artk
শনিবার, আগষ্ট ২৪, ২০১৯ ১:০৪   |  ৮,ভাদ্র ১৪২৬
বৃহস্পতিবার, মে ২৩, ২০১৯ ৯:৫৫

লোকসভায় যাচ্ছেন টালিউডের নুসরাত ও মিমি

বিনোদন ডেস্ক
media

ভারতের লোকসভা নির্বাচনে বৃহস্পতিবার ফল গণনা যতদূর গড়িয়েছে, তাতে বাঙালি দুই তারকার জয় অনেকটাই নিশ্চিত। নুসরাত জাহান ও মিমি চক্রবর্তী রুপালি জগত থেকে লোকসভায় পা দিচ্ছেন এমনটাই ধরে নেয়া হচ্ছে। কারণ ভোটে তারা প্রতিদ্বন্দ্বীদের চেয়ে এগিয়ে আছেন। 

ভারতের লোকসভা নির্বাচনে বৃহস্পতিবার ফল গণনা যতদূর গড়িয়েছে, তাতে বাঙালি দুই তারকার জয় অনেকটাই নিশ্চিত। নুসরাত জাহান ও মিমি চক্রবর্তী রুপালি জগত থেকে লোকসভায় পা দিচ্ছেন এমনটাই ধরে নেয়া হচ্ছে। কারণ ভোটে তারা প্রতিদ্বন্দ্বীদের চেয়ে এগিয়ে আছেন। 

রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের দল তৃণমূল কংগ্রেস থেকে প্রার্থী হয়েছিলেন তারা; প্রতীক ছিল জোড়া ফুল।

হালের নায়িকা নুসরাত ভোটে নামতে না চাইলেও ‘মমতাদির’ অনুরোধ এড়াতে পারেননি, প্রার্থী হন বাংলাদেশের সাতক্ষীরা সীমান্ত লাগোয়া বসিরহাট আসন থেকে।

মুসলিম অধ্যুষিত এই আসনে মমতা এবার আগের জেতা প্রার্থী বদলে এনেছিলেন নুসরাতকে, নেত্রীকে হতাশ করেননি তিনি।

সেখানে বিজেপির সায়ান্ত বসুকে প্রায় আড়াই লাখ ভোট পেছনে ফেলে জয়ের পথে রয়েছেন নুসরাত জাহান। আরেক প্রতিদ্বন্দী সিপিআইয়ের পল্লব সেনগুপ্ত রয়েছেন আরও পেছনে।

নুসরাতের মতোই এই প্রথম ভোটের লড়াইয়ে নামা মিমি চক্রবর্তীকে প্রার্থী করা হয় রাজ্যের মর্যাদাপূর্ণ আসন হিসেবে বিবেচিত যাদবপুর থেকে।

এখানেও প্রার্থী বদলে জোড়াফুলের কাণ্ডারি হন ‘বোঝে না সে বোঝে না’ তারকা। তিনিও দ্বিগুণ ভোটে এগিয়ে আছেন বিজেপির অনুপম হাজরা থেকে। এই অনুপম এক সময় তৃণমূলে ছিলে, কিছুদিন আগেই বহিষ্কৃত হওয়ার পর বিজেপিতে যোগ দেন।

চলচ্চিত্র জগতে দেব নামে জনপ্রিয় দীপক অধিকারী এবার দ্বিতীয়বারের মতো পার্লামেন্ট সদস্য হতে চলেছেন ঘাটাল আসনে।

গত লোকসভায় আড়াই লাখেরও বেশি ভোটের ব্যবধানে জিতেছিলেন দেব। এবার বিজেপির ভারতী ঘোষ থেকে এগিয়ে আছেন লাখ খানেক ভোটের ব্যবধানে।

ভোটে নিজে জয়ের পথে থাকলেও দলের অপ্রত্যাশিত ফল দেখে দেব ফেইসবুকে লিখেছেন, “মানুষ ভোট দিয়েছে, একজন জয়ী হয়েছে। কেউ হারেনি। দেশের গণতন্ত্র জিতেছে।”

জোড়াফুল প্রতীকে জিততে চলেছেন আরেক অভিনেত্রী শতাব্দী রায়ও। বীরভূম কেন্দ্রে বিজেপির দুধ কুমার মণ্ডলকে পেছনে ফেলে ‘হ্যাটট্রিক’ জয়ের পথে তিনি। এর আগে ২০০৯ সালে ও ২০১৪ সালেও এই আসনে জিতেছিলেন এক সময়ের জনপ্রিয় এই অভিনেত্রী।

জোড়া ফুল প্রতীকে শতাব্দী, দেব, মিমি ও নুসরাতের মতো সুবিধা করতে পারেননি আরেক তারকা মুনমুন সেন। আসানসোলে প্রার্থী হয়েছিলেন কিংবদন্তি সুচিত্রা সেনের মেয়ে, কিন্তু ওই আসনে তাকে মুখোমুখি হতে হয়েছে আরেক তারকা বাবুল সুপ্রিয়ের।

মুনমুনকে এক লাথের বেশি ভোটে হারিয়ে টানা দ্বিতীয়বার লোকসভায় যাচ্ছেন গায়ক বাবুল সুপ্রিয়।

বাবুলের মতোই পদ্মফুলের প্রার্থী হয়ে হুগলিতে জিততে চলেছেন অভিনেত্রী ও নৃত্যুশিল্পী লকেট চট্টোপাধ্যায়।

রোহিঙ্গাদের আর বসিয়ে বসিয়ে খাওয়াতে পারব না: পররাষ্ট্রমন্ত্রী বাংলাদেশ সফরের আগে আবুধাবিতে প্রস্তুত হচ্ছেন রশিদ বাহিনী ভ্যানিটি ব্যাগে পাওয়া গেলো ২৫ বোতল ফেনসিডিল ভালুকায় অজ্ঞানপার্টির কবলে পুলিশ অধ্যাপক মোজাফফর আহমদ আর নেই ডিজিটাল নিরাপত্তা আইনে সাংবাদিক গ্রেপ্তার রোহিঙ্গ প্রত্যাবাসনে সরকার কূটনৈতিকভাবে ব্যর্থ: রিজভী কুমিল্লায় ট্রেনের নিচে কাটা পড়ে কিশোর-কিশোরী নিহত নারীকর্মীর সঙ্গে জামালপুরের ডিসির অন্তরঙ্গ ভিডিও ভাইরাল ভুটানকে উড়িয়ে দিয়ে সাফ শুরু করলো বাংলাদেশ সাকিব না থাকলে সব কিছুই কঠিন হবে: তাইজুল সাতক্ষীরায় সাপের কামড়ে বেদের মৃত্যু মেয়েকে ধর্ষণচেষ্টা, সৎ বাবা আটক রাঙ্গামাটিতে সেনাবাহিনীর গাড়িতে গুলি, পাল্টা গুলিতে সন্ত্রাসী নিহত ‘বোন হত্যা ও ধর্ষণের বিচার চাইতে এসেছি’ আমাজনে আগুন আন্তর্জাতিক সংকট: ম্যাক্রোঁ অফিসে ঘুমালে বাড়ে কাজের মান ৯ ঘণ্টার বেশি বসে কাজ করলে অকালে মৃত্যু রোহিঙ্গাদের ফিরে যাওয়ার পরিস্থিতি মিয়ানমারে নেই: জাতিসংঘ গাজীপুরে ছাত্রলীগ নেতাদের ওপর হামলা, আহত ৪ মোহাম্মদপুরে ছাদ থেকে পড়ে মিস্ত্রির মৃত্যু বউ কথা কও ‘মাদক বিক্রেতার গুলিবিদ্ধ লাশ উদ্ধার’ দুই সপ্তাহ ধরে পুড়ছে পৃথিবীর ‘ফুসফুস’ শুভ জন্মাষ্টমী শুক্রবার সাতক্ষীরায় ডেঙ্গুতে নারীর মৃত্যু আন্তর্জাতিক দাস বাণিজ্য স্মরণ ও রদ দিবস দেশ নিয়ে চাওয়া পাওয়া পোল্যান্ডে বজ্রপাতে ৪ পর্বতারোহীর মৃত্যু যুবলীগ নেতাকে ধরে নিয়ে গুলি করে হত্যা করলো রোহিঙ্গারা