artk
রোববার, জুন ১৬, ২০১৯ ৫:৫০   |  ১,আষাঢ় ১৪২৬

স্টাফ রিপোর্টার

রোববার, মে ২৬, ২০১৯ ৫:৩২

ইসলামী সংগীতে বিশ্বসেরা বাংলাদেশের আরিফিন

media

ইন্দোনেশিয়ার রাজধানী জাকার্তায় বহুল আলোচিত এই ইসলামি সংগীতের প্রতিযোগিতাটি অনুষ্ঠিত হয়। ২৪ মে অনুষ্ঠিত গ্রান্ড ফিনালে প্রথম হওয়া সুলতানুল আরিফিন (সাগর) ঢাকা কলেজের ইসলামের ইতিহাস ও সংস্কৃতির বিভাগের ১ম বর্ষের ছাত্র।

বিশ্বের শত শত প্রতিযোগীকে পেছনে ফেলে ‘ইন্টারন্যাশনাল ইসলামী আইডল ২০১৯ সিজন-২’ তে প্রথম স্থান অধিকার করেছেন বাংলাদেশের প্রতিযোগী সুলতানুল আরিফিন (সাগর)।

ইন্দোনেশিয়ার রাজধানী জাকার্তায় বহুল আলোচিত এই ইসলামি সংগীতের প্রতিযোগিতাটি অনুষ্ঠিত হয়। ২৪ মে অনুষ্ঠিত গ্রান্ড ফিনালে প্রথম হওয়া সুলতানুল আরিফিন (সাগর) ঢাকা কলেজের ইসলামের ইতিহাস ও সংস্কৃতির বিভাগের ১ম বর্ষের ছাত্র।

‘আন্তর্জাতিক ইসলামিক আইডল’ প্রতিযোগিতায় বিশ্বের বিভিন্ন দেশের বাছাই করা প্রায় শ’খানেক প্রতিযোগী অংশ নেন। সেখানে তার সুললিত কণ্ঠে বাংলাদেশের জন্য এই বিরল সম্মান বয়ে আনেন আরিফিন।

পুরো আয়োজনে মোট পাঁচটি ভাষায় গান গাইতে হয় প্রতিযোগীদের। আরিফিনের এই অনবদ্য সাফল্যে বিশ্ব দরবারে বাংলাদেশের নাম আরো একবার উজ্জ্বল হলো।

সাফল্যের প্রতিক্রিয়ায় আরিফিন বলেন, ‘এটা শুধু আমার জয় না, এটা সারা বাংলাদেশে জয়। বাংলাদেশের শিক্ষার্থীদের জন্য এটিই প্রথম কোন সাফল্য নয়। বিশ্ব কোরআন প্রতিযোগিতায় বাংলাদেশি শিক্ষার্থীরা অনেকবার ভালো করছে। বাংলাদেশ সরকার এ ব্যাপারে একটু পৃষ্ঠপোষকতা করলে বাংলাদেশের শিক্ষার্থীরা আরো সফলতা অর্জন করতে সক্ষম হবে।’

এদিকে, সুলতানুল আরিফিনের সাফল্যে ঢাকা কলেজে আনন্দের বন্যা বইছে।

এ ব্যাপারে ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক মোহাম্মদ আবু তাহের পাটোয়ারী বলেন, ‘বিশ্বদরবারে সাগর প্রথম হয়ে বাংলাদেশের জন্য বিরল সম্মান বয়ে এনেছে। সে আমাদের বিভাগের গর্ব, ঢাকা কলেজ গর্ব। আমি তার উত্তরোত্তর সফলতা কামনা করি। সাগর যেন তার এই সাফল্যের ধারাবাহিকতা অব্যাহত রাখে সেই কামনাই করি।’

আশুগঞ্জে ট্রেনে কাটা পড়ে ২ ভাইয়ের মৃত্যু বিয়ের স্টেজ ভেঙে পড়ার ঘটনায় ‘দি স্বারথী’ ইভেন্টের দুঃখ প্রকাশ বাংলা ট্রিবিউন অফিসে জোর করে ৬ জনের প্রবেশ, থানায় জিডি কেনিয়ায় ঘুষ বন্ধে পুলিশের পোশাকে থাকছে না পকেট ব্যবসায়ীদের ধান কেনা হবে না: খাদ্যমন্ত্রী ফোন করে থানায় ডেকে নিয়ে যুবককে নির্যাতনের অভিযোগ! লাকসামে মাদরাসাছাত্রীকে ধর্ষণ, যুবক গ্রেপ্তার বাজেটের নামে জনগণকে ধোকা দেয়া হয়েছে: ড. মোশাররফ ‘ভাগ্নেকে ফিরিয়ে না দিলে অপহরণকারীদের পরিচয় প্রকাশ করা হবে’ জারদারির পর এবার তার বোন গ্রেপ্তার বাবার আবেদনে মাদকাসক্ত ছেলেকে আটক করলো পুলিশ লঞ্চে আমের ঝুড়িতে মদ-ইয়াবা বাজেটকে স্বাগত জানাতে গিয়ে সংঘর্ষে জড়ালো ছাত্রলীগ শিশুকে একা পেয়ে ধর্ষণ করলো প্রতিবেশি চাচা আমিন খানের ছেলে যখন মডেল মন্ত্রীর পা ধরেও চাষাঢ়া-আদমজী সড়কে কাজ হয়নি: শামীম ওসমান ঘাটতি মেটাতে ব্যাংক ঋণের সাহায্য নিলে সমস্যা ঘনীভূত হবে: জাপা অভিনয় জগতে পা রাখলেন শাহরুখ কন্যা কর্মসংস্থান নেই বলে বিদেশ পাড়ি দিচ্ছে যুবকরা: আমীর খসরু ব্রা খুলে প্রতিবাদ পুনম পান্ডের, ভিডিও ভাইরাল প্রশিক্ষণ নিয়ে নিজেদের প্রস্তুত রাখুন: এসএসএফকে প্রধানমন্ত্রী সুইপার থেকে হেড মাস্টার! বিশ্বখ্যাত ‘ল্যাম্বরগিনি’ গাড়ি বানালেন নারায়ণগঞ্জের আকাশ ফের কলকাতার ছবিতে অপু বিশ্বাস ওসি মোয়াজ্জেম আত্মগোপনে থাকায় গ্রেফতারে দেরি হচ্ছে: স্বরাষ্ট্রমন্ত্রী বিশ্বকাপ ক্রিকেট ভারতে স্থানান্তর হোক: অমিতাভ বচ্চন নিজে নিরাপদ থাকুন, নগরবাসীকে নিরাপদ রাখুন: ডিএমপি কমিশনার ডিম খেয়ে ম্যাচের সঠিক ভষিষ্যদ্বাণী করছে জিমি ভুঁড়ি কমানোর ঘরোয়া উপায় তান্ত্রিকের বিছানায় যেতে না চাওয়ায় স্ত্রীকে হত্যা