artk
শুক্রবার, মে ২৪, ২০১৯ ১:৫৭

অস্ট্রেলিয়া বাংলাদেশ প্রেস এন্ড মিডিয়া ক্লাবের ইফতার অনুষ্ঠিত

নাইম আবদুল্লাহ, সিডনি সংবাদদাতা
media
অস্ট্রেলিয়ার প্রতিটি অঙ্গরাজ্যের প্রায় ২৫টি গণমাধ্যম কর্মীদের নিয়ে তৈরি অস্ট্রেলিয়া বাংলাদেশ প্রেস এন্ড মিডিয়া ক্লাব প্রতি বছর পবিত্র রমজান মাসে ইফতারির আয়োজন করে থাকে।

অস্ট্রেলিয়া বাংলাদেশ প্রেস এন্ড মিডিয়া ক্লাবের আয়োজনে ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

গত ২১ মে (মঙ্গলবার) রকডেলের প্রখ্যাত দ্য নিউ স্টার কাবাব হাউসে এ ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

ইফতারের পর এক সংক্ষিপ্ত আলোচনা সভায় সভাপতিত্ব করেন অস্ট্রেলিয়া বাংলাদেশ প্রেস এন্ড মিডিয়া ক্লাবের সভাপতি বিদেশ বাংলা টিভির কর্ণধার ও জয়জাত্রা টিভির ডিরেক্টর মোহাম্মদ রহমতুল্লাহ এবং সঞ্চালনা করেন সাধারণ সম্পাদক প্রবাসবাংলা সংবাদ মাধ্যমের সম্পাদক ইউসুফ ইকবাল টুটুল। 

অস্ট্রেলিয়ার সবচেয়ে বড় রেমিটেন্স কোম্পানি ‘ফাস্ট রেমিটের’ স্পন্সরে এই ইফতারে সবার কল্যাণ ও সমৃদ্ধি কামনা করে দোয়া করেন বাংলা বার্তা পত্রিকার সম্পাদক আসলাম মোল্লা। 

আলোচনা ও ইফতারে অংশ নেন সিনিয়র মিডিয়া ব্যক্তিত্ব ও এস বি এস বাংলা রেডিও ও জন্মভূমি টিভির প্রধান আবু রেজা আরেফীন, মুক্তমঞ্চ পত্রিকার প্রধান সম্পাদক আল নোমান শামীম, প্রভাত ফেরী পত্রিকার প্রকাশক সুলাইমান দেওয়ান, সময় টিভির অস্ট্রেলিয়া প্রতিনিধি আমিনুল ইসলাম রুবেল, চ্যানেল আই-এর অস্ট্রেলিয়া প্রতিনিধি আসওয়াদুল হক বাবু, প্রশান্তিকা সংবাদ মাধ্যমের বার্তা সম্পাদক আরিফুর রহমান, এটিএন বাংলার অস্ট্রেলিয়া প্রতিনিধি আকাশ দে, আড়ঙ্গ সংবাদ মাধ্যমের প্রধান এলিজা আজাদ টুম্পা, জন্মভূমি টিভির মোহাম্মদ খান তুষার ও আবিদা আসওয়াদ, মিডিয়া ব্যক্তিত্ব মুহিবুর রহমান, কবি ফজলুল মিরাজ, চঞ্চল চৌধুরী, মিয়া তারেক ও আরো অনেকে। 

আলোচনায় আগামী ২৩ জুন ঈদ পুনর্মিলনীর সিদ্ধান্ত নেয়া হয়। সেইসাথে, সংগঠনের নতুন সদস্য হিসেবে আকাশ দে, এলিজা টুম্পা ও সুলাইমান দেওয়ানকে আনুষ্ঠানিকভাবে স্বাগত জানানো হয়, সেই সাথে সংগঠনকে আরো গতিশীল করতে আগামী সেপ্টেম্বর মাসে বার্ষিক সাধারণ সভার ঘোষণা দেয়া হয়। 

ইফতার ও আলোচনার পরে সদস্যরা নৈশ আহারে আপ্যায়িত হোন। 

প্রবাসী সংবাদ মাধ্যমকর্মী মানেই দেশ ও সমাজের প্রতি অঙ্গীকারবদ্ধ একদল কলমযোদ্ধা। সুদুর প্রবাসে অভিবাসী সমাজের মুখপাত্র হিসেবে গত প্রায় দুই দশক জুড়ে অনেক প্রতিকূলতার বিরুদ্ধে দাঁড়িয়ে লড়াই করেছেন এই সংবাদমাধ্যম ব্যক্তিত্বরা, মানুষের দুঃখ, কষ্ট আর আনন্দকে সবার মাঝে ছড়িয়ে দিয়েছেন। অস্ট্রেলিয়ায় সেই সব মিডিয়া ব্যক্তিত্বদের সবচেয়ে বড় সংগঠন অস্ট্রেলিয়া বাংলাদেশ প্রেস অ্যান্ড মিডিয়া ক্লাব। 

অস্ট্রেলিয়ার প্রতিটি অঙ্গরাজ্যের প্রায় ২৫টি গণমাধ্যম কর্মীদের নিয়ে তৈরি অস্ট্রেলিয়া বাংলাদেশ প্রেস এন্ড মিডিয়া ক্লাব প্রতি বছর পবিত্র রমজান মাসে ইফতারির আয়োজন করে থাকে।

পশুর চেয়েও নিকৃষ্ট ধর্ষক: প্রধানমন্ত্রী করোনা ভাইরাসের কারণে হজে যাওয়া না হলে টাকা ফেরত: ধর্ম প্রতিমন্ত্রী দাঙ্গা নয়, দিল্লিতে পরিকল্পিত গণহত্যা হয়েছে: মমতা ভারতের সম্মান তলিয়ে দিয়েছে মোদি সরকার: মমতা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হচ্ছে সুনামগঞ্জে এনামুল-রুপন ছয় দিনের রিমান্ডে পিরোজপুরে সাবেক ইউপি সদস্যকে কুপিয়ে হত্যা চলতি বছরই তিস্তা চুক্তির সম্ভাবনা: শ্রিংলা ঢাকা উত্তরের নির্বাচন বাতিল চেয়ে তাবিথের মামলা খুলনায় ছাত্রলীগ নেতাকে পিটিয়ে হত্যা অভিনেতা গোলাম মুস্তাফার জন্মদিন সোমবার আদালতে টাউট-বাটপার শনাক্তের নির্দেশ পাওয়ার ট্রলিকে ধাক্কা দিয়ে বিকল রেলইঞ্জিন কলকাতা সফরে এসে প্রবল বিক্ষোভের মুখে অমিত শাহ রোবট চালাবে গাড়ি! ভিপি নূরকে হত্যার হুমকি দেয়ার পর দুঃখ প্রকাশ টেকনাফে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ৭ জন নিহত রাখাইনপ্রদেশে সেনাদের গুলিতে শিশুসহ ৫ রোহিঙ্গা নিহত ইস্কাটনে ভবনে আগুন: মায়ের পর চলে গেলেন রুশদির বাবাও চট্টগ্রামে একটি বস্তিতে অগ্নিকাণ্ডে নিহত ২ দেশে প্রতিদিন যক্ষ্মায় মারা যায় ১৩০ জন: স্বাস্থ্যমন্ত্রী করোনাভাইরাস আতঙ্কে আয়ারল্যান্ডের স্কুল বন্ধ ঘোষণা বিশিষ্ট সুরকার সেলিম আশরাফ আর নেই মোদীকে অতিথি হিসেবে সর্বোচ্চ সম্মান দেওয়া হবে: পররাষ্ট্রমন্ত্রী মধুর যত জাদুকরী গুণ চিপসের প্যাকেটের ভিতর খেলনা নয়: হাইকোর্ট আমার গাড়িতেও অস্ত্র আছে কী না আমি জানি না: শামীম ওসমান ফ্র্যান্সেও করোনা, অনিশ্চিত কান চলচ্চিত্র উৎসব উপনির্বাচন: গাইবান্ধা-৩ আসনে প্রতীক বরাদ্দ গুজব ও গণপিটুনি রোধে হাইকোর্টের ৫ নির্দেশনা