artk
বৃহস্পতিবার, মে ২৩, ২০১৯ ৯:৫৫

লোকসভায় যাচ্ছেন টালিউডের নুসরাত ও মিমি

বিনোদন ডেস্ক
media

ভারতের লোকসভা নির্বাচনে বৃহস্পতিবার ফল গণনা যতদূর গড়িয়েছে, তাতে বাঙালি দুই তারকার জয় অনেকটাই নিশ্চিত। নুসরাত জাহান ও মিমি চক্রবর্তী রুপালি জগত থেকে লোকসভায় পা দিচ্ছেন এমনটাই ধরে নেয়া হচ্ছে। কারণ ভোটে তারা প্রতিদ্বন্দ্বীদের চেয়ে এগিয়ে আছেন। 

ভারতের লোকসভা নির্বাচনে বৃহস্পতিবার ফল গণনা যতদূর গড়িয়েছে, তাতে বাঙালি দুই তারকার জয় অনেকটাই নিশ্চিত। নুসরাত জাহান ও মিমি চক্রবর্তী রুপালি জগত থেকে লোকসভায় পা দিচ্ছেন এমনটাই ধরে নেয়া হচ্ছে। কারণ ভোটে তারা প্রতিদ্বন্দ্বীদের চেয়ে এগিয়ে আছেন। 

রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের দল তৃণমূল কংগ্রেস থেকে প্রার্থী হয়েছিলেন তারা; প্রতীক ছিল জোড়া ফুল।

হালের নায়িকা নুসরাত ভোটে নামতে না চাইলেও ‘মমতাদির’ অনুরোধ এড়াতে পারেননি, প্রার্থী হন বাংলাদেশের সাতক্ষীরা সীমান্ত লাগোয়া বসিরহাট আসন থেকে।

মুসলিম অধ্যুষিত এই আসনে মমতা এবার আগের জেতা প্রার্থী বদলে এনেছিলেন নুসরাতকে, নেত্রীকে হতাশ করেননি তিনি।

সেখানে বিজেপির সায়ান্ত বসুকে প্রায় আড়াই লাখ ভোট পেছনে ফেলে জয়ের পথে রয়েছেন নুসরাত জাহান। আরেক প্রতিদ্বন্দী সিপিআইয়ের পল্লব সেনগুপ্ত রয়েছেন আরও পেছনে।

নুসরাতের মতোই এই প্রথম ভোটের লড়াইয়ে নামা মিমি চক্রবর্তীকে প্রার্থী করা হয় রাজ্যের মর্যাদাপূর্ণ আসন হিসেবে বিবেচিত যাদবপুর থেকে।

এখানেও প্রার্থী বদলে জোড়াফুলের কাণ্ডারি হন ‘বোঝে না সে বোঝে না’ তারকা। তিনিও দ্বিগুণ ভোটে এগিয়ে আছেন বিজেপির অনুপম হাজরা থেকে। এই অনুপম এক সময় তৃণমূলে ছিলে, কিছুদিন আগেই বহিষ্কৃত হওয়ার পর বিজেপিতে যোগ দেন।

চলচ্চিত্র জগতে দেব নামে জনপ্রিয় দীপক অধিকারী এবার দ্বিতীয়বারের মতো পার্লামেন্ট সদস্য হতে চলেছেন ঘাটাল আসনে।

গত লোকসভায় আড়াই লাখেরও বেশি ভোটের ব্যবধানে জিতেছিলেন দেব। এবার বিজেপির ভারতী ঘোষ থেকে এগিয়ে আছেন লাখ খানেক ভোটের ব্যবধানে।

ভোটে নিজে জয়ের পথে থাকলেও দলের অপ্রত্যাশিত ফল দেখে দেব ফেইসবুকে লিখেছেন, “মানুষ ভোট দিয়েছে, একজন জয়ী হয়েছে। কেউ হারেনি। দেশের গণতন্ত্র জিতেছে।”

জোড়াফুল প্রতীকে জিততে চলেছেন আরেক অভিনেত্রী শতাব্দী রায়ও। বীরভূম কেন্দ্রে বিজেপির দুধ কুমার মণ্ডলকে পেছনে ফেলে ‘হ্যাটট্রিক’ জয়ের পথে তিনি। এর আগে ২০০৯ সালে ও ২০১৪ সালেও এই আসনে জিতেছিলেন এক সময়ের জনপ্রিয় এই অভিনেত্রী।

জোড়া ফুল প্রতীকে শতাব্দী, দেব, মিমি ও নুসরাতের মতো সুবিধা করতে পারেননি আরেক তারকা মুনমুন সেন। আসানসোলে প্রার্থী হয়েছিলেন কিংবদন্তি সুচিত্রা সেনের মেয়ে, কিন্তু ওই আসনে তাকে মুখোমুখি হতে হয়েছে আরেক তারকা বাবুল সুপ্রিয়ের।

মুনমুনকে এক লাথের বেশি ভোটে হারিয়ে টানা দ্বিতীয়বার লোকসভায় যাচ্ছেন গায়ক বাবুল সুপ্রিয়।

বাবুলের মতোই পদ্মফুলের প্রার্থী হয়ে হুগলিতে জিততে চলেছেন অভিনেত্রী ও নৃত্যুশিল্পী লকেট চট্টোপাধ্যায়।

পশুর চেয়েও নিকৃষ্ট ধর্ষক: প্রধানমন্ত্রী করোনা ভাইরাসের কারণে হজে যাওয়া না হলে টাকা ফেরত: ধর্ম প্রতিমন্ত্রী দাঙ্গা নয়, দিল্লিতে পরিকল্পিত গণহত্যা হয়েছে: মমতা ভারতের সম্মান তলিয়ে দিয়েছে মোদি সরকার: মমতা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হচ্ছে সুনামগঞ্জে এনামুল-রুপন ছয় দিনের রিমান্ডে পিরোজপুরে সাবেক ইউপি সদস্যকে কুপিয়ে হত্যা চলতি বছরই তিস্তা চুক্তির সম্ভাবনা: শ্রিংলা ঢাকা উত্তরের নির্বাচন বাতিল চেয়ে তাবিথের মামলা খুলনায় ছাত্রলীগ নেতাকে পিটিয়ে হত্যা অভিনেতা গোলাম মুস্তাফার জন্মদিন সোমবার আদালতে টাউট-বাটপার শনাক্তের নির্দেশ পাওয়ার ট্রলিকে ধাক্কা দিয়ে বিকল রেলইঞ্জিন কলকাতা সফরে এসে প্রবল বিক্ষোভের মুখে অমিত শাহ রোবট চালাবে গাড়ি! ভিপি নূরকে হত্যার হুমকি দেয়ার পর দুঃখ প্রকাশ টেকনাফে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ৭ জন নিহত রাখাইনপ্রদেশে সেনাদের গুলিতে শিশুসহ ৫ রোহিঙ্গা নিহত ইস্কাটনে ভবনে আগুন: মায়ের পর চলে গেলেন রুশদির বাবাও চট্টগ্রামে একটি বস্তিতে অগ্নিকাণ্ডে নিহত ২ দেশে প্রতিদিন যক্ষ্মায় মারা যায় ১৩০ জন: স্বাস্থ্যমন্ত্রী করোনাভাইরাস আতঙ্কে আয়ারল্যান্ডের স্কুল বন্ধ ঘোষণা বিশিষ্ট সুরকার সেলিম আশরাফ আর নেই মোদীকে অতিথি হিসেবে সর্বোচ্চ সম্মান দেওয়া হবে: পররাষ্ট্রমন্ত্রী মধুর যত জাদুকরী গুণ চিপসের প্যাকেটের ভিতর খেলনা নয়: হাইকোর্ট আমার গাড়িতেও অস্ত্র আছে কী না আমি জানি না: শামীম ওসমান ফ্র্যান্সেও করোনা, অনিশ্চিত কান চলচ্চিত্র উৎসব উপনির্বাচন: গাইবান্ধা-৩ আসনে প্রতীক বরাদ্দ গুজব ও গণপিটুনি রোধে হাইকোর্টের ৫ নির্দেশনা