artk
রোববার, জুন ১৬, ২০১৯ ৭:৪১   |  ২,আষাঢ় ১৪২৬
বুধবার, মে ২২, ২০১৯ ৯:০৫

বগুড়া-৬ আসনে খালেদা জিয়াসহ ৫ জনের দলীয় মনোনয়ন সংগ্রহ

স্টাফ রিপোর্টার
media

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর শপথ না নেয়ায় শুণ্য হওয়া বগুড়া-৬ আসনের উপনির্বাচনে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন দলটির চেয়ারপারসন খালেদা জিয়াসহ পাঁচজন। 

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর শপথ না নেয়ায় শুণ্য হওয়া বগুড়া-৬ আসনের উপনির্বাচনে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন দলটির চেয়ারপারসন খালেদা জিয়াসহ পাঁচজন। 

বুধবার গুলশান চেয়ারপারসনের কার্যালয় থেকে  বিএনপির কারাবন্দি খালেদা জিয়াসহ ৫ জনের পক্ষে দলীয় মনোনয়নপত্র সংগ্রহ করেন বগুড়া জেলা বিএনপির নেতারা। বৃহস্পতিবার রিটার্নিং অফিসারের কাছে মনোনয়নপত্র জমা দেয়ার কথা রয়েছে।  

বগুড়া জেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক জয়নাল আবেদীন বলেন, ‘ম্যাডাম খালেদা জিয়াসহ আমরা পাঁচ জন ৩০ হাজার টাকার বিনিময়ে মনোনয়নপত্র সংগ্রহ করেছি।’

বগুড়া জেলা বিএনপির আহ্বায়ক জিএম সিরাজ জানান, দলীয় সিদ্ধান্তে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াসহ ৫ জনের দলীয় মনোনয়নপত্র সংগ্রহ করা হয়েছে। বাকীরা হলেন-জেলা বিএনপির আহ্বায়ক জি এম সিরাজ, পৌরসভার মেয়র মাহবুবুর রহমান, জেলা বিএনপির সাবেক সভাপতি রেজাউল করিম ও সাবেক সাধারণ সম্পাদক জয়নাল আবেদীন।

জানা যায়, রিটার্নিং কর্মকর্তার কাছে বৃহস্পতিবার খালেদা জিয়াসহ ৫ জনের মনোনয়নপত্র জমা দেয়া হবে। খালেদা জিয়া দুটি মামলায় দণ্ডপ্রাপ্ত হওয়ায় তার মনোনয়ন বৈধ হওয়া নিয়ে আইনি জটিলতা রয়েছে। এরআগে ৩০ ডিসেম্বর একাদশ সংসদ নির্বাচনেও খালেদা জিয়ার জন্য ৩টি আসন থেকে মনোনয়নপত্র সংগ্রহ করা হয়েছিল। কিন্তু নির্বাচন কমিশন তার মনোনয়নপত্র অবৈধ ঘোষণা করলে কোর্টে আবেদন করলে বিভক্ত আদেশ আসে। 

খালেদা জিয়ার বগুড়া-৬ আসনে নির্বাচন করেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনিসহ বিএনপি মাত্র ৬ জন সারাদেশে নির্বাচিত হন। নির্বাচিত ৫ জন এমপি শপথ নিলেও মির্জা ফখরুল ইসলাম আলমগীর শপথ না নেয়ায় খালেদা জিয়ার আসন হিসেবে পরিচিত বগুড়া-৬ আসনটি শুণ্য ঘোষণা করে নির্বাচন কমিশন। আগামী ২৪ জুন এই আসনে উপ নির্বাচন অনুষ্ঠিত হবে।

আশুগঞ্জে ট্রেনে কাটা পড়ে ২ ভাইয়ের মৃত্যু বিয়ের স্টেজ ভেঙে পড়ার ঘটনায় ‘দি স্বারথী’ ইভেন্টের দুঃখ প্রকাশ বাংলা ট্রিবিউন অফিসে জোর করে ৬ জনের প্রবেশ, থানায় জিডি কেনিয়ায় ঘুষ বন্ধে পুলিশের পোশাকে থাকছে না পকেট ব্যবসায়ীদের ধান কেনা হবে না: খাদ্যমন্ত্রী ফোন করে থানায় ডেকে নিয়ে যুবককে নির্যাতনের অভিযোগ! লাকসামে মাদরাসাছাত্রীকে ধর্ষণ, যুবক গ্রেপ্তার বাজেটের নামে জনগণকে ধোকা দেয়া হয়েছে: ড. মোশাররফ ‘ভাগ্নেকে ফিরিয়ে না দিলে অপহরণকারীদের পরিচয় প্রকাশ করা হবে’ জারদারির পর এবার তার বোন গ্রেপ্তার বাবার আবেদনে মাদকাসক্ত ছেলেকে আটক করলো পুলিশ লঞ্চে আমের ঝুড়িতে মদ-ইয়াবা বাজেটকে স্বাগত জানাতে গিয়ে সংঘর্ষে জড়ালো ছাত্রলীগ শিশুকে একা পেয়ে ধর্ষণ করলো প্রতিবেশি চাচা আমিন খানের ছেলে যখন মডেল মন্ত্রীর পা ধরেও চাষাঢ়া-আদমজী সড়কে কাজ হয়নি: শামীম ওসমান ঘাটতি মেটাতে ব্যাংক ঋণের সাহায্য নিলে সমস্যা ঘনীভূত হবে: জাপা অভিনয় জগতে পা রাখলেন শাহরুখ কন্যা কর্মসংস্থান নেই বলে বিদেশ পাড়ি দিচ্ছে যুবকরা: আমীর খসরু ব্রা খুলে প্রতিবাদ পুনম পান্ডের, ভিডিও ভাইরাল প্রশিক্ষণ নিয়ে নিজেদের প্রস্তুত রাখুন: এসএসএফকে প্রধানমন্ত্রী সুইপার থেকে হেড মাস্টার! বিশ্বখ্যাত ‘ল্যাম্বরগিনি’ গাড়ি বানালেন নারায়ণগঞ্জের আকাশ ফের কলকাতার ছবিতে অপু বিশ্বাস ওসি মোয়াজ্জেম আত্মগোপনে থাকায় গ্রেফতারে দেরি হচ্ছে: স্বরাষ্ট্রমন্ত্রী বিশ্বকাপ ক্রিকেট ভারতে স্থানান্তর হোক: অমিতাভ বচ্চন নিজে নিরাপদ থাকুন, নগরবাসীকে নিরাপদ রাখুন: ডিএমপি কমিশনার ডিম খেয়ে ম্যাচের সঠিক ভষিষ্যদ্বাণী করছে জিমি ভুঁড়ি কমানোর ঘরোয়া উপায় তান্ত্রিকের বিছানায় যেতে না চাওয়ায় স্ত্রীকে হত্যা