artk
বুধবার, সেপ্টেম্বার ১৮, ২০১৯ ১:৫৪   |  ২,আশ্বিন ১৪২৬

আন্তর্জাতিক ডেস্ক

শুক্রবার, মে ২৪, ২০১৯ ১২:০৫

ফকিরের ঝোলা ভর্তি করেছে ১৩০ কোটি নাগরিক: মোদি

media

“১৩০ কোটি ভারতীয়কে প্রণাম। সারা দেশ ফকিরের ঝোলা ভরে দিয়েছে। বিশ্বের গণতন্ত্রের ইতিহাসে এবারের ভোটে  সবচেয়ে বেশি ভোট পড়েছে।”

জয়ের পর এভাবেই প্রতিক্রিয়া দিলেন ভারতীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। 

মোদি বলেন, “এটা দেশের মানুষের রাজনৈতিক সদিচ্ছার প্রমাণ। তীব্র গরমেও  এত বেশি ভোট পড়েছে। গণতন্ত্রে গণতন্ত্র রক্ষার জন্য যারা প্রাণ দিয়েছেন তাদের পরিবারের প্রতি সমবেদনা জানাতে চাই। নির্বাচন কমিশন খুব ভালো কাজ করেছে। মহাভারতের যুদ্ধ শেষ হওয়ার পর কৃষ্ণ বলেছিলেন আমি কারও পক্ষে লড়িনি, হস্তিনাপুরের পক্ষে লড়েছি। আজ ভারতের জনগণ সেই কাজটাই করেছে। এই ভোট দেশের জনতা লড়েছে, দল বা নেতা  লড়েনি। এই নির্বাচনে কেউ জিতলে সেটা গণতন্ত্র সেটা ভারতের জয়। আমরা জনতার উদ্দেশে জয় উৎসর্গ করছি।” 

“বিজেপি সংবিধানে বিশ্বাস করে তাই যেখানে অন্য দল জিতেছে সেখানেও উন্নয়নের কাজ হবে। কোটি কোটি বিজেপি কর্মীকে ধন্যবাদ। বিজেপি একটা সময় দুজন সাংসদের দল ছিল তখনও আমরা আদর্শ থেকে সরিনি। আজ দ্বিতীয় বার জিতেও আমরা আদর্শ  থেকে সরব না। এই জয়ের পর ভারতের রাজনৈতিক পণ্ডিতদের নতুনভাবে ভাবতে হবে। এই  বিজয় আত্মসম্মানের জয়। এবার কোনো দল ধর্মনিরপেক্ষতার কথা বলে মানুষকে ভুল বোঝার চেষ্টা করেনি। এই জয় অসংগঠিত।” যোগ করেন মোদি। এনডিটিভি।

তিনি বলেন, “বিজেপি সংবিধানে বিশ্বাস করে তাই যেখানে অন্য দল জিতেছে সেখানেও উন্নয়নের কাজ হবে। কোটি কোটি বিজেপি কর্মীকে ধন্যবাদ। বিজেপি একটা সময় দুজন সাংসদের দল ছিল তখনও আমরা আদর্শ থেকে সরিনি। আজ  দ্বিতীয় বার জিতেও আমরা আদর্শ থেকে সরব না। এই জয়ের পর ভারতের রাজনৈতিক পণ্ডিতদের নতুনভাবে  ভাবতে হবে। এই  বিজয় আত্মসম্মানের জয়। এবার কোনও দল ধর্মনিরপেক্ষতার কথা বলে  মানুষকে  ভুল বোঝার চেষ্টা করেনি। এই জয় অসংগঠিত শ্রমিকের জয়।”

ভাষণের একদম শেষ দিকে প্রধানমন্ত্রী বলেন, “আমি দেশের নাগরিকদের বলতে চাই, আপনারা জেনে রাখুন আমি কোনো অন্যায় কাজ করবো না। কাজ করতে গেলে ভুল হয় কিন্তু জেনে শুনে কোনও অন্যায় করব না।”

এদিকে বিজেপির জয়ের পর বঙ্গ নিয়ে প্রতিক্রিয়া দিলেন বিজেপি সভাপতি অমিত শাহ। পাশাপাশি কংগ্রেস থেকে শুরু করে চন্দ্রবাবু নায়ডুরও সমালোচনা করেন তিনি। 

তিনি বলেন, “বাংলায় এত অত্যাচার হয়েছে, তবু আমরা ১৮ আসন পেয়েছি। এর থেকে বোঝা যায় বাংলার সব জায়গায় বিজেপি নিজের শক্তি বাড়াবে। চারটি বিধানসভার উপনির্বাচনেও বিজেপি জিতেছে। এই রায় প্রমাণ করে বাংলার মানুষ বিজেপিকে চায়। মোদির হাত ধরে ঐতিহাসিক জয় এসেছে। এটা দেশের মানুষের জয়। ৫০ বছর বাদে পর পর দুবার একজন মানুষ একক সংখ্যাগোরিষ্ঠতা পেয়ে ক্ষমতায় আসছেন। দেশের ১৭টি রাজ্যে ৫০ শতাংশের বেশি ভোট এসেছে। কংগ্রেস এবং অন্য দল তোষণের রাজনীতি করে। মোদিজির জনপ্রিয়তা সেই রাজনীতি শেষ করে দিয়েছে। পরিবারতান্ত্রিক এবং জাতির ভিত্তিতে চলা দলের গুরুত্ব থাকবে না। চন্দ্রবাবু নায়ডুকে বলছি, জোট করার জন্য না খেটে ভোট পাওয়ার জন্য পরিশ্রম করলে আপনি কিছু আসন জিততেন।”

সাইবার ক্রাইম বিভাগে দ্বারস্থ মেহজাবিন নকল বিদেশি ওষুধ বিক্রি করায় ২ প্রতিষ্ঠানকে ৪০ লাখ টাকা জরিমানা গণহত্যার ঝুঁকিতে এখনো ৬ লাখ রোহিঙ্গা: জাতিসংঘ গাজীপুরে বিদ্যুতের তার ছিঁড়ে অবৈধ গ্যাস লাইনে অগ্নিকাণ্ড ফেসবুক স্ট্যাটাস দেখেই শিক্ষার্থীদের বহিষ্কার করেন উপাচার্য পাবনায় ট্রেনের নিচে ঝাঁপ দিয়ে ট্রেন চালকের আত্মহত্যা সৌদি আরবে ফের হামলা চালিয়েছে ইয়েমেন ঢাকার শতাধিক বিএনপি নেতাকর্মী জাতীয় পার্টিতে যোগ দিয়েছে চাঁদাবাজির অভিযোগে ঢাকা উত্তর ছাত্রলীগ নেতা বহিস্কার ‘ডাক্তার বলার আগেই আয়া রোগীর পোশাক খুলে নেয়’ দুর্নীতি নির্মূলে টাস্কফোর্স গঠনের দাবি সম্পাদক পদে প্রার্থী হবেন না ওবায়দুল কাদের রিজার্ভ চুরির ব্যাপারে কিছুই বলা যাবে না: অর্থমন্ত্রী আলিয়ার সঙ্গে চুমুর দৃশ্যে আপত্তি সালমান খানের? মামলাকে কর ফাঁকির হাতিয়ার হিসেবে ব্যবহার করছে মেঘনা গ্রুপ! খালেদা জিয়া আলেমদের কিছু দেন নাই: আল্লামা শফী অন্য প্রতিষ্ঠানেও ‘ভাগাভাগি’ হচ্ছে: আরেফিন সিদ্দিক প্রেস কাউন্সিলের বিবৃতি প্রত্যাহার চায় এলআরএফ বাংলাদেশকে হারাতে মরিয়া জিম্বাবুয়ে বুধবার শ্রীলঙ্কায় যাচ্ছে মিরাজ-মুমিনুল-সৌম্যরা মোবাইল ফোনে কথা বলতে বলতে ট্রাকের নিচে এনজিওকর্মী কোহলিদের নিরাপত্তা দিতে আপত্তি ভারতীয় পুলিশের হাজিরা খাতায় সই করেই বেতন-ভাতা নেন আ.লীগ নেতার স্ত্রী মধ্য রাতে বৃদ্ধার গরু লুট করলো যুবলীগ-কৃষক লীগ নেতারা পুঁজিবাজারে সূচকের পতন, লেনদেনে উত্থান ছাত্রলীগে ভারপ্রাপ্ত দায়িত্ব কোন আইনে: রিজভী রাব্বানীকে একহাত নিলেন সাবেক ছাত্রলীগ নেত্রী পেঁয়াজের দাম শিগগিরই কমবে: বাণিজ্য সচিব বিমানের ড্রিমলাইনার ‘রাজহংস’ উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী বিভাগীয় শহরে ক্যান্সার হাসপাতালসহ ৮ প্রকল্প অনুমোদন