artk
রোববার, আগষ্ট ১৮, ২০১৯ ১১:৪৮   |  ৩,ভাদ্র ১৪২৬

আন্তর্জাতিক ডেস্ক

শনিবার, মে ২৫, ২০১৯ ৬:০৫

অযোধ্যার সীতা রাম মন্দিরে ইফতার আয়োজন

media

পবিত্র রমজান মাসে সম্প্রীতির বন্ধন বাড়াতে শ্রী সীতা রাম মন্দিরে ইফতারের আয়োজন করেছে অযোধ্যাবাসী। তবে এতে কোনো রাজনৈতিক ব্যক্তিত্বকে আমন্ত্রণ জানানো হয়নি। হিন্দুদের সঙ্গে মুসলিমদের সম্প্রীতি বাড়াতে এই ইফতারের আয়োজন করা হয়।

রাম মন্দির না বাবরি মসজিদ, এই বিতর্কে বহু বছর ধরে রাজনীতির খেলায় দগ্ধ অযোধ্যাবাসী। সেই ক্ষতে একটু হলেও প্রলেপ লাগানোর জন্য এ আয়োজন বলে জানা যায়। কোনও রকম রাজনীতির রং বাদ দিয়েই ইফতারের আয়োজন করা হয়। 

জানা যায়, গত ২০ মে সোমাবার অযোধ্যার ৫০০ বছরের পুরনো সরযু কুঞ্জ মন্দিরে মুসলিম রোজাদারদের জন্য ইফতারের আয়োজন করা হয়। ওই মন্দিরের প্রধান পুরোহিত মোহান্ত যুগল কিশোর শরণ শাস্ত্রী বলেন, অযোধ্যায় সব ধর্মের মানুষের মধ্যে শান্তি ও সম্প্রীতি বজায় রাখতেই এই অরাজনৈতিক আয়োজন। এই অনুষ্ঠানের গায়ে যাতে রাজনীতির রং না লাগে, তার জন্যই লোকসভার সপ্তম দফার ভোট শেষ হওয়ার পরই ইফতারের আয়োজন করা হয়।

সংবাদসংস্থা এএনআইয়ের সঙ্গে কথা বলার সময় মন্দিরের প্রধান পুরোহিত যুগল কিশোর জানান, এই নিয়ে তৃতীয় বার ইফতারের আয়োজন করা হচ্ছে এই রাম সীতা মন্দিরে। ভবিষ্যতেও করা হবে। প্রত্যেক ধর্মের উৎসব এভাবেই প্রত্যেকের উৎসাহের সাথে পালন করা উচিত।

মন্দির কর্তৃপক্ষের এই ইফতার আয়োজনের সিদ্ধান্তে রীতিমত খুশি স্থানীয় মুসলিমরা। ধর্ম এখানে মানুষকে মানুষের থেকে আলাদা করতে পারেনি। তারই নজির তৈরি করছেন অযোধ্যার আমজনতা। ধর্মের আরেক পিঠে রাজনীতির ছোঁয়াতেই মানুষের বিভেদ তৈরি হয়, তা ভালোই বুঝেছেন তাঁরা। তাই অযোধ্যা এখন রামমন্দিরের আশায় বসে নেই। একে অপরের সঙ্গে মিশে গিয়ে ক্ষত ভোলার চেষ্টাই করে যাচ্ছেন তাঁরা।

অযোধ্যার সীতারাম মন্দিরে প্রতিদিন সন্ধ্যায় হচ্ছে ইফতারের অয়োজন।

ফেসবুকে যুক্ত হলো চাকমা ভাষা টানা ১১ জয়ের রেকর্ড গড়লো লিভারপুল হবিগঞ্জের মাকালকান্দি গণহত্যা দিবস রোববার শিশু ধর্ষণের অভিযোগে চা দোকানদার আটক রাজধানীতে পৃথক সড়ক দুর্ঘটনায় নারীসহ নিহত ২ জমকালো আয়োজনে সাব্বিরের হলুদ অনুষ্ঠান সিরাজগঞ্জে ডেঙ্গুতে কলেজছাত্রের মৃত্যু ঐশ্বরিয়াকে আত্মহত্যার হুমকি দিয়েছেন সালমান আফগানিস্তানে বিয়ের অনুষ্ঠানে বোমা হামলা, নিহত ৬৩ ‘প্রেমিকার’ অশ্লীল ছবি তুলে ১০ লাখ টাকা দাবি তৃতীয় শ্রেণির স্কুলছাত্রী ধর্ষিত কানে ব্যথা হলে কি করবেন? বেনাপোলে নারীর ব্যাগে মিললো ৪৯ লাখ ৫৯ হাজার টাকার বিদেশি মুদ্রা চাঁদাবাজি করতে গিয়ে গণধোলাই খেল পুলিশের সোর্স সুদানে ক্ষমতা ভাগাভাগির চুক্তি স্বাক্ষর বস্তিতে আগুনের ঘটনায় জড়িতদের শাস্তি দিতে হবে: ড. কামাল খালেদার মুক্তির জন্য আন্তর্জাতিক সম্প্রদায়ের কাছে যাবে বিএনপি কলকাতায় দুই বাংলাদেশির মৃত্যু, চালক গ্রেপ্তার ডেঙ্গু পরিস্থিতি মোকাবিলায় চ্যালেঞ্জিং আগামী ৭ দিন বোরবার সারাদেশে সাংবাদিকদের সমাবেশ এমপির নাম ভাঙিয়ে কেবিন দাবি, না পেয়ে হামলা মহানন্দায় ধরা পড়লো ১ মণ ওজনের বাঘাইড়! এখনো ষড়যন্ত্র চলছে, বাতাসে চক্রান্তের গন্ধ আছে: কাদের নয়াদিল্লির এআইআইএমএস হাসপাতালে ভয়াবহ আগুন পুড়ে যাওয়া বস্তির খবর সংগ্রহে সাংবাদিককে বাধা নতুন মাশরাফি-সাকিব বের করবেন ডমিঙ্গো টাইগারদের কন্ডিশন ক্যাম্পের জন্য দল ঘোষণা অসাধু চামড়া ব্যবসায়ীদের কর্মকাণ্ড দুরভিসন্ধিমূলক: রাঙ্গা কাদেরকে বিরোধীদলীয় নেতা হওয়ার প্রস্তাব ‘অভিযানের পর এডিসের লার্ভা পাওয়া গেলে জরিমানা’