artk
রোববার, আগষ্ট ১৮, ২০১৯ ১১:৪৫   |  ৩,ভাদ্র ১৪২৬

আন্তর্জাতিক ডেস্ক

শনিবার, মে ২৫, ২০১৯ ৬:৫২

গোররক্ষকদের হাতে নারীসহ ৩ মুসলিম মারধোরের শিকার

media

ভারতের মধ্য প্রদেশে গোমাংস রাখার অভিযোগে গোরক্ষকরা এক নারীসহ তিন মুসলিমকে বেধড়ক মারধর করেছে। সামাজিক যোগাযোগ মাধ্যমে এ সংক্রান্ত একটি ভিডিও প্রকাশ্যে আসায় চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে।

গণমাধ্যমে প্রকাশ, হামলাকারী স্বঘোষিত গোরক্ষকরা দুই মুসলিম যুবককে পরপর গাছে বেঁধে এবং মাটিতে ফেলে মোটা লাঠি দিয়ে নির্দয়ভাবে মারধর করে। এসময় এক নারীকেও জুতো দিয়ে পেটানোসহ তাকে জোর করে ‘জয় শ্রীরাম’ বলতে বাধ্য করা হয়। অভিযুক্ত মুসলিমদের প্রাণনাশেরও হুমকি দেয় ও কথিত গো-রক্ষকরূপী দুর্বৃত্তরা। 

শনিবার গণমাধ্যমে প্রকাশ, দিনদুয়েক আগে একটি অটো গাড়িতে গো-মাংস পাওয়ার অভিযোগে কথিত গোরক্ষকরা তিনজনকে জিম্মি করে গাছে বেঁধে লাঠি দিয়ে বেধড়ক মারধর করে। এবং তাদেরকে ‘জয় শ্রীরাম’ ধ্বনি দিতে বাধ্য করা হয়। আক্রান্তরা এ সময় চিৎকার করে তাদের প্রতি দয়া করার আবেদন জানালেও নিষ্ঠুর ওই দুর্বৃত্তরা তাতে সাড়া দেয়নি। তারা পশুর মতো নির্মমভাবে তাদেরকে লাঠিপেটা করে।

গণমাধ্যম ও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হওয়া ভিডিও চিত্রে প্রকাশ দু’জন স্বঘোষিত গোরক্ষক এক যুবককে গাছের সঙ্গে হাত জাপটে ধরে রেখেছে অন্য এক হামলাকারী মোটা লাঠি দিয়ে নির্মমভাবে একনাগাড়ে লাঠিপেটা করছে। পরে অন্য একজনকেও একইভাবে বেধড়ক মারধর করে। এরপরে তাদেরকে মাটিতে ফেলে পিটিয়ে আধমরা করা হয়। এসময় তাদেরকে অকথ্য গালি দেয়ার পাশাপাশি ‘জয় শ্রীরাম’ বলতে বাধ্য করা হয়।

পুলিশ এ ব্যাপারে একটি মামলা দায়ের করে পাঁচজনকে গ্রেফতার করেছে।

অল ইন্ডিয়া মজলিশ-ই-ইত্তেহাদুল মুসলেমিন প্রধান ব্যারিস্টার আসাদউদ্দিন ওয়াইসি এমপি, জম্মু-কাশ্মিরের সাবেক মুখ্যমন্ত্রী ও পিডিপি নেত্রী মেহবুবা মুফতি ওই ঘটনার তীব্র নিন্দা জানিয়েছেন।

 

ফেসবুকে যুক্ত হলো চাকমা ভাষা টানা ১১ জয়ের রেকর্ড গড়লো লিভারপুল হবিগঞ্জের মাকালকান্দি গণহত্যা দিবস রোববার শিশু ধর্ষণের অভিযোগে চা দোকানদার আটক রাজধানীতে পৃথক সড়ক দুর্ঘটনায় নারীসহ নিহত ২ জমকালো আয়োজনে সাব্বিরের হলুদ অনুষ্ঠান সিরাজগঞ্জে ডেঙ্গুতে কলেজছাত্রের মৃত্যু ঐশ্বরিয়াকে আত্মহত্যার হুমকি দিয়েছেন সালমান আফগানিস্তানে বিয়ের অনুষ্ঠানে বোমা হামলা, নিহত ৬৩ ‘প্রেমিকার’ অশ্লীল ছবি তুলে ১০ লাখ টাকা দাবি তৃতীয় শ্রেণির স্কুলছাত্রী ধর্ষিত কানে ব্যথা হলে কি করবেন? বেনাপোলে নারীর ব্যাগে মিললো ৪৯ লাখ ৫৯ হাজার টাকার বিদেশি মুদ্রা চাঁদাবাজি করতে গিয়ে গণধোলাই খেল পুলিশের সোর্স সুদানে ক্ষমতা ভাগাভাগির চুক্তি স্বাক্ষর বস্তিতে আগুনের ঘটনায় জড়িতদের শাস্তি দিতে হবে: ড. কামাল খালেদার মুক্তির জন্য আন্তর্জাতিক সম্প্রদায়ের কাছে যাবে বিএনপি কলকাতায় দুই বাংলাদেশির মৃত্যু, চালক গ্রেপ্তার ডেঙ্গু পরিস্থিতি মোকাবিলায় চ্যালেঞ্জিং আগামী ৭ দিন বোরবার সারাদেশে সাংবাদিকদের সমাবেশ এমপির নাম ভাঙিয়ে কেবিন দাবি, না পেয়ে হামলা মহানন্দায় ধরা পড়লো ১ মণ ওজনের বাঘাইড়! এখনো ষড়যন্ত্র চলছে, বাতাসে চক্রান্তের গন্ধ আছে: কাদের নয়াদিল্লির এআইআইএমএস হাসপাতালে ভয়াবহ আগুন পুড়ে যাওয়া বস্তির খবর সংগ্রহে সাংবাদিককে বাধা নতুন মাশরাফি-সাকিব বের করবেন ডমিঙ্গো টাইগারদের কন্ডিশন ক্যাম্পের জন্য দল ঘোষণা অসাধু চামড়া ব্যবসায়ীদের কর্মকাণ্ড দুরভিসন্ধিমূলক: রাঙ্গা কাদেরকে বিরোধীদলীয় নেতা হওয়ার প্রস্তাব ‘অভিযানের পর এডিসের লার্ভা পাওয়া গেলে জরিমানা’