artk
বৃহস্পতিবার, অক্টোবার ১৭, ২০১৯ ৩:১৫   |  ২,কার্তিক ১৪২৬
বৃহস্পতিবার, মে ২৩, ২০১৯ ৯:৫৫

লোকসভায় যাচ্ছেন টালিউডের নুসরাত ও মিমি

বিনোদন ডেস্ক
media

ভারতের লোকসভা নির্বাচনে বৃহস্পতিবার ফল গণনা যতদূর গড়িয়েছে, তাতে বাঙালি দুই তারকার জয় অনেকটাই নিশ্চিত। নুসরাত জাহান ও মিমি চক্রবর্তী রুপালি জগত থেকে লোকসভায় পা দিচ্ছেন এমনটাই ধরে নেয়া হচ্ছে। কারণ ভোটে তারা প্রতিদ্বন্দ্বীদের চেয়ে এগিয়ে আছেন। 

ভারতের লোকসভা নির্বাচনে বৃহস্পতিবার ফল গণনা যতদূর গড়িয়েছে, তাতে বাঙালি দুই তারকার জয় অনেকটাই নিশ্চিত। নুসরাত জাহান ও মিমি চক্রবর্তী রুপালি জগত থেকে লোকসভায় পা দিচ্ছেন এমনটাই ধরে নেয়া হচ্ছে। কারণ ভোটে তারা প্রতিদ্বন্দ্বীদের চেয়ে এগিয়ে আছেন। 

রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের দল তৃণমূল কংগ্রেস থেকে প্রার্থী হয়েছিলেন তারা; প্রতীক ছিল জোড়া ফুল।

হালের নায়িকা নুসরাত ভোটে নামতে না চাইলেও ‘মমতাদির’ অনুরোধ এড়াতে পারেননি, প্রার্থী হন বাংলাদেশের সাতক্ষীরা সীমান্ত লাগোয়া বসিরহাট আসন থেকে।

মুসলিম অধ্যুষিত এই আসনে মমতা এবার আগের জেতা প্রার্থী বদলে এনেছিলেন নুসরাতকে, নেত্রীকে হতাশ করেননি তিনি।

সেখানে বিজেপির সায়ান্ত বসুকে প্রায় আড়াই লাখ ভোট পেছনে ফেলে জয়ের পথে রয়েছেন নুসরাত জাহান। আরেক প্রতিদ্বন্দী সিপিআইয়ের পল্লব সেনগুপ্ত রয়েছেন আরও পেছনে।

নুসরাতের মতোই এই প্রথম ভোটের লড়াইয়ে নামা মিমি চক্রবর্তীকে প্রার্থী করা হয় রাজ্যের মর্যাদাপূর্ণ আসন হিসেবে বিবেচিত যাদবপুর থেকে।

এখানেও প্রার্থী বদলে জোড়াফুলের কাণ্ডারি হন ‘বোঝে না সে বোঝে না’ তারকা। তিনিও দ্বিগুণ ভোটে এগিয়ে আছেন বিজেপির অনুপম হাজরা থেকে। এই অনুপম এক সময় তৃণমূলে ছিলে, কিছুদিন আগেই বহিষ্কৃত হওয়ার পর বিজেপিতে যোগ দেন।

চলচ্চিত্র জগতে দেব নামে জনপ্রিয় দীপক অধিকারী এবার দ্বিতীয়বারের মতো পার্লামেন্ট সদস্য হতে চলেছেন ঘাটাল আসনে।

গত লোকসভায় আড়াই লাখেরও বেশি ভোটের ব্যবধানে জিতেছিলেন দেব। এবার বিজেপির ভারতী ঘোষ থেকে এগিয়ে আছেন লাখ খানেক ভোটের ব্যবধানে।

ভোটে নিজে জয়ের পথে থাকলেও দলের অপ্রত্যাশিত ফল দেখে দেব ফেইসবুকে লিখেছেন, “মানুষ ভোট দিয়েছে, একজন জয়ী হয়েছে। কেউ হারেনি। দেশের গণতন্ত্র জিতেছে।”

জোড়াফুল প্রতীকে জিততে চলেছেন আরেক অভিনেত্রী শতাব্দী রায়ও। বীরভূম কেন্দ্রে বিজেপির দুধ কুমার মণ্ডলকে পেছনে ফেলে ‘হ্যাটট্রিক’ জয়ের পথে তিনি। এর আগে ২০০৯ সালে ও ২০১৪ সালেও এই আসনে জিতেছিলেন এক সময়ের জনপ্রিয় এই অভিনেত্রী।

জোড়া ফুল প্রতীকে শতাব্দী, দেব, মিমি ও নুসরাতের মতো সুবিধা করতে পারেননি আরেক তারকা মুনমুন সেন। আসানসোলে প্রার্থী হয়েছিলেন কিংবদন্তি সুচিত্রা সেনের মেয়ে, কিন্তু ওই আসনে তাকে মুখোমুখি হতে হয়েছে আরেক তারকা বাবুল সুপ্রিয়ের।

মুনমুনকে এক লাথের বেশি ভোটে হারিয়ে টানা দ্বিতীয়বার লোকসভায় যাচ্ছেন গায়ক বাবুল সুপ্রিয়।

বাবুলের মতোই পদ্মফুলের প্রার্থী হয়ে হুগলিতে জিততে চলেছেন অভিনেত্রী ও নৃত্যুশিল্পী লকেট চট্টোপাধ্যায়।

আবরার হত্যার দায়ে ছাত্রলীগকে নিষিদ্ধ করার দাবি আ স ম রবের বিজ্ঞাপনে বিদেশি শিল্পী নিলে বেশি টেক্স দিতে হবে: তথ্যমন্ত্রী নভেম্বরে বাংলাদেশ-ভারত টেস্টে ইডেনে থাকতে পারেন হাসিনা-মোদি পেঁয়াজে বেশি মুনাফার চেষ্টা করা হলে ব্যবস্থা: চট্টগ্রামের ডিসি ভারতে আটকে আছে ৫০০ টন পেঁয়াজ রামপালে আ.লীগের সম্মেলন ঘিরে দুপক্ষের উত্তেজনা আমার দাদা রুদ্র ১৮ বছর পর মামলা থেকে অব্যাহতি পেলেন নিরপরাধ বাবলু শেখ পাহাড়ে অহেতুক রক্তপাত হচ্ছে: স্বরাষ্ট্রমন্ত্রী অভিযোগ আমারও আছে কিন্তু বিচ্ছেদ চাই না: সিদ্দিক প্রধানমন্ত্রীর সঙ্গে ফিফা সভাপতির সাক্ষাৎ বাংলাদেশ ফুটবল দলের পারফরমেন্স চোখে পড়ার মতো: ফিফা সভাপতি জামাল ভূঁইয়ার ফেসবুক পেজ বন্ধ! হঠাৎ কি হল তামিমের? ছাত্রদলের সভাপতি-সম্পাদককে আদালতে হাজিরের নির্দেশ রাজধানীতে জেএমবি’র তিন সদস্য আটক দুই বস্তা ইলিশসহ জনতার হাতে ৩ পুলিশ আটক আইএস যোদ্ধাদের সন্তানের ভবিষ্যৎ কী কম দামে আইফোন আনছে অ্যাপল সাদা ঘোড়ায় ছুটে কী জানান দিলেন কিম? খুলনার থ্রি ডক্টরস কোচিংয়ের বিষয়ে তদন্ত চলছে প্লাস সাইজ মার্কিনকন্যা খুঁজছেন ভারতীয় পাত্র হংকং নিয়ে ‘নাক না গলাতে’ যুক্তরাষ্ট্রকে চীনের হুঁশিয়ারি আবারও গোল্ডেন বুট জিতলেন মেসি হানিফ ফ্লাইওভারে মোটরসাইকেল আরোহী নিহত ব্রেকফাস্টে পিনাট বাটার আর আপেল একসঙ্গে নয় কক্সবাজারে ‘বন্দুকযুদ্ধে’ নিহত ২ বর্ষপঞ্জি সংস্কার, ১ দিন পিছিয়ে হেমন্তের শুরু একজন রোগীর জন্য ওষুধ তৈরি করলেন বিজ্ঞানীরা ফরিদপুরে গাড়িচাপায় মোটরসাইকেল আরোহী নিহত