artk
রোববার, আগষ্ট ২৫, ২০১৯ ৯:১৪   |  ১০,ভাদ্র ১৪২৬
বুধবার, মে ২২, ২০১৯ ৯:০৫

বগুড়া-৬ আসনে খালেদা জিয়াসহ ৫ জনের দলীয় মনোনয়ন সংগ্রহ

স্টাফ রিপোর্টার
media

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর শপথ না নেয়ায় শুণ্য হওয়া বগুড়া-৬ আসনের উপনির্বাচনে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন দলটির চেয়ারপারসন খালেদা জিয়াসহ পাঁচজন। 

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর শপথ না নেয়ায় শুণ্য হওয়া বগুড়া-৬ আসনের উপনির্বাচনে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন দলটির চেয়ারপারসন খালেদা জিয়াসহ পাঁচজন। 

বুধবার গুলশান চেয়ারপারসনের কার্যালয় থেকে  বিএনপির কারাবন্দি খালেদা জিয়াসহ ৫ জনের পক্ষে দলীয় মনোনয়নপত্র সংগ্রহ করেন বগুড়া জেলা বিএনপির নেতারা। বৃহস্পতিবার রিটার্নিং অফিসারের কাছে মনোনয়নপত্র জমা দেয়ার কথা রয়েছে।  

বগুড়া জেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক জয়নাল আবেদীন বলেন, ‘ম্যাডাম খালেদা জিয়াসহ আমরা পাঁচ জন ৩০ হাজার টাকার বিনিময়ে মনোনয়নপত্র সংগ্রহ করেছি।’

বগুড়া জেলা বিএনপির আহ্বায়ক জিএম সিরাজ জানান, দলীয় সিদ্ধান্তে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াসহ ৫ জনের দলীয় মনোনয়নপত্র সংগ্রহ করা হয়েছে। বাকীরা হলেন-জেলা বিএনপির আহ্বায়ক জি এম সিরাজ, পৌরসভার মেয়র মাহবুবুর রহমান, জেলা বিএনপির সাবেক সভাপতি রেজাউল করিম ও সাবেক সাধারণ সম্পাদক জয়নাল আবেদীন।

জানা যায়, রিটার্নিং কর্মকর্তার কাছে বৃহস্পতিবার খালেদা জিয়াসহ ৫ জনের মনোনয়নপত্র জমা দেয়া হবে। খালেদা জিয়া দুটি মামলায় দণ্ডপ্রাপ্ত হওয়ায় তার মনোনয়ন বৈধ হওয়া নিয়ে আইনি জটিলতা রয়েছে। এরআগে ৩০ ডিসেম্বর একাদশ সংসদ নির্বাচনেও খালেদা জিয়ার জন্য ৩টি আসন থেকে মনোনয়নপত্র সংগ্রহ করা হয়েছিল। কিন্তু নির্বাচন কমিশন তার মনোনয়নপত্র অবৈধ ঘোষণা করলে কোর্টে আবেদন করলে বিভক্ত আদেশ আসে। 

খালেদা জিয়ার বগুড়া-৬ আসনে নির্বাচন করেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনিসহ বিএনপি মাত্র ৬ জন সারাদেশে নির্বাচিত হন। নির্বাচিত ৫ জন এমপি শপথ নিলেও মির্জা ফখরুল ইসলাম আলমগীর শপথ না নেয়ায় খালেদা জিয়ার আসন হিসেবে পরিচিত বগুড়া-৬ আসনটি শুণ্য ঘোষণা করে নির্বাচন কমিশন। আগামী ২৪ জুন এই আসনে উপ নির্বাচন অনুষ্ঠিত হবে।

যেভাবে চিনবেন ভালো সিমেন্ট ডেঙ্গুর যাতনা ভুলতেই পারছি না: অর্থমন্ত্রী প্রধানমন্ত্রীকে কটূক্তি করার অভিযোগে সোনাইমুড়ির মেয়র বরখাস্ত কানে এয়ারফোন, ট্রেনের ধাক্কায় প্রাণ গেলো তরুণের সোনার বাংলা বিনির্মাণে এক সঙ্গে কাজ করতে হবে: অর্থমন্ত্রী কাবিননামায় ‘কুমারী’ শব্দ বাদ দেয়ার নির্দেশ খেলাপি ঋণ কমার সুযোগ নেই স্টোকসের হেলমেট ভাঙলেন হ্যাজলউড শতকোটি টাকা আত্মসাতে ৭ জনের বিরুদ্ধে মামলা সিঙ্গাপুরের ব্যবসায়ীরা বাংলাদেশে বিনিয়োগে আগ্রহী রশিদ খানের হুঙ্কার! দক্ষ জনশক্তির প্রয়োজনে ২ প্রতিষ্ঠান রাতের আঁধারে জামালপুর ছাড়লেন সেই ডিসি শ্রীলঙ্কাকে ৭-১ গোলে গুড়িয়ে দিলো বাংলাদেশের কিশোররা রোগীর ওপর খসে পড়ল হাসপাতালের ছাদের পলেস্তারা রাজাকারদের তালিকা সংগ্রহ করছে স্বরাষ্ট্র মন্ত্রণালয় আফগানিস্তানের বিপক্ষে নিজেদেরই এগিয়ে রাখছেন মিরাজ দুদকের কাছে ৩ মাসের সময় চেয়েছেন নূর আলী পৃথিবী ধ্বংসে মেতেছেন ট্রাম্প আর বোলসোনারো আন্তর্জাতিক স্বাস্থ্য সেবা কার্ড নিয়ে এলো ‘মেডিএইডার’ পদ্মায় ১৬০ টন সিমেন্টসহ কার্গো ডুবি পূর্বাচলে ১০ কাঠার প্লট চান বিএনপির রুমিন খেলোয়াড়দের দাঁত অন্যদের দাঁতের চেয়েও খারাপ কেড়ে নেয়া হবে সেই ডিসির শুদ্ধাচার সনদ কাবিননামা থেকে ‘কুমারী’ শব্দ বাদ দেয়ার নির্দেশ উদাহরণ সৃষ্টির মতো শাস্তি হবে ডিসির: জনপ্রশাসন প্রতিমন্ত্রী পাঁচ দফা না মানলে ফিরবো না, সমাবেশে রোহিঙ্গারা ওএসডি হলেন জামালপুরের ডিসি মওদুদের বিরুদ্ধে দুদকের মামলা চলবে চট্টগ্রামের হোটেল থেকে ১১ ডাকাত গ্রেপ্তার