artk
বৃহস্পতিবার, আগষ্ট ২২, ২০১৯ ১০:৪৬   |  ৭,ভাদ্র ১৪২৬
শুক্রবার, মে ২৪, ২০১৯ ১:৫৭

অস্ট্রেলিয়া বাংলাদেশ প্রেস এন্ড মিডিয়া ক্লাবের ইফতার অনুষ্ঠিত

নাইম আবদুল্লাহ, সিডনি সংবাদদাতা
media
অস্ট্রেলিয়ার প্রতিটি অঙ্গরাজ্যের প্রায় ২৫টি গণমাধ্যম কর্মীদের নিয়ে তৈরি অস্ট্রেলিয়া বাংলাদেশ প্রেস এন্ড মিডিয়া ক্লাব প্রতি বছর পবিত্র রমজান মাসে ইফতারির আয়োজন করে থাকে।

অস্ট্রেলিয়া বাংলাদেশ প্রেস এন্ড মিডিয়া ক্লাবের আয়োজনে ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

গত ২১ মে (মঙ্গলবার) রকডেলের প্রখ্যাত দ্য নিউ স্টার কাবাব হাউসে এ ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

ইফতারের পর এক সংক্ষিপ্ত আলোচনা সভায় সভাপতিত্ব করেন অস্ট্রেলিয়া বাংলাদেশ প্রেস এন্ড মিডিয়া ক্লাবের সভাপতি বিদেশ বাংলা টিভির কর্ণধার ও জয়জাত্রা টিভির ডিরেক্টর মোহাম্মদ রহমতুল্লাহ এবং সঞ্চালনা করেন সাধারণ সম্পাদক প্রবাসবাংলা সংবাদ মাধ্যমের সম্পাদক ইউসুফ ইকবাল টুটুল। 

অস্ট্রেলিয়ার সবচেয়ে বড় রেমিটেন্স কোম্পানি ‘ফাস্ট রেমিটের’ স্পন্সরে এই ইফতারে সবার কল্যাণ ও সমৃদ্ধি কামনা করে দোয়া করেন বাংলা বার্তা পত্রিকার সম্পাদক আসলাম মোল্লা। 

আলোচনা ও ইফতারে অংশ নেন সিনিয়র মিডিয়া ব্যক্তিত্ব ও এস বি এস বাংলা রেডিও ও জন্মভূমি টিভির প্রধান আবু রেজা আরেফীন, মুক্তমঞ্চ পত্রিকার প্রধান সম্পাদক আল নোমান শামীম, প্রভাত ফেরী পত্রিকার প্রকাশক সুলাইমান দেওয়ান, সময় টিভির অস্ট্রেলিয়া প্রতিনিধি আমিনুল ইসলাম রুবেল, চ্যানেল আই-এর অস্ট্রেলিয়া প্রতিনিধি আসওয়াদুল হক বাবু, প্রশান্তিকা সংবাদ মাধ্যমের বার্তা সম্পাদক আরিফুর রহমান, এটিএন বাংলার অস্ট্রেলিয়া প্রতিনিধি আকাশ দে, আড়ঙ্গ সংবাদ মাধ্যমের প্রধান এলিজা আজাদ টুম্পা, জন্মভূমি টিভির মোহাম্মদ খান তুষার ও আবিদা আসওয়াদ, মিডিয়া ব্যক্তিত্ব মুহিবুর রহমান, কবি ফজলুল মিরাজ, চঞ্চল চৌধুরী, মিয়া তারেক ও আরো অনেকে। 

আলোচনায় আগামী ২৩ জুন ঈদ পুনর্মিলনীর সিদ্ধান্ত নেয়া হয়। সেইসাথে, সংগঠনের নতুন সদস্য হিসেবে আকাশ দে, এলিজা টুম্পা ও সুলাইমান দেওয়ানকে আনুষ্ঠানিকভাবে স্বাগত জানানো হয়, সেই সাথে সংগঠনকে আরো গতিশীল করতে আগামী সেপ্টেম্বর মাসে বার্ষিক সাধারণ সভার ঘোষণা দেয়া হয়। 

ইফতার ও আলোচনার পরে সদস্যরা নৈশ আহারে আপ্যায়িত হোন। 

প্রবাসী সংবাদ মাধ্যমকর্মী মানেই দেশ ও সমাজের প্রতি অঙ্গীকারবদ্ধ একদল কলমযোদ্ধা। সুদুর প্রবাসে অভিবাসী সমাজের মুখপাত্র হিসেবে গত প্রায় দুই দশক জুড়ে অনেক প্রতিকূলতার বিরুদ্ধে দাঁড়িয়ে লড়াই করেছেন এই সংবাদমাধ্যম ব্যক্তিত্বরা, মানুষের দুঃখ, কষ্ট আর আনন্দকে সবার মাঝে ছড়িয়ে দিয়েছেন। অস্ট্রেলিয়ায় সেই সব মিডিয়া ব্যক্তিত্বদের সবচেয়ে বড় সংগঠন অস্ট্রেলিয়া বাংলাদেশ প্রেস অ্যান্ড মিডিয়া ক্লাব। 

অস্ট্রেলিয়ার প্রতিটি অঙ্গরাজ্যের প্রায় ২৫টি গণমাধ্যম কর্মীদের নিয়ে তৈরি অস্ট্রেলিয়া বাংলাদেশ প্রেস এন্ড মিডিয়া ক্লাব প্রতি বছর পবিত্র রমজান মাসে ইফতারির আয়োজন করে থাকে।

বিয়ের গেটেই বরের মাথা ফাটালো কনেপক্ষ রাখাইনে প্রবেশাধিকার চায় ইউএনএইচসিআর-ইউএনডিপি ১৫ ও ২১ আগস্ট নিয়ে আপত্তিকর মন্তব্য: মাউশি পরিচালক ওএসডি থানা থেকে পুলিশের জব্দ করা মোটরসাইকেল চুরি ৫ দিনের রিমান্ডে ভারতের সাবেক অর্থমন্ত্রী কাশ্মিরে জুমার নামাজের পর কারফিউ ভাঙার ডাক বাজারের ব্যাগে ৫ কোটি টাকার হেরোইন! প্রাথমিকে আরো ২০ হাজার শিক্ষক নিয়োগ সাব-রেজিস্ট্রার অফিসকে ভূমি মন্ত্রণালয়ের অধীনে আনার সুপারিশ দেড় বছর ধরে স্বাস্থ্যকেন্দ্রে আসেন না ডাক্তার জাকির নায়েকের বিরুদ্ধে রেড অ্যালার্ট জারির উদ্যোগ পরমাণু বোমা আমরা এমনি এমনি রাখিনি: জাভেদ মিয়াঁদাদ কলকাতায় বাংলাদেশির মৃত্যু: আরসালান নয় চালক ছিলেন বড় ভাই রাগিব রাজধানীসহ দেশের ৬ স্থানে দুদকের অভিযান ভারতের সবচেয়ে ধনী অভিনেতা অক্ষয় কুমার! শুরুতেই ফিটনেসে মনোযোগী বাংলাদেশি কোচ কেমন আছেন মিয়ানমারের মুসলমান নাগরিকেরা? বেশি নম্বর দেয়ার কথা বলে ছাত্রীকে যৌন হয়রানি, শিক্ষক বরখাস্ত উপহাসকারী রিজভীদেরও বিচার হওয়া উচিত: তথ্যমন্ত্রী ডা. জাফরুল্লাহসহ ৭৬ জনের বিরুদ্ধে আ.লীগ নেতার মামলা ওজনে কারচুপি: ২ প্রতিষ্ঠানের বিরুদ্ধে বিএসটিআইয়ের মামলা বজ্রপাতে ৫ জেলায় ৯ জনের মৃত্যু যাত্রাবাড়ীতে বাসের ধাক্কায় বাবা নিহত, ছেলে আহত তিন বিচারপতির বিষয়ে অনুসন্ধান অন্যদের জন্য বার্তা রোহিঙ্গাদের থাকতে প্ররোচনা দিলে ব্যবস্থা নেয়া হবে: পররাষ্ট্রমন্ত্রী পুঁজিবাজারে সূচকের উত্থান বিচার বিভাগের অনেকের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ আছে: খোকন ভুল চিকিৎসা: ঢাবি শিক্ষার্থীকে ৫ কোটি টাকা ক্ষতিপূরণ নয় কেন অনুসন্ধানে ব্যর্থরা অন্য প্রতিষ্ঠানে কাজ করুন: দুদক চেয়ারম্যান তারেক রহমানকে ফরমায়েশি সাজা দেয়া হয়েছে: রিজভী