artk
রোববার, আগষ্ট ২৫, ২০১৯ ৯:২১   |  ১০,ভাদ্র ১৪২৬

স্টাফ রিপোর্টার

বুধবার, মে ২২, ২০১৯ ৯:৪৬

ঢাকায় কোনো ছিনতাইকারী নেই: ডিএমপি কমিশনার

media

রাজধানীতে কোনো ছিনতাইকারী নেই বলে মন্তব্য করেছেন ঢাকা মেট্টোপলিটন পুলিশ কমিশনার (ডিএমপি) আছাদুজ্জামান মিয়া। 

তিনি বলেন, সব ছিনতাইকারীকে ধরে জেলে পাঠানো হয়েছে। এজন্য ঈদ উপলক্ষে ঢাকাবাসী সবাই রাতদিন কেনাকাটা করে নিশ্চিন্তে বাসায় ফিরছে। বুধবার দুপুরে পল্টন কমিউনিটি সেন্টারে দুস্থদের মাঝে ঈদের নতুন পোশাক বিতরণের সময় তিনি এসব কথা বলেন। 

তিনি বলেন, চুরি নেই ঢাকা শহরে। রমজান শুরুর পর কোথাও একটি চুরির ঘটনাও ঘটেনি। এছাড়া ডাকাতি, ছিনতাইয়ের কোনো ঘটনাও ঘটেনি। ছিনতাই পার্টি, মলম পার্টি, মাইক্রো পার্টি  কোনোটাই নেই। ঢাকা শহরে কোনো পার্টি নেই। সকলকে ধরে জেলে পাঠানো হয়েছে। গভীর রাত ধরে লোকজন কেনাকাটা করছে। তবে, কোনো ছিনতাইয়ের ঘটনা ঘটছে না। মার্কেটগুলোতে  যেমন নিরাপত্তা দেয়া হচ্ছে। সড়কেও পুলিশের টহল পার্টি কাজ করছে। গোয়েন্দারা সাদা  পোশাকে নজরদারি করছে।

মাদক নিয়ে তিনি বলেন, যেভাবে সন্ত্রাস ও জঙ্গিবাদ দমন হয়েছে। একইভাবে মাদক দমন করা হচ্ছে। ঢাকা শহরে মাদক নেই। কেউ মাদক ব্যবসার সঙ্গে জড়িত থাকলে তাকে দড়ি লাগিয়ে আইনের আওতায় আনা হবে। কেউ মাদকের ব্যবসা করে রেহাই পাবে না।

ঈদের নিরাপত্তা নিয়ে কমিশনার বলেন, আমরা বাস টার্মিনাল, রেলস্টেশন ও লঞ্চঘাটে নিরাপত্তার সঙ্গে পুলিশ মোতায়েন করা হয়েছে। মানুষ ঈদের সময় নির্বিঘেœ শান্তিতে বাড়িতে ফিরতে পারবে আবার শান্তিমত ঢাকায় ফিরে আসবে।

কমিশনার বলেন, কেউ জঙ্গি ও সন্ত্রাসীদের ঠাঁই দেবেন না। মাদক ব্যবসায়ীদের সম্পর্কে তথ্য দেবেন। পারায় মহল্লায় গোয়েন্দাদের মাধ্যমে তথ্য সংগ্রহ করা হচ্ছে। পুলিশ আগে খবরদারি করত। এখন সেটা বন্ধ হয়েছে। কেউ অন্যায় করে রেহাই পাবে না। পুলিশ আপনাদের সহযোগিতায় রয়েছে সব সময়। ভালো সেবা দিয়ে যাতে আস্থা অর্জন করতে পারি, সেই কাজটি করা হচ্ছে।

অনুষ্ঠানে সিটিটিসির প্রধান অতিরিক্ত কমিশনার মনিরুল ইসলাম, অতিরিক্ত কমিশনার (ক্রাইম) কৃঞ্চপদ রায়, উপ কমিশনার (মিডিয়া) মাসুদুর রহমান, উপ কমিশনার (মতিঝিল বিভাগ) আনোয়ার হোসেনসহ অনেকে উপস্থিত ছিলেন। 

যেভাবে চিনবেন ভালো সিমেন্ট ডেঙ্গুর যাতনা ভুলতেই পারছি না: অর্থমন্ত্রী প্রধানমন্ত্রীকে কটূক্তি করার অভিযোগে সোনাইমুড়ির মেয়র বরখাস্ত কানে এয়ারফোন, ট্রেনের ধাক্কায় প্রাণ গেলো তরুণের সোনার বাংলা বিনির্মাণে এক সঙ্গে কাজ করতে হবে: অর্থমন্ত্রী কাবিননামায় ‘কুমারী’ শব্দ বাদ দেয়ার নির্দেশ খেলাপি ঋণ কমার সুযোগ নেই স্টোকসের হেলমেট ভাঙলেন হ্যাজলউড শতকোটি টাকা আত্মসাতে ৭ জনের বিরুদ্ধে মামলা সিঙ্গাপুরের ব্যবসায়ীরা বাংলাদেশে বিনিয়োগে আগ্রহী রশিদ খানের হুঙ্কার! দক্ষ জনশক্তির প্রয়োজনে ২ প্রতিষ্ঠান রাতের আঁধারে জামালপুর ছাড়লেন সেই ডিসি শ্রীলঙ্কাকে ৭-১ গোলে গুড়িয়ে দিলো বাংলাদেশের কিশোররা রোগীর ওপর খসে পড়ল হাসপাতালের ছাদের পলেস্তারা রাজাকারদের তালিকা সংগ্রহ করছে স্বরাষ্ট্র মন্ত্রণালয় আফগানিস্তানের বিপক্ষে নিজেদেরই এগিয়ে রাখছেন মিরাজ দুদকের কাছে ৩ মাসের সময় চেয়েছেন নূর আলী পৃথিবী ধ্বংসে মেতেছেন ট্রাম্প আর বোলসোনারো আন্তর্জাতিক স্বাস্থ্য সেবা কার্ড নিয়ে এলো ‘মেডিএইডার’ পদ্মায় ১৬০ টন সিমেন্টসহ কার্গো ডুবি পূর্বাচলে ১০ কাঠার প্লট চান বিএনপির রুমিন খেলোয়াড়দের দাঁত অন্যদের দাঁতের চেয়েও খারাপ কেড়ে নেয়া হবে সেই ডিসির শুদ্ধাচার সনদ কাবিননামা থেকে ‘কুমারী’ শব্দ বাদ দেয়ার নির্দেশ উদাহরণ সৃষ্টির মতো শাস্তি হবে ডিসির: জনপ্রশাসন প্রতিমন্ত্রী পাঁচ দফা না মানলে ফিরবো না, সমাবেশে রোহিঙ্গারা ওএসডি হলেন জামালপুরের ডিসি মওদুদের বিরুদ্ধে দুদকের মামলা চলবে চট্টগ্রামের হোটেল থেকে ১১ ডাকাত গ্রেপ্তার