artk
মঙ্গলবার, জুন ১৮, ২০১৯ ২:০৯   |  ৩,আষাঢ় ১৪২৬

আন্তর্জাতিক ডেস্ক

শনিবার, মে ২৫, ২০১৯ ৬:৫২

গোররক্ষকদের হাতে নারীসহ ৩ মুসলিম মারধোরের শিকার

media

ভারতের মধ্য প্রদেশে গোমাংস রাখার অভিযোগে গোরক্ষকরা এক নারীসহ তিন মুসলিমকে বেধড়ক মারধর করেছে। সামাজিক যোগাযোগ মাধ্যমে এ সংক্রান্ত একটি ভিডিও প্রকাশ্যে আসায় চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে।

গণমাধ্যমে প্রকাশ, হামলাকারী স্বঘোষিত গোরক্ষকরা দুই মুসলিম যুবককে পরপর গাছে বেঁধে এবং মাটিতে ফেলে মোটা লাঠি দিয়ে নির্দয়ভাবে মারধর করে। এসময় এক নারীকেও জুতো দিয়ে পেটানোসহ তাকে জোর করে ‘জয় শ্রীরাম’ বলতে বাধ্য করা হয়। অভিযুক্ত মুসলিমদের প্রাণনাশেরও হুমকি দেয় ও কথিত গো-রক্ষকরূপী দুর্বৃত্তরা। 

শনিবার গণমাধ্যমে প্রকাশ, দিনদুয়েক আগে একটি অটো গাড়িতে গো-মাংস পাওয়ার অভিযোগে কথিত গোরক্ষকরা তিনজনকে জিম্মি করে গাছে বেঁধে লাঠি দিয়ে বেধড়ক মারধর করে। এবং তাদেরকে ‘জয় শ্রীরাম’ ধ্বনি দিতে বাধ্য করা হয়। আক্রান্তরা এ সময় চিৎকার করে তাদের প্রতি দয়া করার আবেদন জানালেও নিষ্ঠুর ওই দুর্বৃত্তরা তাতে সাড়া দেয়নি। তারা পশুর মতো নির্মমভাবে তাদেরকে লাঠিপেটা করে।

গণমাধ্যম ও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হওয়া ভিডিও চিত্রে প্রকাশ দু’জন স্বঘোষিত গোরক্ষক এক যুবককে গাছের সঙ্গে হাত জাপটে ধরে রেখেছে অন্য এক হামলাকারী মোটা লাঠি দিয়ে নির্মমভাবে একনাগাড়ে লাঠিপেটা করছে। পরে অন্য একজনকেও একইভাবে বেধড়ক মারধর করে। এরপরে তাদেরকে মাটিতে ফেলে পিটিয়ে আধমরা করা হয়। এসময় তাদেরকে অকথ্য গালি দেয়ার পাশাপাশি ‘জয় শ্রীরাম’ বলতে বাধ্য করা হয়।

পুলিশ এ ব্যাপারে একটি মামলা দায়ের করে পাঁচজনকে গ্রেফতার করেছে।

অল ইন্ডিয়া মজলিশ-ই-ইত্তেহাদুল মুসলেমিন প্রধান ব্যারিস্টার আসাদউদ্দিন ওয়াইসি এমপি, জম্মু-কাশ্মিরের সাবেক মুখ্যমন্ত্রী ও পিডিপি নেত্রী মেহবুবা মুফতি ওই ঘটনার তীব্র নিন্দা জানিয়েছেন।

 

টাইগারদের রেকর্ড গড়া জয় আদালতেই মারা গেলেন মিশরের সাবেক প্রেসিডেন্ট মুরসি সাকিবের সেঞ্চুরি, লিটনের অর্ধশতকে জয়ের পথে বাংলাদেশ পুলওয়ামায় ফের ভারতীয় বাহিনীর ওপর হামলা বিষ মেশানো আইসক্রিম খাইয়ে নিজ শিশুকে হত্যার অভিযোগ ইউরেনিয়াম মজুদের সীমা মানবে না ইরান: মুখপাত্র তামিমের পর ৬ হাজারি ক্লাবে সাকিব মমতার প্রতিশ্রুতিতে পশ্চিমবঙ্গে চিকিৎসকদের ধর্মঘট প্রত্যাহার নাইজেরিয়ায় তিনদফা বোমা হামলায় নিহত ৩০ ব্যাংকে লুটে খাওয়ার টাকা নেই: প্রধানমন্ত্রী ঢাকার বিমানবন্দরে প্রবাসীদের আটকে রাখা হচ্ছে কেন? আইএসআইয়ের নতুন প্রধান জেনারেল ফয়েজ ‘গুলি করে মাথার খুলি উড়াইয়া দেব’ জয়ের লক্ষ্যে ব্যাটিংয়ে বাংলাদেশ চুমু দিয়ে ব্রণের চিকিৎসা: সেই ডাক্তারকে পপুলার থেকে অব্যাহতি দুর্নীতি-অনিয়মের বিরুদ্ধে চার স্থানে দুদকের অভিযান ভরিতে ১ হাজার ১৬৭ টাকা কমছে সোনার দাম বাংলাদেশকে ৩২২ রানের লক্ষ্য দিল ওয়েস্ট ইন্ডিজ ভারত-বাংলাদেশ সম্পর্ক সোনালী অধ্যায় অতিক্রম করছে: রিভা গাঙ্গুলি মানহানির দুই মামলায় খালেদার জামিন বিষয়ে সিদ্ধান্ত মঙ্গলবার বিকাশ-রকেটে ব্যালেন্স চেক করতে লাগবে ৪০ পয়সা লুইসের পর পুরানকে ফেরালেন সাকিব বাজেটের ইতিবাচক প্রভাব নেই পুঁজিবাজার ‘বালিশ মাসুদুল বুয়েট ছাত্রদলের নির্বাচিত ভিপি ছিলেন’ অবশেষে লুইসকে ফেরালেন সাকিব ব্রন পরীক্ষার নামে তরুণীকে চুমু দিলেন পপুলারের ডাক্তার সদস্যদের টাকা আত্মসাৎ করে স্ত্রীর নামে আলিশান বাড়ি বানান সিরাজ নিখোঁজ ভাগ্নের সন্ধান চাইলেন সোহেল তাজ বগুড়ার উপনির্বাচনে ইভিএম ব্যবহারের সিদ্ধান্ত প্রত্যাহার দাবি বিএনপির সুবিধাবাদীদের নিয়ে পকেট কমিটি করবেন না: ওবায়দুল কাদের