artk
রোববার, জুন ১৬, ২০১৯ ৭:৪৭   |  ২,আষাঢ় ১৪২৬
শনিবার, মে ২৫, ২০১৯ ৭:৪৮

চালক-হেলপারদের সন্দেহ হলে ডোপ টেস্ট করান: ডিএমপি কমিশনার

স্টাফ রিপোর্টার
media

ছবি: সংগৃহীত

ডিএমপি কমিশনার মো. আছাদুজ্জামান মিয়া বলেছেন, মালিক-শ্রমিকদের ও ড্রাইভার-হেলপারদের মধ্যে কাউকে মাদকাসক্ত বলে সন্দেহ হলে তার ডোপ টেস্ট করান। তাকে গাড়ির কাজে নিয়োগ করবে না। প্রয়োজনে পুলিশ আপনাদের সহযোগিতা করব। মাদকাসক্ত কোন লোক গাড়ির ড্রাইভার, হেলপার ও কনডাক্টর হতে পারবে না। 

ডিএমপি কমিশনার মো. আছাদুজ্জামান মিয়া বলেছেন, মালিক-শ্রমিকদের ও ড্রাইভার-হেলপারদের মধ্যে কাউকে মাদকাসক্ত বলে সন্দেহ হলে তার ডোপ টেস্ট করান। তাকে গাড়ির কাজে নিয়োগ করবে না। প্রয়োজনে পুলিশ আপনাদের সহযোগিতা করব। মাদকাসক্ত কোন লোক গাড়ির ড্রাইভার, হেলপার ও কনডাক্টর হতে পারবে না। বিআরটিএ কর্তৃক প্রদত্ত চার্টের বাইরে ঈদে অতিরিক্ত ভাড়া আদায় করলে তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

শনিবার মহাখালী আন্তঃজেলা বাস টার্মিনালে আয়োজিত আইন-শৃঙ্খলা ও ট্রাফিক ব্যবস্থাপনা সংক্রান্তে মতবিনিময় সভায় একথা বলেন ডিএমপি কমিশনার মোঃ আছাদুজ্জামান মিয়া। মহাখালী বাস টার্মিনাল সড়ক পরিবহন মালিক সমিতি ও ঢাকা জেলা বাস মিনিবাস সড়ক পরিবহন মালিক সমিতির আয়োজনে এবং ট্রাফিক উত্তর বিভাগের সার্বিক সহযোগিতায় উক্ত মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

ঈদকে সামনে রেখে ডিএমপি’র পক্ষ থেকে পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে বলে জানিয়ে কমিশনার বলেন, কোন রকম নিরাপত্তা ঝুঁকি ছাড়াই মহানগরীবাসী তারা পরিবার পরিজনসহ ঈদ উৎসব করবে, শপিং করবে নির্বিঘ্নে ঘুরাঘুরি করবে, তাদের নিরাপত্তাহীনতা ঘটবে না সেটা নিশ্চিত করার জন্য আমরা পরিবহন মালিক-শ্রমিক ভাইদের সাথে মতবিনিময় করছি।

সড়ক পরিবহনের শৃংখলা নিয়ে চারদিকে যেভাবে দাবী উঠেছে তা নিয়ে আমাদের মালিক-শ্রমিক ও প্রশাসনকে ভাবতে হবে। পরিবহন ব্যবস্থা যদি দীর্ঘদিন অনিয়মের মধ্যে থাকে তাহলে এই পরিবহণ ব্যবস্থা ভেঙ্গে পড়বে। যানবাহন ও সড়ক সেক্টরে একটি শৃংখলা প্রতিষ্ঠা করা একান্ত জরুরী।

অজ্ঞান পার্টি প্রতিরোধে কমিশনার বলেন, ডিএমপি’র পক্ষ থেকে ঢাকা শহরে পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়েছে। রোজার আগে থেকে এসব অপরাধের বিরুদ্ধে কাজ করছি, তথ্য সংগ্রহ করছি এবং নিবর্তনমূলক ব্যবস্থা গ্রহণ করেছি। ১০০ বেশি অজ্ঞান পার্টির, চোর পার্টি, ছিনতাই পার্টি সদস্যকে গ্রেফতার করে জেল হাজতে পাঠানো হয়েছে। রাতদিন ২৪ ঘন্টা পোশাকে ও সাদা পোশাকে মহানগর পুলিশ সব জায়গায় ঘুরে বেড়াচ্ছে। সূত্র: ডিএমপি নিউজ

আশুগঞ্জে ট্রেনে কাটা পড়ে ২ ভাইয়ের মৃত্যু বিয়ের স্টেজ ভেঙে পড়ার ঘটনায় ‘দি স্বারথী’ ইভেন্টের দুঃখ প্রকাশ বাংলা ট্রিবিউন অফিসে জোর করে ৬ জনের প্রবেশ, থানায় জিডি কেনিয়ায় ঘুষ বন্ধে পুলিশের পোশাকে থাকছে না পকেট ব্যবসায়ীদের ধান কেনা হবে না: খাদ্যমন্ত্রী ফোন করে থানায় ডেকে নিয়ে যুবককে নির্যাতনের অভিযোগ! লাকসামে মাদরাসাছাত্রীকে ধর্ষণ, যুবক গ্রেপ্তার বাজেটের নামে জনগণকে ধোকা দেয়া হয়েছে: ড. মোশাররফ ‘ভাগ্নেকে ফিরিয়ে না দিলে অপহরণকারীদের পরিচয় প্রকাশ করা হবে’ জারদারির পর এবার তার বোন গ্রেপ্তার বাবার আবেদনে মাদকাসক্ত ছেলেকে আটক করলো পুলিশ লঞ্চে আমের ঝুড়িতে মদ-ইয়াবা বাজেটকে স্বাগত জানাতে গিয়ে সংঘর্ষে জড়ালো ছাত্রলীগ শিশুকে একা পেয়ে ধর্ষণ করলো প্রতিবেশি চাচা আমিন খানের ছেলে যখন মডেল মন্ত্রীর পা ধরেও চাষাঢ়া-আদমজী সড়কে কাজ হয়নি: শামীম ওসমান ঘাটতি মেটাতে ব্যাংক ঋণের সাহায্য নিলে সমস্যা ঘনীভূত হবে: জাপা অভিনয় জগতে পা রাখলেন শাহরুখ কন্যা কর্মসংস্থান নেই বলে বিদেশ পাড়ি দিচ্ছে যুবকরা: আমীর খসরু ব্রা খুলে প্রতিবাদ পুনম পান্ডের, ভিডিও ভাইরাল প্রশিক্ষণ নিয়ে নিজেদের প্রস্তুত রাখুন: এসএসএফকে প্রধানমন্ত্রী সুইপার থেকে হেড মাস্টার! বিশ্বখ্যাত ‘ল্যাম্বরগিনি’ গাড়ি বানালেন নারায়ণগঞ্জের আকাশ ফের কলকাতার ছবিতে অপু বিশ্বাস ওসি মোয়াজ্জেম আত্মগোপনে থাকায় গ্রেফতারে দেরি হচ্ছে: স্বরাষ্ট্রমন্ত্রী বিশ্বকাপ ক্রিকেট ভারতে স্থানান্তর হোক: অমিতাভ বচ্চন নিজে নিরাপদ থাকুন, নগরবাসীকে নিরাপদ রাখুন: ডিএমপি কমিশনার ডিম খেয়ে ম্যাচের সঠিক ভষিষ্যদ্বাণী করছে জিমি ভুঁড়ি কমানোর ঘরোয়া উপায় তান্ত্রিকের বিছানায় যেতে না চাওয়ায় স্ত্রীকে হত্যা