artk
মঙ্গলবার, আগষ্ট ২০, ২০১৯ ৯:০৯   |  ৫,ভাদ্র ১৪২৬
রোববার, মে ২৬, ২০১৯ ৪:৩৬

মুসলমান নারীর ছেলের নাম নরেন্দ্র মোদী!

media

২৩ মে ভারতের লোকসভার নির্বাচনের ফলাফল যেদিন ঘোষিত হয়, সেইদিনই মাহনাজ বেগমের ছেলের জন্ম হয়। নবজাতকের নাম কী হবে তা নিয়ে আলোচনার চলার সময় নরেন্দ্র মোদীর বিপুল জয়ের খবর আসে, আর তা থেকেই ছেলের নাম কী হবে সেই সিদ্ধান্ত নিয়ে ফেলেন মাহনাজ। তার ছেলের নাম রাখেন ‘নরেন্দ্র মোদী’। সংবাদ: এনডিটিভি

আশপাশের লোকজন তার মত পরিবর্তনের চেষ্টা করেছিল, কিন্তু তিনি অনড় ছিলেন বলে পিটিআইকে জানিয়েছেন তার শ্বশুর ইদ্রিস। 

ভারতের প্রধানমন্ত্রীর কাজে মুগ্ধ হয়ে এই মুসলমান নারী তার নবজাতকের নাম ‘নরেন্দ্র দামোদরদাস মোদী’ রাখার সিদ্ধান্ত নিয়েছেন।

নবজাতকের মা মাহনাজ বেগমকে এই সিদ্ধান্ত থেকে সরাতে না পেরে উত্তর প্রদেশের পরসাপুর মহরাউর গ্রামের পরিবারটি এই নামেই নবজাতকের পরিচয় নথিবদ্ধ করার আবেদন করেছে, জানিয়েছে।  

যখন দুবাইয়ের কর্মরত তার স্বামী মুস্তাক আহমেদকে এই কথা জানানো হয়, তিনিও স্ত্রীকে এই সিদ্ধান্ত থেকে সরানোর চেষ্টা করেছিলেন; কিন্তু শেষ পর্যন্ত স্ত্রীর ইচ্ছাতেই সম্মতি দেন তিনি।

এরপর পরিবারটি জেলা হাকিমের বরাবর একটি হলফনামা লিখে তা পঞ্চায়েতের সহকারী উন্নয়ন কর্মকর্তা ঘনশ্যাম পান্ডের কাছে জমা দেয়।

যোগাযোগ করা হলে পান্ডে জানান, শুক্রবার হলফনামাটি গ্রহণ করেছেন তিনি। 

আবেদনটি গ্রাম পঞ্চায়েতের সেক্রেটারির কাছে ফরোয়ার্ড করে দেয়া হয়েছে বলে নিশ্চিত করেছেন পান্ডে। জন্ম-মৃত্যুর সনদের বিষয়গুলো সেক্রেটারিই দেখে থাকেন বলে জানিয়েছেন। “আইন অনুযায়ী ব্যবস্থা নেয়া হচ্ছে,” বলেছেন তিনি।

হলফনামা মাহনাজ বেগম মোদী ও তার সরকারের কল্যাণ কর্মসূচীর উচ্চ প্রশংসা করেছেন। এর মধ্যে গরিবদের জন্য বিনামূল্যে রান্নার গ্যাসের সংযোগ দেয়া ও পায়খানা নির্মাণে আর্থিক সহায়তা অন্তর্ভুক্ত। এতে বলা হয়, “তিনি দেশের জন্য অনেক ভাল কাজ করছেন।”

ওই আবেদনে তিন তালাক বন্ধে মোদীর নেয়া উদ্যোগেরও প্রশংসা করেন মাহনাজ। 

জামিনে বের হয়ে গণপিটুনিতে মৃত্যু আইনশৃঙ্খলা বাহিনীর এমন প্রেস ব্রিফিং দুনিয়ার কোথায় আছে: হাইকোর্ট দেশে এসে ডেঙ্গুতে মারা গেলেন ডা. রেহানা বেগম ইলেকট্রনিক রেকর্ডকে সাক্ষ্য আইনে অন্তর্ভুক্তির জন্য চিঠি ৬০০ টাকার শাড়িতে সাজলেন কঙ্গনা যে ৫ দাবিতে অটল রোহিঙ্গারা গণতন্ত্র ছাড়া কাশ্মীর সমস্যার সমাধান সম্ভব নয়: অমর্ত্য সেন বিপিএলে মাশরাফি-সাকিব দুজনকেই চায় রংপুর কিশোরগঞ্জের সাবেক হিসাবরক্ষক সিরাজুল গ্রেফতার মিল্ক ভিটার ৫ হাজার একর জায়গার ৪ হাজার একরই বেহাত সুযোগ চান ফরহাদ, আত্মবিশ্বাসী জহুরুলও ‘নিজ বাড়ি-আশপাশ পরিচ্ছন্ন রাখলে ডেঙ্গু প্রতিরোধ সম্ভব: অধ্যাপক সায়ীদ লেনদেন ডিএসইতে কমলেও সিএসইতে বেড়েছে ক্ষতিকর প্রাণীর অনিষ্টতা থেকে মুক্ত থাকার দোয়া টাইগারদের দায়িত্ব নিতে ঢাকায় রাসেল ডমিঙ্গো এফআর টাওয়ার মামলা: তাসভীরের পর ফারুকের জামিন তৃতীয় টেস্ট থেকে ছিটকে পড়লেন স্মিথ বাংলাদেশ অনূর্ধ্ব-২৩ দলের বিপক্ষে দল ঘোষণা করলো ভারত সংসদ সদস্য না হয়েও শুল্কমুক্ত ল্যান্ড ক্রুজার গাড়ি মুহিতের ত্রিদেশীয় সিরিজ: বাংলাদেশ সফরে আফগানদের দল ঘোষণা খালেদা জিয়ার জামিনের মেয়াদ বাড়লো এক বছর মিন্নিকে কেন জামিন নয়, ৭ দিনের মধ্যে জানানোর নির্দেশ হাইকোর্টের সেপ্টেম্বরের প্রথম সপ্তাহের মধ্যেই ডেঙ্গু নিয়ন্ত্রণে আসবে: মেয়র খোকন কাশ্মীরে স্কুল খুলেছে, শিক্ষার্থী নেই আন্তর্জাতিক চক্রান্তে ট্যানারি শিল্পে বিপর্যয়: ফখরুল পানি বণ্টনে দুপক্ষই লাভবান ফর্মুলা বের করবেন: জয়শঙ্কর কাশ্মীর ইস্যুতে খোঁজ মিলছে না অভিনেত্রী জায়রার মঙ্গলবার মুক্তি পাচ্ছে ‘টিয়ার গপ্পো’ আইপিএলে হায়দরাবাদের সহকারী কোচ ব্র্যাড হ্যাডিন ছাগল ছিনতাইয়ের মামলায় ছাত্রলীগ নেতার আগাম জামিন