artk
রোববার, জুন ১৬, ২০১৯ ৫:৫৩   |  ১,আষাঢ় ১৪২৬
রোববার, মে ২৬, ২০১৯ ৪:৩৬

মুসলমান নারীর ছেলের নাম নরেন্দ্র মোদী!

media

২৩ মে ভারতের লোকসভার নির্বাচনের ফলাফল যেদিন ঘোষিত হয়, সেইদিনই মাহনাজ বেগমের ছেলের জন্ম হয়। নবজাতকের নাম কী হবে তা নিয়ে আলোচনার চলার সময় নরেন্দ্র মোদীর বিপুল জয়ের খবর আসে, আর তা থেকেই ছেলের নাম কী হবে সেই সিদ্ধান্ত নিয়ে ফেলেন মাহনাজ। তার ছেলের নাম রাখেন ‘নরেন্দ্র মোদী’। সংবাদ: এনডিটিভি

আশপাশের লোকজন তার মত পরিবর্তনের চেষ্টা করেছিল, কিন্তু তিনি অনড় ছিলেন বলে পিটিআইকে জানিয়েছেন তার শ্বশুর ইদ্রিস। 

ভারতের প্রধানমন্ত্রীর কাজে মুগ্ধ হয়ে এই মুসলমান নারী তার নবজাতকের নাম ‘নরেন্দ্র দামোদরদাস মোদী’ রাখার সিদ্ধান্ত নিয়েছেন।

নবজাতকের মা মাহনাজ বেগমকে এই সিদ্ধান্ত থেকে সরাতে না পেরে উত্তর প্রদেশের পরসাপুর মহরাউর গ্রামের পরিবারটি এই নামেই নবজাতকের পরিচয় নথিবদ্ধ করার আবেদন করেছে, জানিয়েছে।  

যখন দুবাইয়ের কর্মরত তার স্বামী মুস্তাক আহমেদকে এই কথা জানানো হয়, তিনিও স্ত্রীকে এই সিদ্ধান্ত থেকে সরানোর চেষ্টা করেছিলেন; কিন্তু শেষ পর্যন্ত স্ত্রীর ইচ্ছাতেই সম্মতি দেন তিনি।

এরপর পরিবারটি জেলা হাকিমের বরাবর একটি হলফনামা লিখে তা পঞ্চায়েতের সহকারী উন্নয়ন কর্মকর্তা ঘনশ্যাম পান্ডের কাছে জমা দেয়।

যোগাযোগ করা হলে পান্ডে জানান, শুক্রবার হলফনামাটি গ্রহণ করেছেন তিনি। 

আবেদনটি গ্রাম পঞ্চায়েতের সেক্রেটারির কাছে ফরোয়ার্ড করে দেয়া হয়েছে বলে নিশ্চিত করেছেন পান্ডে। জন্ম-মৃত্যুর সনদের বিষয়গুলো সেক্রেটারিই দেখে থাকেন বলে জানিয়েছেন। “আইন অনুযায়ী ব্যবস্থা নেয়া হচ্ছে,” বলেছেন তিনি।

হলফনামা মাহনাজ বেগম মোদী ও তার সরকারের কল্যাণ কর্মসূচীর উচ্চ প্রশংসা করেছেন। এর মধ্যে গরিবদের জন্য বিনামূল্যে রান্নার গ্যাসের সংযোগ দেয়া ও পায়খানা নির্মাণে আর্থিক সহায়তা অন্তর্ভুক্ত। এতে বলা হয়, “তিনি দেশের জন্য অনেক ভাল কাজ করছেন।”

ওই আবেদনে তিন তালাক বন্ধে মোদীর নেয়া উদ্যোগেরও প্রশংসা করেন মাহনাজ। 

আশুগঞ্জে ট্রেনে কাটা পড়ে ২ ভাইয়ের মৃত্যু বিয়ের স্টেজ ভেঙে পড়ার ঘটনায় ‘দি স্বারথী’ ইভেন্টের দুঃখ প্রকাশ বাংলা ট্রিবিউন অফিসে জোর করে ৬ জনের প্রবেশ, থানায় জিডি কেনিয়ায় ঘুষ বন্ধে পুলিশের পোশাকে থাকছে না পকেট ব্যবসায়ীদের ধান কেনা হবে না: খাদ্যমন্ত্রী ফোন করে থানায় ডেকে নিয়ে যুবককে নির্যাতনের অভিযোগ! লাকসামে মাদরাসাছাত্রীকে ধর্ষণ, যুবক গ্রেপ্তার বাজেটের নামে জনগণকে ধোকা দেয়া হয়েছে: ড. মোশাররফ ‘ভাগ্নেকে ফিরিয়ে না দিলে অপহরণকারীদের পরিচয় প্রকাশ করা হবে’ জারদারির পর এবার তার বোন গ্রেপ্তার বাবার আবেদনে মাদকাসক্ত ছেলেকে আটক করলো পুলিশ লঞ্চে আমের ঝুড়িতে মদ-ইয়াবা বাজেটকে স্বাগত জানাতে গিয়ে সংঘর্ষে জড়ালো ছাত্রলীগ শিশুকে একা পেয়ে ধর্ষণ করলো প্রতিবেশি চাচা আমিন খানের ছেলে যখন মডেল মন্ত্রীর পা ধরেও চাষাঢ়া-আদমজী সড়কে কাজ হয়নি: শামীম ওসমান ঘাটতি মেটাতে ব্যাংক ঋণের সাহায্য নিলে সমস্যা ঘনীভূত হবে: জাপা অভিনয় জগতে পা রাখলেন শাহরুখ কন্যা কর্মসংস্থান নেই বলে বিদেশ পাড়ি দিচ্ছে যুবকরা: আমীর খসরু ব্রা খুলে প্রতিবাদ পুনম পান্ডের, ভিডিও ভাইরাল প্রশিক্ষণ নিয়ে নিজেদের প্রস্তুত রাখুন: এসএসএফকে প্রধানমন্ত্রী সুইপার থেকে হেড মাস্টার! বিশ্বখ্যাত ‘ল্যাম্বরগিনি’ গাড়ি বানালেন নারায়ণগঞ্জের আকাশ ফের কলকাতার ছবিতে অপু বিশ্বাস ওসি মোয়াজ্জেম আত্মগোপনে থাকায় গ্রেফতারে দেরি হচ্ছে: স্বরাষ্ট্রমন্ত্রী বিশ্বকাপ ক্রিকেট ভারতে স্থানান্তর হোক: অমিতাভ বচ্চন নিজে নিরাপদ থাকুন, নগরবাসীকে নিরাপদ রাখুন: ডিএমপি কমিশনার ডিম খেয়ে ম্যাচের সঠিক ভষিষ্যদ্বাণী করছে জিমি ভুঁড়ি কমানোর ঘরোয়া উপায় তান্ত্রিকের বিছানায় যেতে না চাওয়ায় স্ত্রীকে হত্যা