artk
রোববার, জুন ১৬, ২০১৯ ৯:৪৮   |  ২,আষাঢ় ১৪২৬

স্টাফ রিপোর্টার

শনিবার, মে ২৫, ২০১৯ ৪:৩০
আইএসপিএবি নির্বাচন ২০১৯

অভিজ্ঞদের নিয়ে ‘টিম ইউনাইটেড’ প্যানেল

media

দেশে ইন্টারনেট সেবাদাতা প্রতিষ্ঠানগুলোর সংগঠন আইএসপিএবির কার্যকরী কমিটির নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতার জন্য অভিজ্ঞদের নিয়ে একটি প্যানেল ঘোষণা করা হয়েছে। আম্বার আইটির প্রধান নির্বাহী আমিনুল হাকিমের নেতৃত্বে ঘোষিত এ প্যানেলের নাম টিম ইউনাইটেড। আমিনুল হাকিম বর্তমান কমিটির সভাপতি। এছাড়া এ প্যানেলে আছেন বর্তমান কমিটির সাধারণ সম্পাদকসহ ৬ জন।

আগামী মেয়াদের নির্বাচন অনুষ্ঠিত হবে ৬ জুলাই। কমিটির মেয়াদ ২ বছর। 

‘টিম ইউনাইটেড’ নামের এই প্যানেলে বর্তমান কমিটির যারা আছেন তারা হলেন- বর্তমান সভাপতি আমিনুল হাকিম ও সাধারণ সম্পাদক ইমদাদুল হক। এছাড়া আছেন শুভ্র সরকার, রাশেদ আমিন বিদ্যুৎ, কামাল হোসেন, মইন উদ্দিন আহমেদ ও খন্দকার মুহাম্মদ আরিফ। নতুন ২ জন হলেন চট্টগ্রামের সিটিজি টেলিকমের ব্যবস্থাপনা পরিচালক জাহিন আনোয়ার ও ঢাকার কেএস নেওয়ার্কের প্রধান নাজমুল হক ভুঁইয়া।

প্যানেলের সদস্য সংখ্যা এবার নয়জন।  আইএসপিএবরি গঠনতন্ত্র সংশোধন ২ জন বাড়ানো হয়েছে। অ্যাসোসিয়েট মেম্বার ক্যাটাগরিতে ৪ জন প্রার্থী দেয়ার সুযোগ থাকলেও টিম ইউনাইটেড এই ক্যাটাগরিতে প্যানেল থেকে কোনও প্রার্থী দিচ্ছে না।

ইন্টারনেট ব্যবসায়ীরা বলছেন, এই টিমে অভিজ্ঞ প্রার্থীর সংখ্যাই বেশি। পুরনোদের মধ্যে অভিজ্ঞদের নিয়েই টিম ইউনাইটেড প্যানেল তৈরি করা হয়েছে। 

প্যানেলেল নেতৃতত্বে থাকা বর্তমান সভাপতি আমিনুল হাকিম প্রতিশ্রুতি দিয়েছেন, টিম ইউনাইটেড নির্বাচিত হলে আইএসপি শিল্পকে আইটি এনাবল সার্ভিসে রূপান্তর করা হবে। 

তিনি জানান, দেশে আইএসপি লাইসেন্সের সংখ্যা বেড়ে গেছে। এনটিটিএন অপারেটরগুলোর একচেটিয়া ব্যবসা থেকে আইএসপি অপারেটরগুলোকে রক্ষার চেষ্টা করা হবে। পেশি শক্তির হাত থেকে আইএসপিএবির সদস্যদের স্বার্থ রক্ষায় কাজ করা হবে। 

বর্তমান কমিটির সাফল্যের কথা তুলে ধরে আমিনুল হাকিম বলেন, “আইএসপি খাতের উন্নয়নে বর্তমান কমিটির সদস্যরা ব্যাপক অবদান রেখেছেন। এর মধ্যে অন্যতম হলো এই খাতের ভ্যাট ১৫ থেকে কমিয়ে ৫ শতাংশ করা। ”

শিক্ষক নিয়োগ পরীক্ষার প্রশ্ন ফাঁস চক্রের ২ হোতা গ্রেপ্তার বিএনপি যোগ দিলেও সংসদ বৈধতা পাবে না: হারুনুর রশিদ আ. লীগ এমপি গোলাম মোস্তফার বিরুদ্ধে হিন্দু সম্পত্তি দখলের মামলা এজলাসেই মারা গেলেন বিচারক ফাইবার অপটিক ক্যাবলের রেগুলেটরি ডিউটি প্রত্যাহার চায় আইএসপিএবি সেই ১২ ডিসিকে বদলির আদেশ বাতিল এতো দিন কোথায় ছিলেন? পাচারকালে গাছসহ সরকারি গাড়ি আটকে দিলো স্থানীয়রা বাজেটে দুর্নীতির টাকা সাদা করার সুযোগ রাখা হয়েছে: মওদুদ সেনাবাহিনীকে জনগণের পাশে থাকতে হবে: প্রধানমন্ত্রী বাজেট ঘোষণার পরবর্তী সূচকে পতন ভোক্তার অভিযোগ শুনতে হটলাইন চালুর নির্দেশ সংসদকে অবৈধ বলবেন, আবার সুযোগ-সুবিধা নেবেন: মতিয়া চৌধুরী প্রতি উপজেলায় কারিগরি শিক্ষাপ্রতিষ্ঠান হবে: শিক্ষামন্ত্রী রাজধানীতে বস্তির সংখ্যা ৩৩৩৯টি ভারতে তীব্র দাবদাহে একদিনেই ৭০ জনের মৃত্যু যুগ্ম সচিব হলেন ১৩৬ জন ‘পুঁজিবাজারের জন্য আরো প্রণোদনা জরুরি’ খালেদা জিয়ার জামিন চলতি সপ্তাহেই: মওদুদ ওসি মোয়াজ্জেম গ্রেপ্তার ডিআইজি মিজান কি দুদকের চেয়ে বেশি শক্তিশালী: হাইকোর্ট গায়ে হলুদে বাবাকে জড়িয়ে নুসরাতের কান্না নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের চেয়ারম্যানের নিঃশর্ত ক্ষমা প্রার্থনা কারাগারের আড়াইশো বছরের নাস্তার মেন্যুতে পরিবর্তন নিউজিল্যান্ডে ৭.২ মাত্রার ভূমিকম্প অনুভূত গণমাধ্যম প্রতিনিধিদের সাথে ওয়েজবোর্ড বিষয়ে বৈঠকে ওবায়দুল কাদের বাজেটের প্রস্তাবগুলো বাস্তবায়ন হলে পুঁজিবাজার ইতিবাচক হবে যুক্তরাষ্ট্রকে জবাব দিতে পাল্টা শুল্ক বসালো ভারত নাজু আখন্দের ‘উড়ে যেতে চাই’ ফেসবুকে স্বল্পবসনা ছবি পোস্ট করায় লাইসেন্স বাতিল নারী চিকিৎসকের!