artk
রোববার, জুন ১৬, ২০১৯ ৭:৪৪   |  ২,আষাঢ় ১৪২৬

জেলা সংবাদদাতা

মঙ্গলবার, মে ২১, ২০১৯ ৮:৫৮

দেশজুড়ে বিড়ি ভোক্তাদের বিক্ষোভ, কর প্রত্যাহারের দাবি

media

বিড়ির ওপর কর প্রত্যাহার ও বিড়িকে কুটির শিল্প ঘোষণার দাবিতে দেশজুড়ে র‌্যালি, মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ করেছে বিড়ি ভোক্তারা। সোমবার চট্টগ্রাম, ফেনী, কিশোরগঞ্জসহ দেশের কয়েকটি অঞ্চলে মানববন্ধন করে তারা।  এসময় ভোক্তারা বিভিন্ন দাবি-দাওয়া সম্বলিত ব্যানার, ফেস্টুন নিয়ে মানববন্ধনে সমাবেত হয়।

জানা যায়, চট্টগ্রাম ১০ আসনের সংসদ সদস্য আফসারুল আমিন এমপির বাসভবনের সামনে মানববন্ধন করে বিড়ি ভোক্তারা। জাফর হাসানের সভাপতিত্বে মানববন্ধনে কয়েকশ ভোক্তা অংশগ্রহণ করেন। মানববন্ধন থেকে তারা বিড়ির ওপর সম্পূর্ণ কর প্রত্যাহারের দাবি জানান। 

একইসময় ফেনী বিড়ি ভোক্তা পক্ষ ও বিড়ি শ্রমিক ফেডারেশনের নেতৃবৃন্দ সংসদ সদস্য নিজাম হাজারীর বাস ভবনের সামনে এক মানববন্ধন কর্মসূচি পালন করে। এছাড়া বিকাল ৩টায় কিশোরগঞ্জ ৫ আসনের এমপি আফজাল হোসেনের বাসভবনের সামনে মানববন্ধন কর্মসূচি পালন করে। 

এর আগে মঙ্গলবার যশোর মানববন্ধন করে বিড়ি ভোক্তারা। এসময় তারা ঘণ্টব্যাপী সড়ক অবরোধ করে রাখে।  মানববন্ধন থেকে বক্তারা বলেন, ‘বিড়ির ওপর সম্পূর্ণ কর প্রত্যাহার করে করতে হবে। ভারতের ন্যায় বিড়িকে কুটির শিল্প ঘোষণা করতে হবে। কম মূল্যে বিড়ি ধূমপান করতে দিতে হবে। বন্ধ বিড়ি কারখানা খুলে দেওয়ার ব্যবস্থা করতে হবে। বহুজাতিক কোম্পানি ব্রিটিশ আমেরিকান কোম্পানির সিগারেটের ওপর অতিরিক্ত করারোপ করতে হবে। 

আশুগঞ্জে ট্রেনে কাটা পড়ে ২ ভাইয়ের মৃত্যু বিয়ের স্টেজ ভেঙে পড়ার ঘটনায় ‘দি স্বারথী’ ইভেন্টের দুঃখ প্রকাশ বাংলা ট্রিবিউন অফিসে জোর করে ৬ জনের প্রবেশ, থানায় জিডি কেনিয়ায় ঘুষ বন্ধে পুলিশের পোশাকে থাকছে না পকেট ব্যবসায়ীদের ধান কেনা হবে না: খাদ্যমন্ত্রী ফোন করে থানায় ডেকে নিয়ে যুবককে নির্যাতনের অভিযোগ! লাকসামে মাদরাসাছাত্রীকে ধর্ষণ, যুবক গ্রেপ্তার বাজেটের নামে জনগণকে ধোকা দেয়া হয়েছে: ড. মোশাররফ ‘ভাগ্নেকে ফিরিয়ে না দিলে অপহরণকারীদের পরিচয় প্রকাশ করা হবে’ জারদারির পর এবার তার বোন গ্রেপ্তার বাবার আবেদনে মাদকাসক্ত ছেলেকে আটক করলো পুলিশ লঞ্চে আমের ঝুড়িতে মদ-ইয়াবা বাজেটকে স্বাগত জানাতে গিয়ে সংঘর্ষে জড়ালো ছাত্রলীগ শিশুকে একা পেয়ে ধর্ষণ করলো প্রতিবেশি চাচা আমিন খানের ছেলে যখন মডেল মন্ত্রীর পা ধরেও চাষাঢ়া-আদমজী সড়কে কাজ হয়নি: শামীম ওসমান ঘাটতি মেটাতে ব্যাংক ঋণের সাহায্য নিলে সমস্যা ঘনীভূত হবে: জাপা অভিনয় জগতে পা রাখলেন শাহরুখ কন্যা কর্মসংস্থান নেই বলে বিদেশ পাড়ি দিচ্ছে যুবকরা: আমীর খসরু ব্রা খুলে প্রতিবাদ পুনম পান্ডের, ভিডিও ভাইরাল প্রশিক্ষণ নিয়ে নিজেদের প্রস্তুত রাখুন: এসএসএফকে প্রধানমন্ত্রী সুইপার থেকে হেড মাস্টার! বিশ্বখ্যাত ‘ল্যাম্বরগিনি’ গাড়ি বানালেন নারায়ণগঞ্জের আকাশ ফের কলকাতার ছবিতে অপু বিশ্বাস ওসি মোয়াজ্জেম আত্মগোপনে থাকায় গ্রেফতারে দেরি হচ্ছে: স্বরাষ্ট্রমন্ত্রী বিশ্বকাপ ক্রিকেট ভারতে স্থানান্তর হোক: অমিতাভ বচ্চন নিজে নিরাপদ থাকুন, নগরবাসীকে নিরাপদ রাখুন: ডিএমপি কমিশনার ডিম খেয়ে ম্যাচের সঠিক ভষিষ্যদ্বাণী করছে জিমি ভুঁড়ি কমানোর ঘরোয়া উপায় তান্ত্রিকের বিছানায় যেতে না চাওয়ায় স্ত্রীকে হত্যা