artk
রোববার, জুন ১৬, ২০১৯ ৫:৫৭   |  ১,আষাঢ় ১৪২৬

স্টাফ রিপোর্টার

রোববার, মে ২৬, ২০১৯ ৬:২৯

বেইলি রোডে বিধি লঙ্ঘন করে ভবন নির্মাণ, দুদকের হস্তক্ষেপে বন্ধ

media

রাজধানীর নিউ বেইলি রোডের একটি ভবনের মালিক রাজউকের বিধি লঙ্ঘন করে বহুতল ভবন নির্মাণ করছে। এমন অভিযোগে ওই স্থানে অভিযান চালিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। রোববার এ অভিযান চালানো হয়। 

রাজধানীর নিউ বেইলি রোডের একটি ভবনের মালিক রাজউকের বিধি লঙ্ঘন করে বহুতল ভবন নির্মাণ করছে। এমন অভিযোগে ওই স্থানে অভিযান চালিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। রোববার এ অভিযান চালানো হয়। 

দুদকের উপপরিচালক (জনসংযোগ) প্রণব কুমার ভট্টাচার্য নিউজবাংলাদেশকে বিষয়টি নিশ্চিত করেছেন। 

দুদক সূত্রে জানা গেছে, দুদক রাজউক জোন-৬ এর প্রতিনিধিদের সমন্বয়ে সরেজমিন অভিযান চালিয়ে অভিযোগের সত্যতা পায়। এ সময় রাজউক ওই ভবনের পরবর্তী নির্মাণ কার্যক্রম বন্ধ করার জন্য নোটিশ দেয়। এছাড়া ১৯, ২০, ২১ ও ২২ নিউ বেইলী রোডের রাস্তার শেষ প্রান্তে বিধি বহির্ভূতভাবে নির্মিত ডিপ টিউবওয়েলটি উচ্ছেদে নোটিশ দেয়।

অপরদিক, হবিগঞ্জের আধুনিক জেলা সদর হাসপাতালে দালালদের দৌরাত্ম্য রোগী ও স্বজনদের হয়রানি হচ্ছে এমন অভিযোগে ওই স্থানে দুদক অভিযান চালায়। হাসপাতালে পৌঁছানোর আগেই দুদকের উপস্থিতি টের পেয়ে দালালরা পালিয়ে যায়। এসময় এক্সরে ও আলট্রাসনোগ্রাম মেশিন ত্রুটিপূর্ণ পাওয়া যায়। 

দুদক হাসপাতালের তত্ত্বাবধায়ককে শিগগির মেশিনগুলো পরিবর্তন করে হালনাগাদ মেশিন দিয়ে টেস্ট করানোর পরামর্শ দেন। পাশাপাশি কাউন্টারে বিশৃংখলাসহ হয়রানি নিরসনে আরও লোক মোতায়েনের সুপারিশ করেন।

এছাড়া, দুদক আগত জেলা কারাগার, পাসপোর্ট, বিআরটিএ ও ইউনিয়ন ভূমি অফিসের নানাবিধ অভিযোগের বিষয়ে পদক্ষেপ গ্রহণপূর্বক কমিশনকে অবহিত করার জন্য সিলেট, মৌলভীবাজার, বগুড়া, নাটোর ও নওগাঁ জেলার জেলা প্রশাসক বরাবর পত্র দেয়।

আশুগঞ্জে ট্রেনে কাটা পড়ে ২ ভাইয়ের মৃত্যু বিয়ের স্টেজ ভেঙে পড়ার ঘটনায় ‘দি স্বারথী’ ইভেন্টের দুঃখ প্রকাশ বাংলা ট্রিবিউন অফিসে জোর করে ৬ জনের প্রবেশ, থানায় জিডি কেনিয়ায় ঘুষ বন্ধে পুলিশের পোশাকে থাকছে না পকেট ব্যবসায়ীদের ধান কেনা হবে না: খাদ্যমন্ত্রী ফোন করে থানায় ডেকে নিয়ে যুবককে নির্যাতনের অভিযোগ! লাকসামে মাদরাসাছাত্রীকে ধর্ষণ, যুবক গ্রেপ্তার বাজেটের নামে জনগণকে ধোকা দেয়া হয়েছে: ড. মোশাররফ ‘ভাগ্নেকে ফিরিয়ে না দিলে অপহরণকারীদের পরিচয় প্রকাশ করা হবে’ জারদারির পর এবার তার বোন গ্রেপ্তার বাবার আবেদনে মাদকাসক্ত ছেলেকে আটক করলো পুলিশ লঞ্চে আমের ঝুড়িতে মদ-ইয়াবা বাজেটকে স্বাগত জানাতে গিয়ে সংঘর্ষে জড়ালো ছাত্রলীগ শিশুকে একা পেয়ে ধর্ষণ করলো প্রতিবেশি চাচা আমিন খানের ছেলে যখন মডেল মন্ত্রীর পা ধরেও চাষাঢ়া-আদমজী সড়কে কাজ হয়নি: শামীম ওসমান ঘাটতি মেটাতে ব্যাংক ঋণের সাহায্য নিলে সমস্যা ঘনীভূত হবে: জাপা অভিনয় জগতে পা রাখলেন শাহরুখ কন্যা কর্মসংস্থান নেই বলে বিদেশ পাড়ি দিচ্ছে যুবকরা: আমীর খসরু ব্রা খুলে প্রতিবাদ পুনম পান্ডের, ভিডিও ভাইরাল প্রশিক্ষণ নিয়ে নিজেদের প্রস্তুত রাখুন: এসএসএফকে প্রধানমন্ত্রী সুইপার থেকে হেড মাস্টার! বিশ্বখ্যাত ‘ল্যাম্বরগিনি’ গাড়ি বানালেন নারায়ণগঞ্জের আকাশ ফের কলকাতার ছবিতে অপু বিশ্বাস ওসি মোয়াজ্জেম আত্মগোপনে থাকায় গ্রেফতারে দেরি হচ্ছে: স্বরাষ্ট্রমন্ত্রী বিশ্বকাপ ক্রিকেট ভারতে স্থানান্তর হোক: অমিতাভ বচ্চন নিজে নিরাপদ থাকুন, নগরবাসীকে নিরাপদ রাখুন: ডিএমপি কমিশনার ডিম খেয়ে ম্যাচের সঠিক ভষিষ্যদ্বাণী করছে জিমি ভুঁড়ি কমানোর ঘরোয়া উপায় তান্ত্রিকের বিছানায় যেতে না চাওয়ায় স্ত্রীকে হত্যা