artk
রোববার, আগষ্ট ২৫, ২০১৯ ৯:১৪   |  ১০,ভাদ্র ১৪২৬
শনিবার, মে ২৫, ২০১৯ ৪:৩৬

সেই হারের ক্ষত এখনও আমাকে কষ্ট দিচ্ছে

স্পোর্টস রিপোর্টার
media

টানা তৃতীয় ও সবমিলিয়ে ষষ্ঠবারের মতো ইউরোপিয়ান গোল্ডেন শু জিতেছেন আর্জেন্টিয়ান তারকা লিওনেল মেসি। যে দুই রেকর্ডে বার্সেলোনা অধিনায়ককে অনন্য উচ্চতায় পৌঁছে দিয়েছে। এতো বড় কীর্তির পরও খুশি নন আর্জেন্টাইন এই মহাতারকা। 

টানা তৃতীয় ও সবমিলিয়ে ষষ্ঠবারের মতো ইউরোপিয়ান গোল্ডেন শু জিতেছেন আর্জেন্টিয়ান তারকা লিওনেল মেসি। যে দুই রেকর্ডে বার্সেলোনা অধিনায়ককে অনন্য উচ্চতায় পৌঁছে দিয়েছে। এতো বড় কীর্তির পরও খুশি নন আর্জেন্টাইন এই মহাতারকা। 

কারণ লিভারপুলের বিপক্ষে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের সেমিফাইনালে বিশাল হারের ক্ষত তাকে এখনও তাড়া করে বেড়াচ্ছে। গত শুক্রবার (২৫ মে) ফরাসি লিগ ওয়ানের এবারের মৌসুম শেষ হওয়ার সঙ্গে সঙ্গে মেসির গোল্ডেন শু জয়ও নিশ্চিত হয়ে যায়।

গেল দুই মৌসুমে ইউরোপের লিগগুলোর মধ্যে সর্বোচ্চ গোলদাতা হওয়ার আগে ২০০৯-১০, ২০১১-১২ ও ২০১২-১৩ মৌসুমেও গোল্ডেন শু জিতেছিলেন মেসি। তার কাছাকাছি আছেন ক্রিস্তিয়ানো রোনালদো। পর্তুগিজ ফরোয়ার্ড এই পুরস্কার জিতেছেন চারবার।

এতো কিছুর পরও খুশি হতে পারেনি মেসি। কিন্তু কি কারণে ৩১ বছর বয়সী এই তারকা খুশি নন গণমাধ্যমের মুখোমুখি হয়ে তিনি স্পষ্টভাবে জানিয়ে দেন,“ আমি এটা (ইউরোপিয়ান গোল্ডেন শু) নিয়ে ভাবছি না।,

পাঁচবারের ব্যালন ডি'অর জয়ী তারকা আরও বলেন,“এই পুরস্কারের বিষয়টি আমার মাথায় নেই। লিভারপুলের বিপক্ষে হারের ক্ষত এখন আমাদের কষ্ট দিচ্ছে, অন্তত আমাকে। আমি নিজেকে কিছু ভাবছি না।,

উল্লেখ্য, চলতি মৌসুমের চ্যাম্পিয়ন্স লিগের সেমিতে মুখোমুখি হয়েছিল বার্সা-লিভারপুল। প্রথম লেগে ৩-০ গোলে জিতে ফাইনালে ওঠার রাস্তাটা প্রায় পাকাই করে ফেলেছিলেন মেসিরা। কিন্তু রূপকথার মতো পরের লেগে কাতালানদের ৪-০ গোলে হারিয়ে দেয় লিভারপুল। ফলে নিশ্চিত হয় মেসিদের বিদায়। 

যেভাবে চিনবেন ভালো সিমেন্ট ডেঙ্গুর যাতনা ভুলতেই পারছি না: অর্থমন্ত্রী প্রধানমন্ত্রীকে কটূক্তি করার অভিযোগে সোনাইমুড়ির মেয়র বরখাস্ত কানে এয়ারফোন, ট্রেনের ধাক্কায় প্রাণ গেলো তরুণের সোনার বাংলা বিনির্মাণে এক সঙ্গে কাজ করতে হবে: অর্থমন্ত্রী কাবিননামায় ‘কুমারী’ শব্দ বাদ দেয়ার নির্দেশ খেলাপি ঋণ কমার সুযোগ নেই স্টোকসের হেলমেট ভাঙলেন হ্যাজলউড শতকোটি টাকা আত্মসাতে ৭ জনের বিরুদ্ধে মামলা সিঙ্গাপুরের ব্যবসায়ীরা বাংলাদেশে বিনিয়োগে আগ্রহী রশিদ খানের হুঙ্কার! দক্ষ জনশক্তির প্রয়োজনে ২ প্রতিষ্ঠান রাতের আঁধারে জামালপুর ছাড়লেন সেই ডিসি শ্রীলঙ্কাকে ৭-১ গোলে গুড়িয়ে দিলো বাংলাদেশের কিশোররা রোগীর ওপর খসে পড়ল হাসপাতালের ছাদের পলেস্তারা রাজাকারদের তালিকা সংগ্রহ করছে স্বরাষ্ট্র মন্ত্রণালয় আফগানিস্তানের বিপক্ষে নিজেদেরই এগিয়ে রাখছেন মিরাজ দুদকের কাছে ৩ মাসের সময় চেয়েছেন নূর আলী পৃথিবী ধ্বংসে মেতেছেন ট্রাম্প আর বোলসোনারো আন্তর্জাতিক স্বাস্থ্য সেবা কার্ড নিয়ে এলো ‘মেডিএইডার’ পদ্মায় ১৬০ টন সিমেন্টসহ কার্গো ডুবি পূর্বাচলে ১০ কাঠার প্লট চান বিএনপির রুমিন খেলোয়াড়দের দাঁত অন্যদের দাঁতের চেয়েও খারাপ কেড়ে নেয়া হবে সেই ডিসির শুদ্ধাচার সনদ কাবিননামা থেকে ‘কুমারী’ শব্দ বাদ দেয়ার নির্দেশ উদাহরণ সৃষ্টির মতো শাস্তি হবে ডিসির: জনপ্রশাসন প্রতিমন্ত্রী পাঁচ দফা না মানলে ফিরবো না, সমাবেশে রোহিঙ্গারা ওএসডি হলেন জামালপুরের ডিসি মওদুদের বিরুদ্ধে দুদকের মামলা চলবে চট্টগ্রামের হোটেল থেকে ১১ ডাকাত গ্রেপ্তার