artk
রোববার, মে ২৬, ২০১৯ ৪:৩৬

মুসলমান নারীর ছেলের নাম নরেন্দ্র মোদী!

media

২৩ মে ভারতের লোকসভার নির্বাচনের ফলাফল যেদিন ঘোষিত হয়, সেইদিনই মাহনাজ বেগমের ছেলের জন্ম হয়। নবজাতকের নাম কী হবে তা নিয়ে আলোচনার চলার সময় নরেন্দ্র মোদীর বিপুল জয়ের খবর আসে, আর তা থেকেই ছেলের নাম কী হবে সেই সিদ্ধান্ত নিয়ে ফেলেন মাহনাজ। তার ছেলের নাম রাখেন ‘নরেন্দ্র মোদী’। সংবাদ: এনডিটিভি

আশপাশের লোকজন তার মত পরিবর্তনের চেষ্টা করেছিল, কিন্তু তিনি অনড় ছিলেন বলে পিটিআইকে জানিয়েছেন তার শ্বশুর ইদ্রিস। 

ভারতের প্রধানমন্ত্রীর কাজে মুগ্ধ হয়ে এই মুসলমান নারী তার নবজাতকের নাম ‘নরেন্দ্র দামোদরদাস মোদী’ রাখার সিদ্ধান্ত নিয়েছেন।

নবজাতকের মা মাহনাজ বেগমকে এই সিদ্ধান্ত থেকে সরাতে না পেরে উত্তর প্রদেশের পরসাপুর মহরাউর গ্রামের পরিবারটি এই নামেই নবজাতকের পরিচয় নথিবদ্ধ করার আবেদন করেছে, জানিয়েছে।  

যখন দুবাইয়ের কর্মরত তার স্বামী মুস্তাক আহমেদকে এই কথা জানানো হয়, তিনিও স্ত্রীকে এই সিদ্ধান্ত থেকে সরানোর চেষ্টা করেছিলেন; কিন্তু শেষ পর্যন্ত স্ত্রীর ইচ্ছাতেই সম্মতি দেন তিনি।

এরপর পরিবারটি জেলা হাকিমের বরাবর একটি হলফনামা লিখে তা পঞ্চায়েতের সহকারী উন্নয়ন কর্মকর্তা ঘনশ্যাম পান্ডের কাছে জমা দেয়।

যোগাযোগ করা হলে পান্ডে জানান, শুক্রবার হলফনামাটি গ্রহণ করেছেন তিনি। 

আবেদনটি গ্রাম পঞ্চায়েতের সেক্রেটারির কাছে ফরোয়ার্ড করে দেয়া হয়েছে বলে নিশ্চিত করেছেন পান্ডে। জন্ম-মৃত্যুর সনদের বিষয়গুলো সেক্রেটারিই দেখে থাকেন বলে জানিয়েছেন। “আইন অনুযায়ী ব্যবস্থা নেয়া হচ্ছে,” বলেছেন তিনি।

হলফনামা মাহনাজ বেগম মোদী ও তার সরকারের কল্যাণ কর্মসূচীর উচ্চ প্রশংসা করেছেন। এর মধ্যে গরিবদের জন্য বিনামূল্যে রান্নার গ্যাসের সংযোগ দেয়া ও পায়খানা নির্মাণে আর্থিক সহায়তা অন্তর্ভুক্ত। এতে বলা হয়, “তিনি দেশের জন্য অনেক ভাল কাজ করছেন।”

ওই আবেদনে তিন তালাক বন্ধে মোদীর নেয়া উদ্যোগেরও প্রশংসা করেন মাহনাজ। 

পশুর চেয়েও নিকৃষ্ট ধর্ষক: প্রধানমন্ত্রী করোনা ভাইরাসের কারণে হজে যাওয়া না হলে টাকা ফেরত: ধর্ম প্রতিমন্ত্রী দাঙ্গা নয়, দিল্লিতে পরিকল্পিত গণহত্যা হয়েছে: মমতা ভারতের সম্মান তলিয়ে দিয়েছে মোদি সরকার: মমতা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হচ্ছে সুনামগঞ্জে এনামুল-রুপন ছয় দিনের রিমান্ডে পিরোজপুরে সাবেক ইউপি সদস্যকে কুপিয়ে হত্যা চলতি বছরই তিস্তা চুক্তির সম্ভাবনা: শ্রিংলা ঢাকা উত্তরের নির্বাচন বাতিল চেয়ে তাবিথের মামলা খুলনায় ছাত্রলীগ নেতাকে পিটিয়ে হত্যা অভিনেতা গোলাম মুস্তাফার জন্মদিন সোমবার আদালতে টাউট-বাটপার শনাক্তের নির্দেশ পাওয়ার ট্রলিকে ধাক্কা দিয়ে বিকল রেলইঞ্জিন কলকাতা সফরে এসে প্রবল বিক্ষোভের মুখে অমিত শাহ রোবট চালাবে গাড়ি! ভিপি নূরকে হত্যার হুমকি দেয়ার পর দুঃখ প্রকাশ টেকনাফে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ৭ জন নিহত রাখাইনপ্রদেশে সেনাদের গুলিতে শিশুসহ ৫ রোহিঙ্গা নিহত ইস্কাটনে ভবনে আগুন: মায়ের পর চলে গেলেন রুশদির বাবাও চট্টগ্রামে একটি বস্তিতে অগ্নিকাণ্ডে নিহত ২ দেশে প্রতিদিন যক্ষ্মায় মারা যায় ১৩০ জন: স্বাস্থ্যমন্ত্রী করোনাভাইরাস আতঙ্কে আয়ারল্যান্ডের স্কুল বন্ধ ঘোষণা বিশিষ্ট সুরকার সেলিম আশরাফ আর নেই মোদীকে অতিথি হিসেবে সর্বোচ্চ সম্মান দেওয়া হবে: পররাষ্ট্রমন্ত্রী মধুর যত জাদুকরী গুণ চিপসের প্যাকেটের ভিতর খেলনা নয়: হাইকোর্ট আমার গাড়িতেও অস্ত্র আছে কী না আমি জানি না: শামীম ওসমান ফ্র্যান্সেও করোনা, অনিশ্চিত কান চলচ্চিত্র উৎসব উপনির্বাচন: গাইবান্ধা-৩ আসনে প্রতীক বরাদ্দ গুজব ও গণপিটুনি রোধে হাইকোর্টের ৫ নির্দেশনা