artk
মঙ্গলবার, জুন ১৮, ২০১৯ ২:০৯   |  ৩,আষাঢ় ১৪২৬

স্টাফ রিপোর্টার

শনিবার, মে ২৫, ২০১৯ ৭:৪৯

১ কেজি রসমালাইয়ে ২৫০ গ্রাম কম!

media

দোকানের নাম নূর জাহান। কিন্তু তাদের ব্যবসায়িক কাজ কারবার পুরোপুরি মীরজাফরের মতো! ২২০ টাকা দরে বিক্রি হচ্ছিল স্বাদের রসমালাই। কিন্তু এক কেজির প্যাকেটে আড়াইশ গ্রাম রসমালাই কম দিয়ে লোক ঠকাচ্ছিল তারা। এ অভিযোগে মিষ্টি দোকানটি বন্ধ করে দিয়েছেন চট্টগ্রামের হাটহাজারী উপজেলা প্রশাসন পরিচালিত ভ্রাম্যমাণ আদালত।

দোকানের নাম নূর জাহান। কিন্তু তাদের ব্যবসায়িক কাজ কারবার পুরোপুরি মীরজাফরের মতো! ২২০ টাকা দরে বিক্রি হচ্ছিল স্বাদের রসমালাই। কিন্তু এক কেজির প্যাকেটে আড়াইশ গ্রাম রসমালাই কম দিয়ে লোক ঠকাচ্ছিল তারা। এ অভিযোগে মিষ্টি দোকানটি বন্ধ করে দিয়েছেন চট্টগ্রামের হাটহাজারী উপজেলা প্রশাসন পরিচালিত ভ্রাম্যমাণ আদালত।

শনিবার (২৫ মে) বিকেল ৪টার দিকে হাটহাজারীর ইছাপুর বাজারে নূর জাহান সুইটস অ্যান্ড বেকারিতে এ অভিযান পরিচালনা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা রুহুল আমীন।

রুহুল আমীন বলেন, নূর জাহান নামের ওই মিষ্টির দোকানে প্রতি কেজি ২২০ টাকা দরে রসমালাই বিক্রি করা হচ্ছিল। এ সময় ১ কেজি ওজনের রসমালাইর একাধিক প্যাকেট পরিমাপ করে দেখা যায়, এর কোনোটির ওজনই ১ কেজি নয়। এমনকি রসমালাইর কৌটা, প্রতিষ্ঠানের প্যাকেটসহ পরিমাপ করেও সর্বোচ্চ ওজন পাওয়া গেছে ৯০২ গ্রাম! এর মধ্যে কৌটার ওজন ৫০ থেকে ৫৫ গ্রাম আর প্যাকেটের ওজন ৭৮ গ্রাম। এরপরও ওজনে কম ছিল আরও ৯৮ গ্রাম! সে হিসাবে ওই এক কেজি রসমালাইতে প্রায় ২৫০ গ্রাম রসমালাই কম আছে।

তিনি আরও বলেন, টক দইয়ের প্যাকেট ওজন করে পাওয়া গেছে ৮২৮ গ্রাম। অথচ এসব এক কেজি বলে বিক্রি করা হচ্ছিল। কারচুপি করে ক্রেতাদের ঠকানোর অপরাধে ৫ হাজার টাকা জরিমানা করার পাশাপাশি সাময়িকভাবে বন্ধ করে দেয়া হয়েছে দোকানটি।

উপজেলা নির্বাহী কর্মকর্তা জানান, নূর জাহানে ভ্রাম্যমাণ আদালতের অভিযান নতুন নয়। মাত্র ১০ দিন আগে পণ্যের গায়ে উৎপাদন ও মেয়াদোত্তীর্ণের তারিখ না থাকায় ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছিল প্রতিষ্ঠানটিকে।

টাইগারদের রেকর্ড গড়া জয় আদালতেই মারা গেলেন মিশরের সাবেক প্রেসিডেন্ট মুরসি সাকিবের সেঞ্চুরি, লিটনের অর্ধশতকে জয়ের পথে বাংলাদেশ পুলওয়ামায় ফের ভারতীয় বাহিনীর ওপর হামলা বিষ মেশানো আইসক্রিম খাইয়ে নিজ শিশুকে হত্যার অভিযোগ ইউরেনিয়াম মজুদের সীমা মানবে না ইরান: মুখপাত্র তামিমের পর ৬ হাজারি ক্লাবে সাকিব মমতার প্রতিশ্রুতিতে পশ্চিমবঙ্গে চিকিৎসকদের ধর্মঘট প্রত্যাহার নাইজেরিয়ায় তিনদফা বোমা হামলায় নিহত ৩০ ব্যাংকে লুটে খাওয়ার টাকা নেই: প্রধানমন্ত্রী ঢাকার বিমানবন্দরে প্রবাসীদের আটকে রাখা হচ্ছে কেন? আইএসআইয়ের নতুন প্রধান জেনারেল ফয়েজ ‘গুলি করে মাথার খুলি উড়াইয়া দেব’ জয়ের লক্ষ্যে ব্যাটিংয়ে বাংলাদেশ চুমু দিয়ে ব্রণের চিকিৎসা: সেই ডাক্তারকে পপুলার থেকে অব্যাহতি দুর্নীতি-অনিয়মের বিরুদ্ধে চার স্থানে দুদকের অভিযান ভরিতে ১ হাজার ১৬৭ টাকা কমছে সোনার দাম বাংলাদেশকে ৩২২ রানের লক্ষ্য দিল ওয়েস্ট ইন্ডিজ ভারত-বাংলাদেশ সম্পর্ক সোনালী অধ্যায় অতিক্রম করছে: রিভা গাঙ্গুলি মানহানির দুই মামলায় খালেদার জামিন বিষয়ে সিদ্ধান্ত মঙ্গলবার বিকাশ-রকেটে ব্যালেন্স চেক করতে লাগবে ৪০ পয়সা লুইসের পর পুরানকে ফেরালেন সাকিব বাজেটের ইতিবাচক প্রভাব নেই পুঁজিবাজার ‘বালিশ মাসুদুল বুয়েট ছাত্রদলের নির্বাচিত ভিপি ছিলেন’ অবশেষে লুইসকে ফেরালেন সাকিব ব্রন পরীক্ষার নামে তরুণীকে চুমু দিলেন পপুলারের ডাক্তার সদস্যদের টাকা আত্মসাৎ করে স্ত্রীর নামে আলিশান বাড়ি বানান সিরাজ নিখোঁজ ভাগ্নের সন্ধান চাইলেন সোহেল তাজ বগুড়ার উপনির্বাচনে ইভিএম ব্যবহারের সিদ্ধান্ত প্রত্যাহার দাবি বিএনপির সুবিধাবাদীদের নিয়ে পকেট কমিটি করবেন না: ওবায়দুল কাদের