artk
সোমবার, জুন ২৪, ২০১৯ ৪:২২   |  ১০,আষাঢ় ১৪২৬
শুক্রবার, মে ২৪, ২০১৯ ১:৫৭

অস্ট্রেলিয়া বাংলাদেশ প্রেস এন্ড মিডিয়া ক্লাবের ইফতার অনুষ্ঠিত

নাইম আবদুল্লাহ, সিডনি সংবাদদাতা
media
অস্ট্রেলিয়ার প্রতিটি অঙ্গরাজ্যের প্রায় ২৫টি গণমাধ্যম কর্মীদের নিয়ে তৈরি অস্ট্রেলিয়া বাংলাদেশ প্রেস এন্ড মিডিয়া ক্লাব প্রতি বছর পবিত্র রমজান মাসে ইফতারির আয়োজন করে থাকে।

অস্ট্রেলিয়া বাংলাদেশ প্রেস এন্ড মিডিয়া ক্লাবের আয়োজনে ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

গত ২১ মে (মঙ্গলবার) রকডেলের প্রখ্যাত দ্য নিউ স্টার কাবাব হাউসে এ ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

ইফতারের পর এক সংক্ষিপ্ত আলোচনা সভায় সভাপতিত্ব করেন অস্ট্রেলিয়া বাংলাদেশ প্রেস এন্ড মিডিয়া ক্লাবের সভাপতি বিদেশ বাংলা টিভির কর্ণধার ও জয়জাত্রা টিভির ডিরেক্টর মোহাম্মদ রহমতুল্লাহ এবং সঞ্চালনা করেন সাধারণ সম্পাদক প্রবাসবাংলা সংবাদ মাধ্যমের সম্পাদক ইউসুফ ইকবাল টুটুল। 

অস্ট্রেলিয়ার সবচেয়ে বড় রেমিটেন্স কোম্পানি ‘ফাস্ট রেমিটের’ স্পন্সরে এই ইফতারে সবার কল্যাণ ও সমৃদ্ধি কামনা করে দোয়া করেন বাংলা বার্তা পত্রিকার সম্পাদক আসলাম মোল্লা। 

আলোচনা ও ইফতারে অংশ নেন সিনিয়র মিডিয়া ব্যক্তিত্ব ও এস বি এস বাংলা রেডিও ও জন্মভূমি টিভির প্রধান আবু রেজা আরেফীন, মুক্তমঞ্চ পত্রিকার প্রধান সম্পাদক আল নোমান শামীম, প্রভাত ফেরী পত্রিকার প্রকাশক সুলাইমান দেওয়ান, সময় টিভির অস্ট্রেলিয়া প্রতিনিধি আমিনুল ইসলাম রুবেল, চ্যানেল আই-এর অস্ট্রেলিয়া প্রতিনিধি আসওয়াদুল হক বাবু, প্রশান্তিকা সংবাদ মাধ্যমের বার্তা সম্পাদক আরিফুর রহমান, এটিএন বাংলার অস্ট্রেলিয়া প্রতিনিধি আকাশ দে, আড়ঙ্গ সংবাদ মাধ্যমের প্রধান এলিজা আজাদ টুম্পা, জন্মভূমি টিভির মোহাম্মদ খান তুষার ও আবিদা আসওয়াদ, মিডিয়া ব্যক্তিত্ব মুহিবুর রহমান, কবি ফজলুল মিরাজ, চঞ্চল চৌধুরী, মিয়া তারেক ও আরো অনেকে। 

আলোচনায় আগামী ২৩ জুন ঈদ পুনর্মিলনীর সিদ্ধান্ত নেয়া হয়। সেইসাথে, সংগঠনের নতুন সদস্য হিসেবে আকাশ দে, এলিজা টুম্পা ও সুলাইমান দেওয়ানকে আনুষ্ঠানিকভাবে স্বাগত জানানো হয়, সেই সাথে সংগঠনকে আরো গতিশীল করতে আগামী সেপ্টেম্বর মাসে বার্ষিক সাধারণ সভার ঘোষণা দেয়া হয়। 

ইফতার ও আলোচনার পরে সদস্যরা নৈশ আহারে আপ্যায়িত হোন। 

প্রবাসী সংবাদ মাধ্যমকর্মী মানেই দেশ ও সমাজের প্রতি অঙ্গীকারবদ্ধ একদল কলমযোদ্ধা। সুদুর প্রবাসে অভিবাসী সমাজের মুখপাত্র হিসেবে গত প্রায় দুই দশক জুড়ে অনেক প্রতিকূলতার বিরুদ্ধে দাঁড়িয়ে লড়াই করেছেন এই সংবাদমাধ্যম ব্যক্তিত্বরা, মানুষের দুঃখ, কষ্ট আর আনন্দকে সবার মাঝে ছড়িয়ে দিয়েছেন। অস্ট্রেলিয়ায় সেই সব মিডিয়া ব্যক্তিত্বদের সবচেয়ে বড় সংগঠন অস্ট্রেলিয়া বাংলাদেশ প্রেস অ্যান্ড মিডিয়া ক্লাব। 

অস্ট্রেলিয়ার প্রতিটি অঙ্গরাজ্যের প্রায় ২৫টি গণমাধ্যম কর্মীদের নিয়ে তৈরি অস্ট্রেলিয়া বাংলাদেশ প্রেস এন্ড মিডিয়া ক্লাব প্রতি বছর পবিত্র রমজান মাসে ইফতারির আয়োজন করে থাকে।

ডিআইজি মিজান ও এনামুলকে দুদকের তলব একাদশে ফিরলেন মোসাদ্দেক-সাইফউদ্দীন টসে হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ ডিআইজি মিজানসহ ৪ জনের বিরুদ্ধে দুদকের মামলা বিএনপি কার্যালয়ের সামনে বহিষ্কৃত ছাত্রদল নেতাকর্মীদের তুলকালাম বিএনপির সাবেক উপমন্ত্রী দুলুকে জিজ্ঞাসাবাদ বিদেশি বিনিয়োগের শীর্ষে বাংলাদেশ, পঞ্চমে ভারত সিডনিতে রংধনু অজ-বাংলা কালচারাল সোসাইটির বার্ষিক কালচারাল নাইট অনুষ্ঠিত বিকেলের মধ্যে উদ্ধার কাজ শেষ করার আশ্বাস রেলসচিবের খালেদা জিয়ার মুক্তির আন্দোলন বিষয়ক সিদ্ধান্তে সন্ধ্যায় বসছে ২০ দল নোয়াখালীতে ‘বন্দুকযুদ্ধে’ যুবক নিহত পাকিস্তানে সামরিক হাসপাতালে ভয়াবহ বিস্ফোরণ নতুন ৪ ছবির ঘোষণা শাকিবের যেসব শারীরিক ব্যথা মানসিক অবস্থার সাথে সম্পর্কিত মৌলভীবাজারে ট্রেন দুর্ঘটনায় তদন্ত কমিটি গঠন শিক্ষাখাত: বাজেট ২০১৯-২০ সারাদেশের সঙ্গে সিলেটের রেল যোগাযোগ বন্ধ ‘জয় শ্রী রাম’ বলেও প্রাণে বাঁচলো না মুসলিম যুবক অস্ট্রেলিয়ায় আ. লীগের ৭০তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন বিকেলে বাংলাদেশের মুখোমুখি আফগানিস্তান উপবন দুর্ঘটনা: ঘুম ভেঙে উদ্ধারকাজে নারীরাও বগুড়া-৬ আসনের উপনির্বাচনে ভোটগ্রহণ চলছে প্লেনে ঘুম ভাঙার পর যা দেখলেন একজন নারী কাতারকে হারিয়ে কোয়ার্টারে আর্জেন্টিনা মৌলভীবাজারে উপবন ট্রেন দুর্ঘটনায় ৫ মরদেহ উদ্ধার আফগানদের হুমকিকে ভয় পায় না টাইগাররা ওমরাহ ভিসা স্থগিত করেছে সৌদি ঝড়ে মন্দিরের প্যান্ডেল ভেঙে ১৪ জন নিহত ভারতে ‘মেডিক্যাল টেস্ট থেকে চিকিৎসকের কমিশন নেয়া বিচ্ছিন্ন ঘটনা’ বাবা-মা নৌকায় ভোট দেয়ায় ছেলের চুল কেটে নির্যাতন