artk
রোববার, আগষ্ট ২৫, ২০১৯ ৪:৩৫   |  ১০,ভাদ্র ১৪২৬
রোববার, মে ২৬, ২০১৯ ১২:৩৫

বিশ্বকাপ ক্রিকেট নিয়ে গান গেয়েছে ‘নকশীকাঁথা’

বিনোদন ডেস্ক
media
আর বিশ্বকাপ মানেই উত্তেজনা। তবে জিতলে দলের পাশে আছি আর হারলে গালাগালি এটায় আমরা বিশ্বাস করিনা। আমরা হারলেও বাংলাদেশের পাশে আছি সে বার্তা দিতে চেয়েছি।

বিশ্বকাপ ক্রিকেটে বাংলাদেশ নিয়ে একটি গান করেছে লোকসংগীত ব্যান্ডদল নকশীকাঁথা। বাংলাদেশ মাঠে নামার আগের দিন জুনের ১ তারিখে ইউটিউবে গানটি অবমুক্ত করবে দলটি।

নকশীকাঁথা গানের দলের প্রধান সাজেদ ফাতেমী এ তথ্য জানান। তিনি জানান, তার দুই কন্যাও কণ্ঠ দিয়েছেন বিশ্বকাপ নিয়ে এই গানে।

‘জানি গর্জে উঠবে বাঘ বাহিনী ক্রিকেট বিশ্বকাপে/ জানি ফুটবে সুখের হাজার দৃশ্য ব্যাটবল হাতে/ জয়ের জন্য খেলতে নামো/ আসতেই পারে পরাজয়/ ভয় পেয়ো না পেয়োনা ভয়/ লড়াই করে হেরে গেলেও কোনো অর্জন হয়না শেষ/ জেতো হারো সবসময়ই পাশে পুরো বাংলাদেশ।’ এই হচ্ছে গানটির কথামালা। গানটি লিখেছেন হাসান আহমেদ।

গান প্রসঙ্গে সম্প্রতি এক যুগ পার করা ব্যান্ডটির প্রধান ফাতেমী আরও বলেন, ক্রিকেট আমাদের জাতীয় জীবনের সঙ্গে মিশে গেছে। আর বিশ্বকাপ মানেই উত্তেজনা। তবে জিতলে দলের পাশে আছি আর হারলে গালাগালি এটায় আমরা বিশ্বাস করিনা। আমরা হারলেও বাংলাদেশের পাশে আছি সে বার্তা দিতে চেয়েছি।

গানটিতে নিজের দুই মেয়ে রোদসী ও উদিশা গাইছেন বলে জানান নকশীকাঁথা প্রধান। সাজেদ ফাতেমী বলেন, ওদের ক্রিকেট নিয়ে দারুণ আগ্রহ আছে। এ জন্যে ওরা গানে কণ্ঠ দিয়েছে। গানটাও ক্রিকেট নিয়ে গান বলে আগ্রহ দেখানোতে নকশীকাঁথা সুযোগটি হাতছাড়া করেনি।

কাবিননামা থেকে ‘কুমারী’ শব্দ বাদ দেয়ার নির্দেশ উদাহরণ সৃষ্টির মতো শাস্তি হবে ডিসির: জনপ্রশাসন প্রতিমন্ত্রী পাঁচ দফা না মানলে ফিরবো না, সমাবেশে রোহিঙ্গারা ওএসডি হলেন জামালপুরের ডিসি মওদুদের বিরুদ্ধে দুদকের মামলা চলবে চট্টগ্রামের হোটেল থেকে ১১ ডাকাত গ্রেপ্তার ইগো দূর করতে বই পড়ছেন কোহলি কাশ্মিরে দমন-পীড়ন: প্রতিবাদে ভারতের উচ্চপদস্থ কর্মকর্তার পদত্যাগ দুদকের জিজ্ঞাসাবাদে মাহী বি মাদারীপুরে ডেঙ্গুতে নারীর মৃত্যু দুটি ইসরায়েলি ড্রোন ভূপাতিত করার দাবি হিজবুল্লাহর কাশ্মিরের পরিস্থিতি অস্বাভাবিক: রাহুল গান্ধী “বেস্ট অব সানাই” রিং শাইনের আইপিও বাতিল চায় বিনিয়োগকারীরা ‘স্বপ্নবাজি’ ছবিতে চুক্তিবদ্ধ সিয়াম কক্সবাজারে ব্রিজের পাশে গুলিবিদ্ধ মরদেহ মেসির ‘প্রত্যাবর্তন’ একমাত্র ভরসা বার্সার পঞ্চগড়ের চা-শিল্প ধ্বংসের ষড়যন্ত্রে মিল মালিকরা ‘জাহালমের কারাভোগে দায় নেই সোনালী ব্যাংকের’ ভয়ঙ্কর হয়ে উঠছে রোহিঙ্গারা শাকিবের নতুন নায়িকা আরিয়ানা জামান ১০ বছরেও ‘পাইলট-ক্রু’ সংকট কাটেনি বিমানের পাবনায় কবিরাজের মন্ত্র পড়া গুড় খেয়ে স্কুলশিক্ষকের মৃত্যু আপত্তিকর ভিডিও প্রকাশ: ওএসডি হচ্ছেন সেই ডিসি ফরিদপুরের সেই ব্রিজের রেলিংয়ে ছিল বাঁশ! খেলা থেকে ডেকে নিয়ে শিশুকে ধর্ষণ ঘুমন্ত স্বামীকে ব্যাট দিয়ে পিটিয়ে হত্যা ১০ বছরে দারিদ্র্য সীমা প্রায় অর্ধেকে নেমেছে: পররাষ্ট্রমন্ত্রী ধানমন্ডিতে মশার লার্ভা, ৭ ভবনকে ৭৭ হাজার টাকা জরিমানা বঙ্গবন্ধু-প্রধানমন্ত্রীর ছবি ভাঙচুরের দায়ে বেরোবির ছাত্রলীগ নেতা গ্রেপ্তার