artk
বুধবার, মে ২২, ২০১৯ ১১:২১

আর্জেন্টিনার চূড়ান্ত দল ঘোষণা

স্পোর্টস ডেস্ক
media

ছবি: সংগৃহিত

কোপা আমেরিকায় আর্জেন্টিনা রয়েছে ‘বি’ গ্রুপে। যেখানে তাদের প্রতিপক্ষ কলম্বিয়া, প্যারাগুয়ে ও অতিথি দল কাতার। ১৫ জুন প্রথম ম্যাচে আর্জেন্টিনার প্রতিপক্ষ কলম্বিয়া।

ব্রাজিলে ১৪ জুন থেকে শুরু হতে যাচ্ছে কোপা আমেরিকা। আন্তর্জাতিক ফুটবলের সবচেয়ে প্রাচীন এই টুর্নামেন্টের জন্য মঙ্গলবার রাতে ২৩ সদস্যের চূড়ান্ত দল ঘোষণা করেছে আর্জেন্টিনা।

কোচ লিওনেল স্কালোনি প্রথমে ৪০ সদস্যের প্রাথমিক দল ঘোষণা করেন। সেখান থেকে বাছাই করে মঙ্গলবার ২৩ জনের চূড়ান্ত দল ঘোষণা করেন। চূড়ান্ত স্কোয়াডে জায়গা হয়নি ইন্টার মিলানের হয়ে খেলা মাউরো ইদার্কির। অবশ্য এই মৌসুমে খুব বেশি ম্যাচ খেলার সুযোগ পাননি তিনি। সে কারণে তাকে বাদ দেওয়া ছাড়া আর কোনো বিকল্প ছিল না স্কালোনির সামনে।

প্রত্যাশিতভাবে জায়গা করে নিয়েছেন তারকা ফুটবলার লিওনেল মেসি। যদিও মাঝে মাঝেই আন্তর্জাতিক ফুটবল থেকে তার অবসরের গুঞ্জন শোনা যায়। মেসি হয়তো আরো একবার প্রাণান্তকর চেষ্টা করেবন আর্জেন্টিনার হয়ে একটি শিরোপা জিততে। মেসির পাশাপাশি রাখা হয়েছে সার্জিও আগুয়েরোকেও। ২০১৮ বিশ্বকাপের পর এই প্রথম তারা দুজন আর্জেন্টিনার স্কোয়াডে একসঙ্গে জায়গা করে নিয়েছেন।

দলে আছেন জুভেন্টাস ফরোয়ার্ড পাওলো দিবালা। যদিও তিনি এই মৌসুমে ৩০ ম্যাচ খেলে গোল করেছেন মাত্র ৫টি। আছেন ম্যানচেস্টার সিটির হয়ে খেলা আরেক ফুটবলার নিকোলাস ওটামেন্ডি। প্রিমিয়ার লিগে টটেনহ্যামের হয়ে খেলা রক্ষণভাগের খেলোয়াড় হুয়ান ফয়থ ও ওয়াটফোর্ডের হয়ে খেলা রবার্তো পেরেইরাও রয়েছেন স্কোয়াডে।

কোপা আমেরিকায় আর্জেন্টিনা রয়েছে ‘বি’ গ্রুপে। যেখানে তাদের প্রতিপক্ষ কলম্বিয়া, প্যারাগুয়ে ও অতিথি দল কাতার। ১৫ জুন প্রথম ম্যাচে আর্জেন্টিনার প্রতিপক্ষ কলম্বিয়া।

আর্জেন্টিনার ২৩ সদস্যের স্কোয়াড :
গোলরক্ষক : ফ্রাঙ্কো আরমানি, আগাস্টিন মার্চেসিন ও ইস্তেবান আন্দ্রাদা।

রক্ষণভাগ : নিকোলাস ওটামেন্ডি, রামিরো ফানেস মোরি, মার্কোস আকুনা, নিকোলাস টাগলিয়াফিকো, জার্মান পেজেলা, রেনজো সারাভিয়া, মিলটন কাসকো ও হুয়ান ফয়থ।

মিডফিল্ড : অ্যাঞ্জেল ডি মারিয়া, রবার্তো পেরেইরা, জিওভানি লো সেলসো, লিওনার্দো পার্দেস, রদ্রিগো ডি পল, এক্সিকুয়েল প্যালাসিওস ও গুইদো রদ্রিগুয়েজ।

ফরোয়ার্ড : লিওনেল মেসি, সার্জিও আগুয়েরো, পাওলো দিবালা, লাওতারো মার্টিনেজ ও মাতিয়াস সুয়ারেজ।

পশুর চেয়েও নিকৃষ্ট ধর্ষক: প্রধানমন্ত্রী করোনা ভাইরাসের কারণে হজে যাওয়া না হলে টাকা ফেরত: ধর্ম প্রতিমন্ত্রী দাঙ্গা নয়, দিল্লিতে পরিকল্পিত গণহত্যা হয়েছে: মমতা ভারতের সম্মান তলিয়ে দিয়েছে মোদি সরকার: মমতা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হচ্ছে সুনামগঞ্জে এনামুল-রুপন ছয় দিনের রিমান্ডে পিরোজপুরে সাবেক ইউপি সদস্যকে কুপিয়ে হত্যা চলতি বছরই তিস্তা চুক্তির সম্ভাবনা: শ্রিংলা ঢাকা উত্তরের নির্বাচন বাতিল চেয়ে তাবিথের মামলা খুলনায় ছাত্রলীগ নেতাকে পিটিয়ে হত্যা অভিনেতা গোলাম মুস্তাফার জন্মদিন সোমবার আদালতে টাউট-বাটপার শনাক্তের নির্দেশ পাওয়ার ট্রলিকে ধাক্কা দিয়ে বিকল রেলইঞ্জিন কলকাতা সফরে এসে প্রবল বিক্ষোভের মুখে অমিত শাহ রোবট চালাবে গাড়ি! ভিপি নূরকে হত্যার হুমকি দেয়ার পর দুঃখ প্রকাশ টেকনাফে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ৭ জন নিহত রাখাইনপ্রদেশে সেনাদের গুলিতে শিশুসহ ৫ রোহিঙ্গা নিহত ইস্কাটনে ভবনে আগুন: মায়ের পর চলে গেলেন রুশদির বাবাও চট্টগ্রামে একটি বস্তিতে অগ্নিকাণ্ডে নিহত ২ দেশে প্রতিদিন যক্ষ্মায় মারা যায় ১৩০ জন: স্বাস্থ্যমন্ত্রী করোনাভাইরাস আতঙ্কে আয়ারল্যান্ডের স্কুল বন্ধ ঘোষণা বিশিষ্ট সুরকার সেলিম আশরাফ আর নেই মোদীকে অতিথি হিসেবে সর্বোচ্চ সম্মান দেওয়া হবে: পররাষ্ট্রমন্ত্রী মধুর যত জাদুকরী গুণ চিপসের প্যাকেটের ভিতর খেলনা নয়: হাইকোর্ট আমার গাড়িতেও অস্ত্র আছে কী না আমি জানি না: শামীম ওসমান ফ্র্যান্সেও করোনা, অনিশ্চিত কান চলচ্চিত্র উৎসব উপনির্বাচন: গাইবান্ধা-৩ আসনে প্রতীক বরাদ্দ গুজব ও গণপিটুনি রোধে হাইকোর্টের ৫ নির্দেশনা