artk
রোববার, জুন ১৬, ২০১৯ ৭:৪১   |  ২,আষাঢ় ১৪২৬
শনিবার, মে ২৫, ২০১৯ ৪:৩৬

সেই হারের ক্ষত এখনও আমাকে কষ্ট দিচ্ছে

স্পোর্টস রিপোর্টার
media

টানা তৃতীয় ও সবমিলিয়ে ষষ্ঠবারের মতো ইউরোপিয়ান গোল্ডেন শু জিতেছেন আর্জেন্টিয়ান তারকা লিওনেল মেসি। যে দুই রেকর্ডে বার্সেলোনা অধিনায়ককে অনন্য উচ্চতায় পৌঁছে দিয়েছে। এতো বড় কীর্তির পরও খুশি নন আর্জেন্টাইন এই মহাতারকা। 

টানা তৃতীয় ও সবমিলিয়ে ষষ্ঠবারের মতো ইউরোপিয়ান গোল্ডেন শু জিতেছেন আর্জেন্টিয়ান তারকা লিওনেল মেসি। যে দুই রেকর্ডে বার্সেলোনা অধিনায়ককে অনন্য উচ্চতায় পৌঁছে দিয়েছে। এতো বড় কীর্তির পরও খুশি নন আর্জেন্টাইন এই মহাতারকা। 

কারণ লিভারপুলের বিপক্ষে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের সেমিফাইনালে বিশাল হারের ক্ষত তাকে এখনও তাড়া করে বেড়াচ্ছে। গত শুক্রবার (২৫ মে) ফরাসি লিগ ওয়ানের এবারের মৌসুম শেষ হওয়ার সঙ্গে সঙ্গে মেসির গোল্ডেন শু জয়ও নিশ্চিত হয়ে যায়।

গেল দুই মৌসুমে ইউরোপের লিগগুলোর মধ্যে সর্বোচ্চ গোলদাতা হওয়ার আগে ২০০৯-১০, ২০১১-১২ ও ২০১২-১৩ মৌসুমেও গোল্ডেন শু জিতেছিলেন মেসি। তার কাছাকাছি আছেন ক্রিস্তিয়ানো রোনালদো। পর্তুগিজ ফরোয়ার্ড এই পুরস্কার জিতেছেন চারবার।

এতো কিছুর পরও খুশি হতে পারেনি মেসি। কিন্তু কি কারণে ৩১ বছর বয়সী এই তারকা খুশি নন গণমাধ্যমের মুখোমুখি হয়ে তিনি স্পষ্টভাবে জানিয়ে দেন,“ আমি এটা (ইউরোপিয়ান গোল্ডেন শু) নিয়ে ভাবছি না।,

পাঁচবারের ব্যালন ডি'অর জয়ী তারকা আরও বলেন,“এই পুরস্কারের বিষয়টি আমার মাথায় নেই। লিভারপুলের বিপক্ষে হারের ক্ষত এখন আমাদের কষ্ট দিচ্ছে, অন্তত আমাকে। আমি নিজেকে কিছু ভাবছি না।,

উল্লেখ্য, চলতি মৌসুমের চ্যাম্পিয়ন্স লিগের সেমিতে মুখোমুখি হয়েছিল বার্সা-লিভারপুল। প্রথম লেগে ৩-০ গোলে জিতে ফাইনালে ওঠার রাস্তাটা প্রায় পাকাই করে ফেলেছিলেন মেসিরা। কিন্তু রূপকথার মতো পরের লেগে কাতালানদের ৪-০ গোলে হারিয়ে দেয় লিভারপুল। ফলে নিশ্চিত হয় মেসিদের বিদায়। 

আশুগঞ্জে ট্রেনে কাটা পড়ে ২ ভাইয়ের মৃত্যু বিয়ের স্টেজ ভেঙে পড়ার ঘটনায় ‘দি স্বারথী’ ইভেন্টের দুঃখ প্রকাশ বাংলা ট্রিবিউন অফিসে জোর করে ৬ জনের প্রবেশ, থানায় জিডি কেনিয়ায় ঘুষ বন্ধে পুলিশের পোশাকে থাকছে না পকেট ব্যবসায়ীদের ধান কেনা হবে না: খাদ্যমন্ত্রী ফোন করে থানায় ডেকে নিয়ে যুবককে নির্যাতনের অভিযোগ! লাকসামে মাদরাসাছাত্রীকে ধর্ষণ, যুবক গ্রেপ্তার বাজেটের নামে জনগণকে ধোকা দেয়া হয়েছে: ড. মোশাররফ ‘ভাগ্নেকে ফিরিয়ে না দিলে অপহরণকারীদের পরিচয় প্রকাশ করা হবে’ জারদারির পর এবার তার বোন গ্রেপ্তার বাবার আবেদনে মাদকাসক্ত ছেলেকে আটক করলো পুলিশ লঞ্চে আমের ঝুড়িতে মদ-ইয়াবা বাজেটকে স্বাগত জানাতে গিয়ে সংঘর্ষে জড়ালো ছাত্রলীগ শিশুকে একা পেয়ে ধর্ষণ করলো প্রতিবেশি চাচা আমিন খানের ছেলে যখন মডেল মন্ত্রীর পা ধরেও চাষাঢ়া-আদমজী সড়কে কাজ হয়নি: শামীম ওসমান ঘাটতি মেটাতে ব্যাংক ঋণের সাহায্য নিলে সমস্যা ঘনীভূত হবে: জাপা অভিনয় জগতে পা রাখলেন শাহরুখ কন্যা কর্মসংস্থান নেই বলে বিদেশ পাড়ি দিচ্ছে যুবকরা: আমীর খসরু ব্রা খুলে প্রতিবাদ পুনম পান্ডের, ভিডিও ভাইরাল প্রশিক্ষণ নিয়ে নিজেদের প্রস্তুত রাখুন: এসএসএফকে প্রধানমন্ত্রী সুইপার থেকে হেড মাস্টার! বিশ্বখ্যাত ‘ল্যাম্বরগিনি’ গাড়ি বানালেন নারায়ণগঞ্জের আকাশ ফের কলকাতার ছবিতে অপু বিশ্বাস ওসি মোয়াজ্জেম আত্মগোপনে থাকায় গ্রেফতারে দেরি হচ্ছে: স্বরাষ্ট্রমন্ত্রী বিশ্বকাপ ক্রিকেট ভারতে স্থানান্তর হোক: অমিতাভ বচ্চন নিজে নিরাপদ থাকুন, নগরবাসীকে নিরাপদ রাখুন: ডিএমপি কমিশনার ডিম খেয়ে ম্যাচের সঠিক ভষিষ্যদ্বাণী করছে জিমি ভুঁড়ি কমানোর ঘরোয়া উপায় তান্ত্রিকের বিছানায় যেতে না চাওয়ায় স্ত্রীকে হত্যা