artk
রোববার, আগষ্ট ২৫, ২০১৯ ৯:২০   |  ১০,ভাদ্র ১৪২৬
শনিবার, মে ২৫, ২০১৯ ৪:৩১

গুড়ে টিকটিকি-তেলাপোকা-ফিটকিরি, ২ লাখ টাকা জরিমানা

কুষ্টিয়া সংবাদাদাতা
media

অপরিষ্কার পরিবেশে তৈরি হচ্ছিল গুড়। তাতে বাড়তি হিসেবে মিলেছে টিকটিকি, তেলাপোকা, খাবার অযোগ্য ফিটকিরি, চিটাগুড়, পোকামাকড় ও মাছি। এসব গুড়ই চলে যেত ভোক্তা বাজারে।

অপরিষ্কার পরিবেশে তৈরি হচ্ছিল গুড়। তাতে বাড়তি হিসেবে মিলেছে টিকটিকি, তেলাপোকা, খাবার অযোগ্য ফিটকিরি, চিটাগুড়, পোকামাকড় ও মাছি। এসব গুড়ই চলে যেত ভোক্তা বাজারে।

কুষ্টিয়ার খোকসা উপজেলা বাজারে অভিযান চালিয়ে এমন গুড়সহ এক ব্যবসায়ীকে দুই লাখ টাকা জরিমানা করা হয়েছে। 

শনিবার দুপুরে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর কুষ্টিয়া জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো. সেলিমুজ্জামান এ অভিযান পরিচালনা করেন।

সহকারী পরিচালক মো.সেলিমুজ্জামান বলেন, অপরিষ্কার পরিবেশে গুড় তৈরি হচ্ছিল। অভিযান চালিয়ে গুড়ের মধ্যে টিকটিকি, তেলাপোকা, খাবার অযোগ্য ফিটকিরি, চিটাগুড়, পোকামাকড় ও মাছি পাওয়া গেছে। এ কারণে ভোক্তা অধিকার আইন ২০০৯–এর ৪২ ও ৪৩ ধারায় দুই লাখ টাকা জরিমানা আরোপ ও আদায় হয়েছে।

বাজারের গুড় ব্যবসায়ী (দোজালী) দিলীপ ট্রেডার্সের মালিক রাজকুমার বিশ্বাসকে দুই লাখ টাকা জরিমানা করা হয়।

অভিযান ও স্থানীয় সূত্র জানায়, দীর্ঘদিন ধরে নোংরা পরিবেশে ও অবৈধ উপকরণ ব্যবহার করে গুড় তৈরি করে আসছিল দিলীপ ট্রেডার্স। আখের গুড় ও পাতলা গুড় তৈরির কারখানায় চিনি, পানি, ফিটকিরি, রং ও রাসায়নিক উপকরণ মিশিয়ে গুড় তৈরি করা হচ্ছিল। প্রতিদিন শতাধিক মণ গুড় তৈরি করে জেলার বিভিন্ন দোকানে সরবরাহ করা হচ্ছিল।

জেলা ও উপজেলা স্যানিটারি পরিদর্শক ও পুলিশের উপস্থিতিতে খাবার অযোগ্য গুড় নষ্ট করে ফেলা হয়।

যেভাবে চিনবেন ভালো সিমেন্ট ডেঙ্গুর যাতনা ভুলতেই পারছি না: অর্থমন্ত্রী প্রধানমন্ত্রীকে কটূক্তি করার অভিযোগে সোনাইমুড়ির মেয়র বরখাস্ত কানে এয়ারফোন, ট্রেনের ধাক্কায় প্রাণ গেলো তরুণের সোনার বাংলা বিনির্মাণে এক সঙ্গে কাজ করতে হবে: অর্থমন্ত্রী কাবিননামায় ‘কুমারী’ শব্দ বাদ দেয়ার নির্দেশ খেলাপি ঋণ কমার সুযোগ নেই স্টোকসের হেলমেট ভাঙলেন হ্যাজলউড শতকোটি টাকা আত্মসাতে ৭ জনের বিরুদ্ধে মামলা সিঙ্গাপুরের ব্যবসায়ীরা বাংলাদেশে বিনিয়োগে আগ্রহী রশিদ খানের হুঙ্কার! দক্ষ জনশক্তির প্রয়োজনে ২ প্রতিষ্ঠান রাতের আঁধারে জামালপুর ছাড়লেন সেই ডিসি শ্রীলঙ্কাকে ৭-১ গোলে গুড়িয়ে দিলো বাংলাদেশের কিশোররা রোগীর ওপর খসে পড়ল হাসপাতালের ছাদের পলেস্তারা রাজাকারদের তালিকা সংগ্রহ করছে স্বরাষ্ট্র মন্ত্রণালয় আফগানিস্তানের বিপক্ষে নিজেদেরই এগিয়ে রাখছেন মিরাজ দুদকের কাছে ৩ মাসের সময় চেয়েছেন নূর আলী পৃথিবী ধ্বংসে মেতেছেন ট্রাম্প আর বোলসোনারো আন্তর্জাতিক স্বাস্থ্য সেবা কার্ড নিয়ে এলো ‘মেডিএইডার’ পদ্মায় ১৬০ টন সিমেন্টসহ কার্গো ডুবি পূর্বাচলে ১০ কাঠার প্লট চান বিএনপির রুমিন খেলোয়াড়দের দাঁত অন্যদের দাঁতের চেয়েও খারাপ কেড়ে নেয়া হবে সেই ডিসির শুদ্ধাচার সনদ কাবিননামা থেকে ‘কুমারী’ শব্দ বাদ দেয়ার নির্দেশ উদাহরণ সৃষ্টির মতো শাস্তি হবে ডিসির: জনপ্রশাসন প্রতিমন্ত্রী পাঁচ দফা না মানলে ফিরবো না, সমাবেশে রোহিঙ্গারা ওএসডি হলেন জামালপুরের ডিসি মওদুদের বিরুদ্ধে দুদকের মামলা চলবে চট্টগ্রামের হোটেল থেকে ১১ ডাকাত গ্রেপ্তার