artk
মঙ্গলবার, জুন ১৮, ২০১৯ ২:০৯   |  ৩,আষাঢ় ১৪২৬
বৃহস্পতিবার, মে ২৩, ২০১৯ ৯:৫৫

লোকসভায় যাচ্ছেন টালিউডের নুসরাত ও মিমি

বিনোদন ডেস্ক
media

ভারতের লোকসভা নির্বাচনে বৃহস্পতিবার ফল গণনা যতদূর গড়িয়েছে, তাতে বাঙালি দুই তারকার জয় অনেকটাই নিশ্চিত। নুসরাত জাহান ও মিমি চক্রবর্তী রুপালি জগত থেকে লোকসভায় পা দিচ্ছেন এমনটাই ধরে নেয়া হচ্ছে। কারণ ভোটে তারা প্রতিদ্বন্দ্বীদের চেয়ে এগিয়ে আছেন। 

ভারতের লোকসভা নির্বাচনে বৃহস্পতিবার ফল গণনা যতদূর গড়িয়েছে, তাতে বাঙালি দুই তারকার জয় অনেকটাই নিশ্চিত। নুসরাত জাহান ও মিমি চক্রবর্তী রুপালি জগত থেকে লোকসভায় পা দিচ্ছেন এমনটাই ধরে নেয়া হচ্ছে। কারণ ভোটে তারা প্রতিদ্বন্দ্বীদের চেয়ে এগিয়ে আছেন। 

রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের দল তৃণমূল কংগ্রেস থেকে প্রার্থী হয়েছিলেন তারা; প্রতীক ছিল জোড়া ফুল।

হালের নায়িকা নুসরাত ভোটে নামতে না চাইলেও ‘মমতাদির’ অনুরোধ এড়াতে পারেননি, প্রার্থী হন বাংলাদেশের সাতক্ষীরা সীমান্ত লাগোয়া বসিরহাট আসন থেকে।

মুসলিম অধ্যুষিত এই আসনে মমতা এবার আগের জেতা প্রার্থী বদলে এনেছিলেন নুসরাতকে, নেত্রীকে হতাশ করেননি তিনি।

সেখানে বিজেপির সায়ান্ত বসুকে প্রায় আড়াই লাখ ভোট পেছনে ফেলে জয়ের পথে রয়েছেন নুসরাত জাহান। আরেক প্রতিদ্বন্দী সিপিআইয়ের পল্লব সেনগুপ্ত রয়েছেন আরও পেছনে।

নুসরাতের মতোই এই প্রথম ভোটের লড়াইয়ে নামা মিমি চক্রবর্তীকে প্রার্থী করা হয় রাজ্যের মর্যাদাপূর্ণ আসন হিসেবে বিবেচিত যাদবপুর থেকে।

এখানেও প্রার্থী বদলে জোড়াফুলের কাণ্ডারি হন ‘বোঝে না সে বোঝে না’ তারকা। তিনিও দ্বিগুণ ভোটে এগিয়ে আছেন বিজেপির অনুপম হাজরা থেকে। এই অনুপম এক সময় তৃণমূলে ছিলে, কিছুদিন আগেই বহিষ্কৃত হওয়ার পর বিজেপিতে যোগ দেন।

চলচ্চিত্র জগতে দেব নামে জনপ্রিয় দীপক অধিকারী এবার দ্বিতীয়বারের মতো পার্লামেন্ট সদস্য হতে চলেছেন ঘাটাল আসনে।

গত লোকসভায় আড়াই লাখেরও বেশি ভোটের ব্যবধানে জিতেছিলেন দেব। এবার বিজেপির ভারতী ঘোষ থেকে এগিয়ে আছেন লাখ খানেক ভোটের ব্যবধানে।

ভোটে নিজে জয়ের পথে থাকলেও দলের অপ্রত্যাশিত ফল দেখে দেব ফেইসবুকে লিখেছেন, “মানুষ ভোট দিয়েছে, একজন জয়ী হয়েছে। কেউ হারেনি। দেশের গণতন্ত্র জিতেছে।”

জোড়াফুল প্রতীকে জিততে চলেছেন আরেক অভিনেত্রী শতাব্দী রায়ও। বীরভূম কেন্দ্রে বিজেপির দুধ কুমার মণ্ডলকে পেছনে ফেলে ‘হ্যাটট্রিক’ জয়ের পথে তিনি। এর আগে ২০০৯ সালে ও ২০১৪ সালেও এই আসনে জিতেছিলেন এক সময়ের জনপ্রিয় এই অভিনেত্রী।

জোড়া ফুল প্রতীকে শতাব্দী, দেব, মিমি ও নুসরাতের মতো সুবিধা করতে পারেননি আরেক তারকা মুনমুন সেন। আসানসোলে প্রার্থী হয়েছিলেন কিংবদন্তি সুচিত্রা সেনের মেয়ে, কিন্তু ওই আসনে তাকে মুখোমুখি হতে হয়েছে আরেক তারকা বাবুল সুপ্রিয়ের।

মুনমুনকে এক লাথের বেশি ভোটে হারিয়ে টানা দ্বিতীয়বার লোকসভায় যাচ্ছেন গায়ক বাবুল সুপ্রিয়।

বাবুলের মতোই পদ্মফুলের প্রার্থী হয়ে হুগলিতে জিততে চলেছেন অভিনেত্রী ও নৃত্যুশিল্পী লকেট চট্টোপাধ্যায়।

টাইগারদের রেকর্ড গড়া জয় আদালতেই মারা গেলেন মিশরের সাবেক প্রেসিডেন্ট মুরসি সাকিবের সেঞ্চুরি, লিটনের অর্ধশতকে জয়ের পথে বাংলাদেশ পুলওয়ামায় ফের ভারতীয় বাহিনীর ওপর হামলা বিষ মেশানো আইসক্রিম খাইয়ে নিজ শিশুকে হত্যার অভিযোগ ইউরেনিয়াম মজুদের সীমা মানবে না ইরান: মুখপাত্র তামিমের পর ৬ হাজারি ক্লাবে সাকিব মমতার প্রতিশ্রুতিতে পশ্চিমবঙ্গে চিকিৎসকদের ধর্মঘট প্রত্যাহার নাইজেরিয়ায় তিনদফা বোমা হামলায় নিহত ৩০ ব্যাংকে লুটে খাওয়ার টাকা নেই: প্রধানমন্ত্রী ঢাকার বিমানবন্দরে প্রবাসীদের আটকে রাখা হচ্ছে কেন? আইএসআইয়ের নতুন প্রধান জেনারেল ফয়েজ ‘গুলি করে মাথার খুলি উড়াইয়া দেব’ জয়ের লক্ষ্যে ব্যাটিংয়ে বাংলাদেশ চুমু দিয়ে ব্রণের চিকিৎসা: সেই ডাক্তারকে পপুলার থেকে অব্যাহতি দুর্নীতি-অনিয়মের বিরুদ্ধে চার স্থানে দুদকের অভিযান ভরিতে ১ হাজার ১৬৭ টাকা কমছে সোনার দাম বাংলাদেশকে ৩২২ রানের লক্ষ্য দিল ওয়েস্ট ইন্ডিজ ভারত-বাংলাদেশ সম্পর্ক সোনালী অধ্যায় অতিক্রম করছে: রিভা গাঙ্গুলি মানহানির দুই মামলায় খালেদার জামিন বিষয়ে সিদ্ধান্ত মঙ্গলবার বিকাশ-রকেটে ব্যালেন্স চেক করতে লাগবে ৪০ পয়সা লুইসের পর পুরানকে ফেরালেন সাকিব বাজেটের ইতিবাচক প্রভাব নেই পুঁজিবাজার ‘বালিশ মাসুদুল বুয়েট ছাত্রদলের নির্বাচিত ভিপি ছিলেন’ অবশেষে লুইসকে ফেরালেন সাকিব ব্রন পরীক্ষার নামে তরুণীকে চুমু দিলেন পপুলারের ডাক্তার সদস্যদের টাকা আত্মসাৎ করে স্ত্রীর নামে আলিশান বাড়ি বানান সিরাজ নিখোঁজ ভাগ্নের সন্ধান চাইলেন সোহেল তাজ বগুড়ার উপনির্বাচনে ইভিএম ব্যবহারের সিদ্ধান্ত প্রত্যাহার দাবি বিএনপির সুবিধাবাদীদের নিয়ে পকেট কমিটি করবেন না: ওবায়দুল কাদের