারী কোচ ব্র্যাড হ্যাডিন ছাগল ছিনতাইয়ের মামলায় ছাত্রলীগ নেতার আগাম জামিন