artk
রোববার, আগষ্ট ১৮, ২০১৯ ১১:৪৫   |  ৩,ভাদ্র ১৪২৬

স্টাফ রিপোর্টার

শনিবার, মে ২৫, ২০১৯ ৭:৪৯

১ কেজি রসমালাইয়ে ২৫০ গ্রাম কম!

media

দোকানের নাম নূর জাহান। কিন্তু তাদের ব্যবসায়িক কাজ কারবার পুরোপুরি মীরজাফরের মতো! ২২০ টাকা দরে বিক্রি হচ্ছিল স্বাদের রসমালাই। কিন্তু এক কেজির প্যাকেটে আড়াইশ গ্রাম রসমালাই কম দিয়ে লোক ঠকাচ্ছিল তারা। এ অভিযোগে মিষ্টি দোকানটি বন্ধ করে দিয়েছেন চট্টগ্রামের হাটহাজারী উপজেলা প্রশাসন পরিচালিত ভ্রাম্যমাণ আদালত।

দোকানের নাম নূর জাহান। কিন্তু তাদের ব্যবসায়িক কাজ কারবার পুরোপুরি মীরজাফরের মতো! ২২০ টাকা দরে বিক্রি হচ্ছিল স্বাদের রসমালাই। কিন্তু এক কেজির প্যাকেটে আড়াইশ গ্রাম রসমালাই কম দিয়ে লোক ঠকাচ্ছিল তারা। এ অভিযোগে মিষ্টি দোকানটি বন্ধ করে দিয়েছেন চট্টগ্রামের হাটহাজারী উপজেলা প্রশাসন পরিচালিত ভ্রাম্যমাণ আদালত।

শনিবার (২৫ মে) বিকেল ৪টার দিকে হাটহাজারীর ইছাপুর বাজারে নূর জাহান সুইটস অ্যান্ড বেকারিতে এ অভিযান পরিচালনা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা রুহুল আমীন।

রুহুল আমীন বলেন, নূর জাহান নামের ওই মিষ্টির দোকানে প্রতি কেজি ২২০ টাকা দরে রসমালাই বিক্রি করা হচ্ছিল। এ সময় ১ কেজি ওজনের রসমালাইর একাধিক প্যাকেট পরিমাপ করে দেখা যায়, এর কোনোটির ওজনই ১ কেজি নয়। এমনকি রসমালাইর কৌটা, প্রতিষ্ঠানের প্যাকেটসহ পরিমাপ করেও সর্বোচ্চ ওজন পাওয়া গেছে ৯০২ গ্রাম! এর মধ্যে কৌটার ওজন ৫০ থেকে ৫৫ গ্রাম আর প্যাকেটের ওজন ৭৮ গ্রাম। এরপরও ওজনে কম ছিল আরও ৯৮ গ্রাম! সে হিসাবে ওই এক কেজি রসমালাইতে প্রায় ২৫০ গ্রাম রসমালাই কম আছে।

তিনি আরও বলেন, টক দইয়ের প্যাকেট ওজন করে পাওয়া গেছে ৮২৮ গ্রাম। অথচ এসব এক কেজি বলে বিক্রি করা হচ্ছিল। কারচুপি করে ক্রেতাদের ঠকানোর অপরাধে ৫ হাজার টাকা জরিমানা করার পাশাপাশি সাময়িকভাবে বন্ধ করে দেয়া হয়েছে দোকানটি।

উপজেলা নির্বাহী কর্মকর্তা জানান, নূর জাহানে ভ্রাম্যমাণ আদালতের অভিযান নতুন নয়। মাত্র ১০ দিন আগে পণ্যের গায়ে উৎপাদন ও মেয়াদোত্তীর্ণের তারিখ না থাকায় ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছিল প্রতিষ্ঠানটিকে।

ফেসবুকে যুক্ত হলো চাকমা ভাষা টানা ১১ জয়ের রেকর্ড গড়লো লিভারপুল হবিগঞ্জের মাকালকান্দি গণহত্যা দিবস রোববার শিশু ধর্ষণের অভিযোগে চা দোকানদার আটক রাজধানীতে পৃথক সড়ক দুর্ঘটনায় নারীসহ নিহত ২ জমকালো আয়োজনে সাব্বিরের হলুদ অনুষ্ঠান সিরাজগঞ্জে ডেঙ্গুতে কলেজছাত্রের মৃত্যু ঐশ্বরিয়াকে আত্মহত্যার হুমকি দিয়েছেন সালমান আফগানিস্তানে বিয়ের অনুষ্ঠানে বোমা হামলা, নিহত ৬৩ ‘প্রেমিকার’ অশ্লীল ছবি তুলে ১০ লাখ টাকা দাবি তৃতীয় শ্রেণির স্কুলছাত্রী ধর্ষিত কানে ব্যথা হলে কি করবেন? বেনাপোলে নারীর ব্যাগে মিললো ৪৯ লাখ ৫৯ হাজার টাকার বিদেশি মুদ্রা চাঁদাবাজি করতে গিয়ে গণধোলাই খেল পুলিশের সোর্স সুদানে ক্ষমতা ভাগাভাগির চুক্তি স্বাক্ষর বস্তিতে আগুনের ঘটনায় জড়িতদের শাস্তি দিতে হবে: ড. কামাল খালেদার মুক্তির জন্য আন্তর্জাতিক সম্প্রদায়ের কাছে যাবে বিএনপি কলকাতায় দুই বাংলাদেশির মৃত্যু, চালক গ্রেপ্তার ডেঙ্গু পরিস্থিতি মোকাবিলায় চ্যালেঞ্জিং আগামী ৭ দিন বোরবার সারাদেশে সাংবাদিকদের সমাবেশ এমপির নাম ভাঙিয়ে কেবিন দাবি, না পেয়ে হামলা মহানন্দায় ধরা পড়লো ১ মণ ওজনের বাঘাইড়! এখনো ষড়যন্ত্র চলছে, বাতাসে চক্রান্তের গন্ধ আছে: কাদের নয়াদিল্লির এআইআইএমএস হাসপাতালে ভয়াবহ আগুন পুড়ে যাওয়া বস্তির খবর সংগ্রহে সাংবাদিককে বাধা নতুন মাশরাফি-সাকিব বের করবেন ডমিঙ্গো টাইগারদের কন্ডিশন ক্যাম্পের জন্য দল ঘোষণা অসাধু চামড়া ব্যবসায়ীদের কর্মকাণ্ড দুরভিসন্ধিমূলক: রাঙ্গা কাদেরকে বিরোধীদলীয় নেতা হওয়ার প্রস্তাব ‘অভিযানের পর এডিসের লার্ভা পাওয়া গেলে জরিমানা’