artk
সোমবার, জুন ২৪, ২০১৯ ৪:২২   |  ১০,আষাঢ় ১৪২৬
শুক্রবার, মে ২৪, ২০১৯ ৯:০৪

ইফতারে তৈরি করুন তরমুজের মিল্কশেক

লাইফস্টাইল ডেস্ক
media

সবগুলো উপাদান একটা ফুড প্রসেসর মেশিন অথবা ব্লেন্ডারে নিয়ে ভাল করে ব্লেন্ড করুন। এবার এতে বরফ যোগ করুন। ব্যস, তৈরি হয়ে গেল মজাদার তরমুজের মিল্কশেক।

রমজান চলছে। তার সাথে পাল্লা দিয়ে বাড়ছে গরমও। আর এই রোজায় ইফতারে নানা রকম জুস ও শরবতের জুড়ি নেই। কিন্তু চিরচেনা তরমুজের মিল্কশেক হয়তো আপনার ইফতারে ভিন্ন মাত্রা যোগ করবে। তাহলে আসুন জেনে নিন কীভাবে ইফতারে তরমুজের মিল্কশেক তৈরি করবেন। 

যা উপকরণ লাগবে: 

# দুই কাপ পরিমাণে বীজ ছাড়া তরমুজ ছোট ছোট করে কাটা। 

# এক কাপের এক চতুর্থাংশ কসডেন্সড মিল্ক। 

# দেড় কাপ পানি, আধা চামচ ভ্যানিলা এসেন্স। 

# কয়েক টুকরা বরফ। 

প্রস্তুত প্রণালি: 

সবগুলো উপাদান একটা ফুড প্রসেসর মেশিন অথবা ব্লেন্ডারে নিয়ে ভাল করে ব্লেন্ড করুন। 

এবার এতে বরফ যোগ করুন। ব্যস, তৈরি হয়ে গেল মজাদার তরমুজের মিল্কশেক।

অফিসে বসে শুধু চা খেলে হবে না: বিআরটিএ পরিচালককে হাইকোর্ট ডিআইজি মিজান ও এনামুলকে দুদকের তলব একাদশে ফিরলেন মোসাদ্দেক-সাইফউদ্দীন টসে হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ ডিআইজি মিজানসহ ৪ জনের বিরুদ্ধে দুদকের মামলা বিএনপি কার্যালয়ের সামনে বহিষ্কৃত ছাত্রদল নেতাকর্মীদের তুলকালাম বিএনপির সাবেক উপমন্ত্রী দুলুকে জিজ্ঞাসাবাদ বিদেশি বিনিয়োগের শীর্ষে বাংলাদেশ, পঞ্চমে ভারত সিডনিতে রংধনু অজ-বাংলা কালচারাল সোসাইটির বার্ষিক কালচারাল নাইট অনুষ্ঠিত বিকেলের মধ্যে উদ্ধার কাজ শেষ করার আশ্বাস রেলসচিবের খালেদা জিয়ার মুক্তির আন্দোলন বিষয়ক সিদ্ধান্তে সন্ধ্যায় বসছে ২০ দল নোয়াখালীতে ‘বন্দুকযুদ্ধে’ যুবক নিহত পাকিস্তানে সামরিক হাসপাতালে ভয়াবহ বিস্ফোরণ নতুন ৪ ছবির ঘোষণা শাকিবের যেসব শারীরিক ব্যথা মানসিক অবস্থার সাথে সম্পর্কিত মৌলভীবাজারে ট্রেন দুর্ঘটনায় তদন্ত কমিটি গঠন শিক্ষাখাত: বাজেট ২০১৯-২০ সারাদেশের সঙ্গে সিলেটের রেল যোগাযোগ বন্ধ ‘জয় শ্রী রাম’ বলেও প্রাণে বাঁচলো না মুসলিম যুবক অস্ট্রেলিয়ায় আ. লীগের ৭০তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন বিকেলে বাংলাদেশের মুখোমুখি আফগানিস্তান উপবন দুর্ঘটনা: ঘুম ভেঙে উদ্ধারকাজে নারীরাও বগুড়া-৬ আসনের উপনির্বাচনে ভোটগ্রহণ চলছে প্লেনে ঘুম ভাঙার পর যা দেখলেন একজন নারী কাতারকে হারিয়ে কোয়ার্টারে আর্জেন্টিনা মৌলভীবাজারে উপবন ট্রেন দুর্ঘটনায় ৫ মরদেহ উদ্ধার আফগানদের হুমকিকে ভয় পায় না টাইগাররা ওমরাহ ভিসা স্থগিত করেছে সৌদি ঝড়ে মন্দিরের প্যান্ডেল ভেঙে ১৪ জন নিহত ভারতে ‘মেডিক্যাল টেস্ট থেকে চিকিৎসকের কমিশন নেয়া বিচ্ছিন্ন ঘটনা’