artk

আন্তর্জাতিক ডেস্ক

শনিবার, মে ২৫, ২০১৯ ৬:৫২

গোররক্ষকদের হাতে নারীসহ ৩ মুসলিম মারধোরের শিকার

media

ভারতের মধ্য প্রদেশে গোমাংস রাখার অভিযোগে গোরক্ষকরা এক নারীসহ তিন মুসলিমকে বেধড়ক মারধর করেছে। সামাজিক যোগাযোগ মাধ্যমে এ সংক্রান্ত একটি ভিডিও প্রকাশ্যে আসায় চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে।

গণমাধ্যমে প্রকাশ, হামলাকারী স্বঘোষিত গোরক্ষকরা দুই মুসলিম যুবককে পরপর গাছে বেঁধে এবং মাটিতে ফেলে মোটা লাঠি দিয়ে নির্দয়ভাবে মারধর করে। এসময় এক নারীকেও জুতো দিয়ে পেটানোসহ তাকে জোর করে ‘জয় শ্রীরাম’ বলতে বাধ্য করা হয়। অভিযুক্ত মুসলিমদের প্রাণনাশেরও হুমকি দেয় ও কথিত গো-রক্ষকরূপী দুর্বৃত্তরা। 

শনিবার গণমাধ্যমে প্রকাশ, দিনদুয়েক আগে একটি অটো গাড়িতে গো-মাংস পাওয়ার অভিযোগে কথিত গোরক্ষকরা তিনজনকে জিম্মি করে গাছে বেঁধে লাঠি দিয়ে বেধড়ক মারধর করে। এবং তাদেরকে ‘জয় শ্রীরাম’ ধ্বনি দিতে বাধ্য করা হয়। আক্রান্তরা এ সময় চিৎকার করে তাদের প্রতি দয়া করার আবেদন জানালেও নিষ্ঠুর ওই দুর্বৃত্তরা তাতে সাড়া দেয়নি। তারা পশুর মতো নির্মমভাবে তাদেরকে লাঠিপেটা করে।

গণমাধ্যম ও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হওয়া ভিডিও চিত্রে প্রকাশ দু’জন স্বঘোষিত গোরক্ষক এক যুবককে গাছের সঙ্গে হাত জাপটে ধরে রেখেছে অন্য এক হামলাকারী মোটা লাঠি দিয়ে নির্মমভাবে একনাগাড়ে লাঠিপেটা করছে। পরে অন্য একজনকেও একইভাবে বেধড়ক মারধর করে। এরপরে তাদেরকে মাটিতে ফেলে পিটিয়ে আধমরা করা হয়। এসময় তাদেরকে অকথ্য গালি দেয়ার পাশাপাশি ‘জয় শ্রীরাম’ বলতে বাধ্য করা হয়।

পুলিশ এ ব্যাপারে একটি মামলা দায়ের করে পাঁচজনকে গ্রেফতার করেছে।

অল ইন্ডিয়া মজলিশ-ই-ইত্তেহাদুল মুসলেমিন প্রধান ব্যারিস্টার আসাদউদ্দিন ওয়াইসি এমপি, জম্মু-কাশ্মিরের সাবেক মুখ্যমন্ত্রী ও পিডিপি নেত্রী মেহবুবা মুফতি ওই ঘটনার তীব্র নিন্দা জানিয়েছেন।

 

পশুর চেয়েও নিকৃষ্ট ধর্ষক: প্রধানমন্ত্রী করোনা ভাইরাসের কারণে হজে যাওয়া না হলে টাকা ফেরত: ধর্ম প্রতিমন্ত্রী দাঙ্গা নয়, দিল্লিতে পরিকল্পিত গণহত্যা হয়েছে: মমতা ভারতের সম্মান তলিয়ে দিয়েছে মোদি সরকার: মমতা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হচ্ছে সুনামগঞ্জে এনামুল-রুপন ছয় দিনের রিমান্ডে পিরোজপুরে সাবেক ইউপি সদস্যকে কুপিয়ে হত্যা চলতি বছরই তিস্তা চুক্তির সম্ভাবনা: শ্রিংলা ঢাকা উত্তরের নির্বাচন বাতিল চেয়ে তাবিথের মামলা খুলনায় ছাত্রলীগ নেতাকে পিটিয়ে হত্যা অভিনেতা গোলাম মুস্তাফার জন্মদিন সোমবার আদালতে টাউট-বাটপার শনাক্তের নির্দেশ পাওয়ার ট্রলিকে ধাক্কা দিয়ে বিকল রেলইঞ্জিন কলকাতা সফরে এসে প্রবল বিক্ষোভের মুখে অমিত শাহ রোবট চালাবে গাড়ি! ভিপি নূরকে হত্যার হুমকি দেয়ার পর দুঃখ প্রকাশ টেকনাফে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ৭ জন নিহত রাখাইনপ্রদেশে সেনাদের গুলিতে শিশুসহ ৫ রোহিঙ্গা নিহত ইস্কাটনে ভবনে আগুন: মায়ের পর চলে গেলেন রুশদির বাবাও চট্টগ্রামে একটি বস্তিতে অগ্নিকাণ্ডে নিহত ২ দেশে প্রতিদিন যক্ষ্মায় মারা যায় ১৩০ জন: স্বাস্থ্যমন্ত্রী করোনাভাইরাস আতঙ্কে আয়ারল্যান্ডের স্কুল বন্ধ ঘোষণা বিশিষ্ট সুরকার সেলিম আশরাফ আর নেই মোদীকে অতিথি হিসেবে সর্বোচ্চ সম্মান দেওয়া হবে: পররাষ্ট্রমন্ত্রী মধুর যত জাদুকরী গুণ চিপসের প্যাকেটের ভিতর খেলনা নয়: হাইকোর্ট আমার গাড়িতেও অস্ত্র আছে কী না আমি জানি না: শামীম ওসমান ফ্র্যান্সেও করোনা, অনিশ্চিত কান চলচ্চিত্র উৎসব উপনির্বাচন: গাইবান্ধা-৩ আসনে প্রতীক বরাদ্দ গুজব ও গণপিটুনি রোধে হাইকোর্টের ৫ নির্দেশনা