artk
রোববার, জুন ১৬, ২০১৯ ৭:৪৪   |  ২,আষাঢ় ১৪২৬
বুধবার, মে ২২, ২০১৯ ৯:১২

৪০০ মণ আম ধ্বংস, ৯ প্রতিষ্ঠানকে ২৪ লাখ টাকা জরিমানা

স্টাফ রিপোর্টার
media

রাজধানীর যাত্রাবাড়ীর আড়তে অভিযান চালিয়ে নির্ধারিত সময়ের আগে আসা ৪০০ মণ আম পেয়ে সেগুলো ধ্বংস করেছে র‌্যাব। পরে র‌্যাবের নির্বাহী হাকিম সারওয়ার আলম আড়তের নয় প্রতিষ্ঠানকে ২৪ লাখ টাকা জরিমানা করেন।

রাজধানীর যাত্রাবাড়ীর আড়তে অভিযান চালিয়ে নির্ধারিত সময়ের আগে আসা ৪০০ মণ আম পেয়ে সেগুলো ধ্বংস করেছে র‌্যাব। পরে র‌্যাবের নির্বাহী হাকিম সারওয়ার আলম আড়তের নয় প্রতিষ্ঠানকে ২৪ লাখ টাকা জরিমানা করেন।

এর মধ্যে মা এন্টার প্রাইজ, সাদ্দাম এন্টার প্রাইজ ও নাঙ্গলকোট এন্টারপ্রাইজকে ৪ লাখ টাকা করে, নান্নু এন্টারপ্রাইজ ও সজীব এন্টারপ্রাইজকে ৩ লাখ টাকা করে, বন্ধু বাণিজ্যালয় ও মাদারীপুর বাণিজ্যালয়কে ২ লাখ টাকা করে, চন্দ্রপুরী সবজি ভান্ডার ও সাবিহা বানিজ্যালয়কে ১ লাখ টাকা করে জরিমানা করেছে র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত।

বুধবারের এই অভিযান পরিচালনা করে র‌্যাব।

বাংলাদেশের বিভিন্ন স্থানের বাজারে আম রাজশাহী অঞ্চল থেকে বেশি আসে। এবার রাজশাহীর প্রশাসন বাগান থেকে বিভিন্ন ধরনের আম পাড়ার সময় নির্ধারণ করে দিয়েছেন।

সে অনুযায়ী, ২২ মে পর্যন্ত শুধু গুটি ও গোপালভোগ আমই পাড়া যাবে। এরপর ২৫ মে লক্ষণভোগ ও লখনা, ২৮ মে হিমসাগর ও খিরসাপাত আম পাড়া হবে।

৬ জুনের পর বাজারে আসবে ল্যাংড়া ও বোম্বাই। ফজলি, সুরমা ফজলি ও আম্রপালি আসবে ১৬ জুন নাগাদ।

অভিযান পরিচালনা করে সারওয়ার আলম বলেন, “আমগুলো মে মাসের শেষ দিকে বাজারে আসার কথা। কিন্তু তারা নির্ধরিত সময়ের আগে ভিন্ন পক্রিয়ায় পাকিয়ে বাজারে এনেছে, যা অপরাধ এবং স্বাস্থ্যের জন্য ঝুঁকিপূর্ণ।”

আড়তের ৯টি দোকান থেকে এমন ৪০০ আম নিয়ে গাড়ির চাকার নিচে ফেলে নষ্ট করে দেয়া হয়।

এই সময়ের আগে কোনো ধরনের আম গাছে পেকে গেলে তা রাজশাহী জেলা প্রশাসনকে জানিয়ে তা পাড়ার পরামর্শ দেয়া হয়েছে আমচাষিদের।

রাজশাহীর বাগানে যে সব আম পাড়ার সময় এখনও হয়নি, সেসব আম যাত্রাবাড়ীর ৯টি আড়তে পাওয়ায় সেগুলোই ধ্বংস করা হয় বলে র‌্যাব কর্মকর্তারা জানিয়েছেন।

 

আশুগঞ্জে ট্রেনে কাটা পড়ে ২ ভাইয়ের মৃত্যু বিয়ের স্টেজ ভেঙে পড়ার ঘটনায় ‘দি স্বারথী’ ইভেন্টের দুঃখ প্রকাশ বাংলা ট্রিবিউন অফিসে জোর করে ৬ জনের প্রবেশ, থানায় জিডি কেনিয়ায় ঘুষ বন্ধে পুলিশের পোশাকে থাকছে না পকেট ব্যবসায়ীদের ধান কেনা হবে না: খাদ্যমন্ত্রী ফোন করে থানায় ডেকে নিয়ে যুবককে নির্যাতনের অভিযোগ! লাকসামে মাদরাসাছাত্রীকে ধর্ষণ, যুবক গ্রেপ্তার বাজেটের নামে জনগণকে ধোকা দেয়া হয়েছে: ড. মোশাররফ ‘ভাগ্নেকে ফিরিয়ে না দিলে অপহরণকারীদের পরিচয় প্রকাশ করা হবে’ জারদারির পর এবার তার বোন গ্রেপ্তার বাবার আবেদনে মাদকাসক্ত ছেলেকে আটক করলো পুলিশ লঞ্চে আমের ঝুড়িতে মদ-ইয়াবা বাজেটকে স্বাগত জানাতে গিয়ে সংঘর্ষে জড়ালো ছাত্রলীগ শিশুকে একা পেয়ে ধর্ষণ করলো প্রতিবেশি চাচা আমিন খানের ছেলে যখন মডেল মন্ত্রীর পা ধরেও চাষাঢ়া-আদমজী সড়কে কাজ হয়নি: শামীম ওসমান ঘাটতি মেটাতে ব্যাংক ঋণের সাহায্য নিলে সমস্যা ঘনীভূত হবে: জাপা অভিনয় জগতে পা রাখলেন শাহরুখ কন্যা কর্মসংস্থান নেই বলে বিদেশ পাড়ি দিচ্ছে যুবকরা: আমীর খসরু ব্রা খুলে প্রতিবাদ পুনম পান্ডের, ভিডিও ভাইরাল প্রশিক্ষণ নিয়ে নিজেদের প্রস্তুত রাখুন: এসএসএফকে প্রধানমন্ত্রী সুইপার থেকে হেড মাস্টার! বিশ্বখ্যাত ‘ল্যাম্বরগিনি’ গাড়ি বানালেন নারায়ণগঞ্জের আকাশ ফের কলকাতার ছবিতে অপু বিশ্বাস ওসি মোয়াজ্জেম আত্মগোপনে থাকায় গ্রেফতারে দেরি হচ্ছে: স্বরাষ্ট্রমন্ত্রী বিশ্বকাপ ক্রিকেট ভারতে স্থানান্তর হোক: অমিতাভ বচ্চন নিজে নিরাপদ থাকুন, নগরবাসীকে নিরাপদ রাখুন: ডিএমপি কমিশনার ডিম খেয়ে ম্যাচের সঠিক ভষিষ্যদ্বাণী করছে জিমি ভুঁড়ি কমানোর ঘরোয়া উপায় তান্ত্রিকের বিছানায় যেতে না চাওয়ায় স্ত্রীকে হত্যা